লাইফস্টাইল: ঈদের কেনাকাটা

in আমার বাংলা ব্লগ2 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শনিবার, ০৬ এপ্রিল ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে আর এ এম সি সুপার শপিং কমপ্লেক্সের মধ্যে ঈদ মার্কেট করার অনুভূতি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


IMG_20240404_125409.jpg

ঈদ উল ফিতর চলে আসলেই লেগে যায় ঈদের কেনাকাটা করার আনজাম। কুরবানীর ঈদের মধ্যে এতো পরিমাণ কেনাকাটা করা হয় না। কিন্তু ঈদ উল ফিতরে প্রচুর পরিমাণে কেনাকাটা করা হয়ে থাকে। ধনী গরীব সকলেই তাদের সামর্থ অনুযায়ী ঈদ উল ফিতরে কেনাকাটা করে থাকে। দীর্ঘ এক বছর পর এই চলে আসে, তার কারণেই হয়তো মানুষ এতো কেনাকাটা করে। রমজান মাসের বেশ কয়েকদিন যেতে না যেতেই শুরু হয়ে যায় ঈদ মার্কেট করার আনজাম।এই ঈদের মধ্যে কেনাকাটা করতে না পারলে মনে হয় মানুষের ঈদ পরিপূর্ণ হয়ে উঠে না। বর্তমান সময়ে যে কোন মার্কেটের মধ্যে প্রবেশ করা অনেক বেশি কষ্টকর হয়ে পড়েছে মানুষের ভিড়ের কারনে।

IMG_20240404_125412.jpg

এ বছর আমার ঈদ মার্কেট করার তেমন কোন পরিকল্পনা ছিল না। ভাবছিলাম এবছর আমি আমার পুরাতন কাপড় দিয়ে ঈদ পার করে নিবো। কিন্তু তা আর হলো না।গ্ৰামের প্রত্যেক মানুষের কেনাকাটা দেখে আমার মন আর মানলো না। অবশেষে আমি আমার বাবার থেকে কিছু পরিমাণ টাকা নিয়ে চলে গেলাম রংপুর ঈদ মার্কেট করার উদ্দেশ্যে।যাওয়ার সময় আমি আমার এক বন্ধু কে সাথে নিয়ে নিলাম। দুজন হলে শপিং করতে একটু সুবিধা হবে। প্রথমে ভাবছিলাম রংপুর জেলা পরিষদ সুপার মার্কেট থেকে ঈদ মার্কেট করবো। কিন্তু তা হলো না ভিড়ের কারনে। পরবর্তীতে আমি চলে গেলাম (আর এ এম সি) সুপার শপিং কমপ্লেক্সে।এটি রংপুর শহরের মধ্যে সব থেকে বড় মার্কেট।

IMG_20240404_130732.jpg

এরপর আমরা বেশ কিছুক্ষণ এর মধ্যে এর এ এম সি সুপার শপিং কমপ্লেক্সের মধ্যে চলে আসলাম। আমরা প্রথমে লিফটের মাধ্যমে চার তলায় উঠে পড়লাম। কেননা চার তলায় সব গুলো কাপড়ের শপ বা শোরুম। এরপর আমরা বাঁধন এল এন সি শপিং মলে প্রবেশ করলাম। প্রবেশ করে আমরা প্রথমে কয়েকটি পাঞ্জাবি দেখতে শুরু করলাম। কিছুক্ষণ দেখা দেখি করার পর আমার একটি পাঞ্জাবি পছন্দ হয়ে যায়। এরপর আমি পাঞ্জাবি টা ট্রায়াল দেয়ার জন্য ট্রায়াল রুমে চলে গেলাম।ট্রায়াল দেয়ার পর দেখতে পারলাম পাঞ্জাবি টা আমাকে বেশ ভালোই মানিয়েছে। এখন পাঞ্জাবি টা নিয়ে নিলাম। পাঞ্জাবি টার দাম বাজেটের মধ্যে ছিল।

