ফটোগ্রাফি পোস্ট: কয়েকটি ফুলের ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ6 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার, ১৪ ই জুন ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


ফটোগ্রাফি করা দিন দিন কেমন জানি একটা নেশায় পরিনত হয়ে যাচ্ছে। যদিও ছোট বেলা থেকেই ফটোগ্রাফী করতে একটু আসক্ত ছিলাম, কিন্তু বর্তমান সেই আসক্ত আরো দ্বিগুন বেড়ে গিয়েছে। বিশেষ করে রাস্তা ঘাটের মধ্যে চলার পথে কখনো যদি কোন কিছুর সুন্দর দৃশ্য চোখের সামনে ভেসে ওঠে, তখন আমি সেই দৃশ্য গুলো সাথে সাথে আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করার চেষ্টা করি।আর আমি বিশেষ করে গ্ৰামের সৌন্দর্য গুলো একটু বেশি ধারণ করার চেষ্টা করি। এছাড়াও ও আমি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী করতে ও অনেক পছন্দ করি।আর আমি ছোট বেলা থেকেই গ্ৰামের মধ্যে বেড়ে উঠেছি।তাই গ্ৰামের সৌন্দর্যের সাথে আমি ওতপ্রোতভাবে জড়িত। আমার তোলা বেশিরভাগ ফটোগ্রাফী গুলো হচ্ছে গ্ৰামীন পরিবেশের।যারা নিয়মিত আমার ব্লগ গুলো দেখেন, তারা হয়তো এটি সম্পর্কে অবগত আছেন। তবে আজকে আমি আপনাদের সাথে বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী শেয়ার করবো।


ফটোগ্রাফী ০১-: ড্রাগন ফুলের ফটোগ্রাফি

RIYAN_20240608_125306_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

আপনারা হয়তো সকলেই ড্রাগন ফল সম্পর্কে অবগত আছেন। ড্রাগন ফল চিনেন না এমন মানুষ বাংলাদেশের মধ্যে খুবই কম খুঁজে পাওয়া যাবে। আর আপনারা ড্রাগন ফল সম্পর্কে আমার অনেক ভালো জানেন। আসলে ড্রাগন ফল টি দেখতে যেমন টা সুন্দর, খেতে ও তার থেকে অনেক বেশি সুন্দর। ড্রাগন ফলের গাছ টি কিছু টা আনারস গাছের মতোই দেখতে।আর এই ফলের ফুল গুলো দেখতে কিছুটা আনারসের মতোই।কে কে এই ড্রাগন ফল খেয়েছেন তা আপনারা কমেন্টের মাধ্যমে জানাবেন আমাকে। আমি এই ড্রাগন ফলের ফটোগ্রাফী টি আমাদের গ্ৰামের একটি নার্সারি থেকে সংগ্রহ করেছি।


ফটোগ্রাফী ০২-:লাল রঙের জবা ফুলের ফটোগ্রাফি

RIYAN_20240608_131306_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন এটি মূলত লাল রঙের জবা ফুল। বাংলাদেশের মধ্যে বেশ কয়েক প্রজাতির জবা ফুল রয়েছে। তার মধ্যে অন্যতম জবা ফুল হলো লাল রঙের জবা ফুল।এই জবা ফুল চিনে না এমন মানুষ বাংলাদেশের মধ্যে খুবই কম খুঁজে পাওয়া যাবে। বাংলাদেশের বেশিরভাগ মানুষ এই জবা ফুলের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তবে শহরের থেকে গ্ৰামের মধ্যে এই জবা ফুল টি একটু বেশি দেখতে পাওয়া যায়।গ্ৰামের মানুষেরা তাদের নিজস্ব বাড়ির গেটের সামনে এই জবা ফুলের গাছ গুলো লাগিয়ে থাকে।এতে করে বাড়ির সৌন্দর্য অনেক টা বৃদ্ধি পায়। তবে শহরের কিছু জায়গায় এই জবা ফুল দেখতে পাওয়া যায়।


ফটোগ্রাফী ০৩-: সাদা রঙের জবা ফুলের ফটোগ্রাফি

RIYAN_20240608_125601_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন এটি মূলত সাদা রঙের জবা ফুল। বাংলাদেশের মধ্যে বেশ কয়েক প্রজাতির জবা ফুল রয়েছে। তার মধ্যে অন্যতম জবা ফুল হলো সাদা রঙের জবা ফুল।এই জবা ফুল চিনে না এমন মানুষ বাংলাদেশের মধ্যে খুবই কম খুঁজে পাওয়া যাবে। তবে , সাদা রঙের জবা ফুলের ব্যাপক চাহিদা রয়েছে বাংলাদেশের মধ্যে।বাংলাদেশের বেশিরভাগ মানুষ এই জবা ফুলের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তবে শহরের থেকে গ্ৰামের মধ্যে এই জবা ফুল টি একটু বেশি দেখতে পাওয়া যায়।গ্ৰামের মানুষেরা তাদের নিজস্ব বাড়ির গেটের সামনে এই জবা ফুলের গাছ গুলো লাগিয়ে থাকে।এতে করে বাড়ির সৌন্দর্য অনেক টা বৃদ্ধি পায়।


