ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে একদিন

in আমার বাংলা ব্লগ22 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
বুধবার, ৪ ই সেপ্টেম্বর ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ঘোরাঘুরি করার মুহূর্ত শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


LMC_20240825_105824_COLOUR-BOOST-v-x-NL-LELIN (1).jpg

আমি বেশ কিছুদিন আগে ঢাকায় গিয়েছিলাম বেশ কিছু কাজের জন্য। ঢাকায় গিয়ে আমি মূলত আমার এক চাচাতো ভাইয়ের ম্যাসের মধ্যে ছিলাম। আমার চাচাতো ভাই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রিয়াল স্টেট ডিপার্টমেন্টের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র। বাংলাদেশের মধ্যে বেশ কয়েকটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় রয়েছে, তার মধ্যে অন্যতম হচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। আসলে এই ধরনের বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে পড়াশোনা করতে প্রচুর পরিমাণ অর্থের প্রয়োজন হয়।তাই মধ্যবিত্ত পরিবারের জন্য এই ধরনের বিশ্ববিদ্যালয়ে পড়া অনেক টা কঠিন হয়ে যায়। আসলে এই বিশ্ববিদ্যালয় গুলো পাবলিক বিশ্ববিদ্যালয়ের দিক দিয়ে একটুও এগিয়ে নেই। তবে, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পাবলিক বিশ্ববিদ্যালয়ের থেকে একটু এগিয়ে রয়েছে।

LMC_20240825_110027_COLOUR-BOOST-v-x-NL-LELIN (1).jpg

যেহেতু আমি আমার চাচাতো ভাইয়ের ম্যাসের মধ্যে ছিলাম, তাই ভাবলাম সকাল বেলা ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে আমি আমার চাচাতো ভাইয়ের ভার্সিটির মধ্যে ঘুরতে যাবো। আসলে এক সময় আমার ও স্বপ্ন ছিল এই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে পড়াশোনা করা। কিন্তু সেই সুযোগ টি আর হয়ে উঠেনি।তো‌ সকাল বেলা আমার চাচাতো ভাই খুব তাড়াতাড়ি ঘুম থেকে উঠে ভাত এবং তরকারি রান্না করে। আসলে আমার চাচাতো ভাই নিজে নিজেই রান্না করে খায়। আসলে ব্যাচেলর জীবনটা এমনই।তো আমি কিছুক্ষণ সময় পরে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নিলাম। ফ্রেশ হ ওয়ার পর আমি আমার চাচাতো ভাই সহ এক সাথে বসে ভাত খাওয়া দাওয়া শেষ করলাম।

ভাত খাওয়া দাওয়া শেষ করে আমার চাচাতো ভাই ভার্সিটি যাওয়ার জন্য রেডি হয়ে যায়।আর আমাকে বেশ কিছুক্ষণ সময় পরে তার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসতে বলে। কেননা, সে একটি ক্লাস শেষ করে আমাকে পুরো ক্যাম্পাসে নিয়ে ঘুরাবে।তো আমি খাওয়া দাওয়া শেষ করে একটু খানি রেস্ট নিলাম। বেশ কিছুক্ষণ পরে সে আমাকে ফোন করে তার ভার্সিটি গেটের সামনে আসতে বলে।আমি বেশ কিছুক্ষণ সময়ের মধ্যে তার ভার্সিটি গেটের সামনে চলে গেলাম। আসলে তার ম্যাস থেকে ভার্সিটির দুরুত্ব খুবই সিমীত।তাই হেঁটে যেতে বেশি একটা সময় লাগেনি।তো‌ আমি গেটের সামনে গিয়ে দেখতে পারলাম, আমার ভাইয়া গেটের সামনে দাঁড়িয়ে রয়েছে।

LMC_20240825_105932_COLOUR-BOOST-v-x-NL-LELIN (1).jpg

এরপর আমি আমার চাচাতো ভাইয়ের সাথে ভার্সিটির মধ্যে প্রবেশ করলাম। প্রবেশ করার সময় গেটের দারোয়ান আমাকে আমার আইডি কার্ড দেখাতে বলে, তৎক্ষণাৎ আমার চাচাতো ভাই বলে সে নতুন অ্যাডমিশন করবে। তখন আমাকে দারোয়ান ঢুকতে দেয়। ভিতরে প্রবেশ করে দেখতে পারলাম ভার্সিটির পরিবেশ একদম ভিন্ন রকম। পরিবেশ টা যেমন মনোরম ঠিক অনুরুপ ভাবে পুরো বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস টি সবুজ শ্যামল প্রকৃতিতে ভরপুর। আসলে আমার কাছে সবুজ শ্যামল প্রকৃতি অনেক বেশি ভালো লাগে।আর আমি ভার্সিটির এতো সুন্দর দৃশ্য দেখে ভার্সিটির প্রেমে পড়ে গিয়েছিলাম। এজন্যই পাবলিক বিশ্ববিদ্যালয়ের দিক দিয়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয় একটু খানি এগিয়ে রয়েছে। ভার্সিটির মধ্যে বিশ থেকে পঁচিশ হাজার ছাত্র ছাত্রী থাকা সত্ত্বেও নেই কোন কোলাহল। চারদিকে একদম ঠান্ডা পরিবেশ।

