আর্ট || স্টিমিট লোগো সহ আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট ।

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

বন্ধুরা, আজকের এই ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। তোমাদের সাথে প্রতি সপ্তাহে নানা রকমের ম্যান্ডেলা আর্ট আমি শেয়ার করার চেষ্টা করি। তবে আজকের এই ম্যান্ডেলা আর্টটি অনেকটা স্পেশাল। কারণ এই ম্যান্ডেলা আর্টের ভিতরে "স্টিমিট" লোগোও তৈরি করা হয়েছে। "আমার বাংলা ব্লগের" তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ প্রতিযোগিতায় যে থিম দেওয়া হয়েছিল, সেই ভাবনা থেকেই আমি এই আর্টটি করেছি। এইখানে একটি আইসক্রিমের কাপের ভিতরে আইসক্রিম রাখা রয়েছে, সেগুলোর ম্যান্ডেলা আর্ট করেছি আমি। তারপর আইসক্রিমের কাপে ম্যান্ডেলা আর্ট করার পাশাপাশি "স্টিমিট" লোগো তৈরি করেছি। তবে লোগোটি কালার আমি আমার নিজের মত করেই করেছি। আসলে এই ধরনের ম্যান্ডেলা আর্ট করা একটা চ্যালেঞ্জিং কাজ। কারণ ছোট ছোট ডিজাইনগুলো করতে অনেকটা ধৈর্যের প্রয়োজন হয়। তাছাড়া যেহেতু লোগো তৈরি করে এটা করতে হয়েছিল, তাই এই কাজটা আমার কাছে অনেকটাই নতুন ছিল। তারপরও চেষ্টা করেছি যতদূর সম্ভব ঠিকঠাকভাবে করার জন্য। এই আর্ট তৈরির পদ্ধতি আমি ধাপে ধাপে নিচে শেয়ার করলাম। আশা করি, তোমাদের এটি ভালো লাগবে।

InShot_20240609_004426228.jpg

InShot_20240609_004216405.jpg




প্রয়োজনীয় উপকরণ:

▪️বিভিন্ন কালারের স্কেচ পেন
▪️বিভিন্ন কালারের বলপেন
▪️কালো জেল পেন
▪️সাদা আর্ট পেপার
▪️পেন্সিল
▪️কম্পাস
▪️স্কেল

InShot_20240609_003615570.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, পেন্সিলের সাহায্যে আইসক্রিম সহ আইসক্রিমের কাপের চিত্র অংকন করে নিলাম। এরপরে আইসক্রিমের কাপের মধ্যে স্টিমিট লোগো পেন্সিলের সাহায্যে অংকন করে নিলাম।

InShot_20240609_003208764.jpgInShot_20240609_003533704.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে, কালো জেল পেনের সাহায্যে পুরো চিত্রটি হাইলাইটস করে নিলাম। এবার পেন্সিল ও স্কেলের সাহায্যে আইসক্রিমের কাপের মধ্যে কিছু সোজা দাগ টেনে নিলাম।

InShot_20240609_003357058.jpgInShot_20240609_004456559.jpg

তৃতীয় ধাপ

এই ধাপের পেন্সিল দিয়ে টেনে নেওয়া দাগ গুলোতে বিভিন্ন কালারের বলপেনের সাহায্যে ক্ষুদ্র ক্ষুদ্র কিছু ডিজাইন অঙ্কন করে নিলাম।

InShot_20240609_003911488.jpgInShot_20240609_003804387.jpgInShot_20240609_004631359.jpg

চতুর্থ ধাপ

এখন কাপের নিচের অংশে, স্ট্রতে এবং লোগোর কিছু অংশে দুটি ভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে নিলাম। এবার আইসক্রিমের গায়ে পেন্সিলের সাহায্যে কিছু দাগ টেনে নিয়ে তা কালো জেল পেনের সাহায্যে হাইলাইটস করে নিলাম।

InShot_20240609_003645523.jpgInShot_20240609_003320505.jpgInShot_20240609_003727418.jpg
InShot_20240609_003844965.jpgInShot_20240609_002926310.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে তিনটি ভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে আইসক্রিমের অর্ধেক অংশে কালার করে নিয়ে বাকি অর্ধেক অংশে পেন্সিল ও কম্পাসের সাহায্যে কিছু অর্ধবৃত্ত অঙ্কন করে নিলাম।

InShot_20240609_003043706.jpgInShot_20240609_003957308.jpg

ষষ্ঠ ধাপ

এবার অঙ্কন করে নেওয়া অর্ধবৃত্তগুলোর ভিতরে বিভিন্ন কালারের বলপেনের সাহায্যে নিজের মনের মত করে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন অংকন করে নিলাম এবং লোগোর ভিতরের সাদা অংশে লাল কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে নিলাম।

InShot_20240609_004024603.jpgInShot_20240609_004053405.jpgInShot_20240609_004426228.jpg

সপ্তম ধাপ

এই ধাপে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20240609_004125627.jpgInShot_20240609_003459141.jpg

অষ্টম ধাপ

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240609_004216405.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, স্টিমিট লোগো সহ আইসক্রিমের এই ম্যান্ডেলা আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 last month 

