কারমাইকেল কলেজ ক্যাম্পাসের মধ্যে বন্ধুদের সাথে ইফতারী

in আমার বাংলা ব্লগ28 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
সোমবার, ০৮ এপ্রিল ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে কারমাইকেল কলেজ ক্যাম্পাসের মধ্যে বন্ধুদের সাথে ইফতারী করার অনুভূতি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


RIYAN_20240325_181341_👫Vivid Color .jpg

আমি বেশ কয়েকদিন আগে রংপুর কারমাইকেল কলেজে ভর্তির উদ্যেশে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমার ভর্তি কাজ সম্পন্ন হতে প্রায় সন্ধ্যা বেলা হয়ে পড়ে। তারপর আমি আমার এক বন্ধুর মেসে গিয়ে বেশ কিছু সময় রেস্ট করলাম।অল্প সময়ের মধ্যেই আসরের আজান দিয়ে দেয়। এখন আমি আমার বন্ধুকে বললাম আজকে আমরা কারমাইকেল কলেজ ক্যাম্পাসের মধ্যে ইফতার পার্টি করবো। আমার কথা শুনে আমার বন্ধু রাজি হয়ে যায়। এরপর আমরা আরো দুজন বন্ধুকে ডাক দিলাম।তারা পাশের একটি মেসে থাকে। তাদের কে ও আমরা ইফতার পার্টির কথা বললাম তাঁরা দুজন ও রাজি হয়ে যায়। এরপর আমরা সকলে এক সাথে আছর নামাজ পড়ার জন্য কলেজ পাড়ার একটি মসজিদে চলে গেলাম।

RIYAN_20240325_180146_👫Vivid Color .jpg

RIYAN_20240325_180454_👫Vivid Color .jpg

নামাজ শেষ করে আমরা আবার মেসের মধ্যে চলে আসলাম।মেস থেকে একটি পানির বোতল, একটি চাকু এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস পত্র নিয়ে নিলাম। এখন আমরা সকলে মিলে রংপুর কারমাইকেল কলেজ ক্যাম্পাসের উদ্যেশে হাঁটতে শুরু করলাম। বেশ কিছুক্ষণ এর মধ্যেই আমরা আমাদের গন্তব্যে পৌঁছে গেলাম। এখন আমি আমার এক বন্ধু কে সাথে নিয়ে বাজার করতে গেলাম।আর বাকি সব বন্ধুদের কে সেখান বসিয়ে রেখেছিলাম। আমরা কিছুক্ষণ এর মধ্যেই লালবাগ বাজার চলে আসলাম। লালবাগ বাজারে ইফতারের যাবতীয় জিনিস পত্র পাওয়া যায়। আমরা প্রথমে একটি মিষ্টির দোকানে গিয়ে পরিমাণ মতো সিদ্ধ বুট এবং বন্দিয়া নিয়ে নিলাম। কেননা বুট এবং বন্দিয়া ছাড়া ইফতার জমেই না। এরপর আমরা বাকি সকল জিনিস পত্র কিনে নিলাম।

RIYAN_20240325_180449_👫Vivid Color .jpg

সর্বশেষে আমরা ওয়ান টাইম প্লেট এবং গ্লাস নিয়ে নিলাম। কেননা আমরা মেস থেকে কোন ধরনের প্লেট নিয়ে আসিনি। এখন আমাদের সব রকম কেনাকাটা শেষ। এখন আমরা কারমাইকেল কলেজ ক্যাম্পাসের উদ্যেশে হাঁটতে শুরু করলাম। লালবাগ থেকে কলেজ ক্যাম্পাসের ভিতরে যেতে প্রায় পাঁচ থেকে সাত মিনিট সময় লেগে যায়। আমরা বেশ কয়েক মিনিট হাঁটার পর আমাদের গন্তব্যে পৌঁছে গেলাম। এখন আমাদের ইফতার তৈরি করার পালা। আমার এক বন্ধু ইফতার তৈরি করতে একটু পারদর্শী, তাই আমরা তাকে ইফতার তৈরি করার দায়িত্ব দিয়ে দিলাম।সে আস্তে আস্তে ইফতার গুলো প্লেটের মধ্যে সাজিয়েছিল। পাশাপাশি আমি পেয়ারা এবং আনারস চাকু দিয়ে কেটে ভাগ করে প্রতি প্লেটে দিয়ে দিলাম। আমার আরেক বন্ধু সে বেশ কিছু সময়ের মধ্যে শরবত তৈরি করে নিলো।প্রত্যেকেই আমরা কিছু পরিমাণ কাজ করে অল্প সময়ের মধ্যে ইফতার রেডি করে নিলাম।

