ফটোগ্রাফি: কয়েকটি এলোমেলো ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ28 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শনিবার, ২২ ই জুন ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে কয়েকটি এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


ফটোগ্রাফী ০১-: ঝিঙ্গা ফুলের ফটোগ্রাফি

RIYAN_20240602_173716_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফুলের ফটোগ্রাফী টি দেখতে পারছেন, এটি মূলত ঝিঙ্গা ফুলের ফটোগ্রাফী।আপনারা হয়তো সকলেই এই ফুলের সাথে পরিচিত।এই ফুল চিনে না এমন মানুষ বাংলাদেশের মধ্যে খুবই কম খুঁজে পাওয়া যাবে। বিশেষ করে গ্ৰামের মানুষেরা এই ফুলের সাথে ব্যাপক পরিচিত। গ্ৰামের আনাচে কানাচে এই ফুল দেখতে পাওয়া যায়। গ্ৰামের অনেক মানুষ তাদের বাড়ির আশেপাশে পড়ে থাকা জায়গা গুলোর মধ্যে এই সবজি চাষ করে থাকেন। তবে ফল দেয়ার পূর্ব মুহূর্তে এই ফুল টি বের হয়।আর এই হলুদ রঙের জন্য দেখতে একটু বেশি সুন্দর লাগে।দুর থেকে দেখতে বেশ দারুন লাগে আমার কাছে।আমি এই ফুলের ফটোগ্রাফী টি আমাদের গ্ৰাম থেকে সংগ্রহ করেছি।

ফটোগ্রাফী ০২- বিকাল বেলার সূর্যের ফটোগ্রাফি

RIYAN_20240602_174002_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন, এটি মূলত বিকাল বেলার সূর্যের ফটোগ্রাফী। আসলে আমার কাছে সূর্যের ফটোগ্রাফী করতে একটু বেশি ভালো লাগে। আমি সব সময় আমার ফটোগ্রাফী পোস্টের মাধ্যমে সূর্যের ফটোগ্রাফী শেয়ার করার চেষ্টা করি। আসলে বিকাল বেলা সূর্যের সৌন্দর্য অনেক টা বৃদ্ধি পায়।আর তখন সূর্যের দৃশ্য টি দেখতে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে গ্ৰামের সবুজ প্রকৃতির মধ্য‌ দিয়ে এই সুন্দর সূর্যের দৃশ্য দেখতে বেশ ভালো লাগে।আপনারা দেখতে পারছেন, সবুজ প্রকৃতির উপর দিয়ে আমি এই সুন্দর সূর্যের ফটোগ্রাফী টি ধারন করেছি। আপনাদের কাছে এই ফটোগ্রাফী টি কেমন লেগেছে, তা কমেন্টের মাধ্যমে জানাবেন।

ফটোগ্রাফী ০৩-: ভুট্টা ফুলের ফটোগ্রাফি

RIYAN_20240602_174818_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

আপনারা হয়তো সকলেই ভুট্টার ফুল কে চিনে‌ থাকেন। বিশেষ করে যারা গ্ৰামের মধ্যে বসবাস করেন তারা হয়তো এই ফুল সম্পর্কে ভালোভাবে অবগত আছেন।আর যারা শহরের মধ্যে বসবাস করেন, তাঁরাও হয়তো কিছুটা এই ফুল সম্পর্কে জানেন। আসলে এই ভুট্টার ফুল টি দেখতে কিছুটা মাথার চুলের মতো। আমার কাছে এই ভুট্টার ফুল গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে।আমি মাঠের মধ্যে ঘুরতে গেলেই এই ভুট্টার ফুল গুলো ছিঁড়ে নিয়ে আসার চেষ্টা করি।এই ফুল গুলো হাতের মধ্যে নিয়ে খেলা করতে অনেক ভালো লাগে আমার কাছে। যখন ভুট্টা টি পরিপক্ক হয়ে যায়, তখন এই ফুল গুলো ভুট্টা থেকে পড়ে যায়।আমি এই ফুলের ফটোগ্রাফী টি আমাদের ভুট্টা ক্ষেত থেকে সংগ্রহ করেছি।

