ভিডিওগ্রাফি: ফুলের মধ্যে বসে থাকা দেশি কালো ভ্রমরের ভিডিওগ্রাফি

in আমার বাংলা ব্লগ16 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
মঙ্গলবার, ৪ ই জুন ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে ফুলের মধ্যে বসে থাকা দেশি কালো ভ্রমরের ভিডিওগ্রাফি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


RIYAN_20240602_174125_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

দেশি কালো ভ্রমর টি দেখতে কিছুটা কালো রঙের। শরীরটা কালো রঙের হলেও এর ডানা গুলো একটু সবুজ প্রকৃতির।এই ভ্রমর টি দূর থেকে দেখতে কিছুটা প্রজাতির মতো দেখা যায়। কিন্তু কাছে গিয়ে দেখলে এটি একটি ভ্রমরের মতো দেখা যায়। তবে, এই ভ্রমর গুলোর শুধু মাত্র দুটি বড় বড় পাখনা রয়েছে। তারা এই দুটি পাখনার সাহায্যে এক স্থান থেকে অন্য স্থানে খুব সহজেই উড়ে যেতে পারে। তবে, এই ভ্রমর টি দেখতে একদম মৌমাছির মতো। কিন্তু মৌমাছির রং একটু খানি লাল রঙের হয়।আর এই ভ্রমরের রং একেবারে কালো রঙের। তবে এই ভ্রমর এর পিঠে হলুদ রঙের একটি আবরণ দেখতে পাওয়া যায়। মূলত এই হলুদ আবরণ টি তাদের শরীরের সৌন্দর্য ছড়ায়। আমার কাছে তাদের দেহের হলুদ রঙের আবরণ টি দেখতে অনেক বেশি ভালো লেগেছে।

আমি বেশ কিছুদিন আগে আমাদের মাঠের মধ্যে ঘুরতে গিয়েছিলাম। আসলে আমি আমার আনকেল এর সাথে গিয়েছিলাম।সে মূলত একটি ছাগলের ঘাস কাটার জন্য গিয়েছিল, আমিও তার সাথে ঘুরতে গিয়েছিলাম মাঠের।পথি মধ্যে এক জায়গায় দেখতে পারলাম কিছু হলুদ রঙের ফুল দেখা যাচ্ছে। এরপর আমি সাথে সাথে সেখানে চলে গেলাম এবং সেখানে গিয়ে দেখতে পারলাম এগুলো ঝিঙ্গা ফুল। এরপর আমি বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করলাম। বেশ কিছুক্ষণ এর মধ্যে একটি ফুলের মধ্যে একটি মৌমাছির মতো জন্তু এসে পড়ে। এরপর আমি সেই জন্তু কে আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে একটি ভিডিও ক্লিপ সংগ্রহ করে নিলাম।

দেশি কালো ভ্রমরের ভিডিওগ্রাফি

আমি এই ভ্রমর টি কে হাত দিয়ে বেশ কয়েকবার নাড়া দিয়েছিলাম, সে তবুও সেখান থেকে চলে যায়নি।এই জিনিসটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তবে, এই ভ্রমর টি অনেক সুন্দর দেখতে। আমার কাছে তার শরীরের বিভিন্ন ধরনের সৌন্দর্য টি অনেক বেশি ভালো লেগেছে।তার শরীর টি বেশ কয়েকটি রং দিয়ে আবৃত। বিভিন্ন ধরনের রংয়ের সৌন্দর্যের কারণে এই ভ্রমর টি কে দুর থেকে অনেক বেশি সুন্দর লাগে। আমি বেশ কিছুক্ষণ সময় ধরে এই ভ্রমর টি কে দেখছিলাম।ভ্রমর টি দেখতে খুবই ভদ্র ছিল। যাইহোক, আপনাদের কাছে এই ভ্রমর টি দেখতে কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে জানাবেন।


সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

ক্যামেরা পরিচিতি
DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 16 days ago 

ফুলের মধ্যে বসে থাকা ভ্রমরের ভিডিওগ্রাফিটি দেখতে খুবই ভালো লাগছে। যদিও এই পোকা গুলো এখন বিলুপ্তির পথে তেমন একটা দেখা যায় না। সুন্দর একটি ভিডিওগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 16 days ago 

ভ্রমরের ভিডিওগ্রাফি অসাধারণ হয়েছে। এরকম ছোট প্রাণী গুলোর ভিডিওগ্রাফি করা সত্যিই অনেক কঠিন ব্যাপার। আপনি অনেক দক্ষতার সাথে এই ভিডিওগ্রাফি করেছেন ভাইয়া। অসাধারণ হয়েছে আপনার এই পোস্ট।

 16 days ago 

খুব সুন্দর ভিডিওগ্রাফি করেছেন। ভ্রমরটি তো দেখছি ফুল থেকে উঠছেই না। আপনি অনেকবার নাড়া দেওয়ার পরেও ওঠে নাই। ভ্রমরটির অনেক রঙের রং নিয়ে তার শরীর। খুব সুন্দর ফুলের মধ্যে বসে থাকা দেশি কালো ভ্রমরের ভিডিওগ্রাফি করেছেন । ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভিডিওগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

খুবই সুন্দর একটা জিনিস আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এমন ভিডিওগ্রাফি ধারণ করা আসলেই অনেক কঠিন কাজ। কারণ ভ্রমরগুলো এখন থেকে অন্য ফোনে উড়ে উড়ে মধু সংগ্রহ করে আর এই উড়ে বেড়ানোর কারণে তাদের ভিডিওগ্রাফি ধারণ করা অনেক কঠিন ব্যাপার হয়ে পড়ে। আপনি সেই ব্যাপারটাই ভালোভাবে সম্পূর্ণ করতে পেরেছেন।

আপনি আজ আমাদের মাঝে ফুলের মধ্যে বসে থাকা দেশি কালো ভোমরের ভিডিওগ্রাফি করেছেন। ভিডিওগ্রাফিটা দেখে আমার অনেক ভালো লেগেছে আর এই ভ্রমরগুলো সচরাচর সব ধরনের ফুলেই দেখা যায়। বিশেষ করে রাস্তার পাশে যে ফুলগুলো থাকে সে ফুল গুলো সঙ্গে বেশি দেখা যায়।

 16 days ago 

পোকামাকড় এর ভিডিওগ্রাফি করা খুব কষ্টকর। আপনি তো ধৈর্য্য সহকারে চমৎকার একটি ভিডিও করেছেন। দেশি ভ্রমর গুলো কম দেখা যায়। ভাই ভিডিওগ্রাফি তো শেষ পর্যন্ত দেখা যাচ্ছে না। ভালো ছিলো এভাবে চেষ্টা করুন আরো ভালো করবেন।

 16 days ago 

কালো ভোমরা প্রাণীটির অনেক সুন্দর একটি ভিডিওগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এরকম ভোমরা প্রাণী গুলোর প্রধান খাবার হল ফুলের মধু। তাই তারা ফুলের উপর বসে এভাবেই মধু সংগ্রহ করে।

 16 days ago 

ফুলের মধ্যে বসে থাকা কালো দেশী ভোমরার দারুন একটি ভিডিওগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।অনেক ভালো লাগলো পোস্টটি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 16 days ago 

আপনি তো দেখছি খুব সুন্দর কালো ভ্রমরের একটি ভিডিওগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার আজকের এই ভিডিওটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি খুব দক্ষতার সাথে ভিডিওটি ধারণ করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ভিডিও আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36