দীর্ঘ দিন পর বিকাল বেলা বন্ধুদের সাথে আড্ডা

in আমার বাংলা ব্লগ6 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
বুধবার, ২১ ই আগষ্ট ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে দীর্ঘ দিন পর বিকাল বেলা বন্ধুদের সাথে আড্ডা দেয়ার অনুভূতি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


LMC_20240714_184734_COLOUR-BOOST-v-x-NL-LELIN (1).jpg

এক সময় আড্ডা দেয়া আমার নিত্যদিনের পেশা ছিল। কিন্তু বর্তমান সময়ে আর এই নেশা টি নেই আর।আর বর্তমান সময়ে বিভিন্ন ধরনের কাজের মধ্যে ব্যস্ত থাকার কারণে বন্ধুবান্ধবদের সাথে তেমন একটা সময় কাটানোর সুযোগ পাওয়া যায়। আবার যদিও বা কোনদিন একটু খানি সুযোগ আসে, তবে সেটা স্বল্প সময়ের জন্য। আসলে ছেলে মানুষের জীবন বড়ই কঠিন। ছেলে মানুষ কে সব সময় সংগ্রাম করে জীবন পরিচালনা করতে হয়। মেয়েদের জীবন জীবন যে খুবই সহজ, সেটা কিন্তু নয়। কিছু কিছু সময় মেয়েদের কে অনেক কঠিন বাধা অতিক্রম করে এগিয়ে যেতে হয়। মোটকথা, ছেলে মেয়ে উভয়কেই অনেক সংগ্রাম করে জীবন পরিচালনা করতে হয়।

LMC_20240714_184110_COLOUR-BOOST-v-x-NL-LELIN (1).jpg

কয়েকবছর আগের সময়ে প্রায় বেশির ভাগ সময় বন্ধু বান্ধবদের সাথে কাটিয়ে দিতাম। কিন্তু বর্তমান সময়ে আর তেমন একটা সময় সুযোগ হয় না। তবে, আমি সব সময় সকল বন্ধুদের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করি। আসলে আমার কাছে একজন বন্ধু অনেক বড়। বেশ কিছু দিন ধরে ভাবছিলাম একজন বন্ধুর বাসায় গিয়ে আড্ডা। তবে, আড্ডা দেওয়ার মতো সময় সুযোগ এ হচ্ছিল না।তো এবার কুরবানী ঈদের সময় আমার গ্ৰামের এক বন্ধু বাসায় চলে আসে। এরপর আমি তাকে নিয়ে আমার এক বন্ধুর বাসায় যাই। আসলে বন্ধুর বাসা আমার বাসা থেকে একদম কাছেই। তাই আমরা ভাবলাম, হেঁটে হেঁটে তার বাসায় চলে গেলাম।

তার বাসায় আমাদের যেতে প্রায় দশ থেকে পনের মিনিট সময় লেগেছিল। আমার বন্ধুর বাসার কাছে গিয়ে তাকে কল করলাম।সে অল্প কিছু সময়ের মধ্যে তার বাসা থেকে বের হয়ে আসে। এরপর আমার বন্ধু আমাদের কে তার বাসায় বসতে বলে, আমরা তাকে বললাম, পরে কোন এক সময় বসবো।আর আজকে আমরা কোন এক জায়গায় গিয়ে আড্ডা দিবো। আমরা ভাবলাম, কোন এক নিরিবিলি পরিবেশে গিয়ে বসে আড্ডা দিবো।আর আমার বন্ধুর বাড়ির একদম পাশেই একটি ছোট ব্রিজ রয়েছে।তাই আমরা ভাবলাম এই ব্রিজের মধ্যে গিয়ে আড্ডা দিবো। এরপর আমরা বেশ কিছু সময়ের মধ্যে সেই ব্রিজের মধ্যে চলে আসলাম।

LMC_20240714_183919_COLOUR-BOOST-v-x-NL-LELIN (1).jpg

আর এই রাস্তা দিয়ে তেমন কোন বড় ধরনের যানবাহন চলাচল করে না।তাই রাস্তার পরিবেশ টা অনেক বেশি সুন্দর।আর এই জায়গা টি গ্ৰাম এলাকার মধ্যে হওয়ায় চারদিকের পরিবেশ সবুজ শ্যামল প্রকৃতিতে ভরপুর।আর গ্ৰাম এলাকার পরিবেশ গুলো একটু বেশি সুন্দর লাগে আমার কাছে। আমি মনে করি, আপনাদের সকলের কাছে গ্ৰামীন পরিবেশ অনেক বেশি ভালো লাগে।আর সেদিন আমরা সেখানে বসে থাকতেই বিকাল বেলা নেমে আসে।আর বিকাল বেলা সবুজ শ্যামল প্রকৃতির সৌন্দর্য অনেক টা বৃদ্ধি পায়। এটা হয়তো ইতোমধ্যে আপনারা সকলেই অবগত আছেন।আর সেদিন তেমন একটা রোদ গরম ছিল না বলেই, সেখানে বসে থাকতেই অনেক বেশি ভালো লেগেছিল।

