ফটোগ্রাফি || এলোমেলোভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [৯ আগস্ট ২০২৪]

in আমার বাংলা ব্লগ15 days ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি ।

বন্ধুরা, আজকের এই ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। আসলে আমি প্রত্যেক সপ্তাহেই তোমাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার থাকি, তবে গত সপ্তাহে এই ব্যাপারটা মিস হয়ে গেছিল। যাইহোক, এই সপ্তাহে আবারও আগের মত সাতটি ভিন্ন রকমের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গেলাম। আসলে ফটোগ্রাফি করার কাজটা আমার কাছে অনেক ভালো লাগে। মানুষের বিভিন্ন ধরনের শখের কাজ থাকে। আমারও অনেকগুলো শখের কাজ রয়েছে, তার মধ্যে এই ফটোগ্রাফি করা অন্যতম শখের কাজ। ফটোগ্রাফি করার ক্ষেত্রে অনেক বিষয় খেয়াল রাখতে হয়। ঠিকঠাক ফোকাস করে ফটোগ্রাফি না করলে সেগুলো দেখতেও ভালো লাগে না। আমি সব সময় চেষ্টা করি, খুব সুন্দর করে ফোকাস করে ফটোগ্রাফি তোলার। যাইহোক, আজকে শেয়ার করা ফটোগ্রাফি গুলো নিচে বর্ণনা সহ শেয়ার করলাম । আশা করি, তোমাদের এইগুলো ভালো লাগবে।

🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240809_011927577.jpg

প্রথমে শেয়ার করা এই ফটোগ্রাফিটিতে তোমরা দেখতে পাচ্ছো একটি ভেষজ উদ্ভিদের ফুল। এই উদ্ভিদের নাম হচ্ছে ভৃঙ্গরাজ। যদিও যখন এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম তখন এই গাছের নাম আমার জানা ছিল না। এই গাছে ফুটে থাকা হলুদ ফুলগুলো দেখতে বেশ সুন্দর লাগছিল তখন। আমি একটি জায়গায় ঘুরতে গিয়ে পতিত জমিতে এই ফুলগুলো দেখতে পাই। সেই সময় এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240809_012136823.jpg

দ্বিতীয় ফটোগ্রাফিতে দেখা যাচ্ছে গাছের কিছু কচি পাতা । তবে এগুলো যে কোন গাছের কচি পাতা ছিল, সেটা আমার জানা নেই। আসলে কয়েকদিন আগে ডাকবাংলো যাওয়ার পথে এই কচি পাতা গুলো একটি গাছে আমি দেখতে পাই। বর্ষার কারণে এই কচি পাতাগুলো বেশ সতেজ হয়ে ছিল। যাইহোক, সেই সময় এই গাছের কাছে গিয়ে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম। তোমরা যদি কেউ এই গাছটির নাম জেনে থাকো তাহলে অবশ্যই তা কমেন্ট করে জানিও।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240809_012354069.jpg

এইখানে তোমরা দেখতে পাচ্ছো রঙ্গন ফুল। আসলে এই ফুল কমবেশি আমরা সবাই দেখেছি। এই রঙ্গন ফুল কিন্তু বিভিন্ন কালারের হয়ে থাকে। আমি নিজেও প্রায় পাঁচ থেকে ছয় ধরনের রঙ্গন ফুল দেখেছি। মানুষ বাড়ির সামনে, বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এই ফুলের গাছগুলো লাগিয়ে থাকে। কয়েকদিন আগে আমাদের পাশের একটি বাড়ির সামনে থেকে এই ফুলের ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240809_012312703.jpg

এখানে তোমরা দেখতে পাচ্ছ একটি সাদা কাঠগোলাপের ফটোগ্রাফি। কাঠগোলাপ ফুল কিন্তু আমার বেশ ভালো লাগে। বিভিন্ন কালারের কাঠগোলাপ ফুলে আমি দেখেছি অনেক জায়গায়। অনেক আগে আমাদের বাড়ির ছাদেও কাঠগোলাপ ফুলের গাছ ছিল তবে এখন আর নেই। যাইহোক, এখানে শেয়ার করা এই ফুলের ফটোগ্রাফিটি আমি তুলেছিলাম আমার এক বন্ধুর বাড়ির সামনে থেকে। তার বাড়িতে একদিন ঘুরতে গিয়ে, বাড়ির সামনে থাকা এই ফুলের গাছ থেকে আমি এই ফটোগ্রাফিটি করি।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240809_012440209.jpg

