লাইফ স্টাইল || বাবার জন্য শপিং করতে যাওয়া

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও বেশ ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। কয়েকদিন আগে আমি আমার জন্য শপিং করতে গেছিলাম তাই নিয়ে তোমাদের সাথে একটি ব্লগ শেয়ার করেছিলাম। সেই ব্লগে তোমাদের আমি এটাও জানিয়েছিলাম যে, এই শপিং করার সময় আমার সাথে আমার পরিবারের সবাই ছিল। যাইহোক, সেদিন যখন শপিং করতে গেছিলাম বাবার জন্য কয়েকটি শার্ট দেখেছিলাম কিন্তু বাবাকে অনেক বলার পরও নেয়নি। সত্যি কথা বলতে বাবা রেডিমেড বানানো শার্ট গুলো পছন্দ করে না। বাবা ছিট কিনে তৈরি করা ড্রেসগুলো পরা পছন্দ করে। সেই কারণে সেদিন আর নেয়নি। সেদিন শুধু তাই বাবা মার্কেট ঘুরেই বাড়িতে চলে এসেছিল। কিন্তু আমি সেদিনই ভেবে নিয়েছিলাম নববর্ষ উপলক্ষে বাবাকে কোন কিছু না দিতে পারলেও পরবর্তীতে বাবাকে কিছু একটা কিনে বা বানিয়ে দেবো দোকান থেকে। যাইহোক, সেই উদ্দেশ্যে গতকালকে বাবাকে নিয়ে গেছিলাম রেমন্ডে

20240413_201445.jpg

20240413_201054.jpg

20240413_201107.jpg

এই রেমন্ড ব্র্যান্ডটি পোশাকের জন্য খুবই ফেমাস আমাদের ইন্ডিয়াতে। রেমন্ডের যে শোরুমটিতে আমরা গেছিলাম, সেটি আমাদের বাড়ির অনেক কাছেই অবস্থিত ছিল। ডাকবাংলোর মোড় নামে একটি জায়গায় এই শোরুম টি ছিল। যাইহোক, আমরা বিকেলের দিকে বের হয়ে টোটো করে পৌঁছে যাই সেই শোরুমের সামনে। তারপর গিয়ে বাবার জন্য শার্টের ছিট দেখা শুরু হয়। এইখানে মিটার হিসাবে ছিট বিক্রি হয়। একটা ফুল হাতা শার্ট বানাতে দেড় মিটারের একটু বেশি ছিট লাগে।যাইহোক, আমরা যেহেতু পরিবারের সবাই মিলে গেছিলাম এই শপিংয়ের উদ্দেশ্যে তাই সেখানে গিয়ে আমরা প্রথমে বাবার জন্য কোন ছিট টা কিনলে ভালো হবে তাই খুঁজতে থাকি। প্রতি মিটার কাপড়ের দাম ৩৬০ টাকা থেকে শুরু করে ১১ হাজার টাকার অধিক দামেরও কাপড় ছিল এখানে

20240413_201337.jpg

20240413_201447.jpg

20240413_202922.jpg

আমি তো এক মিটার কাপড়ের দাম ১১ হাজার টাকার বেশি শুনেই অবাক হয়ে গেছিলাম! যাইহোক, আমরা অনেক সময় ধরে সব কিছু দেখার পর গিয়ে বাবার জন্য একটা ছিট পছন্দ করি। যেটার মূল্য ছিল ২০০০ টাকা করে মিটার। সেই কাপড়টা প্রথমে বাবা পছন্দ করে, তারপর আমরা সবাই সম্মতি জানাই। বাবা প্রথমে বলেছিল, ছিট এইখান থেকে কিনে বাইরে গিয়ে বানাবে। তবে আমি বাবাকে রেমন্ড থেকেই বানাতে বলি কারণ এরা অনেক ভালো করেই শার্ট তৈরি করে যা আমি অনেক আগে থেকেই জানি।