LMC_20240714_184408_COLOUR-BOOST-v-x-NL-LELIN (1).PORTRAIT.jpg

আমরা সেখানে বসে থাকা অবস্থায় একটি বাদাম ওয়ালা ওই রাস্তা দিয়ে যাচ্ছিল।তাই আমরা বাদাম ওয়ালা কে দাড় করিয়ে বেশ কিছু বাদাম নিয়েছিলাম। আসলে দীর্ঘ দিন পর সেদিন আড্ডা দিয়েছিলাম আমরা। দীর্ঘ দিন পর বন্ধুদের সাথে আড্ডা দিতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল।আর আমরা সেখানে বসে থাকা অবস্থায় সন্ধ্যা নেমে আসে।আর আমরা তখন হেঁটে হেঁটে বাসার উদ্দেশ্যে চলে আসি। সেদিন আমরা দীর্ঘ সময় ধরে আড্ডা দিয়েছিলাম।আর এই দীর্ঘ সময় ধরে আমাদের অনেক কিছু গল্প হয়েছে। আপনারা কতদিন ধরে আপনাদের বন্ধুদের সাথে আড্ডা দেননি তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।আর এই ব্লগ টি আপনাদের কাছে কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে জানাবেন।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

ক্যামেরা পরিচিতি
DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXi5ykaNXfcHUD5j7ywn2sYMuAaxVCSF7KarjeyDXMWkShcYXof5pJzL811JLa...YvwmTf667voc7rj2rYhzUHtRoZiaMkZcfUbRkBUaWAQK1RbzHq4ZuAeSzwZkJT3X35hRevJH2MzMkLrvzNgcWgEXUASxmti5ast1AiY1XuTx9R8CHrKDjR9fYA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

সবার সাথে আড্ডা দিতে কিংবা সময় কাটাতে খুবই ভালো লাগে। আর সময় গুলো দারুন ভাবে উপভোগ করা যায়। ভাইয়া আপনার চমৎকার একটি পোস্ট দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর অনুভূতিগুলো তুলে ধরার জন্য।

 6 days ago 

শত ব্যস্তার পরেও মাঝে মাঝে বন্ধুদের সাথে আড্ডা দিলে প্রাণ পাওয়া যায়। কাজের গতি বাড়ে। যেনে ভালো লাগলো অনেকদিন পর আপনি আপনার বন্ধুর সাথে আড্ডা দিয়েছেন ভাইয়া। ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 6 days ago 

বন্ধুদের সাথে আড্ডা গুলো সব সময়ই সুন্দর হয়ে থাকে। এধরনের মুহূর্ত গুলো স্মরণীয় হয়ে থাকবে। আপনার পোস্ট পরে বোঝা যাচ্ছে বেশ সুন্দর সময় উপভোগ করেছেন। এভাবে বন্ধুদের সাথে আডডা দিতে দিতে বাদাম খাওয়ার মজাই আলাদা। ভালো লাগলো আপনার পোস্ট ভিজিট করে ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

আগে বিকেল মুহূর্তে আমরা বন্ধুরা সবাই মিলে ঘোরাঘুরি করতে যেতাম পাশের গ্রামের রাস্তায়। সে সমস্ত দিনগুলো এখনো মিস করি আমরা। আপনারা তো ঘোরাঘুরি করতে পারছেন বেশ আনন্দ রয়েছে এক্ষেত্রে। কিন্তু আমাদের সেই দিনগুলো হারিয়ে গেছে কবেই।

বন্ধুদের সাথে আড্ডা দিতে ভালোই লাগে। ভাইয়া আপনার পোস্ট টা দেখে বন্ধুদের কথা মনে পড়লো।

 5 days ago 

পড়ন্ত বিকেলে বন্ধুর সাথে বাদাম খেতে খেতে খুব চমৎকার মুহূর্ত অতিবাহিত করেছেন ভাই। ‌ প্রকৃতির পরিবেশ এমন মুহূর্ত অতিবাহিত করার অনুভূতি সত্যিই বেশ দারুন হয়ে থাকে। আসলে বন্ধু ছাড়া জীবন অপূর্ণ জীবনে সুন্দর মুহূর্ত গুলো বন্ধুর সাথে কাটানো হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু মুহূর্তের অনুভূতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63122.96
ETH 2686.06
USDT 1.00
SBD 2.57