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো জাট্রোফা পোডাগ্রিকা ফুলের ফটোগ্রাফি। সত্যি কথা বলতে, এই ফুল বা ফুল গাছের নাম আমার আগে জানা ছিল না। এই ফটোগ্রাফিটি যখন করেছিলাম তখনও আমি এর নাম জানতাম না। তবে বাড়ি আসার পর এই ইমেজ গুগল সার্চের মাধ্যমে আমি এই সম্পর্কে জানতে পেরেছি। যাইহোক, এটি একটি ভেষজ উদ্ভিদ। এই ফুলের ফটোগ্রাফিটি আমি আমাদের এক প্রতিবেশীর বাড়ির সামনে থেকে তুলেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240809_012034076.jpg

এখানে তোমার দেখতে পাচ্ছ কাঁটা মুকুট ফুলের ফটোগ্রাফি। তবে অন্যান্য সময় তোমরা যে ধরনের কাঁটা মুকুট ফুল দেখতে পাও, এটি তার থেকে আলাদা। তোমরা সব সময় হালকা গোলাপি কালারের কাঁটা মুকুট ফুল দেখে থাকো। তবে এখানে তোমরা দেখতে পাচ্ছো সবুজ হয়ে গেছে এমন কাঁটা মুকুট ফুল । আসলে আমি এই প্রথমবার এরকম সবুজ রঙ্গের কাঁটা মুকুট ফুল দেখেছিলাম। যদিও এর কিছু কিছু অংশ হালকা গোলাপিও দেখা যাচ্ছিল। যাইহোক, এটি আমার কাছে একটু অদ্ভুত মনে হয়েছিল। চলার পথে রাস্তার পাশের একটি জায়গায় আমি এই ফুলগুলো দেখে সেখানে থেকে এই ফটোগ্রাফি টি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240809_013523547.jpg

এখানে তোমরা দেখতে পাচ্ছো মাধবীলতা ফুলের কুঁড়ির ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি আমি বেশ কিছুদিন আগে তুলেছিলাম। আসলে সকালবেলা আমাদের স্থানীয় একটি মাঠে আমি হাঁটাহাঁটি করার জন্য গেছিলাম। সেখানে গিয়ে মাঠের পাশের একটি গাছে আমি এই মাধবীলতা ফুলের কুঁড়ি গুলো দেখতে পাই। এগুলো দেখে আমার কাছে খুব ভালো লেগেছিল। সেইসময় এই ফটোগ্রাফিটি আমি করে রেখেছিলাম।


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

আপনার লেখা গল্পটি আসলেই অনেক সুন্দর হয়েছে।আপনি সত্যিই অনেক সুন্দর লিখতে পারেন।আপনার লেখাগুলা পড়তে অনেক ভালো লাগলো।আপনার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।

 11 days ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে সুন্দর লেগেছে, এটা জেনে অনেক খুশি হলাম আমি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 days ago 

ভাই আজ আপনি অনেক সুন্দর সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফের অনেক সুন্দর করে বর্ণনা ধরেছেন আমাদের মাঝে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 11 days ago 

ফটোগ্রাফি করার ক্ষেত্রে আমার দক্ষতার প্রশংসা করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে। আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে যে অনেক সুন্দর লেগেছে, এটা জেনে অনেক খুশি হলাম আমি।

 11 days ago 

আপনার ধারণা করে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক সুন্দর হয়েছে।

 10 days ago 

অনেক সুন্দর সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক সুন্দর লেগেছে তার মধ্যে কাঠ গোলাপ এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফিটা সবচাইতে বেশি ভালো লেগেছে। যাই হোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 days ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো দেখে আপনি যে মুগ্ধ হয়ে গেছেন, সেটা জেনে অনেক খুশি হলাম ভাই আমি। প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64186.90
ETH 2759.80
USDT 1.00
SBD 2.66