ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [১৭ জুন ২০২৪]

in আমার বাংলা ব্লগ19 days ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি।

বিভিন্ন সময়ে তুলে রাখা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি নিয়ে প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি মূলক পোস্ট তোমাদের সাথে আমি শেয়ার করে থাকি। এই পোস্টের মাধ্যমে সাধারণত বিভিন্ন ধরনের জিনিস একসাথে দেখার সুযোগ হয়। আমি কোথাও ঘুরতে গেলে সাধারনত অনেক ফটোগ্রাফি করে নিয়ে আসি। এই ফটোগ্রাফি করার কাজটা আমার একটা শখের কাজের মধ্যে পড়ে। তাছাড়া আমাদের এই কমিউনিটিতে কাজ করার পর থেকে ফটোগ্রাফি করার প্রতি একটা আলাদা নেশাই জন্ম নিয়েছে আমার। এখন কোথাও গিয়ে অনেক ফটোগ্রাফি না করতে পারলে নিজের মধ্যে শান্তিও লাগেনা। যাইহোক, আজকে সাতটি ভিন্ন ধরনের ফটোগ্রাফি দিয়ে সাজিয়েছি আমার এই পোস্টটি। আশা করি, তোমাদের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240617_040343358.jpg
স্থান : মুকুটমণিপুর , বাঁকুড়া, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো এক প্রকার বুনোফুল। এই ফুলগুলোর সঠিক নাম আমি জানিনা। তবে এই ফুলগুলো পতিত জমিতে অনেক দেখা যায়। আমি এই ফুলের ফটোগ্রাফিটি মুকুটমণিপুর ঘুরতে গিয়ে তুলেছিলাম। সেখানে গিয়ে ঘোরাঘুরি করার সময় এই ফুল আমার নজরে আসে। যদিও আমি এই ফুলগুলোর বিশেষ কোনো ব্যবহারও কোথাও দেখিনি, তবে এই ফুল গুলো দেখতে কিন্তু বেশ ভালই লাগে।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240617_031658619.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এইখানে তোমরা দেখতে পাচ্ছো পাতাবাহার গাছের ফটোগ্রাফি। যদিও এইগুলো অরজিনাল পাতাবাহার গাছ না, আর্টিফিশিয়াল পাতাবাহার গাছ। তবে দেখতে অনেকটা অরজিনাল এর মতই লাগছিল। কয়েকদিন আগে আমি একটা ক্যাফেতে গিয়ে তার সামনে এই গাছগুলো দেখতে পেয়েছিলাম। প্রথম অবস্থায় তো আমি এগুলোকে অরজিনাল পাতাবাহার গাছই মনে করেছিলাম। তবে ভালো করে খেয়াল করার পরেই বুঝতে পারি যে, এগুলো অরজিনাল না। যাইহোক, এগুলো দেখতে বেশ ভালই লাগছিল আমার, সেই জন্যই ফটোগ্রাফিটি করেছিলাম আমি।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240601_114934982.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

