ট্রাভেল || সুন্দর একটি জায়গায় ঘুরতে যাওয়া

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। গতকালকে আমি একটি জায়গায় ঘুরতে গেছিলাম। তাই নিয়েই আজকের ব্লগে কিছু কথা শেয়ার করব। আসলে ঘোরাঘুরির কাজটা আমার অনেক বেশি ভালো লাগে। এর আগেও অনেক ব্লগে তোমাদের সাথে এই বিষয়টা আমি শেয়ার করেছি। কোন সময় যদি ঘোরাঘুরির কোন কারণ খুঁজে পাই,তাহলে সেটা তাড়াতাড়ি পূরণ করার চেষ্টা করি।

20240803_165739.jpg

20240803_165730.jpg

গতকালকে আমি সুভাষ নগর নামের একটি জায়গা দেখার জন্য গেছিলাম। আসলে আমাদের একটা জমি কেনার ব্যাপারে কথা হচ্ছে। সেই জমি দেখার জন্য গেছিলাম। সেই জায়গায় ঘোরাঘুরি করার জন্য বেশ সুন্দর মাঠ এবং বেশ সুন্দর পরিবেশ রয়েছে। সেটা আমি আগে থেকেই জানতাম। সেই জন্য বাড়ি থেকে ওইখানে যাওয়ার বিষয়ে আমি বেশ আগ্রহ দেখিয়েছিলাম। কারণ আমি জানতাম এইখানে যদি জমি দেখার ব্যাপারে আমি যাই। তাহলে আশেপাশের যে সুন্দর পরিবেশ আছে সেটা ঘুরে দেখতে পারবো। যেখানে জমি দেখার কথা হচ্ছিল তার অনেকটা কাছেই ছিল সুন্দর একটি মাঠ। যদিও এই মাঠে আমি বেশ কয়েকবার এসেছি। তবে বর্ষার সময় এই মাঠটি সবথেকে বেশি সবুজ থাকে।

20240803_165732.jpg

20240803_165735.jpg

যাইহোক, সবুজ থাকলেও মাঠের ঘাস গুলো বেশ বড় থাকে এবং কিছুটা জল জমে থাকতেও দেখা যায় বর্ষার কারণে। বিকালের সময়টাতে গেলে এখানকার আশেপাশের ছেলেদের খেলাধুলা করার দৃশ্য দেখা যায়। এইবার গিয়েও তেমনটা দেখতে পেয়েছিলাম। তবে দুই একটি ছেলেই খেলাধুলা করছিল। আসলে বেশি জল হয়ে গেলে বা বেশি কাঁদা হয়ে গেলে মাঠে সবাই সেখানে খেলাধুলো করতে যায় না। বাড়ি থেকে যাওয়ার সময় আমি একটি বাইকে করে গেছিলাম। বাইকে করে গেছিলাম সেজন্য এখানে পৌঁছাতে আমার খুব বেশি সময়ের প্রয়োজন পড়েনি। সেখানে পৌঁছে জমি দেখার পূর্বে আমি এই মাঠটিতে যাই। এই মাঠের চারদিকে সবুজের দৃশ্য দেখে কিছু সময় আমি সেই প্রকৃতির মধ্যে হারিয়ে যাই। আমার ইচ্ছা করছিল মাঠের এই প্রান্ত থেকে ওই প্রান্তে যাওয়ার। তবে মাঠে জল এবং কাঁদা থাকার কারণে সেটা করা সম্ভব হয়নি।

