ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [৬ মে ২০২৪]

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমি যদিও খুব বেশি ভালো নেই কারণ কিছুদিন ধরে আমার শরীরটা একটু খারাপ।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। ফটোগ্রাফি করতে যে আমি অনেক বেশি ভালোবাসি, সেটা তোমরা সবাই জানো। যাইহোক, প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি তোমাদের সাথে এলোমেলোভাবে তোলা নতুন নতুন ফটোগ্রাফি শেয়ার করার জন্য। এলোমেলো ফটোগ্রাফি গুলো শেয়ার করার মাধ্যমে একসাথে বিভিন্ন জায়গার, বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখার সুযোগ হয়। ফটোগ্রাফি করা যেহেতু আমার শখের কাজ তাই এই কাজটি করতে আমার অনেক বেশি ভালো লাগে। যাইহোক, আজকে তোমাদের সাথে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো, আশা করি তোমাদের ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে এক এক করে ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240506_012726990.jpg
স্থান : হাওড়া, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম এই ফটোগ্রাফিতে তোমরা জলাশয়ের মতো একটি জায়গা দেখতে পাচ্ছো। এই ফটোগ্রাফিটি আমি বাঁকুড়া থেকে বাসে করে কলকাতা আসার পথে মাঝামাঝি কোন একটি জায়গা থেকে তুলেছিলাম। খুব সম্ভবত হাওড়ার কোন একটি জায়গা থেকে তোলা হয়েছিল এই ফটোগ্রাফিটি। চলমান বাস থেকে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। বাস চলার সময় রাস্তার উপর থেকে এই জলাশয়টি দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগছিল, সেইজন্য এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম তখন।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240506_012659718.jpg
স্থান : মেদিনীপুর , ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো সবুজ ফসলের ক্ষেত। বাঁকুড়া থেকে কলকাতা ফেরার দিন আমি বাসে করে এসেছিলাম। এই আসার সময় রাস্তার পাশে সবুজের সমারোহ দেখার সুযোগ হয়েছিল। মাইলের পর মাইল ফসলের ক্ষেত দেখতে পেয়েছিলাম আর কি। যাইহোক, এই ফটোগ্রাফিটিও চলমান বাস থেকে তুলেছিলাম আমি। বাসে বসে চারিদিকে এই সবুজের ক্ষেতগুলো দেখতে খুব অসাধারণ লাগছিল তখন।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240506_012952801.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা দেখতে পাচ্ছ গাছের পাতা। তবে এই গাছের পাতাগুলো ভাইরাসে আক্রান্ত। আমি এরকমটা অনেক দেখেছি। তবে এর সঠিক কারণ কি, সেটা আমার জানা নেই। কিছুদিন আগে আমাদের বাড়ি থেকে কিছুটা দূরের একটি জায়গায় আমি ঘুরতে গেছিলাম আর সেখানে গিয়ে দেখি কিছু গাছের পাতা ভাইরাসে আক্রান্ত হয়ে এরকম টাইপের হয়ে গেছে। সেখান থেকেই আমি মূলত এই ফটোগ্রাফিটি করেছিলাম। গাছের পাতা এরকম হয়ে যাওয়ার কি কারন আছে, তোমরা যদি কেউ জেনে থাকো তাহলে তা কমেন্টের মাধ্যমে শেয়ার করতে পারো।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240506_012553656.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো কাটলিফ গ্রাউন্ডচেরি ফলের ফটোগ্রাফি। এই ফলের কিন্তু অঞ্চল ভিত্তিক বিভিন্ন নাম হয়ে থাকে। ছোটবেলায় এই ফলগুলো নিয়ে অনেক খেলা করতাম। যদিও তখন এই ফলগুলোর নাম জানতাম না। বেশ কিছুদিন আগে আমাদের বাড়ি থেকে দূরের একটি জায়গায় গিয়ে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম। সেখানে ফসলের জমির পাশের একটি জায়গায় কয়েকটি এই ফলের গাছ দেখেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240506_012527889.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা দেখতে পাচ্ছো জংলি এক প্রকার গাছের ফুলের ফটোগ্রাফি। এই ধরনের জংলি গাছ আমাদের আশেপাশে অনেক দেখা যায়। এই ধরনের জংলি গাছের সাধারণত নাম জানা সম্ভব হয় না সব সময়। যদিও এই ফুলের বিশেষ কোনো সৌন্দর্য নেই। যাইহোক, কিছুদিন আগে আমাদের বাড়ির পাশের একটি জায়গায় পতিত জমিতে আমি জংলি এই গাছের ফুল ফুটে থাকতে দেখি, সেখান থেকেই এই ফটোগ্রাফিটি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240506_012930349.jpg
স্থান : মধ্যমগ্রাম ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