তৃতীয় এই ফটোগ্রাফিতে যে গাছটি দেখা যাচ্ছে, এই গাছটির নাম আমি সঠিক ভাবে জানি না। এই ফটোগ্রাফিটি বেশ কিছুদিন আগে, আমাদের বাড়ি থেকে বেশ কিছুটা দূরের একটি জায়গা থেকে আমি তুলেছিলাম। সেখানের একটি জমিতে বেশ কিছু সংখ্যক এই গাছ লাগানো ছিল। গাছগুলো আমার কাছে একটু আনকমন লেগেছিল তাই ফটোগ্রাফি টি করে রেখেছিলাম আমি। তোমরা যদি কেউ এই গাছের নাম জেনে থাকো তাহলে অবশ্যই কমেন্ট করে জানিও আমাকে।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240617_033914116.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা যে লাল রঙের ফুলটি দেখতে পাচ্ছো সেই ফুলটির নাম হলো "ফাস্ট লাভ রেড ফ্লাওয়ার"। এই ফুলটির নাম আমি প্রথমে জানতাম না। এই ফুলটির নাম আমি গুগল সার্চের মাধ্যমেই জানতে পেরেছিলাম। যাইহোক, অনেকদিন আগে বারাসাতের একটি নার্সারিতে গিয়ে আমি এই ফুলের ফটোগ্রাফিটি করেছিলাম। এই ফুলগুলো একসাথে অনেক ফুটলে দেখতে বেশ সুন্দর লাগে। যদিও এই লাল ফুলগুলোতে ক্যামেরা ফোকাস করাতে একটু সমস্যা হচ্ছিলো, তবে ফুলগুলো যেহেতু ভালো লেগেছিল তাই চেষ্টা করেছিলাম সুন্দর করে ফটোগ্রাফি করার জন্য।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240617_032718620.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো মৌমাছি সহ মৌচাক। এরকম দৃশ্য খুব সহজে সব সময় দেখার সৌভাগ্য হয় না। বেশ কিছুদিন আগে আমাদের এলাকা থেকে বেশ কিছুটা দূরের একটি জায়গায় আমি এই মৌমাছি সহ মৌচাকটি দেখতে পাই। আমি অনেকটা সাহস নিয়েই এগুলোর কাছে গিয়ে এই ফটোগ্রাফিটি করেছিলাম। সাধারণত এগুলোর কাছে গেলে এরা আক্রমণ করে দেয়। যাইহোক, আমি যখন ফটোগ্রাফিটি করেছিলাম তখন এরকম কোন ঘটনা যদিও আমার সাথে ঘটেনি।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240617_035535706.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফুলটি আমাদের সবারই পরিচিত নয়ন তারা ফুল। আমি আগেও তোমাদের সাথে এই ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আসলে বিভিন্ন জায়গায় ঘুরতে গেলে এই ফুলটা সাধারণত দেখা যায়। তবে আমি যেখানেই দেখতে পাই, এই ফুলের ফটোগ্রাফি আমি করে রাখি। কারণ এই ফুল গুলোর বিভিন্ন ধরনের কালার দেখা যায়। যাইহোক, এখানে কিছুটা পিংক কালারের নয়নতারা ফুল দেখা যাচ্ছে। এই ফটোগ্রাফিটিও বেশ কিছুদিন আগে আমি বারাসাতের একটি নার্সারি থেকে তুলেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240617_031830430.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা একটা কফি শপের নাম দেখতে পাচ্ছো। এই লেখাটা আমার কাছে বেশ ইন্টারেস্টিং লেগেছিল। তোমরা খেয়াল করে দেখলেও এই লেখাটার ভিতরে ইন্টারেস্টিং একটা ব্যাপার খুঁজে পাবে। এখানে যে "J " অক্ষরটা লেখা রয়েছে, তার উপরে গরম কফির একটা কাপ করা রয়েছে যা দেখতে বেশ অসাধারণ লাগছিল। এই লেখার আইডিয়াটা আমার কাছে বেশ ইউনিক লেগেছিল, সেই জন্য এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম। আসলে কিছুদিন আগে এই ক্যাফেতে আমি কফি খাওয়ার জন্য গেছিলাম। আর ক্যাফের বাইরের একটি জায়গায় এই লেখাটা আমি দেখতে পেয়েছিলাম।


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 days ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফির বেশ দারুন বর্ণনা দিয়েছেন আপনি। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পাতাবাহার ফুল গাছের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 19 days ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো নিয়ে, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 19 days ago 

আপনার বৈচিত্র্যময় ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আসলে এমন নানা ধরনের ফটোগ্রাফি দেখলে বেশ ভালো লাগে। নয়ন তারা ফুলের সৌন্দর্য সত্যি বেশ অসাধারণ। মৌমাছিসহ মৌচাক দেখে ভালো লাগলো। কফি হাউসে সময় কাটানোর অনুভূতি সত্যি বেশ দারুন। এতো চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 19 days ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো দেখে আপনি যে মুগ্ধ হয়ে গেছেন, এটা আমার জন্য আনন্দের বিষয় ভাই। আপনার এই সুন্দর মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 18 days ago 

অনেক সুন্দর করে আপনি সাতটি ভিন্ন রকমের ফটোগ্রাফি করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর লেগেছে দেখতে। কিন্তু মৌমাছি সহ মৌচাকের ফটোগ্রাফি দেখে যেমন মুগ্ধ হয়েছি, তেমনি অনেক বেশি অবাক হয়েছি। এরকম দৃশ্য আমি আগে কখনো দেখিনি। মৌমাছিগুলো যেভাবে রয়েছে সত্যি খুব সুন্দর লাগতেছে দেখতে। আপনি এই দৃশ্যটার ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে করেছেন। এটার পাশাপাশি অন্য সবগুলো ফটোগ্রাফিও কিন্তু আমার কাছে খুব ভালো লেগেছে।

 18 days ago 

মৌমাছি সহ মৌচাক দেখে বেশ ভয় করছে আমার। কিন্তু আপনি এই ফটোগ্রাফি টা করে বেশ সাহসের পরিচয় দিয়েছেন। তবে আপনার প্রথম কিছু ফটোগ্রাফি দারুণ ছিল। একেবারে প্রাকৃতিক সবুজ উদ্ভিদ কেন্দ্রিক ছিল ফটোগ্রাফি গুলো। কফি শপের নামের ফটোগ্রাফি টাও বেশ করেছেন ভাই। সবমিলিয়ে দারুণ ছিল। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 18 days ago 

আজকে আপনি অসাধারণ সাতটি ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং পাতাবাহার এর ফটোগ্রাফি ও মৌমাছির মৌচাক এর ফটোগ্রাফিও দেখে খুব ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই ধরনের ফটোগ্রাফি গুলো বারবার দেখতে মন চায়।

 18 days ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.029
BTC 56263.97
ETH 2964.97
USDT 1.00
SBD 2.18