দীর্ঘ দিন পর আমাদের হাঁড়িভাঙ্গা আম বাগানে ঘুরতে যাওয়া

in আমার বাংলা ব্লগ5 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার, ২২ ই মার্চ ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের দীর্ঘ দিন পর আমাদের হাঁড়িভাঙ্গা আম বাগানে ঘুরতে যাওয়ার অনুভূতি শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


RIYAN_20240301_100041_👫Vivid Color .jpg

আজকে আমি বেশ কয়েকদিন পর আপনাদের মাঝে হাজির হলাম। আসলে আমি কয়েকদিন ঢাকায় কোন এক কাজের জন্য গিয়েছিলাম, সেখানে গিয়ে অনেক ব্যস্ত হয়ে পড়েছিলাম, তাই আমি স্টিমিট প্লাটফর্মের মধ্যে তেমন এক্টিভ হতে পারিনি।ঢাকা থেকে চলে আসার পর আমি আমাদের আম বাগান ঘুরতে গিয়েছিলাম। আসলে বর্তমান বাংলাদেশের প্রতিটি আম বাগানের মধ্যে আমের মুকুল চলে এসেছে। আপনারা যারা ইতিমধ্যে আমার প্রতিটি পোস্ট পড়েছেন তারা হয়তো ইতোমধ্যে জানেন যে, আমাদের খোড়াগাছ এলাকা হাঁড়িভাঙ্গা আমের জন্য বিখ্যাত। হাঁড়িভাঙ্গা আম দিয়ে আমাদের এলাকার মানুষ অনেকটা স্বচ্ছল।

RIYAN_20240302_091459_👫Vivid Color .jpg

আমি বেশ কয়েকদিন ধরে আমাদের আম বাগান গুলো দেখতে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু হঠাৎ করে আমাকে ঢাকায় চলে যেতে হয়।তাই আমার আর তখন যাওয়া হয়নি।ঢাকা থেকে আসার পর আমার বাবা আমাকে আম বাগান গুলো দেখে আসার জন্য বার বার বলছিল।আর আমি ও মনে মনে ভাবছি যে, আমাদের আম বাগান গুলো দেখতে যাবো। এরপর পরশুদিন সকাল বেলা খুব তাড়াতাড়ি ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে আমি আমাদের আম বাগান গুলো দেখার জন্য প্রস্তুতি নিয়ে আম বাগান দেখার জন্য বের হয়ে পড়লাম। কিছুদূর যাওয়ার পর পথিমধ্যে আমার এক বন্ধুর সাথে দেখা হয়ে যায়।

RIYAN_20240302_091504_👫Vivid Color .jpg

এরপর আমি আমার বন্ধু কে সাথে নিয়ে আমাদের আম বাগান দেখার জন্য হাঁটতে শুরু করলাম। আমাদের বাসা থেকে আমাদের আম বাগান গুলোর দূরুত্ব প্রায় এক কিলোমিটার।তাই আমরা হেঁটে হেঁটে আগাইতে শুরু করলাম। বেশ কয়েক মিনিট হাঁটার পর আমাদের আম বাগান গুলোর মধ্যে চলে আসলাম। আর আপনারা উপরের ছবিতে দেখতে পারছেন আম বাগানের মধ্য দিয়ে সরু রাস্তাটি কত সুন্দর।আম বাগান গুলো মধ্যে গিয়ে দেখতে পারলাম বেশ ভালোই মুকুল চলে এসেছে।

RIYAN_20240302_091225_👫Vivid Color .jpg

আমরা আম বাগানের চারদিকে ঘুরে ঘুরে দেখছিলাম। আমাদের বেশ কয়েকটি আম বাগান রয়েছে। আমরা এক এক করে প্রতিটি আম বাগানের মধ্যে ঘুরতে যাবো। বেশ কিছুক্ষণ এর মধ্যেই আমরা একটি আম বাগান দেখা শেষ করলাম। এরপর আমরা আরেকটি আম বাগানের মধ্যে যাওয়ার জন্য হাঁটতে শুরু করলাম। একটি আম বাগান থেকে আরেকটি আম বাগানের দুরুত্ব প্রায় দুই মিনিটের পথ। বেশ কিছুক্ষণ এর মধ্যেই আমরা আরেকটি আম বাগানের মধ্যে উপস্থিত হয়ে গেলাম।

RIYAN_20240302_091230_👫Vivid Color .jpg

ওই আম বাগানের থেকে এই আম বাগানের মধ্যে একটু বেশি মুকূল এসেছে। মুকুল গুলো দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি আম গাছের মুকূল গুলো হাত দিয়ে ছুয়ে দেখছিলাম। সাথে আমার বন্ধু ও হাত দিয়ে ছুয়ে দেখছিলো।আম গাছের মুকুল গুলোর একটা সুন্দর সুগন্ধ বের হয়েছে। আর সুগন্ধ টা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমরা দুজন আম বাগানের চারদিকে ঘুরে ঘুরে দেখছিলাম।