20240413_202928.jpg

20240413_202932.jpg

20240413_202931.jpg

অনেক সময় এইরকম হয় যে, অনেক কাপড় ধুয়ে দেওয়ার পরে সেটা ছোট হয়ে যায়। যেহেতু রেমন্ড থেকেই আমরা কাপড় নিয়েছিলাম তাই কাপড়ে এরকম কোন ব্যাপার আছে কিনা সেটা বাইরে থেকে বানালে তারা নাও জানতে পারে। আর এটা না জানা থাকলে সঠিক মাপ দিয়ে শার্ট বানালেও সেটা সঠিকভাবে গায়ে হবে না একবার ধুয়ে দেওয়ার পর। যাইহোক, বাবার শার্টের মাপ নেওয়ার আগে অন্য আরেকজনের শার্টের মাপ নিচ্ছিল তারা। সেইজন্য আমরা কিছু সময় সেখানে বসে একটু অপেক্ষা করি । কিছু সময় পরই বাবার শার্টের মাপ নেয় তারা। বাবাকে যখন এই ছিট টা আমি কিনে দিয়েছিলাম শার্ট বানানোর জন্য, বাবা খুব খুশি হয়েছিল। বাবার খুশিতে আমিও তখন খুশি হয়েছিলাম। এর আগের দিন শপিংয়ে গিয়ে বাবাকে কোনো কিছু কিনে না দিতে পারার যে দুঃখ ছিল আমার, সেটা দূর হয়ে গেছিলো বাবাকে ওই ছিট টি কিনে শার্ট তৈরি করতে দেওয়ার পর।

20240413_201102.jpg

20240413_201059.jpg

20240413_201058.jpg

যাইহোক, সেখান থেকে শার্টের মাপ দেওয়ার পর আমাদের শার্টের জন্য বোতাম সিলেকশন করতে বলে। আমরা সেটাও সিলেকশন করে দিয়ে আসি। এক সপ্তাহ পরে এই শার্টের ডেলিভারি দেবে, এমনটা তারা তখন আমাদের জানিয়েও দেয়। যেহেতু শার্ট টি তৈরি হতে সাত দিন সময় সময় লাগবে, তাই সেটার ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করতে পারলাম না। সেটা হয়তো এক সপ্তাহ পরে তোমাদের সাথে শেয়ার করতে পারবো। যাইহোক, এভাবে ছোট একটা উপহারের মাধ্যমে বাবাকে খুশি করি আমি। মাঝে মাঝে এই ছোট ছোট গিফট বাবা-মাকে দিতে পারলে আসলেই ভালো লাগে। আমি মাঝে মাঝেই এরকমটা করি। কিছুদিন আগে মাকেও শাড়ি কিনে দিয়েছিলাম, সেই জন্য এইবার শপিং করতে গিয়ে মাকে আর কোন কিছু কিনে দেওয়া হয়নি। যাইহোক, এভাবে গতকালকে আমার সন্ধ্যাটা কাটে। রেমন্ডে আমাদের সব কাজ কমপ্লিট হলে, আমরা বারাসাতের বাজারে গিয়ে একটু ঘোরাঘুরি করে, কাঁচা বাজার করে সবাই একসাথে বাড়ি ফিরে আসি।


পোস্ট বিবরণ

শ্রেণীলাইফ স্টাইল
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত , ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, বাবার জন্য শপিং করতে যাওয়া নিয়ে শেয়ার করা আজকের এই পোস্টটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

নিজের আপন মানুষদেরকে কোন কিছু কিনে দিতে পারলে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে বাবা-মাকে যদি কোন কিছু কিনে দিতে পারি, তখন অনেক বেশি ভালো লাগে। আর তারা যদি খুশি হয় তাদের খুশি দেখলেই মনটা ভরে যায়। আপনি কিছুদিন আগে আপনার মায়ের জন্য শাড়ি কিনেছিলেন। আর কয়েকদিন আগে বাবাকে ছিট কিনে দিয়ে শার্ট তৈরি করার জন্য দিয়েছেন দেখে ভালো লাগলো। আশা করছি এটা দিয়ে শার্ট তৈরি করলে অনেক সুন্দর হবে। আর আপনার আব্বু পড়লেও আঙ্কেলকে অনেক বেশি সুন্দর লাগবে। বাবা-মা যেমন সন্তানের খুশি চায় তেমনি, সন্তানরাও বাবা-মার খুশি চায়। আঙ্কেলের জন্য কেনাকাটা করার মুহূর্তটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, এত সুন্দর করে কথাগুলো বলার জন্য । ভালো লাগলো আপনার এই মন্তব্যটি পড়ে।

