অরিগ্যামি || পাঁচটি ভিন্ন কালারের কুকুরের মাথার অরিগ্যামি তৈরি।

in আমার বাংলা ব্লগ3 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভালো আছো । আমিও ভালো আছি।

বিগত বেশ কিছুদিন ধরে ব্যস্ততার কারণে তোমাদের সাথে কোন অরিগ্যামি পোস্ট শেয়ার করা হয়নি। আসলে আগে প্রতি সপ্তাহে কোন না কোন অরিগ্যামি পোস্ট তোমাদের সাথে শেয়ার করতাম। তবে বেশ কিছুদিন ধরে সেই ব্যাপারটা আর হয় না। আসলে অরিগ্যামি পোস্ট করতে গেলে একটু সময় বের করে এবং ধৈর্য নিয়ে এই কাজগুলো করতে হয়। সময়ের স্বল্পতা থাকলে আসলে এই ধরনের কাজ করতে বসা যায় না। যাইহোক, আজকের ব্লগে তোমাদের সাথে পাঁচটি কুকুরের মাথার অরিগ্যামি তৈরি করে দেখাবো। সত্যি বলতে এই কাজগুলো করা খুব বেশি কঠিন না। তবে যেহেতু আমি পাঁচটি কুকুরের মাথা তৈরি করেছি, এইজন্য কাজটি করতে আমার একটু বেশি সময় লেগে গেছে। এই অরিগ্যামি পোস্ট এর সাথে এর বর্ণনাও আমি শেয়ার করেছি। তাহলে আর কথা না বাড়িয়ে কুকুরের মাথার অরিগ্যামি গুলো আমি কিভাবে তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে দেখে নেওয়া যাক। তোমরা যদি কেউ এই ধরনের কুকুরের মাথা তৈরি করতে চাও তাহলে আমার শেয়ার করা ধাপগুলো অনুসরণ করে খুব সহজেই এগুলো তৈরি করতে পারবে‌।


InShot_20240730_065621825.jpg



প্রয়োজনীয় উপকরণ:

● ১৬/১৬ সেমি দৈর্ঘ্য প্রস্থে কেটে নেওয়া বিভিন্ন কালারের পেপার
●স্কেচ পেন
● কালো পেন
● কম্পাস
●পেন্সিল

20240729_120815.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, একটি ১৬/১৬ সেমি দৈর্ঘ্য ও প্রস্থের কালার পেপার নিয়ে তা মাঝ বরাবর ভাঁজ করে নিলাম যা দেখতে ত্রিভুজের মতো হয়ে গেল।

20240729_120937.jpg20240729_121241.jpg

দ্বিতীয় ধাপ

ত্রিভুজ আকারে ভাঁজ করা কাগজটির দুই প্রান্ত আবার ভাঁজ করে নিলাম।

20240729_121330.jpg20240729_121421.jpg

তৃতীয় ধাপ

এবার চিত্রের মত করে ভাঁজ করে নিলাম।

20240729_121501.jpg20240729_122838.jpg

চতুর্থ ধাপ

পেন্সিল, কম্পাস, কালো পেন ও স্কেচ পেনের সাহায্যে কুকুরের চোখ, মুখ, নাক, জিহ্বা এঁকে নিলাম।

20240729_123215.jpg20240729_123508.jpg
20240729_124147.jpg20240729_124726.jpg

পঞ্চম ধাপ

উপরের সব ধাপ গুলো অনুসরণ করে, আরও চারটি ভিন্ন কালারের পেপার নিয়ে চারটি ভিন্ন কালারের কুকুরের মাথা তৈরি করে নিলাম।

20240729_121529.jpg20240729_122037.jpg
20240729_122701.jpg20240729_122945.jpg
20240729_144131.jpg20240729_144249.jpg
20240729_144321.jpg20240729_144439.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে, সব মাথা গুলো এক জায়গায় রেখে এই ফটোগ্রাফি টি করে নিলাম।

20240729_143313.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীঅরিগ্যামি
ডিভাইসSamsung Galaxy M31s
অরিগ্যামি মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা পাঁচটি ভিন্ন কালারের কুকুরের মাথার অরিগ্যামি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 3 months ago 

