ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [২১ মে ২০২৪]

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। বন্ধুরা, আমি প্রতি সপ্তাহে একটি করে এলোমেলো ফটোগ্রাফি মূলক পোস্ট তোমাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। সত্যি কথা বলতে এই এলোমেলো ফটোগ্রাফি মূলক পোস্টের মাধ্যমে কয়েকটি ভিন্ন ধরনের ফটোগ্রাফি একটি পোস্টের মাধ্যমে শেয়ার করার সুযোগ হয়। প্রতি সপ্তাহে আসলে এলোমেলো ফটোগ্রাফি মূলক পোস্ট করা আমার কাছে একটু চ্যালেঞ্জিং লাগে। কারণ বিভিন্ন জায়গা থেকে এই ফটোগ্রাফি গুলো সংগ্রহ করতে হয় আমাকে। আমি ফটোগ্রাফির কাজটা অনেক পছন্দ করি এবং অনেক আগে থেকেই আমি ফটোগ্রাফি করে আসছি। আমি সব সময় চেষ্টা করি, ঠিকঠাকভাবে ফটোগ্রাফি গুলো করার জন্য। যাইহোক, আজকের এই পোস্টটিতে আমি বিভিন্ন জায়গা থেকে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করেছি। ফটোগ্রাফির সাথে ফটোগ্রাফির বর্ণনাও আমি শেয়ার করেছি এখানে। আশা করি, তোমাদের এগুলো ভালো লাগবে।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240520_094743399.jpg
স্থান : দেবভোগ, নড়াইল, বাংলাদেশ।

প্রথম এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো, সরিষা ক্ষেত থেকে একটি ছোট বাচ্চা সরিষা ফুল ছেড়ার চেষ্টা করছে। এই ফটোগ্রাফিটি আমি অনেক দিন আগে বাংলাদেশ ভ্রমণের সময় তুলেছিলাম। বাংলাদেশ ভ্রমণে গিয়ে আমি একটি গ্রামে নিমন্ত্রণ খাওয়ার জন্য গেছিলাম। সেইদিন এই বাচ্চাটি আমাদের সাথেই ছিল তার বাবার সাথে। তাকে সরিষা ক্ষেতের মধ্যে দাঁড় করিয়ে কয়েকটা ছবি তুলছিলাম আমি, এই সময় সে ক্যামেরার দিকে না তাকিয়ে সরিষা ফুলগুলো ছেড়ার চেষ্টা করছিল। সেই মুহূর্তে এই ফটোটি তোলা।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240520_093930843.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

দ্বিতীয় এই ফটোগ্রাফিটিতে তোমরা দেখতে পাচ্ছো সবুজ ধানের ক্ষেত। এই ফটোগ্রাফিটি বেশ কিছুদিন আগে আমি আমাদের বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরের একটি জায়গা থেকে তুলেছিলাম। যাইহোক, সেখানে আমি একটু ঘোরাঘুরি করার জন্য গেছিলাম বিকালে। সেখানে গিয়ে আমি খুব সুন্দর সবুজ ধানের ক্ষেত দেখতে পাই। তারপর সেখানে দাঁড়িয়ে আমি কিছুক্ষণ সবুজের সমারোহে দেখি এবং কিছু ফটোগ্রাফি করে রাখি। তার মধ্যে এই ফটোগ্রাফিটিও ছিল।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240520_094704419.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা যে ফুলটি দেখতে পাচ্ছো এই ফুলটির নাম আমার জানা নেই। এইগুলোকে সাধারণত আমরা জংলি ফুলই বলে থাকি। এই ফুলের গাছগুলো কেউ রোপন করে না, প্রাকৃতিক ভাবেই জন্মগ্রহণ করে বিভিন্ন জায়গায়। যাইহোক, কিছুদিন আগে আমি একটি জায়গায় ঘোরাঘুরি করতে গিয়ে এই ফুল গুলো দেখতে পাই। তখন এই ফটোগ্রাফিটি করে রেখেছিলাম। আজ হঠাৎ করে গ্যালারিতে এই ফটোটি দেখতে পেলাম তাই শেয়ার করলাম তোমাদের সাথে।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240520_094010646.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম বট বৃক্ষের নিচে দাঁড়িয়ে। এই ফটোগ্রাফিটি যেদিন আমি করেছিলাম সেদিন প্রচন্ড গরম পড়েছিল। এই গরমে একটু স্বস্তি পেতে আমি বট গাছের নিচে গিয়ে দাঁড়িয়ে ছিলাম। সেখানে গিয়ে একটু ঠান্ডা অনুভব হচ্ছিল আমার। সেই সময় গাছের নিচে দাঁড়িয়ে আমি গাছের উপরের দিকে তাকাই এবং গাছের উপরের অংশটা দেখতে আমার কাছে খুব ভালো লাগছিল। তখন আমি এই ফটোগ্রাফিটি করে রেখেছিলাম। বট গাছের বিশালতা সত্যিই আমাকে মুগ্ধ করেছিল।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240520_093827217.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে যে সাদা ফুলটি দেখা যাচ্ছে সেই ফুলটির নাম আমার জানা নেই। আমাদের বাড়ির আশেপাশে পতিত জমিতে বিভিন্ন ধরনের জংলি গাছ জন্মায়। সেই গাছগুলোতেও বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর ফুল ফুটতে দেখা যায়। আমরা যদিও এই ফুলগুলোর নাম জানিনা, তবে ফুল গুলোর সৌন্দর্য আমরা চাইলেই উপভোগ করতে পারি। এই জংলি ফুলগুলো আমরা আমাদের কাজে ঠিকই লাগাই না, তবে এই ফুলগুলো যদি মন দিয়ে দেখা হয় তাহলে এর সৌন্দর্য সত্যিই আমাদের মুগ্ধ করবে।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240310_003732516.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা , ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা দেখতে পাচ্ছো বাতাবি লেবুর ফুল। যাইহোক, বেশ কিছুদিন আগে আমি আমার এক বন্ধুর বাড়ি ছাদ বাগান থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম। তার ছাদ বাগানে বিভিন্ন ফুলের গাছ এবং ফলের গাছ ছিল। ফলের গাছগুলোর মধ্যে বাতাবি লেবুর গাছও আমি দেখতে পেয়েছিলাম। সেই গাছে তখন সাদা সাদা ফুল ফুটেছিল। এগুলো দেখে আমার বেশ ভালই লাগছিল। যাইহোক, সেই সময় এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240520_110119023.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা , ওয়েস্ট বেঙ্গল।