20240803_165737.jpg

20240803_165635.jpg

তবে আশেপাশের যে জায়গাগুলো ছিল সেখানে আমি বেশ ঘুরে ঘুরে দেখেছিলাম। একটা আলাদা ঠান্ডা অক্সিজেন পূর্ণ বাতাস পাওয়া যায় এরকম জায়গায় গেলে। মনে হচ্ছিল শহরের কোলাহল থেকে একটা শান্ত জায়গায় এসে পৌঁছেছি এবং একটু বিশুদ্ধ অক্সিজেন নেওয়ার সুযোগ পাচ্ছি। এখানে দুই একটি বাচ্চার ফুটবল খেলা দেখে আমারও ফুটবল খেলার ইচ্ছা হচ্ছিল। তবে সেটা যদিও সম্ভব ছিল না। কারণ আমি এখানকার কেউ ছিলাম না আর তারা আমার পরিচিত ছিল না। এছাড়াও তারা বয়সেও ছিল অনেক ছোট। আর তাছাড়া কোথাও ঘুরতে গিয়ে এরকম করে কারও সাথে ফুটবল খেলাও সম্ভব হয় না। সে যতই ইচ্ছা করুক না কেন। যাইহোক, এখানকার একটি জায়গায় গিয়ে আমি কিছু সময় বসেও এর আশেপাশের প্রাকৃতিক দৃশ্যগুলো উপভোগ করার চেষ্টা করি। এই মাঠটা বেশ বড় মাঠের চারপাশে বেশ কিছু বাড়িঘর রয়েছে।

20240803_165639.jpg

20240803_170212.jpg

20240803_171007.jpg

তাছাড়া মাঠের এক পাশে ছিল একটি বড় জলাশয়। সেই দৃশ্য এই জায়গা থেকে দেখা যাচ্ছিল যা বেশ ভালো লাগছিল আমার। এখানকার আশেপাশের যে গাছপালা সবুজ ঘাস ছিল এগুলো দেখতেও বেশ ভালো লাগছিল আমার। আশেপাশে দুই একটি গাছপালার ফটোগ্রাফি এবং মাটিতে জন্মানো ফুল গাছের ফটোগ্রাফিও আমি করি। এই জায়গাটায় গিয়ে আমি ৩০ মিনিটের মতো সময় ছিলাম। বেশ ভালো লাগছিল আমার আমি যেহেতু বিকালে সময়টাতে গেছিলাম আর ওয়েদারটাও বেশ ভালো ছিল। তাই বেশ উপভোগ করার সুযোগ পেয়েছিলাম এখানে গিয়ে। এরকম জায়গায় মাঝে মাঝে যাওয়ার সুযোগ হলে মনটা হালকা হয়ে যায়। মনের ভিতরে একটা আলাদা আনন্দ অনুভূত হয় এরকম সবুজ প্রকৃতির মাঝে যাওয়ার সুযোগ হলে। যাইহোক, এতোটুকুই তোমাদের সাথে শেয়ার করার ছিল।

পোস্ট বিবরণ

শ্রেণীট্রাভেল
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনসুভাষ নগর, নীলগঞ্জ, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, সুন্দর একটি জায়গায় ঘুরতে যাওয়া নিয়ে শেয়ার করা এই ব্লগটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

জমি কেনার জন্য একটি জমি দেখতে গিয়ে খুব চমৎকার একটি জায়গায় ঘুরতে পেরেছেন। সবুজ ঘাসে ভরা বড় মাঠ টা খুব সুন্দর লাগছে দেখতে। তবে হ্যাঁ এই ধরনের মাঠগুলোতে বর্ষাকালে পানি জমে থাকে। তবে বৃষ্টির পানিতে ঘাস গুলো একদম সবুজ থাকে এই জিনিসটা অনেক ভালো লাগে। কোলাহলমুক্ত এরকম পরিবেশে সময় কাটানোর অনুভূতিটাই অন্যরকম। পরিবেশটা খুব সুন্দর একটা পরিবেশ। ঘুরাঘুরি মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আসলেই অনেক সুন্দর একটা পরিবেশ ছিল এখানে। তাছাড়া কোলাহলমুক্ত এমন পরিবেশে গিয়ে সময় কাটাতে আমার অনেক ভালো লাগে আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 67368.20
ETH 2618.26
USDT 1.00
SBD 2.68