স্টিমিট লোগো সহ আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। এই ধরনের আইডিয়া আমার কাছে একেবারেই নতুন মনে হয়েছে। দারুন ছিল ভাইয়া।

 last month 

আমার এই ধরনের আর্ট করার আইডিয়া আপনার কাছে নতুন মনে হয়েছে, এটা জেনে অনেক ভালো লাগলো আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে স্টিমিটের লোগো সহ আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখতে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। পোস্ট দেখে আমি বেশ অবাক হয়েছি, এত সুন্দর হাতের কাজ আমাকে বেশ মুগ্ধ করেছে। সব থেকে বেশি ভালো লেগেছে আপনি বিভিন্ন ধরনের কালার পেন ইউজ করেছেন বলে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

আমার এই হাতের কাজ দেখে আপনি যে অনেক মুগ্ধ হয়ে গেছেন, এটা জেনে অনেক খুশি হলাম ভাই। আপনার এই প্রশংসামূলক মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো ভাই।

 last month 

ভাইয়া এত সুন্দর ম্যান্ডেলার আর্ট দেখলে কি খেতে ইচ্ছা করবে। মনে হবে যে সাজিয়ে রেখে দেই। যাই হোক আপনার আজকের আইসক্রিমের ম্যান্ডেলার আর্টটি খুবই চমৎকার হয়েছে। আর এত বেশি কালার দিয়ে ম্যান্ডেলার আর্ট করেছেন তার জন্য খুব আরো বেশি ভালো লাগছে। ডিজাইনগুলো খুব নিখুঁতভাবে এঁকেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টটি যে আপনার কাছে অনেক নিখুঁত ও চমৎকার লেগেছে, সেটা জেনে অনেক ভালো লাগলো আপু। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

স্টিমিট লোগো সহ আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট অনেক বেশি সুন্দর হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দর ভাবে আর্টটি করেছেন। আর দক্ষতার সাথে উপস্থাপন করেছেন।

 last month 

আপনার এই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 last month 

আপনি তো দেখছি আজকে স্টিমিটের লোগোর সমন্বয়ে অনেক সুন্দর একটা আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আইসক্রিমের এই ম্যান্ডেলা আর্ট টা দেখতে আমার কাছে অনেক বেশি মনোমুগ্ধকর লেগেছে। পুরোটা সত্যি অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। এই ধরনের নিখুঁত হাতের কাজগুলো দেখলে চোখ ফেরানো যায় না। আপনি অনেক সুন্দর করে কালারও করেছেন। কালার ফুল একটা ম্যান্ডেলা আর্ট হওয়াতে এটাকে দেখতে বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনি নিশ্চয়ই প্রচুর পরিমাণের সময় ব্যবহার করে এই ম্যান্ডেলা আর্টটি অংকন করেছিলেন।

 last month 

হ্যাঁ আপু, প্রচুর সময় ব্যয় করেই এই ম্যান্ডেলা আর্টটি আমি করেছিলাম। যাইহোক, এতো সুন্দর ভাবে আর্টটির প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

এটা ঠিক বলেছেন এই ধরনের আর্টগুলো একটা চ্যালেঞ্জিং কাজ। তবে আপনি বরাবরের মতোই পারফেক্টলি আর্টের ছোট ছোট কাজগুলো করেছেন। খুব নিখুঁতভাবে ধৈর্য সহকারে করেছেন সেটা দেখেই বোঝা যাচ্ছে। কালারফুল হওয়ার কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে। স্টিমিটের লোগো টাও খুব সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্ট টি নিয়ে, আপনার কাছ থেকে এতো সুন্দর প্রশংসামূলক মন্তব্যটি পেয়ে অনেক ভালো লাগলো আপু।

ভাই আপনি আজ আমাদের মাঝে আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা প্রকাশ করিয়েছেন আর্ট তৈরি করে।স্টিমিট লোগো সহ আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট, আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট দেখতে আমার অনেক বেশি ভালো লেগেছে প্রতিটি ধাপ আপনি বেশ দক্ষতার সহিত নিখুঁতভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইজান।

 last month 

আমার শেয়ার করা এই আইসক্রিমের ম্যান্ডেলা আর্টটি যে আপনার কাছে অনেক ভালো লেগেছে, সেটা আমার জন্য অনেক আনন্দের বিষয় ভাই। প্রশংসামূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ভাইয়া আপনার আইডিয়া তো বেশ চমৎকার। আজকে আপনি স্টিমিট লোগো দিয়ে আইসক্রিমের চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। তবে আপনার ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় লাগে। ধৈর্য ধরে শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো বারবার দেখতে মন চায়।

 last month 

আমার এই ম্যান্ডেলা আর্টটি আপনার কাছে অসাধারণ লেগেছে, এটা জেনে অনেক খুশি হলাম আপু। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ভাইয়া আপনার আর্টের বিষয়বস্তু চমৎকার ছিল। আপনার মাথায় সবসময় নতুন কিছু আইডিয়া আসে। আর সেগুলো দেখতেও ভালো লাগে। স্টিমিট লোগো সহ আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়েছে। খুবই আকর্ষণীয় হয়েছে আর কালারফুল হয়েছে। ভাইয়া শুভকামনা রইলো আপনার জন্য।

 last month 

আমার এই আর্টটি আপনার কাছে খুবই আকর্ষণীয় ও চমৎকার লেগেছে, এটা জেনে অনেক খুশি হলাম ভাই। যাইহোক, আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64623.67
ETH 3421.73
USDT 1.00
SBD 2.51