লাইফ স্টাইল || বোনের জন্য জামা কিনতে যাওয়া

in আমার বাংলা ব্লগ4 days ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

দাদাদের কাছে বোনদের আবদার সব সময়ই থাকে। আমার একদম নিজের কোনো বোন নেই কিন্তু আমার জ্যাঠাতো বোন রয়েছে আর সে নিজের বোনের মতোই। আমি ছোটবেলা থেকেই তার ছোটখাটো আবদার গুলো রাখার চেষ্টা করে আসছি। বোনদের আবদার দাদাদের কাছে খুব বেশি থাকে না, দাদাদের পকেটে বুঝেই বোনরা সাধারণত আবদার করে থাকে। যদিও আমি যেখানে থাকি, বোন সেখানে থাকে না। আমার এই বোন অন্য জায়গায় থাকে। তবে মোবাইলের মাধ্যমে সব সময় কথা হয় বোনের সাথে। কয়েকদিন আগে যখন বোনের সাথে কথা কথা হচ্ছিল, সেই সময় সে ছোট্ট একটা আবদার করে বসে আমার কাছে। আমাকে সে বলে, এই গরমে তার জন্য একটা সুতির জামা পাঠিয়ে দিতে।

20240616_204215.jpg

20240616_204447.jpg

20240616_204452.jpg

যদিও মেয়েদের জামা কাপড় কেনার বিষয়ে তেমন কিছু আমি বুঝিনা, তারপরও বোন বলার সাথে সাথে আমি তাকে হ্যাঁ বলে দেই। যাইহোক, সেইদিন বোনের সাথে কথা বলা শেষ করে, পরের দিনে আমি চলে যাই আমাদের বারাসাতের কয়েকটি দোকানে সুতির জামা কেনার জন্য। আমি একাই গেছিলাম বোনের জন্য জামা কিনতে। মেয়েদের এই জামা কেনার ব্যাপারে দোকানদারদের কাছে গিয়ে ঠিকঠাক করে সবকিছু আমি জিজ্ঞেস করতে পারছিলাম না, তারপরও মোটামুটি চেষ্টা করেছিলাম সব দোকানে গিয়ে মেয়েদের জামা সম্পর্কে খোঁজ নেওয়ার। কয়েকটি দোকানে অনেক জামা ই দেখছিলাম, তবে যেগুলো ভালো কোয়ালিটির দেখছিলাম সেগুলোর দাম আমার কাছে অতিরিক্ত মনে হচ্ছিল। যাইহোক, খুঁজতে খুঁজতে একটা ভালো দোকান পেয়ে যাই সেদিন, যেটা আমাদের বাড়ির অনেকটাই কাছাকাছি ছিল। তবে এই দোকানে তেমন কোন ভিড়ও ছিল না। ভিড় না দেখেই এই দোকানটিতে আমি ঢুকে যাই। এই দোকানে সব কিছু দাম ফিক্সড প্রাইস করা ছিল।

20240616_204258.jpg

20240616_204256.jpg

20240616_204218.jpg

তাছাড়া দামও মোটামুটি সব কিছুর কম ছিল এই দোকানে । এখানে গিয়ে আমি বিভিন্ন ধরনের জামা দেখা শুরু করি। এই দোকানের যে কর্মচারী ছিল, সেও আমাকে হেল্প করছিল এই বিষয়ে। অন্যদিকে সেই সময় আমি বোনকে ভিডিও কল করে সেই দোকানের জামাগুলো সব দেখানোর চেষ্টা করি। যেহেতু ভিড় কম ছিল তাই ভিডিও কলে ভালো করেই দেখাতে পারছিলাম সব কিছু। এই দোকানে জামা দেখার সময় দোকানদার আমাকে এত প্রকার জামার নাম বলেছিল, আমি তো জাস্ট অবাক হয়ে যাচ্ছিলাম নামগুলো শুনে। ছেলেদের জামার ক্ষেত্রে আমি এত ভ্যারাইটি যদিও দেখিনি। যাই হোক, বেশ কিছু জামা দেখার পর অবশেষে একটা জামা বেশ পছন্দ হয় আমার। বোনকে যখন ভিডিও কলে সেই জামাটি আমি দেখাই, সেও বেশ পছন্দ করে জামা টি। তাছাড়া দামও যেহেতু ঠিকঠাক ছিল, সেই জন্য এই জামাটা কেনার জন্য সিদ্ধান্ত ফাইনাল করা হয়।