IMG_20240325_181657.jpg

RIYAN_20240325_180911_👫Vivid Color .jpg

খুব অল্প সময়ের মধ্যে আমাদের ইফতার তৈরি হওয়ায় আমরা চারদিকে ঘোরাঘুরি করছিলাম। আবার অনেকেই ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েছে। প্রতিদিন কারমাইকেল কলেজ ক্যাম্পাসের মধ্যে প্রায় তিনশ'ছাত্র ছাত্রী ইফতার পার্টি করে থাকে। সন্ধ্যার আগে পুরো ক্যাম্পাস জুড়ে শুধু ইফতারির আয়োজন দেখা যায়। অনেকেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে কারমাইকেল কলেজ ক্যাম্পাসের মধ্যে এসে ইফতারী করে। এগুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। অনেকেই আছে তাদের পুরো বিভাগ জুড়ে ইফতারী করে।

RIYAN_20240325_180906_👫Vivid Color .jpg

বন্ধুদের সাথে ইফতার করতে একটু বেশি ভালো লাগে। বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর ইফতারীর সময় হয়ে যায়। এরপর আমরা সকলে এক সাথে ইফতারী করতে শুরু করলাম। আমি চারদিকে ঘোরাঘুরি করে দেখছিলাম সকলের এক সাথে ইফতারী করার দৃশ্য। আসলে এরকম দৃশ্য গ্ৰামের মধ্যে খুবই কম দেখতে পাওয়া যায়।বেশ কিছুক্ষণ এর মধ্যেই আমাদের ইফতারী শেষ হয়ে যায়। এরপর আমরা কারমাইকেল কলেজের একটি মসজিদে মাগরিবের নামাজ আদায় করে বাসায় উদ্যেশে রওনা দেই।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 28 days ago 

বন্ধুদের সাথে ইফতার পার্টি করতে ভীষণ ভালো লাগে। আমিও করেছিলাম বন্ধুদের সাথে দিনটা বেশ ভালই কেটেছিল আমার। প্রতি রমজানে বন্ধুদের সাথে এক থেকে দুইবার উদযাপন করার চেষ্টা করি। গত রমজানে অনেক বন্ধু ছিল আজকে নাই। সময়ের বিবর্তনে আস্তে আস্তে বন্ধু গুলো আমাদের মাঝ থেকে হারিয়ে যাচ্ছে। আপনারা বেশ সুন্দর একটি মুহূর্ত উদযাপন করেছেন এবং ভীষণ ভালো লাগতেছে।

Posted using SteemPro Mobile

 27 days ago 

আপনি ও আপনাদের বন্ধুদের সাথে ইফতারী পার্টি করেছেন, শুনে অনেক ভালো লাগলো। পুরো রমজান মাস মিলে মাসে এক থেকে দুইবার ইফতারী না করলে ভালোই লাগে না।

 28 days ago 

কারমাইকেল কলেজ মাঠে কয়েক বন্ধু মিলে দারুন সুন্দর ইফতার পার্টি করেছেন সবাই মিলে ইফতারের আয়োজন করেছেন কেউ কেউ ইফতার কিনতে গিয়েছেন আবার কাউকে বসিয়ে রেখে গিয়েছেন সবাই মিলে ইফতার রেডি করেছেন কেউ ফল কেটেছেন দেখে খুবই ভালো লাগলো । আর এই কার মাইকেল কলেজ ক্যাম্পাস মাঠে প্রতিদিন প্রায় ৩০০ ছাত্রছাত্রী ইফতার পার্টি করে সেটা জেনে সত্যি অবাক হলাম । ভালই প্রতিদিন একটা পিকনিক পিকনিক আয়োজন থাকে এই মাঠটার ভিতরে ।

 27 days ago 

কারমাইকেল কলেজ ক্যাম্পাসটি বিশাল বড় হওয়ায় এখানে প্রতিদিন অনেক লোক ইফতারী করে।আয়োতন প্রায় তিনশ' বিঘা জমি।প্রত্যেক স্কুল কলেজের ছাত্র ছাত্রী এই ক্যাম্পাসের মধ্যে এসে ইফতারী করে থাকে।

