ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [২৭ মে ২০২৪]

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। বন্ধুরা, তোমরা সবাই জানো যে আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি, এলোমেলো কিছু ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করার জন্য। এই এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার বিভিন্ন সময়ে করা থাকে। আমি সাধারণত এলোমেলো ফটোগ্রাফিমূলক পোস্টে সাতটি ভিন্ন ধরনের ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করে থাকি। বিভিন্ন সময় এবং বিভিন্ন জায়গা থেকে তোলা হয় এই ফটোগ্রাফি গুলো। ফটোগ্রাফি করার শখটা আমার অনেকদিন আগে থেকেই। মোবাইল দিয়ে ফটোগ্রাফি করা, ক্যামেরা দিয়ে ফটোগ্রাফি করা, এই কাজগুলো সাধারণত আমি অনেক আগে থেকেই করে আসছি। ক্যামেরা দিয়ে সব সময় ফটোগ্রাফি করা হয় না, তবে মোবাইল দিয়ে কোথাও গেলে সেসব জায়গার সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে রাখি। আর যা পরবর্তিতে তোমাদের সাথে শেয়ার করি। তোমাদের কাছ থেকে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর প্রশংসা পেয়ে অনেক ভালো লাগে আমার। যাইহোক, তাহলে আর কথা না বাড়িয়ে আজকের শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240527_080000026.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো কাঁচা পেঁপের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি আমি আমাদের ছাদ বাগানের পেঁপে গাছ থেকে তুলেছিলাম। আমাদের ছাদ বাগানে একটি পেঁপে গাছ লাগানো হয়েছিল এক বছর আগে। এই বছর দেখছি পেঁপে গাছটিতে পেঁপে ধরেছে। যাইহোক, কয়েকদিন আগে আমি ছাদে উঠে এই পেঁপে গুলো দেখছিলাম। সেই সময় এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম। সবুজ রঙের এই পেঁপেটি দেখে আমার মনটা ভরে গেছিল।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240520_095546771.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

দ্বিতীয় এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো ডালিম ফুলের ফটোগ্রাফি। এই লাল রঙের ডালিম ফুল গুলো দেখতে খুব সুন্দর লাগে আমার কাছে। এই ফটোগ্রাফিটি আমি বেশ কিছুদিন আগে আমার কাকুর বাড়ির সামনে থেকে তুলেছিলাম। আমার কাকুর বাড়ির সামনে ডালিম ফলের গাছ রয়েছে। সেই গাছে বেশ ফুল এবং ফল ধরেছিল কিছুদিন আগেই। কাকুদের বাড়ি ঘুরতে গিয়ে এইগুলো আমার নজরে আসে, তখন এই ফটোগ্রাফিটি আমি করি।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240520_094117230.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

সবুজ রংয়ের সুন্দর তিল দেখা যাচ্ছে এই ফটোগ্রাফিটিতে। আমাদের বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরের একটি জায়গা থেকে এই ফটোগ্রাফিটি আমি তুলেছিলাম বেশ কিছুদিন আগে। এরকম তিলের ক্ষেত আমাদের গ্রামের বাড়িতে ছোটবেলায় আমি দেখতাম। আমার কাছে খুবই ভালো লাগতো এইগুলো দেখতে। যদিও এখন আর আমাদের সেইসব জমিতে এই তিলের চাষ করা হয় না। যাইহোক, কয়েকদিন আগে আমাদের বাড়ি থেকে বেশ কয়েক কিলোমিটার দূরের একটি জায়গা ঘুরাঘুরি করতে গিয়ে, এই তিল ক্ষেত দেখে আমার বেশ ভালো লেগেছিল। তখন এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম

🍂 ফটোগ্রাফি -০৪🍂

20240426_053701.jpg
স্থান : বাঁকুড়া, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটি আমি বাঁকুড়া শহর থেকে তুলেছিলাম। বেশ কিছুদিন আগে আমি বাঁকুড়া ভ্রমণে গেছিলাম। সেই সম্পর্কে তোমাদের আগেও শেয়ার করেছি। এই জায়গাটি বাঁকুড়া বাস স্টেশনের কিছুটা আগের একটি জায়গা ছিল। এখান থেকে বাসে করে আমার অন্য আরেকটি জায়গায় যাওয়ার কথা ছিল। বাসের অপেক্ষায় এই জায়গাটিতে যখন আমি দাঁড়িয়ে ছিলাম তখন আশেপাশের পরিবেশটা আমার কাছে বেশ ভালই লাগছিল। সেই মুহূর্তে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240520_094518210.jpg
স্থান : মধ্যমগ্রাম ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এটা হচ্ছে ছোট বাচ্চাদের গেম জোন। পিতা মাতা তাদের ছোট ছোট বাচ্চাদের নিয়ে শপিংমলের এরকম জায়গায় যায় বাচ্চাদের বিনোদনের জন্য। আমি কিছুদিন আগে আমাদের এখানকার একটি শপিংমলে গিয়ে এই গেম জোনের জায়গাটি দেখতে পেয়েছিলাম। পিতা মাতা তাদের একদম ছোট ছোট বাচ্চাদের এখানে এনে ছেড়ে দিয়ে, তারা বাইরে দাঁড়িয়ে থাকে। এই জায়গাতে গিয়ে বাচ্চাদের খেলাধুলা করা দেখতে অনেক ভালো লাগে।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240512_023648702.jpg
স্থান : নড়াইল, বাংলাদেশে।

