লাইফস্টাইল: ঈদ উপলক্ষে বড় ভাইয়ের মোবাইল কেনা

in আমার বাংলা ব্লগ3 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
সোমবার, ১৭ ই জুন ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে ঈদ উপলক্ষে বড় ভাইয়ের মোবাইল কেনার অনুভূতি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


IMG_20240603_151207.jpg

মুসলিম উম্মাহর জন্য বছরে দুটি বড় উৎসব হচ্ছে ঈদ।আর এই দুটি ঈদের নাম হচ্ছে ঈদুল ফিতর ও ঈদুল আজহা। মুসলমানরা এই দুটি ঈদ আনন্দের সাথে পালন করে থাকে।আর এই দুটি ঈদ চলে আসলেই তাদের মাঝে বিভিন্ন ধরনের কেনাকাটা শুরু হয়ে যায়। তবে বিশেষ করে ঈদুল ফিতরের সময় একটু বেশি কেনাকাটা করে থাকে। কিন্তু ঈদুল আজহার সময় আর তেমন একটা কেনাকাটা করে না। তবুও শহরের কিছু সংখ্যক মানুষ ঈদুল আজহার সময় কেনাকাটা করে। কিন্তু ঈদুল ফিতরের সময় গ্ৰাম থেকে শুরু করে সর্বস্তরের মানুষ বিভিন্ন ধরনের কেনাকাটা করে।তারা নিজেদের কেনাকাটা করার পাশাপাশি তাদের আত্মীয় স্বজনদের কে বিভিন্ন ধরনের জিনিস পত্র কেনাকাটা করে।আর এটির মাধ্যমেই মুসলিম জাতি সকলের মাঝে আনন্দ ভাগাভাগি করে নেয়।

RIYAN_20240603_143418_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

বেশ কিছুদিন ধরে আমাদের গ্ৰামের এক বড় ভাই ফোন কিনার জন্য আমাকে বার বার বলছিল, কিন্তু আমি তার কথা গায়ে নিচ্ছিলাম না কোনভাবেই।আর আমাদের গ্ৰামের যে কেউ ফোন কিনতে গেলেই আমাকে সাথে নিয়ে যায় ফোন কিনার জন্য। কেননা আমি ছোট বেলা থেকেই অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করি।আর দীর্ঘ দিন ধরে ফোন‌ ব্যবহার করার ফলে প্রতিটি ফোনের প্রতি একটি ধারণা চলে এসেছে, ফোনের যে কোন ধরনের সমস্যা হলে আমি খুব সহজেই ঠিক করতে।তাই আমাদের গ্ৰামের মানুষ কে সাথে নিয়ে ফোন কিনতে যায়।

বেশ কিছুদিন তার কথা শোনার পর বিরক্ত হয়ে ফোন কিনতে যাওয়ার জন্য রাজি হয়ে গেলাম। বড়ভাই আমাকে প্রথমে পুরাতন ফোন কিনার কথা বলে, এরপর আমি বিকাল বেলা রংপুর শহরের মধ্যে পৌঁছালাম এবং একটি পুরাতন মোবাইল মার্কেটের মধ্যে তাকে নিয়ে আসলাম। এরপর আমি আমার বড় ভাই কে বেশ কয়েকটি দোকানের মধ্যে কতগুলো মোবাইল ফোন দেখালাম, কিন্তু তার কোন ফোন চয়েস হয়নি। চয়েস না হলে আর কি করার। এরপর ভাবলাম আমি তাকে নতুন ফোন দেখাবো।

IMG_20240603_151106.jpg

IMG_20240603_151034.jpg

এরপর তাকে নতুন ফোন দেখানোর জন্য নিয়ে আসলাম রংপুর জেলা পরিষদ সুপার মার্কেটের মধ্যে।এই মার্কেটের মধ্যে প্রায় সব ধরনের ব্রান্ডের শো রুম রয়েছে। আমাদের যেহেতু বাজেট কিছু টা কম তাই আমরা প্রথমে ইনফিনিক্স মোবাইলের শো রুমে ঢুকলাম।শো রুমের মধ্যে ঢুকার পর আমরা আমাদের বাজেটের মধ্যে দুটি ফোন দেখলাম, কিন্তু আমাদের একটি ফোন ও পছন্দ হয়নি। পছন্দ না হলে কি আর করার। বাজেট যেহেতু কম তাই আমাদের কে আরেকটি নরমাল মোবাইলের শো রুমে প্রবেশ করতে হবে। এরপর আমি ভাবলাম টেকনো মোবাইল শো রুমে প্রবেশ করবো।

এই মার্কেটের মধ্যে বেশ কয়েকটি অফিশিয়াল টেকনো শো রুম‌ রয়েছে। তবে আমার পরিচিত একটি শো রুম রয়েছে, আর এই শো রুম টি মূলত দ্বিতীয় তলায় অবস্থিত। এরপর আমি আমার বড় ভাই কে নিয়ে দ্বিতীয় তলায় উঠে আমাদের পরিচিত টেকনো শো রুমের মধ্যে প্রবেশ করলাম।শো রুমের লোক গুলো আমাকে দেখার সাথে সাথেই হাত মিলিয়ে নিলো। এরপর আমি শো রুমের ম্যানেজার কে আমাদের বাজেটের মধ্যে ফোন দেখাতে বললাম। ম্যানেজার আমাদের কে বেশ কয়েকটি ফোন বের করে দিলো। আমরা ফোন গুলো বেশ কিছুক্ষণ সময় ঘাঁটাঘাঁটি করলাম।

IMG_20240603_151221_1.jpg

IMG_20240603_151020.jpg

বেশ কিছুক্ষণ সময় ধরে আমি প্রতিটি ফোন ঘাঁটাঘাঁটি করলাম। ঘাঁটাঘাঁটি করা শেষে আমার কাছে একটি ফোন অনেক পছন্দ হয়ে যায়। এরপর আমি আমার পছন্দকৃত ফোন টি আমার বড় ভাই কে দেখালাম।সে ফোন টি বেশ কিছুক্ষণ সময় ধরে নাড়াচাড়া করে দেখলো। ফোন টি দেখে আমার বড় ভাইয়ের অনেক বেশি পছন্দ হয়ে যায়। এরপর আমি এই ফোন টি নেয়ার জন্য ম্যানেজারের সাথে কথা বলে একটি নির্দিষ্ট দাম ঠিক করে নিলাম।দাম ঠিক করার পর আমাদের কে একটি মেমো করে দেয়।মেমো করা শেষ হলে আমার বড় ভাই টাকা দিয়ে দেয়। এরপর ম্যানেজার আমাদের কে মোবাইলের যাবতীয় জিনিস পত্র একটি প্যাকেটের মধ্যে সাজিয়ে দেয়। ঈদের গিফট হিসেবে একটি টি শার্ট গিফট পেয়েছিলাম আমরা।টি শার্ট টি বেশ দারুন ছিল, একদম অফিশিয়াল টেকনো টি শার্ট।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

ভাইয়া আপনাদের গ্রামের যে কেউ ফোন কিনতে গেলে আপনাকে সাথে নিয়ে যাই, এর দ্বারা বুঝা যায় আপনি ফোন সম্পর্কে ভালোই অভিজ্ঞতা রাখেন। আপনার ভাই পুরাতন ফোন না কিনে অনেক ভালো করেছে। কারণ কোন ফোন ডিস্টার্ব ছাড়া কেউ বিক্রি করে না। নতুন টেকনো ফোন কিনেছেন অনেক ভালো হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36