ক্রিয়েটিভ রাইটিং || গল্প : অন্ধকার বাড়ি

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভালো আছো। আমিও মোটামুটি ভালো আছি।

street-789626_1280.jpg

ইমেজ সোর্স

এই শহরটা অনেক পুরাতন। এক সময়ে এই শহরে লক্ষ লক্ষ মানুষ বসবাস করত। তবে সেই সংখ্যাটা এখন অনেকটাই কমে গেছে। মানুষ নতুন জায়গায় সব শিফট হয়ে গেছে। সেই কারণে এই শহরটা কিছুটা ফাঁকা হয়ে গেছে আগের তুলনায়। সবাই পুরাতন জায়গা ছেড়ে নতুন জায়গায় বসবাস করার জন্য উদ্যোগী হয়েছে। এখন এই শহরের মায়া ত্যাগ করে অনেকে চলে গেলেও কিছু কিছু লোক এই শহরে রয়ে গেছে। আগে আলোয় আলোকিত হয়ে থাকলেও এখন অনেক জায়গায় অন্ধকারের প্রভাব বেশি দেখা যায়। এই পুরাতন শহরের এক কোণে একটি বাড়ি, সেই বাড়িটিতে এক বুড়ো বুড়ি বসবাস করে। তাদের কোন সন্তান নেই সেজন্য দুজনেই এখানে নিজেদের মতো করে থাকে।

তারা বিবাহের পর থেকে এইখানেই বসবাস করে আসছে। তাদের আত্মীয়-স্বজনও তেমন কেউ নেই। তবে বেশ কিছুদিন ধরে দেখা যাচ্ছে, এই বাড়ির আলো আর জ্বলছে না, অন্ধকার অবস্থাতে রয়েছে। অনেকদিন ধরে যখন কেউ এই বাড়ির ভিতরে যায় না বা বাড়ির ভিতর থেকে বাইরে বেরোয় না এবং সব সময় অন্ধকার থাকে তাই দেখে কিছু লোকজনের সন্দেহ হয়। তারপর তারা থানায় খোঁজ দেয়। থানা থেকে লোক এসে যখন এইবাড়ির ভিতরে ঢোকে তারা অবাক হয়ে যায়। তারা এসে দেখে বুড়ো বুড়ি দুই জনই একসাথে মরে বিছানায় শুয়ে রয়েছে। তবে তাদের মরদেহ পচে গলে অনেকটা খারাপ অবস্থায় পরিণত হয়েছে।

যেহেতু বেশ কিছুদিন আগেই তারা মারা গেছে এবং তাদের মরদেহের কোন ব্যবস্থা করা হয়নি, সেই জন্যেই এই অবস্থা। তবে তাদের মৃত্যুর কারণ এখনোও স্পষ্ট হয়নি। এই বুড়ো বুড়ির সম্পত্তি অনেকই ছিল। যেহেতু তাদের খরচ করার মত বিশেষ কোনো জায়গা ছিল না ‌ তাই তারা সব জমিয়ে জমিয়ে রেখেছিল। যখন তাদের মৃত্যুর খবর চারিদিকে ছড়িয়ে পড়ে, কিছু চোরদের নজর পড়ে সেই বাড়ির উপরে গিয়ে। এই বাড়ি অনেকদিন ধরেই অন্ধকারে নিমজ্জিত রয়েছে। এই অন্ধকার বাড়িতে চোরদের চুরি করতেও সুবিধা হবে, সেই ভেবে অনেকে এখানে চুরি করার পরিকল্পনাও করতে থাকে। যেহেতু এই বাড়ির মালিকানা দাবি করার মত আর কেউই নেই তাই বাড়িটি পুলিশ তালাবদ্ধ করে রাখে। তবে তাদের মৃত্যুর বেশ কিছু সময় পরে যখন একদল চোর এই বাড়িতে চুরি করতে আসে, তারা দেখে এই বাড়িতে সেই বুড়ো বুড়ি হেঁটে বেড়াচ্ছে।