20240616_204502.jpg

20240616_204514.jpg

20240616_204622.jpg

যেহেতু বোন সাথে ছিল না, তাই ট্রায়াল দিয়ে জামা দেখারও কোন ব্যাপার ছিল না। বোন আমাকে মিডিয়াম সাইজের জামা জন্য কিনতে বলেছিল। আমি সেই বুঝেই ওই জামাটি কিনেছিলাম। জামা কেনার পরে তাড়াতাড়িই দোকানের কর্মচারী আমাকে জামার বিল করে দেয়। বিল করে দেওয়ার পর সেই কর্মচারীটি আমাকে আবার সেই দোকানের ভিতরে থাকা কারখানায় নিয়ে যায়, যেখানে সেই জামাগুলো তৈরি করে। সেখানে নিয়ে গিয়ে আমাকে সে অনেক কিছুই ঘুরে ঘুরে দেখায়। আমার বেশ ভালই লেগেছিল এগুলো দেখতে। লোকাল মার্কেটের তুলনায় এরকম একটা জায়গায় গিয়ে, এত কম দামে জামা কিনতে পেরে আমার বেশ ভালই লেগেছিল। আমি সন্ধ্যার দিকে এই জামা কিনতে গেছিলাম। সেদিন বেশ গরমও পড়েছিল। এসি দোকান থেকে জামা কেনা শেষ করে বাইরে এসে প্রচন্ড গরম লাগছিল । তাই তাড়াতাড়ি সেদিন বাড়িতে চলে আসি। এভাবে বোনের জন্য আমার জামা কেনা শেষ হয় সেদিন। জামাটি যখন বোনকে পাঠিয়ে দেবো, আশা করি সে অনেক খুশি হবে। আর ছোটদের খুশিতে বড়রাও সবসময় খুশি থাকে। তোমাদের সাথে এতটুকুই শেয়ার করার ছিল।


পোস্ট বিবরণ

শ্রেণীলাইফ স্টাইল
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, বোনের জন্য জামা কিনতে যাওয়া নিয়ে শেয়ার করা আজকের এই ব্লগটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন, বোনেরা সব সময় ভাইদের পকেটের দিকে চিন্তা করেই কোন কিছু আবদার করে। তারা খুব বেশি বড় কিছু চায়না। সাধারণ কিছু পেলেই তারা অনেক খুশি হয়ে যায়। আপনি আপনার বোনের জন্য যে জামাটি নিয়েছেন, আশা করি সেটা পেলে আপনার বোন অনেক খুশি হবে। জামাটি মোটামুটি অনেক সুন্দর। আর কাপড় দেখলাম অনেক ভালো। ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

আশা করি সেটা পেলে আপনার বোন অনেক খুশি হবে।

সে খুশি হলেই আমার অনেক ভালো লাগবে। যাইহোক, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 days ago 

আসলে প্রত্যেকটা বোন নিজের কাছে যেরকম ভাবে কোন কিছুর আবদার করে, ওরকম আবদার কারোর কাছে করে বলে আমার মনে হয় না। আপনার নিজের বোন না থাকলেও আপনার জ্যাঠাতো বোন এবং আপনি দুজন একেবারে আপন ভাই বোনের মতোই শুনে ভালো লাগলো। আর আপনার জ্যাঠাতো বোনের আবদার শুনে আপনি পূরণ করার জন্য পরের দিন মার্কেটে চলে গিয়েছিলেন শুনে খুব ভালো লেগেছে। আর দুজনের পছন্দমতই একটা জামা কিনেছেন দেখে খুব ভালো লাগলো। আশা করছি আপনার বোন এই জামাটা পড়লে তাকে খুব ভালো মানাবে। আর অনেক খুশি হবে সে।

 3 days ago 

আশা করছি আপনার বোন এই জামাটা পড়লে তাকে খুব ভালো মানাবে। আর অনেক খুশি হবে সে।

আমিও সেই আশাই করছি আপু। যাইহোক, আপনাকে অসংখ্য ধন্যবাদ, এত সুন্দর করে গুছিয়ে আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 days ago 

