ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [৩ জুলাই ২০২৪]

in আমার বাংলা ব্লগ20 days ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো ।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে এলোমেলো ভাবে তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। এই সপ্তাহে একটু অসুস্থ থাকার কারণে আমি আমার কাজগুলো নিয়মিতভাবে করার সুযোগ পায়নি। আসলে অসুস্থ থাকলে সব কাজগুলো গুছিয়ে করা অনেকটা মুশকিল ব্যাপার। অন্যান্য বার অসুস্থ হলেও আমি আমার কাজগুলো মোটামুটি সামলে নিই, তবে এইবার আর সেটা করতে পারিনি। আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমি কয়েকদিন আগে তুলে রেখেছিলাম সেই জন্য শেয়ার করতে পেরেছি, সেটা না হলে এই অসুস্থ শরীর নিয়ে বাইরে গিয়ে ফটোগ্রাফি করাও মুশকিল কাজ ছিল। গত সপ্তাহে তুলে রাখা এই ফটোগ্রাফি গুলোর নিচে বর্ণনা সহ শেয়ার করলাম। এইগুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240702_024642664.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম এই ফটোগ্রাফিটি আমি বারাসাত স্টেশনের খুব কাছের একটি জায়গা থেকে তুলেছিলাম। মাঝে মাঝে এই জায়গাতে আমি হাঁটাহাঁটি করার জন্য যাই। আসলে দূর-দূরান্ত থেকে ট্রেনে করে যে মালামাল গুলো আসে, সেগুলো এই জায়গায় আনা হয়। তারপর এই জায়গায় থেকে ট্রাকে করে আমাদের রাজ্যের বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়া হয়। যাইহোক, কয়েকদিন আগে এখানে হাঁটাহাঁটি করতে গিয়ে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240702_024727633.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

দ্বিতীয় এই ফটোগ্রাফিতে যে পাতাটি দেখা যাচ্ছে তার নাম যদিও আমার জানা নেই। এই ফটোগ্রাফি টি দুই দিন আগে আমাদের বাড়ির পাশের একটি জায়গা থেকে তুলেছিলাম। দুই দিন আগে সকালে আমাদের বাড়ির পাশের একটি ফাঁকা জায়গায় গিয়ে এই গাছটি আমি দেখতে পাই। সবুজ এই গাছগুলো দেখতে বেশ ভালই লাগছিল আমার। তাই সেই সময় এই ফটোগ্রাফিটি আমি করে নিয়েছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240702_024552442.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই গাছগুলোর নাম যদিও এখন আমার মনে আসছে না। তবে এতোটুকু মনে আছে, ছোটবেলায় এই গাছের ডাল আমরা দাঁতন হিসাবে ব্যবহার করতাম। যারা গ্রামে থাকে তারা হয়তো এই গাছটির নাম জানবে । যাইহোক, অনেক বছর পর এই গাছটি আমি দেখতে পেয়েছিলাম আমাদের এলাকার একটি জায়গায়। তাই ফটোগ্রাফি টি আমি তুলে রেখেছিলাম। এই গাছটির নাম যদি তোমরা কেউ জানো, তাহলে অবশ্যই কমেন্ট করে জানিও।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240702_024245024.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা দেখতে পাচ্ছো, একটি বিল্ডিং এর নির্মাণ কাজ চলছে। বর্তমানে চলার পথে অনেক জায়গায় এরকম দেখা যায়। কারণ এখন বিল্ডিং তৈরির কাজ প্রচুর পরিমাণে হয়ে থাকে। এই ফটোগ্রাফিতে আমি বারাসাত বাজারের কাছের একটি জায়গা থেকে তুলেছিলাম। কয়েকদিন আগে আমি বাজারে গেছিলাম, যাওয়ার পথে একটি রাস্তার পাশে আমি এই বিল্ডিং তৈরির কাজটি দেখতে পেয়েছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240702_024808420.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে যে মাঠটি দেখতে পাচ্ছ এটি আমাদের এলাকার একটি মাঠ। হালকা হালকা বৃষ্টি হওয়ার কারণে মাঠটা ভেজা রয়েছে, সেটা স্পষ্ট বোঝা যাচ্ছে। এই মাঠে কয়েক বছর আগেও বেশ ফুটবল খেলতাম। তবে এখন আর সময় হয় না । যাই হোক, কয়েকদিন আগে একটু হাঁটতে যাওয়ার সময় এই মাঠের পাশ দিয়েই যাচ্ছিলাম, সেই সময় এই ফটোগ্রাফিটি আমি করে রেখেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240702_024906828.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এক সবজি বিক্রিতাকে এখানে দেখা যাচ্ছে। এই সবজি বিক্রেতা পুঁইশাক নিয়ে বসে ছিল। আমি কয়েকদিন আগে বারাসাতে একটু বাজার করার উদ্দেশ্যে গেছিলাম। সেই বাজারের স্টার্টিং পয়েন্টেই আমি এই সবজিওয়ালাকে দেখতে পাই। বাজারে প্রবেশের আগে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। একদম সকালে বারাসাতে বেশ ভালই জমজমাট ভাবে বাজার বসে, যা আমি পরবর্তী অংশগুলোতে গিয়ে বুঝতে পেরেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240702_024419715.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটিতে তোমরা দেখতে পাচ্ছো সরিষা ফুল। এখন সরিষা ফুল ফোটার সময় কিনা তা আমি জানিনা, তবে কয়েকদিন আগে বারাসাতের একটি জায়গা থেকে এই ফটোগ্রাফটি আমি করেছিলাম। রাস্তার পাশেই দেখি এই সরিষা ফুল ফুটে রয়েছে। এখানে চার পাঁচটা গাছই ছিল। ফুলগুলোতে হঠাৎ আমার নজর যায় তারপর সেখান থেকে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 19 days ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো অনেক ভাল হয়েছে। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই ফটোগুলো দেখে। প্রত্যেকটা ফটো দেখার মত হয়েছে ভাইয়া। বেশ বিভিন্ন শ্রেণীর ফটো দেখতে পারলাম আপনার পোস্টে।

