ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [৭ জুলাই ২০২৪]

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো ।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে এলোমেলো ভাবে তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। তোমরা সবাই জানো যে, ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি ভালোবাসি এবং প্রতি সপ্তাহেই আমি তোমাদের সাথে একটি এলোমেলো ফটোগ্রাফি মূলক পোস্ট শেয়ার করে থাকি। আসলে এলোমেলো ফটোগ্রাফি মূলক পোস্ট শেয়ার করার মাধ্যমে একসাথে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করতে পারি আমি। আমি বিভিন্ন জায়গায় গিয়ে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করে রাখি এবং সেটা এই এলোমেলো ফটোগ্রাফি মূলক পোস্টের মাধ্যমে শেয়ার করে থাকি। আমি ফটোগ্রাফি মুলক পোস্ট শেয়ার করার ক্ষেত্রে সেই ফটোগ্রাফি মূলক পোস্টের বর্ণনাও করে থাকি। যাইহোক, আজকেও তেমনটাই করেছি । আজকে শেয়ার করা এই এলোমেলো ফটোগ্রাফি মুলক পোস্টটি তোমাদের কেমন লাগলো তা কমেন্টের মাধ্যমে জানিও।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240707_100828424.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো কদম ফুলের পাতা। যদিও আমি যেই গাছ থেকে কদম ফুলের পাতার ফটোগ্রাফি টি করেছিলাম সেই গাছটি খুব বেশি বড় ছিল না, ছোট একটি গাছ ছিল। বারাসাতে যাওয়ার পথে রাস্তার পাশে এই গাছটি আমি দেখতে পেয়েছিলাম।সেই সময় এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম। বৃষ্টির কারণে গাছের পাতাগুলো আরও অনেকটা সজীব হয়ে উঠেছিল।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240707_100900117.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে যে গাছটি রয়েছে, এই গাছটির নাম যদিও আমার জানা নেই। এই গাছগুলো সাধারণত আমি দেখেছি দেওয়ালে লাগানো হয়। অর্থাৎ দেওয়ালের সৌন্দর্য বাড়ানোর জন্যই এই গাছের ব্যবহার করা হয়। বেশ কিছুদিন আগে সকালে বারাসাতের একটি জায়গায় হাঁটার জন্য গেছিলাম। সেখানে যাওয়ার পথে একটি বাড়ির দেওয়ালে অসংখ্য এই গাছ দেখতে পাই। এই গাছের জন্য দেওয়ালও দেখা যাচ্ছিল না। সমস্ত দেওয়াল জুড়ে এই গাছ ছিল। যাইহোক, এটি দেখে আমার বেশ ভালোই লেগেছিল, সেই জন্য এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240707_100924816.jpg
স্থান : মধ্যমগ্রাম, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

কয়েকদিন আগে আমি সিয়া ক্যাফেতে গেছিলাম। সেই সম্পর্কে যদিও তোমাদের সাথে আগে আমি শেয়ার করেছি। যাইহোক, সিয়া ক্যাফেতে গিয়ে খাওয়া-দাওয়া শেষ করে বের হওয়ার পথে সিয়া ক্যাফের ভিতরের এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম। সিয়া ক্যাফের ভেতরেরটা আসলেই অনেক সুন্দর। এখানে বসে খাওয়া দাওয়ার সাথে সাথে আড্ডা দিতেও বেশ ভালো লাগে।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240707_100759986.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো, চাল কুমড়োর ফুলের ফটোগ্রাফি। গতকালকেই আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। আসলে সকালবেলা একটু বের হয়েছিলাম হাঁটতে। সেই সময়ই বাড়ির পাশের একটি জায়গায় চালকুমড়া গাছের এই ফুলটি আমার নজরে আসে। হলুদ এই ফুল গুলো দেখতে বেশ ভালই লাগছিল। যাইহোক, সেই সময় এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240707_100945421.jpg
স্থান : মধ্যমগ্রাম, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

প্রায় মাসখানেক আগে আমি হ্যাংআউট ক্যাফে নামে একটি জায়গায় গেছিলাম। এটি মধ্যমগ্রামের একটি ক্যাফে ছিল। এইখানে গিয়ে অনেক কিছুই খাওয়া-দাওয়া করেছিলাম আমি। এই খাওয়া-দাওয়ার সময় আমি কোল্ড ড্রিংকস খেয়েছিলাম। কোল্ড ড্রিংকস খাওয়ার পূর্বে কোল্ড ড্রিংসের এই ফটোগ্রাফিটি আমি করে নিয়েছিলাম। এইসব ক্যাফেতে গিয়ে কোলড্রিংস খেতে গেলে একটু বেশি টাকা পে করতে হয়। বাইরে থেকে এই কোল্ড ড্রিংকস কিনে খেতে গেলে আমার কুড়ি টাকা খরচ হতো তবে এইখানে গিয়ে আমার লেগেছিল চল্লিশ টাকার মত।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240707_101001435.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটি আমি বেশ কিছুদিন আগে বাড়ির ছাদ থেকে তুলেছিলাম। আসলে বিকাল হলে ছাদে একটু হাঁটাহাঁটি করার জন্য আমি আগে যেতাম। ছাদে হাঁটাহাঁটি করার সময় আশেপাশের দৃশ্যগুলো দেখতে বেশ ভালই লাগে। ছাদে গিয়ে অনেক ফটোগ্রাফিও করা হয় আমার। যাইহোক, কয়েকদিন আগে আকাশ এবং আশেপাশের গাছপালা গুলো দেখতে দেখতে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240707_101014074.jpg
স্থান : দমদম, ওয়েস্ট বেঙ্গল।

