ভ্রমণ পোস্ট:রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক ভ্রমন (তৃতীয় পর্ব)

in আমার বাংলা ব্লগ5 days ago (edited)

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার, ০৫ ই জুলাই ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক ভ্রমন করার (তৃতীয় পর্ব) শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


RIYAN_20240603_161330_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

আমি ইতোমধ্যে আপনাদের সাথে রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক ভ্রমন করার প্রথম এবং দ্বিতীয় পর্ব শেয়ার করেছি। আপনারা হয়তো সকলেই আমার শেয়ার করা প্রথম এবং দ্বিতীয় পর্বের ব্লগ দেখেছেন।আমি প্রথম পর্বের ব্লগে এই পার্কের প্রাথমিক ধাপ গুলো তুলে ধরার চেষ্টা করেছি এবং দ্বিতীয় পর্বের মধ্যে এই পার্কের একটি বিশেষ আকর্ষণ আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আজকে আমি আপনাদের মাঝে এই পার্কের নাম করণ সহ এই পার্কের বিশাল বড় একটি বিল নিয়ে আলোচনা করব। আপনারা হয়তো সকলেই অনেক ধরনের বিল দেখেছেন, কিন্তু রংপুর সিটি চিকলি ওয়াটার পার্কের বিল টি কিছু টা ব্যতিক্রম। এই বিলের মধ্যে ও রয়েছে বেশ কিছু খেলা ধুলা করার যন্ত্র্যাংশ।আর বিশেষ করে এই বিলের রয়েছে সেলফি তোলার এক বিশেষ জায়গা। আপনারা আমার সাথেই থাকুন, তাহলে সব কিছু জানতে পারবেন।

RIYAN_20240603_173855_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

অন্যান্য পার্কের মধ্যে আপনারা হয়তো বিভিন্ন ধরনের পুকুর কিংবা বিল দেখতে পারছেন ইতোমধ্যে। কিন্তু সেই বিল কিংবা পুকুর গুলোর মধ্যে তেমন একটা সৌন্দর্য নেই, কিন্তু রংপুর সিটি চিকলি ওয়াটার পার্কের বিলের মধ্যে রয়েছে এক অসীম সৌন্দর্য।রংপুর সিটি চিকলি ওয়াটার পার্কের বিলের মধ্যে রয়েছে একটি ভাসমান এলাকা।যে এলাকার মধ্যে সবসময় মানুষ তাদের সেলফি তোলার জন্য ভীড় জমিয়ে থাকে । আবার কোন কোন সময় এই জায়গার মধ্যে সিরিয়াল মেইনটেইন করে ছবি উঠানো লাগে, কেননা প্রচুর মানুষের ভীড় হয়।আর বিশেষ করে, দুই ঈদ কিংবা কোন বিশেষ দিনে এই পার্কের মধ্যে মানুষের সমাগম হয় প্রচুর। আপনারা হয়তো আমার ফোটোগ্রাফির দিকে লক্ষ্য করলে বুঝতে পারবেন কতটা ভীড় জমে যায় এই জায়গার মধ্যে।

RIYAN_20240603_174121_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

আর এই ভাসমান এলাকার সৌন্দর্য তৈরি করার জন্য বিভিন্ন ধরনের জিনিস দিয়ে সাজানো হয়েছে। অনেকেই আছেন যারা, এই জায়গার সৌন্দর্য উপভোগ করার জন্য প্রতিনিয়ত তাদের প্রিয় মানুষ কে সাথে নিয়ে চলে আসে। আসলে আমাদের রংপুর শহরের মধ্যে প্রেমিক প্রেমিকাদের ঘোরাঘুরি করার স্থান হচ্ছে এই চিকলি ওয়াটার পার্ক। আপনারা আমার ফটোগ্রাফীর মধ্যে যে ঝর্ণার দৃশ্য টি দেখতে পারছেন, এটি রংপুর সিটি চিকলি ওয়াটার পার্কের বিলের উপর ভাসমান এলাকার সৌন্দর্য তৈরি করার জন্য দেয়া হয়েছে। তবে এই ঝর্না টি শুধুমাত্র বিকাল বেলা করে ছেড়ে দেয়া হয়, আর বিকাল বেলা এই পার্কের মধ্যে প্রচুর পরিমাণ মানুষের ভীড় জমে যায়।আর এই রাত দশটা পর্যন্ত থেকে যায়।আমি সময় করে একদিন এই পার্কের রাতের বেলার সৌন্দর্য আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো।

RIYAN_20240603_164852_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

মূলত এই বিল টি কে কেন্দ্র করে এই পার্কের নাম রাখা হয়েছে রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক ।প্রায় সাত থেকে আট বছর আগে এই জায়গার মধ্যে বিশাল বড় বিল ছিল।আর এই বিলের মধ্যে তারা শুধু মাত্র মাছ চাষ করেছিল তখন। কিন্তু রংপুর সিটি কর্পোরেশনের হাত ধরে এই জায়গার মধ্যে তারা একটি আধুনিক পার্ক তৈরি করার সিদ্ধান্ত নেয়। অবশেষে তারা এক থেকে দেড় বছরের মধ্যে খুবই সুন্দর একটি পার্ক তৈরি করে ফেলেন। পার্ক টির মধ্যে এখন ও বিভিন্ন ধরনের কাজ চলছে। তবে এই কাজ গুলো শেষ হয়ে গেলে এই পার্কের সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে। তবে এখানো এই বিলের মধ্যে মাছ চাষ করা হয়। প্রতি বছর এই বিলের মাধ্যমে প্রায় কোটি টাকার অধিক মাছ চাষ করা হয়।

RIYAN_20240603_170357_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

আমরা যেহেতু বিকাল বেলায় এই পার্কের মধ্যে ঘুরতে গিয়েছিলাম, তাই আমরা পুরোপুরি ভাবে এই পার্কের সৌন্দর্য উপভোগ করতে পারছিলাম। তবে এই পার্ক টি একদম মনোরম পরিবেশে গড়া। কোন রকম কোলাহল মুক্ত পরিবেশ।আর এই পার্কের চারদিকে সবুজ শ্যামল প্রকৃতিতে ভরপুর।তাই আমার কাছে এই পার্ক টি অনেক বেশি ভালো লাগে।আর বিশেষ করে এই পার্কের সৌন্দর্য আমাকে সব সময় মুগ্ধ করে তোলে।এ পর্যন্ত আমি বেশ কয়েকবার এই পার্কের মধ্যে ঘুরতে গিয়েছিলাম।প্রতি বারেই আমি এই পার্কের মধ্যে গিয়ে খুবই সুন্দর সময় উপভোগ করতে পেরেছিলাম।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক ভ্রমন কখনো যাওয়া হয়নি। তবে জায়গাটি খুবই সুন্দর মনে হচ্ছে। যেহেতু আমাদের বাসা থেকে এই জায়গাটিতে যেতে ২ ঘণ্টার মতো সময় লাগে তাই সময় করে একদিন যাওয়ার চেষ্টা করব।

 yesterday 

খুবই সুন্দর একটি ভ্রমণের পোস্ট শেয়ার করেছেন৷ আপনার কাছ থেকে এই ভ্রমনের পোস্ট দেখে খুবই ভালো লাগলো এবং এখানে এই পার্কে খুবই সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন আপনি৷ এখানে খুব সুন্দর কিছু ফটোগ্রাফির মাধ্যমে আপনি অনেক কিছু ফুটিয়ে তোমার চেষ্টা করেছেন৷ ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57630.83
ETH 3105.65
USDT 1.00
SBD 2.33