স্বরচিত কবিতা: তুমি আসবে বলে

in আমার বাংলা ব্লগ6 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার, ১২ ই জুলাই ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে একটি স্বরচিত কবিতা শেয়ার করবো, কবিতার নাম হচ্ছে, তুমি আসবে বলে । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


RIYAN_20240608_125601_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

আসলে কবিতা লেখা আমার তেমন একটা অভ্যাস ছিল না। কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে যুক্ত হ ওয়ার পর কবিতা লেখার ভাগ্য খুলে যায়।আমি মূলত কমিউনিটির বেশ কয়েকজন মানুষের জন্য কবিতা লেখার প্রতি একটু আগ্রহ তৈরি করেছিলাম। দীর্ঘ দিন ধরে আমি তাদের লেখা কবিতা গুলো পড়ছিলাম, তাদের কবিতা গুলো পড়ার পর আমার কবিতা লেখার একটি আইডিয়া চলে আসে। তবে, সেই মানুষ গুলো হলো, কমিউনিটির অ্যাডমিন মোঃ হাফিজুল্লাহ ভাই, সেলিনা সাথী আপু, আয়রিন আপু এ ছাড়াও আরো অনেকের মাধ্যমে কবিতা লিখার আগ্রহ তৈরি হয় আমার। তবে, বিশেষ করে এবিবি ফানের মাধ্যমে কবিতা লেখার সূচনা হয় আমার।আমি এবিবি ফানের মধ্যে দীর্ঘদিন ধরে কবিতা লিখেছিলাম।আর আমার পোস্টের মধ্যে এটাই প্রথম কবিতা।

কবিতার মূলভাব

আসলে ভালোবাসা তৈরি হয় মানুষের অনুভূতি থেকে।আর যখন কোন মানুষের প্রতি ভালোবাসা তৈরি হয়ে যায়, আর তখন যদি ওই মানুষ টি হঠাৎ করে হারিয়ে যায় তাহলে তখন মনের মধ্যে অনেক বেশি কষ্ট অনুভব হয়।আর আমরা অনেকেই আছি যারা প্রাক্তন কে ফিরে পাওয়ার জন্য দীর্ঘ দিন ধরে অপেক্ষা করি, কিন্তু সে কখনোই ফিরে আসে না, আর আমরা জানি সে কখনোই ফিরে আসবে না। তবুও আমরা তার জন্য অপেক্ষা করি। মূলত সেই মানুষ গুলোর জন্য অপেক্ষা করার মূল কারণ হলো তার মাঝে ভালোবাসা এবং আবেগ দুটোই জড়িয়ে রয়েছে।আর কোন মানুষের প্রতি এক ভালোবাসা কিংবা আবেগ চলে আসলে এই ভালোবাসা কিংবা আবেগ খুব‌ সহজে মুছে যেতে চায় না। আজকে আমি আপনাদের সাথে ভালোবাসা এবং আবেগ নিয়ে একটি কবিতা লিখেছি। কবিতা টি নিম্নরূপ:

তুমি আসবে বলে

রিয়াদ ইসলাম


তুমি আসবে বলে কত রাত এ দু চোখে
মেলেনি একটু খানি শান্তির ঘুম।
সারাক্ষণ শুধু চেয়ে চেয়ে বসে থাকি
তোমার ওই মায়া জড়ানো চাহনির আশায়।



তুমি কি আসবে আমার প্রেমের ছায়াতলে ,
তোমায় নিয়ে বাধবো আমি এক অসীম সুখের ঘর।
তোমার ওই দুহাতে হাত রাখিবো শক্ত করে
আর ছাড়িবো না এ হাত শত ভুলে।

দুজনের চোখে চোখে হবে শত প্রেম
ছিড়বে না এ প্রেমের বাঁধন যতো।
তোমার ওই মলিন মুখের হাসিতে,
হারিয়ে যেতে চাই এক নিরুদ্দেশে।

তুমি কি দিবে আমায় একটু ঠাই,
তোমার মনের মধ্যে বাসা বাঁধিতে।
রাতের নিস্ত্বদ্ধতায় মনে পড়ে যায়
তোমার ওই মায়া চোখের মুগ্ধতা দেখে।

তুমি যদি আসো ফিরে আমার হৃদয় ঘরে ,
শত বাধা পেরিয়ে আমরা জড়াবো সুখের নীড়।
অন্তরের সব গ্লানি দূর করিবো,
তোমার ছায়া তলে ছায়াতলে আশ্রয় নিয়ে।