এই জিনিস দেখে চোরের দল প্রচন্ড ভয় পেয়ে যায়। ঘুটঘুটে অন্ধকারের মধ্যে তাদের হাঁটতে দেখে চোরগুলো সেখান থেকে পালিয়ে যায়। এই খবরও চারিদিকে ছড়িয়ে যায় যে, বুড়ো বুড়ির মৃত আত্মা এই বাড়িতে ঘুরে বেড়ায়। এরপরেও কয়েকজন চোর এই বাড়িতে চুরি করার উদ্দেশ্যে এসে ওই একই ঘটনা দেখে পালিয়ে যায়। তারপর থেকে এই অন্ধকার বাড়িতে আর কেউ চুরি করার সাহস করে না। যেসব চোরেরা এই ঘটনাগুলো দেখেছে তাদের কাছে এর সঠিক ব্যাখ্যাও নেই। এই পুরনো শহরের রাস্তা দিয়ে যাওয়ার সময় এই বাড়িটি দূর থেকেই দেখা যায়। তবে অন্ধকারে পরিপূর্ণ এই বাড়ির কাছে যাওয়ার সাহস আর কারোরই নেই। এভাবেই পড়ে রয়েছে এই পুরনো অন্ধকার বাড়ি।


পোস্ট বিবরণ

শ্রেণীক্রিয়েটিভ রাইটিং (গল্প)
লোকেশনবারাসাত , ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আমার আজকে শেয়ার করা গল্পটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনার গল্পটি পড়ে অনেক ভালো লাগলো। তবে ভয়টা বেশি লেগেছিল। এভাবে দুজন মরে পঁচে রয়েছে। তারপর আবার চোর চুরি করতে গিয়ে দেখলো তারা হেঁটে বেড়াচ্ছে। যাইহোক চোরের জন্য উচিত শিখা হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর লিখেছেন।

 last month 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার এই মন্তব্যটি শেয়ার করার জন্য।

 last month 

আপনার লেখা গল্পটা পড়ে আমার কাছে যেমন খারাপ লেগেছে তেমনি অনেক ভয় লেগেছে। বুড়ো বুড়ি দুজনে একসাথে মরে পড়েছিল তাও আবার এতদিন পর্যন্ত, এটা তো ভাবতেই অনেক বেশি খারাপ লাগতেছে। আর বুড়ো বুড়ির আত্মার কথাটা শুনে তো অনেক খারাপ লেগেছে। তবে তাদের সেই আত্মার কারণেই কোনো চোর সেই বাড়িতে চুরি করতে পারছে না। আত্মার কথা শুনলে তো সবার কাছে অনেক বেশি ভয় লাগবে। আর ওই বাড়ির থেকে সব সময় সবাই দূরেই থাকার চেষ্টা করবে। আপনার লেখা গল্পটা অনেক সুন্দর হয়েছে।

 last month 

আমার লেখা গল্পটা আপনার কাছে যে অনেক সুন্দর লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম আপু আমি।

 last month 

ভাইয়া আপনার গল্পটি পড়ে বেশ ভালোই লাগলো। তবে শেষের দিকে যখন জানতে পারলাম চোর চুরি করতে গিয়ে বুড়ো বুড়ি কে দেখছে। তখন এটা যেনে তো আমার কাছেও ভয় লেগে গেলো।এই ধরনের গল্প গুলো পড়তে অনেক ভালো লাগে আমার।ধন্যবাদ ভাইয়া পুরো গল্পটা আমাদের মাঝে সাজিয়ে লেখার জন্য।

 last month 

আমার শেয়ার করা এই গল্পটি পড়ে আপনার যে ভালো লেগেছে, সেটা জেনে আমারও অনেক ভালো লাগলো ভাই।

 last month 

আপনার লেখা গল্পটা পড়ার আগেই আমি বুঝতে পেরেছি এটার মধ্যে ভূতুড়ে কিছু অবশ্যই থাকবে। ঠিক এরকমটাই হয়েছে। ওই বুড়োবুড়ি দুজন যেহেতু একাই থাকতো, তাই তারা মরে এতদিন পরে ছিল কিন্তু কেউই বুঝতে পারেনি। আর সেই অন্ধকার বাড়িতে তাদের মৃতদেহ পুরোপুরি ভাবে নষ্ট হয়ে গিয়েছে, এটা তো ভাবতেই খারাপ লাগতেছে। পরবর্তীতে আশেপাশের লোকজনের কথায় পুলিশ তাদের মৃতদেহ উদ্ধার করলেও, অন্ধকার বাড়িতে দেখছি তাদের আত্মা রয়েছে। চোরদের নজরে তাদের বাড়িতে থাকলেও, কিন্তু আত্মাগুলোর জন্য সেখান থেকে পালিয়ে চলে এসেছে প্রত্যেকটা চোর।

 last month 

আমার শেয়ার করা এই গল্পটি পড়ে আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64010.98
ETH 2791.72
USDT 1.00
SBD 2.65