LMC_20240825_111245_COLOUR-BOOST-v-x-NL-LELIN (1).jpg

আমরা বেশ কিছুক্ষণ সময় ধরে ভার্সিটির ক্যাম্পাসের মধ্যে ঘোরাঘুরি করলাম। ক্যাম্পাসের মধ্যে ঘোরাঘুরি শেষ করে আমরা ভাবলাম ভার্সিটির একটি ভবনের মধ্যে উঠবো। এরপর আমরা ভার্সিটির একটি ভবনের মধ্যে উঠার জন্য লিফ্টের সামনে গিয়ে সিরিয়ালি দাঁড়িয়ে গেলাম। বেশ কিছুক্ষণ সময়ের মধ্যে লিফটের মধ্যে উঠে পড়লাম। অল্প কিছু সময়ের মধ্যে আমরা লিফট দিয়ে ভবনের চৌদ্দ তলায় উঠে পড়লাম। ভবনের চৌদ্দ তলা উপর থেকে ভার্সিটির সৌন্দর্য খুব সুন্দর ভাবে উপভোগ করা যাচ্ছিল।আর এই ভবন থেকে ঢাকা শহরের বেশ কিছু জনপ্রিয় জায়গা দেখা যাচ্ছিল। বিশেষ করে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা মেট্রোরেল এছাড়াও আরো বিশেষ বিশেষ জায়গা।তো আমি বেশ কিছুক্ষণ সময় পরে লিফট থেকে নেমে ম্যাসে গেলে গেলাম।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

ক্যামেরা পরিচিতি
DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXi5ykaNXfcHUD5j7ywn2sYMuAaxVCSF7KarjeyDXMWkShcYXof5pJzL811JLa...YvwmTf667voc7rj2rYhzUHtRoZiaMkZcfUbRkBUaWAQK1RbzHq4ZuAeSzwZkJT3X35hRevJH2MzMkLrvzNgcWgEXUASxmti5ast1AiY1XuTx9R8CHrKDjR9fYA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 22 days ago 

প্রাইভেট প্রতিষ্ঠান মানে খরচের স্থান। হোক সেটা শিক্ষা প্রতিষ্ঠান অথবা হসপিটাল। তবে আপনি ঢাকায় এসেছেন এবং এই বিশ্ববিদ্যালয় সম্পর্কে আমাদের মাঝে বেশ ধারণা দিয়েছেন দেখে ভালো লাগলো। আপনার মাধ্যমে বেশ কিছু জানার সুযোগ হলে। এত সুন্দর একটু ব্লগ আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 22 days ago 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দারুন কিছু মুহূর্ত কাটিয়েছেন। আমার কাকি সেখানে পড়ালেখা করত তাই একবার যাওয়া হয়েছিল। বেশ ভালো লাগলো আপনাদের কাটানো মুহূর্তগুলো দেখে। ভার্সিটির ক্যাম্পাস টা আসলেই সুন্দর। দারুন কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনাকে।

সুন্দর সারসংক্ষেপ! 😊 আমি আপনার পরিচিতিটি খুব ভালোই জানতে পারেছি। সংক্ষিপ্ত থাকা এবং আমাদের পঠনশীল এবং যোগদানকারী সদস্যদের জন্য তা খুব ভালো হয়! 👍

আপনি একটি ছাত্র, এইচএসসি সমমান থেকে অনার্স পরীক্ষা দিয়েছেন এবং রংপুর সরকারি কলেজে ভর্তি হয়েছেন। আমি খুব উদ্দীপিত! 💥

ফটোগ্রাফী ও ভ্রমণের জন্য অনেক ভালোবাসা! 🌏️

আমি চাই আপনার সংক্ষিপ্ত পরিচিতিটি আরও বেশি সদস্যদের অনুভব করা যায়!

এখন, আমি প্রার্থী উইটনেস খেডল গাওয়ারকে ভোট দিতে হবে! 💕

ধন্যবাদ! 🙏

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65074.63
ETH 2635.72
USDT 1.00
SBD 2.83