 28 days ago 

বন্ধুদের সাথে এভাবে ইফতার পার্টি করার মজাটাই আলাদা। আপনারা কারমাইকেল কলেজ ক্যাম্পাসে ইফতার পার্টি করেছিলেন। ইফতারের আইটেমে তো দেখছি অনেক কিছুই ছিল। বেশি করে ফলমূল ইফতারের আইটেমে রাখাটা খুবই ভালো। কারণ ফল খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। এই ক্যাম্পাসে তো দেখছি আরো অনেকেই ইফতার পার্টি করে থাকে। এরকম জায়গায় ইফতার পার্টি তো হওয়ার কথাই। মুহূর্তটা নিশ্চয়ই অনেক বেশি ভালো ছিল। তবে এত ছাত্র ছাত্রী এই ক্যাম্পাসে ইফতার পার্টি করে থাকে, এটা অবাক করার মত বিষয় ছিল।

 27 days ago 

বন্ধুদের সাথে ইফতারী করলে মনের ভেতর আলাদা রকম আনন্দ কাজ করে। আমরা আমাদের সামর্থ অনুযায়ী ইফতারের আইটেম কিনেছিলাম।সব মিলিয়ে অনেক সুন্দর ছিল সব দিক দিয়েই। তবে বিরিয়ানি হলে একটু বেশি ভালো হতো।

 28 days ago 

কারমাইকেল কলেজ ক্যাম্পাসের মধ্যে আপনারা ইফতার পার্টির আয়োজন করেছেন। এরকম খোলা মাঠে বন্ধুদের সাথে ইফতার করার মজাটাই আলাদা। আপনাদের কাটানো সুন্দর মুহূর্ত গুলো দেখে ভালো লাগলো। প্রতিদিনই তো তাহলে অনেক স্টুডেন্ট এখানে ইফতার করে। পোস্ট পড়ে বুঝতে পারলাম এই কলেজ ক্যাম্পাস থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় খুব বেশি দূরে নয়। আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 27 days ago 

খোলা মাঠে ইফতার মাহফিলের আয়োজন করলে অনেক বেশি ভালো লাগে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর কারমাইকেল কলেজ এর একদম পাশাপাশি তাই, সেখানকার ছাত্র ছাত্রী এখানে এসে ইফতার পার্টি করে থাকে।

 28 days ago 

কলেজ ক্যাম্পাসে বসে বন্ধুদের সাথে ইফতার পার্টি করেছেন বিষয়টা ভাবতেই ভালো লাগতেছে। এরকম ইফতারের আয়োজন করার মধ্যে আলাদা রকম আনন্দ থাকে। রমজান মাসে একদিন না একদিন বাহিরে ইফতার না করলে যেন ভালোই লাগে না। সবাই একসাথে ইফতার পার্টি দিলে অনেক বেশি ভালোই লাগে যেকোনো একদিন। কারমাইকেল কলেজ ক্যাম্পাসের মাঠ অনেক বেশি বড়। আর আপনারা একটা জায়গা সিলেক্ট করে, সেখানে এই কয়েকজন বন্ধুরা মিলে পার্টিটা দিয়েছিলেন শুনে ভালো লাগলো। অনেক ছাত্র-ছাত্রী দেখছি সেখানে ইফতার পার্টি করে।

 27 days ago 

রমজান মাসে আমার প্রায় দিনই বাহিরে ইফতার করা হয়। তবে বন্ধুদের সাথে ইফতারী করলে মনের ভেতর আলাদা রকম শান্তি কাজ করে। যেহুতু কারমাইকেল কলেজ ক্যাম্পাসটি বিশাল বড়, তাই আমরা এই কলেজ ক্যাম্পাসের একটি মাঠে ইফতার পার্টির আয়োজন করেছিলাম।

 28 days ago (edited)

বন্ধুদের সাথে ইফতারি করা মজা আলাদা। আর ওয়ান টাইম গ্লাস প্লেটগুলো ওঠার পর বেশ সুবিধা হয়েছে ইফতারির সহ বিভিন্ন খাবার খাওয়ার মুহূর্তের জন্য। কলেজ ক্যাম্পাসে বেশ সুন্দর একটি ইফতারের আয়োজন করেছেন এবং তা আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে বেশ ভালো লাগলো পাশাপাশি অনেক কিছু জানতেও পারলাম।

 27 days ago 

বর্তমান সময়ে ওয়ান টাইম প্লেট এবং গ্লাস গুলো হওয়ায় একটু সুবিধা হয়েছে।

Steem/SBD doller sell korle inbox. 01700817832 ডলার বিক্রি করলে যোগাযোগ করেন ধন্যবাদ.💖
Whatapp 01700817832

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63423.66
ETH 3077.69
USDT 1.00
SBD 3.87