লাইফ স্টাইল || বন্ধুর সাথে ফুড কোর্টে খাওয়া-দাওয়ার উদ্দেশ্যে যাওয়া।

in আমার বাংলা ব্লগ3 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও বেশ ভালো আছি।

মাঝে মাঝে বাইরে গিয়ে খাওয়া-দাওয়া করতে আমাদের সবারই কম বেশি ভালো লাগে। সব সময় সাধারণত আমার বাইরে গিয়ে খাওয়া-দাওয়ার সুযোগ হয় না । তবে কখনো যদি বাইরে গিয়ে খাওয়া-দাওয়া করার সুযোগ হয়, সেটা হাতছাড়া করি না আমি। গত তিনদিন আগে অর্থাৎ এই মাসের ১ তারিখে আমার এক বন্ধুর সাথে ফোনে কথা হচ্ছিল বিকালে। তার সাথে ফোনে কথা বলার সময় হঠাৎ করেই আমরা দুই বন্ধুর মিলে প্ল্যান করে বসি বাইরে গিয়ে খাওয়া-দাওয়া করার জন্য। তবে আমরা বাইরে গিয়ে কি খাওয়া-দাওয়া করব তা আমরা ফোনে ডিসাইড করি না তখন।

যাইহোক, আমাদেরর এখানের সব থেকে বড় শপিং মলের মধ্যে বসে আড্ডা দিতে দিতে খাওয়ার জন্য ভালো একটি জায়গা রয়েছে, সেটা হলো ফুট কোর্ট। যেখানে বিভিন্ন ধরনের খাবারের দোকান রয়েছে। আর সেখান থেকে মানুষ নিজেদের পছন্দমত খাবার গুলো কিনে খেতে পারে। বিকেলে প্ল্যান করে সন্ধ্যার দিকে বেরিয়ে পড়ি দুই বন্ধু মিলে এই ফুড কোর্টে খাওয়া-দাওয়ার উদ্দেশ্যে। সেখানে গিয়ে প্রথমে আমরা বসার জায়গা খুঁজে বের করি। এখানে মূলত সন্ধ্যাবেলা অনেকেই খাওয়া-দাওয়া করার উদ্দেশ্যে যায়। এইজন্য ওই সময়টাতে বেশ কিছুটা ভিড় দেখা যায় এই জায়গাটিতে।

20240401_184910.jpg

20240401_184959.jpg

20240401_184918.jpg

আমরা যেহেতু দুইজন ছিলাম তাই বসার সিট খুঁজে নিতে কোন অসুবিধা হয়নি তখন আমাদের। দুজনের জন্য বেশ ভালোই একটা বসার জায়গা পেয়ে গেছিলাম আমরা। সেখানে বসে প্রথমে দুই বন্ধু মিলে আলোচনা করি, কি খাওয়া দাওয়া করা যায় তাই নিয়ে। এই ফুড কোর্টে এসে অনেক ধরনের খাবারই আমি খেয়েছি আগে। তাই এইবার এখান থেকে একটু আলাদা কিছু খাওয়ার কথা ভেবেছিলাম। সাউথ ইন্ডিয়ান খাবার ধোসা আমার খুব প্রিয়। তবে আগে কোনো দিন এই ফুড কোর্টে এসে আমি এই ধোসা কিনে খাইনি।

এবার তাই আমরা দুই বন্ধু মিলে ডিসাইড করেছিলাম এখানকার ধোসা কেমন হয়, সেটা খেয়ে দেখবো। এরপর আমরা এখানকার একটি খাবারের দোকান "দেশি স্ট্রিটে" যাই, যেখানে মূলত এই ধোসা পাওয়া যায়। তারপর দুই জনের জন্য দুই প্লেট ধোসার অর্ডার করি সেখান থেকে।এক এক প্লেট ধোসা ১৪৭ টাকা করে নিয়েছিল। আমরা প্লেন ধোসা নেই নি, মসলা ধোসা নিয়েছিলাম। প্লেন ধোসার দাম যদিও একটু কম ছিল, তবে মশলা ধোসা খেতে একটু বেশি ভালো হয়। তাই আমরা মসলা ধোসাই নিয়েছিলাম।

20240401_184955.jpg

20240401_185001.jpg

20240401_191326.jpg

সেখানে খাবার অর্ডার করার পরে তারা আমাদের কিছু সময় দাঁড়াতে বলে এবং ধোসা তাড়াতাড়ি হয়ে যাবে সেটা বলে। যাইহোক, সাত থেকে আট মিনিট সেখানে দাঁড়িয়ে থাকার পর গরম গরম ধোসা রেডি হয়ে যায়। তারপর সেই ধোসা নিয়ে চলে আসি আমাদের আগে থেকে ঠিক করে রাখা টেবিলে। এই ধোসা কিন্তু গরম গরম খেতে হয়, ঠান্ডা হয়ে গেলে আবার ভালো লাগেনা। সেজন্য তাড়াতাড়ি খাওয়া শুরু করি আমরা। তবে এই ফুড কোর্টের এসির ঠান্ডায় তাড়াতাড়িই খাবার ঠান্ডা হয়ে গেছিল। যাইহোক, যতটা এক্সপেক্টেশন ছিল এই ধোসা নিয়ে, ততটাও ভালো লাগেনি আমাদের কাছে। তবে মোটামুটি ভালো লেগেছিল এইটুকুই বলবো।