কুকুরের মাথার অরিগ্যামি চমৎকার হয়েছে ভাইয়া। আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আর দেখতেও খুবই সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনার এই সুন্দর প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আপনি অনেক সুন্দর কুকুরের মাথার অরিগ্যামি তৈরি করেছেন। সত্যি রঙিন কাগজ দিয়ে যে কতো কিছু তৈরি করা যায়। আসলে এগুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। বিভিন্ন ধরনের অরিগ্যামি দেখতে অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কয়েকটি অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আমার শেয়ার করা এই অরিগ্যামি গুলোর প্রশংসা করার জন্য।

 3 months ago 

দাদা রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে অনেক বেশি সুন্দর লাগে। আজকে আপনি রঙিন কাগজ দিয়ে কুকুরের মাথা তৈরি করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে। পাঁচটা কুকুরের মাথা পাঁচটা ইমুজির মতো লাগছে। আপনার উপস্থাপন পদ্ধতি সব থেকে বেশি ভালো লেগেছে যে আপনি কাগজের মাপসহ দিয়ে দিয়েছেন যাতে আপনার উপস্থাপন পদ্ধতি সব থেকে বেশি ভালো লেগেছে যে, আপনি কাগজের মাপসহ দিয়ে দিয়েছেন যাতে এই পোস্ট দেখে অন্যদের তৈরি করতে সুবিধা হয়। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ দাদা।

 3 months ago 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা এই কাজের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 3 months ago 

বেশ দারুণ এক দক্ষতার পরিচয় তুলে ধরেছেন আমাদের মাঝে। খুবই ভালো লেগেছে আপনার সুন্দর এই অরিগামী তৈরি করতে দেখে। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব যদি নিজের সেই দক্ষতা থাকে।

 3 months ago 

অরিগ্যামি করার ক্ষেত্রে আমার দক্ষতার প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 months ago 

ওমা! কি মিষ্টি দেখতে হয়েছে কুকুরগুলো থুড়ি কুকুরের মুখগুলো। অরিগামি জিনিসপত্রের এটি একটি দারুন ব্যাপার যে আল্টিমেট প্রোডাক্টটা খুব সুন্দর দেখতে হয়। আপনার সব কটি কুকুরের সুন্দর হয়েছে।

 3 months ago 

ধন্যবাদ দিদি আপনাকে, এত সুন্দর ভাবে আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

বিভিন্ন রঙের রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে পাঁচটি কুকুরের মাথার অরিগ্যামি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করা দেখলে আমার কাছে খুবই ভালো লাগে। কারন আমিও রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে ভালোবাসি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর কিছু রঙিন কাগজের তৈরি কুকুরের মাথার অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করা দেখলে আমার কাছে খুবই ভালো লাগে।

এটা জেনে খুব ভালো লাগলো ভাই। যাইহোক, আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি সব সময় অনেক সুন্দর সুন্দর অরিগ্যামি তৈরি করে থাকেন, যেগুলো আমার কাছে দেখতে অনেক সুন্দর লাগে। আপনার তৈরি কুকুরের মাথার এই পাঁচটা অরিগ্যামি দেখে তো আমি জাস্ট মুগ্ধ হয়েছি। পাঁচটা ভিন্ন কালারের রঙিন কাগজ দিয়ে অলিগ্যামি গুলো তৈরি করার কারণে দেখতে আরো সুন্দর লাগতেছে। অনেক বেশি কিউট লাগতেছে সবগুলো কুকুরের মাথার অরিগ্যামি। গুছিয়ে সুন্দরভাবে উপস্থাপন করেছেন, এটা দেখলে যে কেউ তৈরি করে ফেলতে পারবে।

 3 months ago 

আপু, আপনি যে আমার শেয়ার করা এই কুকুরের মাথার অরিগ্যামি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছেন , এটা জেনে খুব খুশি হলাম আমি।

 3 months ago 

রঙিন কাগজের তৈরি জিনিসগুলো দেখতে সত্যিই ভীষণ চমৎকার লাগে । আজ আপনি ভিন্ন ভিন্ন কালারের কুকুরের অরিগ্যামি তৈরি করেছেন যা দেখতে খুবই চমৎকার লেগেছে আমার কাছে। ভিন্ন কালার হওয়ার কারণে দেখতে আরো বেশি আকর্ষণীয় দেখাচ্ছে ।অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার শেয়ার করা এই পাঁচটি ভিন্ন কালারের কুকুরের মাথার অরিগ্যামি গুলো যে আপনার কাছে চমৎকার লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম আপু আমি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66050.37
ETH 2629.02
USDT 1.00
SBD 2.68