তাহলে ভাইয়া বোনের জন্য জামা কিনতে গেলেন। তবে বোন থাকলে তাদেরকে মাঝেমধ্যে কিছু গিফট করলে ভালো। যদিও আপনি একা গেলেন জামা কিনতে। আসলে আপনার ভালো একটা অভিজ্ঞতা হয়েছে। এবং পছন্দ করে জামা কিনেছেন এটাই বড় কথা। খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

আমার শেয়ার করা এই পোস্টটি যে আপনার কাছে সুন্দর লেগেছে, সেটা জেনে খুবই ভালো লাগলো আপু। আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

সম্পর্কে জ্যাঠাতো বোন হলেও নিজের বোনের মতোই হয়ে থাকে। আর ঠিক আপনি এবং আপনার জ্যাঠাতো বোন ও। বোনেদের আবদার পূরণ করলে সত্যি অনেক ভালো লাগে। আপনার আপন বোন না থাকলেও এরকম একটা বোন আছে শুনে ভালো লেগেছে। আসলেই বোনেরা ছোটখাটো আবদারই করে থাকে। যেটা আমাদের সাধ্যের ভেতর থাকে। আপনার বোন সুতির জামা কিনে দেওয়ার আবদার করায়, আপনি তার জন্য সুন্দর একটা সুতির জামা কিনেছেন দেখে ভালো লেগেছে। আপনার বোন খুব খুশি হবে জামাটা হাতে পাওয়ার পর। আলাদা একটা অভিজ্ঞতা হয়ে গেলো ভাই। মাঝে মাঝে অভিজ্ঞতা অর্জন করেন। পরবর্তীতে কিনতে হবে আমাদের ভাবীর জন্য 😜😁।

 3 days ago 

আলাদা একটা অভিজ্ঞতা হয়ে গেলো ভাই। মাঝে মাঝে অভিজ্ঞতা অর্জন করেন। পরবর্তীতে কিনতে হবে আমাদের ভাবীর জন্য 😜😁।

হিহিহি... এটা ঠিক বলেছেন ভাই। সেই দিক দিয়ে ভাবতে গেলে একটা অভিজ্ঞতা হয়ে গেল আমার।

 3 days ago 

ভাই চাচাতো বোন জ্যাঠাতো বোন এবং খালাতো বোন ফুফাতো বোন এগুলো বোনের মতোই হয়। যদি আপনি আপনার জ্যাঠাতো বোনের জন্য জামা কিনেছেন। আপনি জামা কিনতে গিয়ে ভালো একটা অভিজ্ঞতাই হলো। তবে মেয়েদের জামা পুরুষেরা কিনতে গেলে তাদের একটু সমস্যা হয়। কারণ এক এক মেয়ে এক এক ধরনের কাপড় পছন্দ করে। আপনার পছন্দের জামা যদি আপনার বোনটি পায় সে অনেক খুশি হবে। আর এ ধরনের বোনদেরকে মূল্যায়ন করা ভালো। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 3 days ago 

বোনের জন্য জামা কিনতে গিয়ে তা ভালোই একটা অভিজ্ঞতা হলো ভাই, এটা ঠিক বলেছেন। আমার এই পোস্টটি পড়ে আপনার যে ভালো লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম আমি।

 yesterday 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আসলে বোন সবসময়ই তার ভাইয়ের কাছ থেকে কোন কিছু আবদার করতে থাকে৷ তবে আপনার বোন নেই এই কথাটি শুনে খুবই খারাপ লাগলো৷ তবে আপনার জ্যাঠাতো বোন এবং আপনি ভাই বোনের মতোই থাকেন এবং তার জন্য আপনি সবসময়ই নিজের বোনের মতো মনে করো তাকে যে কোন কিছুই আপনি কিনে দেন শুনে খুবই ভালো লাগছে৷ আজকের পোস্টটি পড়েও খুবই ভালো লাগলো৷

 22 hours ago 

আমার শেয়ার করা আজকের এই পোস্টটি পড়ে আপনার কাছে যে খুবই ভালো লেগেছে, এটা জেনে আমারও অনেক ভালো লাগলো ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার এই মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 61354.39
ETH 3309.76
USDT 1.00
SBD 2.47