ধোসার সাথে দুই প্রকার চাটনি এবং সাম্বারও দিয়েছিল। এগুলো সাধারণত এই ধোসার সাথেই খেতে হয়। তবে চাটনি ভালো থাকলেও সাম্বার খুব একটা ভালো লাগেনি আমার। যাইহোক, দুই বন্ধু মিলে অনেকটা সময় গল্প করি এই খাওয়া-দাওয়ার সময়। ধোসা খাওয়া শেষ করে আমারা মিক্সড ফ্রুট জুস অর্ডার করে খাই। এই জুসের দাম নিয়েছিল ১৪২ টাকা। জুসের টেস্ট মোটামুটি এভারেজই ছিল। এখানে আমার ১ ঘন্টার মত সময় ছিলাম। তারপর শপিং মলের অন্যান্য জায়গায় ঘোরাঘুরি করে বাড়িতে চলে আসি।

20240401_191335.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীলাইফ স্টাইল
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনমধ্যমগ্রাম , ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকের এই পোস্টটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

হঠাৎ করে বাহিরে খাওয়া দাওয়া করতে গেলে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বাহিরে মাঝেমধ্যে খাওয়া দাওয়া করলে নিজের কাছেও ভালো লাগে। আপনি আর আপনার বন্ধু দেখছি কথা বলার সময় ডিসাইড করে নিয়েছিলেন বাহিরে খাওয়া-দাওয়া করার। আর দুজনে ধোসা খেয়েছিলেন শুনেই ভালো লেগেছে। নিশ্চয়ই এটা অনেক বেশি মজাদার ছিল আর খেতেও ভালো লেগেছে। দেখেই তো মনে হচ্ছে অনেক মজাদার ছিল। আপনাদের খাওয়া-দাওয়ার মুহূর্তটা অনেক ভালো লাগলো।

 3 months ago 

নিশ্চয়ই এটা অনেক বেশি মজাদার ছিল আর খেতেও ভালো লেগেছে। দেখেই তো মনে হচ্ছে অনেক মজাদার ছিল।

না আপু, এগুলো খেতে খুব বেশি মজাদার ছিল না। দেখে অনেক বেশি মজাদার মনে হলেও খেতে মোটামুটি ছিল আর কি।

 3 months ago 

ফুড কোর্টে খাওয়া-দাওয়ার সুন্দর কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি এবং আপনার বন্ধু মিলে খাওয়া-দাওয়া করতে গিয়েছেন সেখানে। জায়গাটা খুবই সুন্দর। আপনারা ধোসা খেয়েছেন এবং এর সাথে দুই প্রকার চাটনি এবং সাম্বারও ছিল। খাবার গুলো দেখতে কিন্তু লোভনীয় লাগছে তবে আপনি বললেন খেতে ভালো লাগেনি। যাইহোক মুহূর্ত গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

খুব বেশি ভালো লাগেনি আপু , মোটামুটি খেতে লেগেছিল এইখানের খাবারগুলো ।

 3 months ago 

বন্ধুর সাথে খাওয়া-দাওয়া করতে ভালোই লাগে। বাহিরে গিয়ে খাওয়া-দাওয়া করতে আমি অনেক পছন্দ করি। আপনি আর আপনার বন্ধু দেখছি বেশ ভালোই খাওয়া দাওয়া করেছেন। আর আড্ডা ও দিয়েছিলেন দুইজনে মিলে খাওয়া-দাওয়া করার সময়। একসাথে দুই জনে রেস্টুরেন্টে অনেক ভালো সময় অতিবাহিত করেছিলেন জেনে ভালো লাগলো। এই ধোসাটা দেখে মজাদার লাগতেছে। অনেক ভালো লাগলো আপনার ধোসা খাওয়ার কথাটা শুনে। দুই বন্ধুর খাওয়া দাওয়া করার মুহূর্তটা শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 3 months ago 

আপনার এই সুন্দর মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 3 months ago 

বন্ধুর সাথে খাওয়া-দাওয়া করার মজাই আলাদা৷ আর আজকে আপনি এবং আপনার বন্ধুরা মিলে খুব খাওয়া-দাওয়া করেছেন এবং অনেক মজা করেছেন দেখছি৷ সকলে একসাথে হলে যেন মজা অনেক বেশি পরিমাণ বেড়ে যায়৷ একইসাথে এর ফলে বন্ধুত্তের সম্পর্কে আরো গভীর হতে থাকে৷ বন্ধুদের সাথে মজা করে খাওয়া দাওয়া করার মধ্যে একটি আলাদা ভালোলাগা কাজ করতে থাকে৷ ধন্যবাদ এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 3 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57360.64
ETH 3124.32
USDT 1.00
SBD 2.23