 18 days ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে খুব ভালো লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 days ago 

আপনার তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল বিশেষ করে প্রতিটা ফটোগ্রাফি স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন। তবে আমার কাছে সবুজের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে ভাই শেয়ার করার জন্য ধন্যবাদ।

 18 days ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো নিয়ে আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 19 days ago 

আপনার আজকের তোলা এই ফটোগ্রাফি গুলো অনেক বেশি দুর্দান্ত হয়েছে। দৃশ্যগুলো নরমাল হলেও ফটোগ্রাফি সুন্দরভাবে করাতে, দেখতে কিন্তু অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। আমার কাছে এই এলোমেলো তোলা ফটোগ্রাফি গুলো কিন্তু জাস্ট অসাধারণ লাগলো। প্রত্যেকটা ফটোগ্রাফির পাশাপাশি বর্ণনা ও খুব ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন এটা কিন্তু বলা লাগেই। আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফির মধ্যে থেকে, তিন নাম্বার ফটোগ্রাফিটা বেশি ভালো লেগেছে দেখতে।

 18 days ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলোর এত সুন্দর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 19 days ago 

আপনার শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। প্রতিটা ফটোগ্ৰাফি আপনি অনেক সুন্দর ভাবে ক্যামেরা বন্দি করেছেন। তাছাড়া ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার বর্ণনা দিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

আপনার এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 19 days ago 

ভাইয়া আপনার বারাসাত স্টেশনের পাশের হাটার জায়গাটা দেখে দারুন লাগছে। আসলে এমন জাগায় হাটলে খুবই ভালো লাগে। আর ভ্যান গাড়িতে যে পুইঁশাক বিক্রয় করছে,আমাদের দিকেও এমন চিত্র দেখা যায়। সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি হয়েছে। ধন্যবাদ।

 18 days ago 

সব মিলিয়ে আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে দারুন লেগেছে, সেটা জেনে খুব ভালো লাগলো ভাই।

 19 days ago 

দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। ফটোগ্রাফি গুলো দেখে আসলেই খুব ভালো লাগলো। বিশেষ করে প্রথম ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। আমাদের এখানে তো মাঠ নেই বললেই চলে। এতো সুন্দর মাঠ দেখলে ক্রিকেট কিংবা ফুটবল খেলতে ইচ্ছে করে। যাইহোক ফটোগ্রাফি গুলো দারুণভাবে ক্যাপচার করেছেন ভাই। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 18 days ago 

যাইহোক ফটোগ্রাফি গুলো দারুণভাবে ক্যাপচার করেছেন ভাই।

চেষ্টা করেছিলাম ভাই, ফটোগ্রাফি গুলো দারুণভাবে ক্যাপচার করার জন্য । যাই হোক, আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 19 days ago 

আজকে আপনি সাতটি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। আপনার প্রথম ফটোগ্রাফি তো অসাধারণ হয়েছে। এবং সরিষা ফুলের ফটোগ্রাফি ও পাতার ফটোগ্রাফি দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। তবে ভাইয়া আপনি এমনিতে অসাধারণ ফটোগ্রাফি করেন। আপনার ফটোগ্রাফি গুলো প্রায় সময় আমি দেখি। সুন্দর ফটোগ্রাফি করে অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করছেন।

 18 days ago 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67657.28
ETH 3498.77
USDT 1.00
SBD 2.70