ফটোগ্রাফী ০৪-: হনুমানের ফটোগ্রাফি

RIYAN_20240506_111850_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে প্রাণীটির ফটোগ্রাফি দেখতে পারছেন, এটি মূলত হনুমানের ফটোগ্রাফি । আপনারা হয়তো সকলেই এই হনুমানের সাথে পরিচিতি। তবে এই প্রাণীটি বন জঙ্গল এবং বিভিন্ন চিড়িয়াখানার মধ্যে দেখতে পাওয়া যায়। বেশ কিছুদিন আগে আমি কলেজ যাওয়ার পথে এই প্রাণীটি দেখেছিলাম। মানুষ এই প্রাণীটি কে দেখতে পেয়ে সেখানে ভিড় জমিয়েছিলেন। আসলে হঠাৎ করে কোন অপরিচিত প্রাণী কে দেখলে মানুষ জড়ো হবেই, এটাই স্বাভাবিক।আমি বেশ কয়েকবার এই প্রাণীটি কে চিড়িয়াখানায় দেখেছিলাম, তবে সেদিন খোলা মাঠে গাছের উপর দেখে বেশ ভালো লাগছিলো।সে গাছের ডালের মধ্যে সুন্দর ভাবে বসে ছিল।

ফটোগ্রাফী ০৫-: ফুলকুড়ি ফুলের ফটোগ্রাফি

RIYAN_20240602_174655_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন, এটি মূলত ফুলকুড়ি ফুলের ফটোগ্রাফী।গ্ৰামের প্রত্যেকটি মানুষ এই ফুলের সাথে পরিচিত। আপনারা যারা গ্ৰামের মধ্যে বসবাস করেন তারা হয়তো প্রত্যেকেই এই ফুলের সাথে পরিচিত।আর যারা শহরের মধ্যে বসবাস করে থাকেন তারা হয়তো এই ফুল কে চিনেন না।এই ফুল টি বন জঙ্গলের মধ্যে অযত্নে বেড়ে উঠে। তবে এই ফুল টি সাদা রঙের হ ওয়ার কারণে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। বিশেষ করে এই ফুল বিভিন্ন ধরনের পড়ে থাকা জমির মধ্যে বেশি দেখতে পাওয়া যায়। মাঠের মধ্যে ঘুরতে গেলেই এই ফুলের সাথে দেখা হয় আমার। আমরা যদি এই ফুল গুলো কে একটু যত্ন সহকারে লালন পালন করতাম তাহলে, আরো বেশি সুন্দর লাগতো।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 28 days ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন লেগেছে ভাই বিশেষ করে বিকেলের সূর্যের দৃশ্যটা সবচেয়ে বেশি আকৃষ্ট করেছে। স্বচ্ছ সুন্দর ছবিগুলো তুলে ধরার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 28 days ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন । ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে দেখতে। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 28 days ago 

আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করা প্রতিটি ফটোগ্ৰাফী আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।

 28 days ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগে। আপনার ভুট্টা ফুলের ফটোগ্রাফি আর সূর্য অস্তের ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 28 days ago 

আমি সব সময় চেষ্টা করি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো আপনাদের সাথে শেয়ার করার।

 28 days ago 

আজ আপনি খুব সুন্দর সুন্দর কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে সব থেকে ভালো লেগেছে বিকেলের সূর্যের ফটোগ্রাফি। অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 28 days ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর সুন্দর ফুলের এবং অন্যান্য দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করলেন। বিশেষ করে ফুলকুঁড়ি ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। এছাড়া সূর্যের ফটোগ্রাফি টা দেখে বেশ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 28 days ago 

আপনি আজকে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। বিশেষ করে হনুমানের ফটোগ্রাফি টা আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফির পাশাপাশি বেশ ভালো বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 28 days ago 

এই হনুমানের ফটোগ্রাফি আমি কলেজ যাওয়ার পথে করছিলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 28 days ago 

আপনি আজকে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখে আমার কাছে ভীষণ ভালো লাগলো। তবে ভুট্টা ফুলের ফটোগ্রাফি এই প্রথম দেখলাম। ফুল গুলো দেখতে অসাধারন। এছাড়াও বিকেলের সূর্যের ফটোগ্রাফি দারুন হয়েছে। ধন্যবাদ ধন্যবাদ সুন্দর উপস্থাপনার মাধ্যমে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 27 days ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার লাগছে। বিশেষ করে হনুমানের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন আপনি প্রতিটা ফটোকে ঘিরে অনেক সুন্দর করে বর্ণনা করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

আপনার ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67383.45
ETH 3525.45
USDT 1.00
SBD 2.70