কাচের ঘরের মধ্যে সাজানো রয়েছে সুন্দর সুন্দর সফট টয় ও কার্টুন পিলো। এগুলো দূর থেকে দেখতে যেমন অসাধারণ লাগে তেমনি কাছে গিয়ে দেখলেও খুব ভালো লাগে । আমাদের বাড়ির কাছাকাছি শপিং মলের নাম হলো স্টারমল। সেখানে গিয়ে একটি শপে আমি এগুলো দেখতে পাই। এগুলো দেখে আমার খুবই ভালো লেগেছিল তাই দূর থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম। তাছাড়া এই শপে গিয়ে এইসবের দাম দরও করেছিলাম আমি। অনেক টাকা দাম চেয়েছিল এইসবের, সেজন্য আর কেনা হয়নি।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240506_012617999.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এটা আমাদের সবার প্রিয় ছোট দাদার বার্থডে সেলিব্রেশন সময় তোলা একটি ফটোগ্রাফি। কিছুদিন আগে দাদার বার্থডেতে গেছিলাম আমি। দাদার বার্থডে মানে আলাদাই আনন্দ। অনেক আনন্দ হয়েছিল দাদার বার্থডেতে গিয়ে। যাইহোক, কেক কাটার পূর্বে যে জায়গাটা সাজানো হয়েছিল, সেখান থেকে আমি এই ফটোগ্রাফি টি করেছিলাম। ছোট-বড় বিভিন্ন সাইজের বেলুন দিয়ে এই জায়গাটি খুব সুন্দর করে সাজানো হয়েছিল। যার এক ঝলক তোমরা দেখতে পাবে এই ফটোগ্রাফিতে।


🍂🍂পোস্ট বিবরণ🍂🍂

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 4 months ago 

আপনার তোলা সুন্দর সুন্দর দৃশ্যের সবগুলো ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে প্রত্যেকটি ফটোগ্রাফির সুন্দর বর্ণনা গুলো পড়ে। আপনার বর্ণনা গুলো পড়ে ফটোগ্রাফি গুলো সম্পর্কে যথার্থ ভাবে জানতে পেরেছি। চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি মূলক এই পোস্টটি আপনার কাছে চমৎকার লেগেছে , জেনে খুব ভালো লাগলো ভাই। প্রশংসামূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

ভাইয়া আপনি প্রতি সপ্তাহে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার চেষ্টা করেন জেনে ভালো লাগলো। ঠিক বলেছেন ভাইয়া এলোমেলো ফটোগ্রাফি করার মাধ্যমে বিভিন্ন জায়গা আর বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। সেজন্য আমিও এলোমেলো ফটোগ্রাফি দেখতে খুব পছন্দ করি। যাই হোক চলতি বাস থেকে এত সুন্দর ফটোগ্রাফি করা যায় তা আগে দেখিনি। জলাশয়ের ফটোগ্রাফি আর সবুজ ক্ষেতের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ৪ নং ফটোগ্রাফির এই ফলকে আমরা পটকা বলতাম। কারণ চাপ দিয়ে শব্দ করে ফেটে যেতো বলে। যাই হোক ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আপনার এই প্রশংসা মূলক মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