এখানে যে লাল জবা ফুলটি দেখতে পাচ্ছো, এই ফুলের ফটোগ্রাফিটি আমি গতকালকেই তুলেছি। গতকাল সকালে আমি একটু ছাদে হাঁটাহাঁটি করার জন্য গেছিলাম। সেখানে গিয়ে এই জবা ফুলটি আমার নজরে আসে। আমাদের ছাদে আসলে বিভিন্ন জাতের জবা ফুল রয়েছে। এর আগেও তোমাদের সাথে বিভিন্ন ধরনের জবা ফুলের ফটোগ্রাফি আমি শেয়ার করেছি। যাইহোক, এই জবা ফুল আমরা সাধারণত আমাদের পুজোর কাজে বেশি ব্যবহার করে থাকি। প্রতিদিনই পুজোর কাজে আমাদের এই ফুলগুলো লাগে, সেজন্য ছাদে বেশি করে জবা ফুলের গাছ লাগানো হয়েছে আমাদের।


🍂🍂পোস্ট বিবরণ🍂🍂

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 3 months ago 

বেশ চমৎকার কিছু প্রাকৃতিক দৃশ্যের ও ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ফটোগ্রাফি গুলা দেখতে বেশ চমৎকার লাগছে আমার কাছে বাতাবি লেবুর ফটোগ্রাফিটা সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অনেক চমৎকার লেগেছে, তা জেনে অনেক ভালো লাগলো ভাই।

 3 months ago 

ভালো লাগেছে জেনে অনেক খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 4 months ago 

আপনার এলোমেলোভাবে তোলা ফটোগ্রাফি গুলো আমার অনেক অনেক ভালো লাগলো দাদা। খুব সুন্দর হয়ে ফটোগুলো ধারণ করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন। এমন সুন্দর সুন্দর ফুল ফসল ও প্রাকৃতিক পরিবেশের ফটো ধারণ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আমার শেয়ার করা এই এলোমেলো ফটোগ্রাফি গুলো নিয়ে আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 months ago 

গ্রামের দারুন প্রকৃতির খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। প্রথম ছবিটা রিদয় ছুয়ে যায় ছোট বাচ্চাটা সরিষা ফুলের মধ্যে খেলছে।অসাধারণ ছিলো সব গুলো ফটোগ্রাফি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 3 months ago 

আপনার এই প্রশংসা মূলক মন্তব্যটির জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। ভালো লাগলো আপনার এই মন্তব্যটি পড়ে।

 3 months ago 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আর বর্ণনা পড়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে ফসলের মাঠের ধানের দৃশ্য আর জবা ফুলের ফটোগ্রাফিটি দেখে যেন অনেক বেশি ভালো লেগেছে আমার।

 3 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অসাধারণ লেগেছে, জেনে খুব খুশি হলাম ভাই। আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 months ago 

আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছেন। তবে আমার কাছে এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ দাদা

 3 months ago 

চেষ্টা করেছি ভাই, আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর সাথে সুন্দর বর্ণনাও শেয়ার করার জন্য।

 3 months ago 

প্রতি সপ্তাহে আপনি একটি করে ফটোগ্রাফি পোস্ট করে থাকেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগে। খুবই সুন্দর ও দক্ষতার সাথে ফটোগ্রাফি করে থাকেন এবং বর্ণনা করে থাকেন। আজকে আপনার লেবু ফুলের ফটোগ্রাফি আর জবা ফুলের ফটোগ্রাফিটি দেখে অনেক বেশি ভালো লাগলো আমার। বিশেষ করে জবা ফুলটি দেখতে অসাধারণ ছিল।

 3 months ago 

ধন্যবাদ ভাই , আপনার এই প্রশংসা মূলক মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

এলোমেলো কিছু ফটোগ্রাফি নিয়ে আপনার আজকের ফটোগ্রাফির অ্যালবামটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল বিশেষ করে লেবু ফুলের ফটোগ্রাফি ও জবা ফুলের ফটোকপিটা আমার কাছে অনেক সুন্দর লেগেছে ,প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার কাছে অসাধারণ লেগেছে, তা জেনে খুশি হলাম আপু। চেষ্টা করেছি আপু, প্রত্যেকটি ফটোগ্রাফি সুন্দর করে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32