 2 months ago 

আপনার একটা পোস্টে পড়েছিলাম আপনি শপিং করেছিলেন। কিন্তু আপনার আব্বুকে বলার করেও তিনি শপিং করেননি। তাই আপনি নিজের দায়িত্বে উনাকে নিয়ে গিয়েছিলেন। আর শার্ট সেলাই করার জন্য ছিট কিনেছিলেন ওনার পছন্দমত। উনার পছন্দের ছিট দিয়ে শর্ট তৈরি করলে আশা করছি দারুন হবে। আপনার আব্বু নিশ্চয়ই অনেক বেশি খুশি হয়েছিল। আশা করছি শার্ট পেলে আরও বেশি খুশি হবে। একসাথে ওখানেই সেলাই করতে দিয়ে ভালো করেছেন।

 2 months ago 

হ্যাঁ ভাই , বাবা অনেক খুশি হয়েছিল বাবার পছন্দ করা ছিট দিয়ে শার্ট টি তৈরি করতে দেওয়ার জন্য।

 2 months ago 

শপিং করতে যাওয়ার খুবই সুন্দর একটি মুহূর্ত শেয়ার করেছেন আপনি । আসলে নিজের মানুষদেরকে জন্য শপিং করার মাঝে একটি আলাদা ভালোলাগা কাজ করতে থাকে৷ একইসাথে নিজের বাবার জন্য হলে তো আর কোন কথাই নেই৷ আপনি আপনার বাবার জন্য শপিং করার যে মুহূর্তটি আমাদের মাঝে শেয়ার করেছেন সেটি দেখে খুবই ভালো লাগছে৷ ধন্যবাদ এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 2 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই , আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার বাবার জন্য শপিং করতে গেলেন শুনে খুব ভালো লাগলো।রেমন্ড ব্র্যান্ডে গেলেন কাপড় কিনতে। তবে বাবাকে শার্ট এর কাপড় কিনে দিয়েছেন। আসলে বাবা খুশি মানে নিজেও খুশি। আপনি খুব ভাগ্যবান বাবাকে কাপড় কিনে দিতে পারলেন। যাইহোক খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার এত সুন্দর মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 months ago 

আসলে বাবা - মাকে ছোট ছোট উপহার দিলে তারাও যেমন খুশি হয় তেমনি নিজেদের মন থেকেও খুব ভালো লাগে। ১১ হাজার টাকা করে ১ মিটার কাপড়ের দাম শুনে আমিও খুব অবাক হয়েছিলাম ভাই। আপনার বাবা অনেক খুশি হয়েছিল শার্টটি বানাতে দেওয়াতে জেনে ভালো লাগলো। এক সপ্তাহ পর শার্টটি আসলে তিনি পড়ে আরও খুশি হবেন আশা করি।

 2 months ago 

১১ হাজার টাকা ১ মিটার কাপড়ের দাম শুনে আমি নিজেও অনেক অবাক হয়েছিলাম দিদি। যাইহোক, আপনার এই সুন্দর মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

শোরুমটা অনেক বড়ই দেখলাম। আর খুব সুন্দর সাজানো গোছানো। কাপড়ের যে দাম বাড়ছে সেটা আর বলার অপেক্ষা রাখে না। আমাদের দেশে কাপড়ের দোকানে গেলে দাম শুনে হার্ট এ্যাটার্ক হয়ে যায়। যায়হোক ২০০০ টাকা মিটার হলেও আপনার বাবাকে ভালো একটি জিনিষ উপহার দিতে পেরেছেন,জেনে ভালো লাগলো। ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ ভাই, বাবাকে ভালো একটা জিনিসই উপহার দিতে পেরেছিলাম।

 2 months ago 

বাবারা এমনই হয় ভাইয়া কোন কিছু নিতেই চায় না। আমার বাবাও রেডিমেড শার্টগুলো একদমই পছন্দ করে না। সব সময় শার্টের যে গজ কাপড় গুলো পাওয়া যায় সেগুলো কিনে নিজের পছন্দমত বানিয়ে নেয়। বেশ ভালো লাগলো আপনার বাবার জন্য কেনাকাটার মুহূর্ত পড়ে।

 2 months ago 

আমার বাবাও রেডিমেড শার্টগুলো একদমই পছন্দ করে না।

এই ব্যাপারটা সব বাবাদের ক্ষেত্রেই দেখা যায় আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61620.03
ETH 3394.18
USDT 1.00
SBD 2.50