RIYAN_20240302_091300_👫Vivid Color .jpg

এ বছর হাঁড়িভাঙ্গা আম জি আই পণ্য হিসেবে স্বীকৃতি পেয়ে আম চাষীরা অনেক বেশি আনন্দিত। কেননা এখন থেকে আমাদের হাঁড়িভাঙ্গা আম দেশের বাহিরে চলে যাবে। এতে করে হাঁড়িভাঙ্গা আমের দাম বৃদ্ধি পাবে। আসলে হাঁড়িভাঙ্গা আম দিয়ে আমাদের এলাকার বেশিরভাগ মানুষ স্বচ্ছল হয়ে উঠেছে। হাঁড়িভাঙ্গা আম চাষ করে আমাদের এলাকার মানুষের অল্প সময়ের মধ্যে অনেক বেশি পরিবর্তন সাধিত হয়েছে। এটা আসলে আমাদের জন্য একটি ভালো দিক।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

হাঁড়িভাঙ্গা আম যে জিআই পণ্যের স্বীকৃতি পেয়েছে এটা দেখেছি। তবে এবার আমাদের এলাকায় আম বাগানের অবস্থা খারাপ। সেরকম মুকুল আসে নাই। যা এসেছে সেগুলো ঝড়ে পড়ছে। এই আম বাগানটা দেখছি অনেক বড় জায়গা নিয়ে অবস্থিত। বেশ সুন্দর লাগছে জায়গাটা আমার কাছে। এখানে হাঁটতে বা ঘুরতে কিন্তু যাওয়ায় যায়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জী ভাইয়া আমাদের এলাকায় এবছর বেশ ভালো মুকুল এসেছে। তবে ঝড় বৃষ্টির মধ্যে কিছুটা ক্ষতি হয়েছে আমের মুকুলের। তবে আশা করছি এবছর খুবই সুন্দর ফলন হবে হাঁড়িভাঙ্গা আমের।

 5 months ago 

হাড়িভাঙ্গা আম বাগান ঘোরাঘুরির চমৎকার একটি মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এরকম একটি আমবাগান থাকা সত্যিই গর্বের বিষয়। আপনার আম বাগানের পরিবেশটা আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি গাছে আমের মুকুল এসেছে। পাশাপাশি হাড়িভাঙ্গা আমের মূল্যটা অন্যান্য আমলের তুলনায় বেশ ভালো হয়। যাহোক অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে আম বাগান গুলো স্বচক্ষে দেখতে পারলে অনেক বেশি ভালো লাগে।আর বর্তমান প্রতিটি গাছের মধ্যে মুকুল চলে এসেছে এজন্য একটু বেশি সুন্দর লাগছে। আসলে হাঁড়িভাঙ্গা আম টি অল্প সময়ের মধ্যে অনেক বেশি বিখ্যাত হয়েছে।

 5 months ago 

আম বাগান দেখে অনেক ভালো লাগলো আপনাদের হাড়িভাঙ্গা আম বাগানের মুকুল গুলো। মাঝে মধ্যে ব্যস্ত হয়ে পড়ি আমরা সবাই নিজেদের ব্যক্তিগত কাজের জন্য। তবে আবারও ভালোমতো কাজ করার চেষ্টা করি। এগুলো হচ্ছে জীবনের ধারাবাহিকতা। তবে বেশ ভালোই করলেন আম বাগানে ঘুরতে গেলেন। বিশাল একটি আম বাগান অনেক ভালো লাগবে এখানে ঘুরতে। সুন্দর একটি অনুভূতি ছিল আপনার অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

অনেকদিন পরে আম বাগানে ঘুরতে গিয়েছেন দেখে খুবই ভালো লাগছে৷ এখানে আম বাগানে ঘুরে আপনি খুব সুন্দর কিছু সময় পার করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন৷ একইসাথে এই আম গাছগুলোতে শুধুমাত্র এখন ফুল দেখা যাচ্ছে কিছুদিন পরে যখন আবার যাবেন তখন দেখতে পাবেন যে শুধু আম আর আম৷ তখন সে আমগুলো দেখে খাওয়া ছাড়া কোন উপায় থাকবে না৷ আশায় রইলাম অতি তাড়াতাড়ি এই গাছগুলোতে আম চলে আসবে৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64166.71
ETH 2765.60
USDT 1.00
SBD 2.72