আমার লেখা কবিতা টি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

সবার কবিতা লেখা দেখে আপনার মধ্যেও কবিতা লেখার আগ্রহ জন্মেছে এইটা শুনে অনেক বেশি ভালো লেগেছে। সেই আগ্রহ থেকে আপনি এখন অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতেছেন। আজকেও ঠিক তেমনি ভাবে সুন্দর একটা কবিতা লিখেছেন যেটা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। এই কবিতাটা লেখার টপিক অনেক সুন্দর ছিল। আসলে ভালোবাসার মানুষের জন্য সবাই অপেক্ষা করে থাকে। আর সেই অপেক্ষা করার মধ্যে আলাদা রকম ভালোলাগা কাজ করে। প্রিয় মানুষটা ফিরে আসলে তার থেকে আনন্দ আর কোনো কিছুতেই হয় না। কিন্তু যদি কখনো না আসে, তাহলে সেই কষ্টটা কাউকেই বুঝানো যায় না। সুন্দর হয়েছে পুরো কবিতাটা।

 6 days ago 

আমাদের কমিউনিটিতে বেশ ভালো মানের কবি রয়েছেন। যাদের কবিতাগুলো পড়লে বেশ ভালো লাগে। তাদের থেকে অনুপ্রাণিত হয়ে আমরাও কবিতা লিখতে এখন অভ্যস্ত। তবে তাদের কাছাকাছি যেতে পারবো না কারণ উনাদের কবিতা গুলো অনেক সুন্দর হয়। আপনি খুব সুন্দর একটি কবিতা লিখলেন তুমি আসবে বলে। এত সুন্দর কবিতাটি পড়তে পেরে ভীষণ ভালো লেগেছে।

 6 days ago 

তুমি আসবে বলে
কত কিছুই হয়নি আগে
কত কিছুই আগলে রেখেছিলাম
যা পেয়েছিলাম ভাগে।

আগে থেকেই কেউ আসলে সবকিছু পারেনা। কখনো কখনো কোনো কোনো বিশেষ বিশেষ ব্যক্তির অনুপ্রেরণায় আমরা বিশেষ বিশেষ কিছু কাজ শিখে যাই। ঠিক যেভাবে আপনি কবিতা লেখা শিখছেন। আপনার কবিতা পড়ে অভিভূত হলাম। আশা করছি আগামীতে আরো সুন্দর সুন্দর কবিতা লিখবেন। শুভকামনা নিরন্তর💞

 6 days ago 

এই প্লাটফর্মে যুক্ত হওয়ার পর থেকে অনেকে কবিতা লেখা শুরু করেছে। আপনিও এই প্ল্যাটফর্মে যুক্ত হওয়ার পর থেকে কবিতা লিখতেছেন। তবে আজকে আপনি অনেক সুন্দর করে তুমি আসবে বলে কবিতাটি লিখেছেন। আসলে কবিতা লিখতে হলে ধৈর্য এবং সাহস দুটোই লাগে। আর ভালোবাসা হচ্ছে মনের অনুভূতি এবং আবেগ। ভালোবাসা আছে বিদায় মানুষ মানুষকে ভালোবাসে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 days ago 

ভাই আপনার লেখা আজকের কবিতাটা পড়ে তো আমি জাস্ট মুগ্ধ হয়েছি। আপনি কিন্তু অনেক সুন্দর করে পুরো কবিতাটি লিখেছেন। তুমি আসবে বলে এই কবিতার সবগুলো লাইন অনেক সুন্দর হয়েছে। আমার কাছে আপনার এই কবিতাটা লেখার টপিক সবথেকে বেশি ভালো লেগেছে। আপনি প্রতিনিয়ত এরকম ভাবে কবিতা লেখার চেষ্টা করতে থাকলে, আরো অনেক সুন্দর কবিতা লিখতে পারবেন পরবর্তীতে।

তুমি যদি আসো ফিরে আমার হৃদয় ঘরে ,
শত বাধা পেরিয়ে আমরা জড়াবো সুখের নীড়।
অন্তরের সব গ্লানি দূর করিবো,
তোমার ছায়া তলে ছায়াতলে আশ্রয় নিয়ে।

আপনার কবিতার উপরের এই লাইনগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।

 6 days ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 days ago 

আজ আপনি অনেক সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর হয়েছে। আপনি প্রতিনিয়ত এরকমভাবে কবিতা লেখার চেষ্টা করতে থাকলে আপনি আরো সুন্দর করে কবিতা লিখতে পারবেন পরবর্তীতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55