কয়েক মাস আগে আমি গেছিলাম দমদমে একটি কাজে। দমদম থেকে ফেরার পথে প্লাটফর্মে দাঁড়িয়ে আমি ট্রেনের জন্য অপেক্ষা করছিলাম। তবে ট্রেন আসতে একটু দেরি হওয়ায় আশেপাশে কিছু ফটোগ্রাফি করেছিলাম। এই ফটোগ্রাফিটিও সেদিন করেছিলাম আমি। যাইহোক, এই ফটোগ্রাফিতে তোমরা একটি দাঁড়িয়ে থাকা ট্রেন এবং ফুটওভার ব্রিজ দেখতে পাবে।


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 2 months ago 

আপনি বেশ আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর সাতটি ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রতিটি ফটোগ্রাফি আমার কাছ থেকে ভীষণ ভালো লেগেছে ভাইজান। সব থেকে বেশি ভালো ছিল সবুজ কদম ফুলের পাতার ফটোগ্রাফিটি। ধন্যবাদ আমাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি যে আপনার কাছে ভীষণ ভালো লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম ভাই আমি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগলো। তাছাড়া ফটোগ্রাফি করতে ও দেখতে আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনি ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার বর্ণনা দিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ সবমিলিয়ে এতো সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 2 months ago 

অনেক সুন্দর কিছু ফটোগ্রাফির ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে সবসময় অনেক ভালো লাগে। কদম ফুলের পাতার ফটোগ্রাফি এবং চাল কুমড়ার ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 2 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অনেক সুন্দর লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম ভাই আমি। ধন্যবাদ, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাইয়া আপনি দেখছি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে খুবই সুন্দর করে প্রতিটি ফটোগ্ৰাফী ধারণ করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে আমার কাছে বিশেষ করে আপনার তোলা খোলা আকাশের ফটোগ্রাফি টি বেশ দারুন লেগেছে।

 2 months ago 

আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি খুবই দারুণ দেখতে বেশ কয়েকটা ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা আজকের এই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখেই আমি জাস্ট মুগ্ধ হলাম। এরকম ভাবে এলোমেলো ফটোগ্রাফি করলে দেখতে খুব সুন্দর লাগে। এই গরমে ঠান্ডা কোলড্রিংসের ফটোগ্রাফি দেখে তো খুব খেতে ইচ্ছে করতেছে। এখন যদি এই কোলড্রিংসটা পেতাম তাহলে তৃপ্তি মিটিয়ে খেতে পারতাম। অনেক সুন্দর লেগেছে আমার কাছে আপনার এই ফটোগ্রাফি গুলো।

 2 months ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে আপনার এই মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 2 months ago 

অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আজকে আপনি আমাদের মাঝে ,আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে ,ভিন্ন ভিন্ন রকমের ফটোগ্রাফি নিয়ে আপনার আজকের ফটোগ্রাফিটা সত্যি অনেক সুন্দর ছিল, আপনার দ্বিতীয় নম্বর ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে ,যদি এই ফটোগ্রাফির কোন নাম আপনি উল্লেখ করেননি তবে দেওয়ালের সৌন্দর্য বৃদ্ধি করে এটা জেনে অনেক ভালো লাগলো আসলেই অনেক চমৎকার কাজগুলো। ধন্যবাদ এমন সুন্দর সুন্দর ভিন্ন রকমের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার এই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। ভালো লাগলো আপনার এই মন্তব্যটি পড়ে।

 2 months ago 

ভাই আপনার তোলা আজকের এই ফটোগ্রাফি গুলো দেখতে বেশ চমৎকার লেগেছে আমার কাছে। কারণ আপনি সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবেই করেছেন। খুবই এলোমেলোভাবে আপনি ফটোগ্রাফিগুলো করেছেন, ভিন্ন ভিন্ন জায়গা থেকে ভিন্ন ভিন্ন সময়ে। আমার কাছে সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে অনেক বেশি। যতই দেখছিলাম ততই মুগ্ধ হচ্ছিলাম। কারণ এই ধরনের ফটোগ্রাফি গুলো আমি একটু বেশি পছন্দ করি। এরকম ফটোগ্রাফি করতে এবং দেখতে খুব ভালো লাগে।

 2 months ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 2 months ago 

আজকে আপনি অনেক সুন্দর করে সাতটি এলোমেলো ফটোগ্রাফি করেছেন। আপনার এলোমেলো ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে কদম ফুলের পাতার ফটোগ্রাফি ও চাল কুমড়ো ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এবং অন্যান্য ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লাগলো। সুন্দর ফটোগ্রাফি করে এবং সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

আমার শেয়ার করা এই এলোমেলো ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অনেক সুন্দর লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম ভাই আমি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66