ভাইয়া আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। জেনে খুব ভালো লাগলো যে আপনি প্রতি সপ্তাহে এইরকম এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করেন। এলোমেলো ফটোগ্রাফি মাধ্যমে বিভিন্ন জায়গার ফটোগ্রাফি একসাথে দেখতে ভালোই লাগে। ভাইরাসে আক্রান্ত পাতার ফটোগ্রাফিতে দেখতে সত্যি খুব ভয়ানক লাগছে। বাসে বসে প্রথম ফটোগ্রাফিটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। দাদার বার্থডে সেলিব্রেশনের সময় তোলা ফটোগ্রাফিটিও খুবই সুন্দর দেখাচ্ছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো নিয়ে, আপনার এই প্রশংসা মূলক মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 4 months ago 

ফটোগ্রাফি করাটা আপনার অনেক শখের এটা জেনে খুবই ভালো লাগলো শখের বসে এখন সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাচ্ছে। ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে যারা প্রফেশনাল ফটোগ্রাফার তাদের ফটোগ্রাফি দেখে কিছুটা শেখার চেষ্টা করি। আপনারা এই ফটোগ্রাফিক পোস্টের মাঝে,৪ এবং ৭ নম্বর ফটোগ্রাফিতে অসাধারণ লেগেছে আমার কাছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 months ago 

ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে যারা প্রফেশনাল ফটোগ্রাফার তাদের ফটোগ্রাফি দেখে কিছুটা শেখার চেষ্টা করি।

এটা খুবই ভালো ব্যাপার । এভাবে চেষ্টা চালিয়ে যান ভাই।

 4 months ago 

চমৎকার কয়েকটি ফটোগ্রাফি দেখলাম দারুন লেগেছে দাদা। আসলে আপনার ফটোগ্রাফি গুলোতে স্বচ্ছতা পাওয়া যায় যার কারণে বেশি ভালো লাগে। যাইহোক চমৎকার ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে দারুণ লেগেছে, জেনে খুব খুশি হলাম ভাই। আপনার এই প্রশংসামূলক মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

দাদা আপনার প্রকৃতির মাঝের ফটোগ্রাফি গুলো কিন্তু সত্যি অসাধারণ ছিল। আপনি প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে আমি তো আবার প্রকৃতি প্রেমী। তাই প্রকৃতির এমন ফটোগ্রাফি দেখলে মনটা জুড়িয়ে যায়। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অসাধারণ লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম আপু।

 4 months ago 

প্রথম ফটোগ্রাফি টা দেখে মনে হচ্ছে হয়তো ব্রীজ তৈরি করার জন্য জলাশয়ের মাঝে পিলারগুলো স্থাপন করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে আর ব্রীজ টা করা হয়নি। টয় গুলো বেশ দারুণ লাগছে কিন্তু। ছোট দাদার বার্থডে তে করা ফটোগ্রাফি টা বেশ ছিল। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য ভাই।

 4 months ago 

সব মিলিয়ে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে দারুণ লেগেছে, জেনে অনেক ভালো লাগলো ভাই। প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ভাইয়া আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। তবে এমনিতে আপনি বেশ চমৎকার ফটোগ্রাফি করেন। আপনার প্রথম এবং দ্বিতীয় ফটোগ্রাফি দুটোই অসাধারণ হয়েছে। বাস থেকে এত সুন্দর আপনি ফটোগ্রাফি করছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং দাদার বার্থডের ফটোগ্রাফিটি অসাধারণ হল। আপনার ফটোগ্রাফি গুলো দেখলে আমার কাছে অন্যরকম ভালো লাগে। এবং এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে অসাধারণ লেগেছে, জেনে খুব খুশি হলাম ভাই। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57959.67
ETH 2343.73
USDT 1.00
SBD 2.44