এই ফটোগ্রাফিটিতে তোমার সুন্দর খাল এবং খালের ঘাটে থাকা নৌকা দেখতে পাচ্ছো। এরকম সুন্দর পরিবেশ সাধারণত গ্রামে গিয়েই দেখা যায়। বেশ কয়েক মাস আগে আমি বাংলাদেশ ভ্রমণে গেছিলাম। সেই বাংলাদেশ ভ্রমণে গিয়ে এরকম সুন্দর দৃশ্য দেখার সুযোগ পেয়েছিলাম আমি। এরকম দৃশ্য দেখলে আসলে মনের ভিতর একটা আলাদা শান্তি লাগে । অনেকদিন পর ফোনের গ্যালারিতে বিভিন্ন ধরনের ফটো দেখতে দেখতে হঠাৎ এই ফটোগ্রাফিটি আমার নজরে আসে, তাই তোমাদের সাথে শেয়ার করলাম এই পোষ্টের মাধ্যমে।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240506_012500379.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা , ওয়েস্ট বেঙ্গল।

এই ফুল গাছটির নাম আসলে আমার জানা নেই। এই ফুলের গাছটি আমি প্রথমবারই কয়েকদিন আগে আমাদের এলাকার একটি বাড়ির সামনে দেখতে পেয়েছিলাম। সেই বাড়ির মধ্যে প্রবেশ করার সুযোগ ছিল না, সেই জন্য দূরে দাঁড়িয়েই ফুলের সৌন্দর্য উপভোগ করতে করতে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। তোমরা যদি কেউ এই ফুল গাছটির নাম জেনে থাকো, তাহলে তা কমেন্ট করে আমাকে জানিও


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 last month 

আপনার ছাদ বাগানের কাঁচা পেঁপে টা বেশ ভালো লাগছে দেখতে। কাঁচা পেঁপে শরীরের পক্ষে বেশ উপকারী। ডালিম ফুল কিন্তু গাছে খুব বেশিদিন থাকে না। তিলের ফটোগ্রাফি টা বেশ চমৎকার লাগছে। এই বিলটা দেখছি একেবারেই ছোট। তবে সুন্দর লাগছে দেখতে। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 last month 

সব মিলিয়ে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে দারুন লেগেছে, এটা আমার জন্য খুশির বিষয় ভাই। ধন্যবাদ, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে দাদা। তর তাজা সুন্দর কচি পেঁপের, তিল গাছ, ডালিম ফুল, শহর,বাচ্চাদের গেম জোন,খালও নাম না জানা সুন্দর ফুলের গাছ।সব মিলিয়ে চমৎকার সুন্দর। আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

সব মিলিয়ে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে চমৎকার লেগেছে, জেনে খুব খুশি হলাম দিদি।

 last month 

আপনি খুব সুন্দর ভাবে বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার এ ফটোগ্রাফি মূলক পোস্ট দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। যেখানে রাস্তার গাড়ি থেকে শুরু করে ফল প্রাকৃতিক পরিবেশের চিত্র সুন্দর ভাবে দেখিয়েছেন। অনেক ভালো হয়েছে আপনার এই রেনডম ফটোগ্রাফির পোস্ট।

 last month 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অনেক ভালো লেগেছে, সেটা জেনে খুশি হলাম আপু। প্রশংসামূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

দাদা আপনি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করছেন। এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে।আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। বিশেষ করে কাঁচা পেঁপের ফটোগ্রাফি টি দারুণ লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ দাদা পোস্ট টি শেয়ার করার জন্য।

 last month 

আমার শেয়ার করা এই এলোমেলো ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভীষণ ভালো লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম ভাই। আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

বেশ দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। ডালিম ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। তিলের ক্ষেত দেখে অনেক ভালো হলো। আমাদের এই দিকে তেমন একটা তিলের ক্ষেত দেখা যায় না। ছোট বাচ্চাদের গেম জোন বেশ দারুন ‌ । ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার শেয়ার করা এই এলোমেলো ফটোগ্রাফি গুলো নিয়ে, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 last month 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। আসলে ফটোগ্রাফি অনেক যত্ন করে করতে হয়। আমি নিজেও সব সময় ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি। অনেক ধন্যবাদ চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

আসলে ফটোগ্রাফি অনেক যত্ন করে করতে হয়।

এটা আপনি ঠিক কথা বলেছেন ভাই। যাইহোক, আমার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে আপনি যে মুগ্ধ হয়েছেন, এটা জেনে খুব খুশি হলাম ভাই।

 last month 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে পেপো ডালিম ফলের ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল। তাছাড়া নদীর ফটোগ্রাফিটাও বেশ ভালো লেগেছে

 last month 

আমার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি যে আপনার কাছে বেশ ভালো লেগেছে, এটা আমার জন্য খুশির বিষয় ভাই।

 last month 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সব সময়ই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি ধারণ করতে পারেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে শেষের নামটা যেন ফুলের ফটোগ্রাফি এবং পেঁপের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last month 

সুন্দর ফটোগ্রাফি ধারণ করতে পারি কিনা জানিনা ভাই , তবে চেষ্টা করি। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41