ফটোগ্রাফী ০৪-: ডেইজি ফুলের ফটোগ্রাফি

RIYAN_20240603_162202_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন এটি মূলত ডেইজি ফুলের ফটোগ্রাফী। আপনারা হয়তো সকলেই এই ফুলের সাথে পরিচিত। আপনারা যারা গ্ৰামের মধ্যে বসবাস করে থাকেন তারা হয়তো সকলেই এই ফুল কে ভালো ভাবে চিনেন।এই ফুলের বেশ কয়েকটি নাম রয়েছে। তবে আমার বর্তমান ওইসব নাম গুলো মনে হচ্ছে না। এই ফুল গুলো গ্ৰাম এলাকার মধ্যে বেশি দেখতে পাওয়া যায়। তবে বিশেষ করে গ্ৰামের শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে এই ফুল গাছ গুলো লাগানো হয়।আর এই ফুল টি দেখতে কিছুটা সূর্যমুখী ফুলের মতোই। আমি এই ফুলের ফটোগ্রাফি টি চিকলি ওয়াটার পার্ক থেকে সংগ্রহ করেছি।


ফটোগ্রাফী ০৫-: অপরাজিতা ফুলের ফটোগ্রাফি

RIYAN_20240603_163813_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত অপরাজিতা ফুলের ফটোগ্রাফী। আপনারা হয়তো সকলেই এই অপরাজিতা ফুলের সাথে পরিচিত। বাংলাদেশের মধ্যে বেশ কয়েক প্রজাতির অপরাজিতা ফুল রয়েছে। প্রতিটি প্রজাতি ভিন্ন ভিন্ন কালারের। তবে আমার কাছে সাদা অপরাজিতা ফুলের ফটোগ্রাফি টি একটু বেশি ভালো লাগে। অপরাজিতা ফুল টি দেখতে কিছুটা জবা ফুলের মতোই। বাংলাদেশের প্রায় সব জায়গায় এই অপরাজিতা ফুল দেখতে পাওয়া যায়। তবে বিশেষ করে বিভিন্ন ধরনের বিনোদন পার্কের মধ্যে একটু বেশি দেখতে পাওয়া যায়। আমি এই অপরাজিতা ফুলের ফটোগ্রাফী টি চিকলি ওয়াটার পার্ক থেকে সংগ্রহ করেছি।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

ক্যামেরা ডিটেইলস
DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি তুলে ধরেছেন যদি আমার পছন্দের কথা বলি তাহলে সাদা জবা ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 6 days ago 

সাদা অপরাজিতা ফুল সামনাসামনি কখনো দেখিনি আমি। ফটোগ্রাফিতে দেখে খুবই ভালো লাগলো। সাদা রংয়ের জবা ফুলের ফটোগ্রাফি তো অসাধারণ লাগছে দেখতে। ড্রাগন ফুলের ফটোগ্রাফি টাও খুব সুন্দর হয়েছে।‌ ভালোভাবে ফোটার পর এগুলো আকারে বেশ বড় হয়। ধন্যবাদ আপনাকে দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 days ago 

চমৎকার ফটোগ্রাফি শেয়ার করলেন ভাইয়া দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে ড্রাগন ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। ড্রাগন ফুল আমার খুব ভালো লাগে দেখতে। তাছাড়া লাল জবা আর সাদা ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দরভাবে ক্যাপচার করে শেয়ার করলেন। এছাড়াও আপনার শেয়ার করা অন্যান্য ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে।

 6 days ago 

আপনার ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 6 days ago 

বাহ্ আপনি তো অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম ভাইয়া।ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। জবা ফুলের দুই কালারের ফটোগ্রাফি দেখে দারুণ লাগলো। ধন্যবাদ ভাই এতো সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 6 days ago 

বাহ আপনি তো অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। বিশেষ করে সাদা জবা ফুলের ফটোগ্রাফিও অপরাজিতা ফুলের ফটোগ্রাফি বেশ চমৎকার হয়েছে। এবং ড্রাগন ফুলের ফটোগ্রাফিও আমার কাছে অনেক ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 6 days ago 

খুব সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ সুন্দর লাগছে। বিশেষ করে সাদা জবা ফুলটি আমার বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago 

ড্রাগন ফল তো খেয়েছি। কিন্তু ড্রাগন ফলের প্রথম অবস্থার এইরকম ফটোগ্রাফি আগে দেখিনি। বেশ অসাধারণ লাগছে দেখতে ফটোগ্রাফি টা। সাদা জবা ফুলটাও চমৎকার লাগছে। কীহ অসাধারণ করেছেন ফটোগ্রাফি টা। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ফুলের ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64998.89
ETH 3514.73
USDT 1.00
SBD 2.37