IMG_20240404_210902.jpg

কিছুক্ষণ পর আমি পেমেন্ট করার জন্য কাউন্টারে চলে গেলাম। সেখানে তারা সর্বপ্রথম একটি রশিদ বের করে দেয়। আমি রশিদ দেখে নগদ একাউন্টের মাধ্যমে পেমেন্ট করে দেই। তাদের ব্যবহার আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাদের সকল প্রকার প্রডাক্টের মান অনেক ভালো। এরপর আমি টি শার্ট দেখতে শুরু করলাম। বেশ কয়েকটি টি শার্ট দেখলাম কিন্তু আমার কাছে কোন টি শার্ট পছন্দ হয়নি। এরপর আমরা দুজন সেখানে থেকে চলে আসলাম।কারণ আমাদের কে খুবই তাড়াতাড়ি বাসায় গিয়ে পৌঁছাতে হবে।

IMG_20240404_125515.jpg

এরপর আমরা মন ফড়িং এর ভিতর প্রবেশ করলাম। সেখানে গিয়ে আমরা প্রথমে বেশ কয়েকটি থ্রিপিস দেখলাম কিন্তু আমার তেমন কোন পছন্দ হচ্ছে না। এরপর আমি আমার বন্ধুকে দেখতে বললাম, বন্ধুর কাছে ও পছন্দ হচ্ছিলো না।তাই আমরা সেখানে থেকে চলে আসলাম। কিছুক্ষণ পর ভাবলাম আমি ঈদের আগে আর কোন কিছু কেনাকাটা করবো না। ঈদের পর আবার নতুন করে মার্কেট করবো। এখন আমরা দুজন বাসায় চলে আসলাম।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

এবছরের ঈদে আপনার তেমন কেনাকাটা করার প্ল্যানিং ছিল না কিন্তু গ্রামের মানুষের কেনাকাটা দেখে আপনিও কেনাকাটা করেই ফেললেন তাহলে। বেশ ভালো ব্র্যান্ডের পাঞ্জাবি কিনেছেন জেনে বেশ ভালো লাগলো। ব্র্যান্ডের পাঞ্জাবি গুলো পড়ে আসলে বেশ মজা। নগদ একাউন্ট এর মাধ্যমে পেমেন্ট করেছেন জেনে বেশ ভালো লাগলো ভাই। আশা করছি এ বছরে ঈদ অনেক সুন্দর কাটবে আপনার। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

জী কোন ধরনের প্লান পরিকল্পনা ছাড়াই হঠাৎ করে মার্কেট করার জন্য বাসা থেকে টাকা নিয়ে রংপুরে চলে গিয়েছি।আর আমি কেনাকাটা করলে বেশিরভাগ সময় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট করে থাকি। হাতের মধ্যে টাকা তেমন রাখি না।

 2 months ago 

কেনাকাটার পরিকল্পনা না থাকার সত্বেও অবশেষে কেনাকাটা করেই ফেললেন। আপনি এবং আপনার বন্ধু মিলে কেনাকাটা করতে গিয়েছেন জেনে ভালো লাগলো। একটি পাঞ্জাবি কিনেছেন জেনে ভালো লাগলো। আসলেই কোরবানির ঈদের তেমন একটা কেনাকাটা করা হয় না। যা কেনাকাটা সব রোজার ঈদেই করা হয়। আপনার মুহূর্তগুলো দেখে ভালো লাগলো।

 2 months ago 

কুরবানী ঈদের থেকে রমজানের ঈদে একটু বেশি কেনাকাটা হবে, এটা স্বাভাবিক। কেননা রমজানের ঈদ আসে দীর্ঘ এক বছর পর।

 2 months ago 

আসলেই ঈদের সময় কোনো কিছু কেনাকাটা না করতে চাইলে ও পরে ঠিক কিনতে হয়। আপনি আপনার বন্ধুকে সাথে নিয়ে পাঞ্জাবি কিনেছেন জেনে ভালো লাগলো। আপনার ঈদের সময় সুন্দর কাটুক সেই প্রত্যাশা ব্যক্ত করছি। ধন্যবাদ পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

পবিত্র ঈদুল ফিতরে সবাই কেনাকাটা বেশি করে থাকে একদম ঠিক। কুরবানীর ঈদে তেমন একটা কেনাকাটা করে না। সবার টার্গেট থাকে পবিত্র মাহে রমজান মাসের শেষে ঈদুল ফিতরের কেনাকাটা। আপনার প্লান ছিল না আসলে সবাই যদি কেনাকাটা করে যে কারো ক্ষেত্রে কেনাকাটা না করলে ভালো লাগে না। যাইহোক, মার্কেটে গেলে মনে হয় সবকিছু কিনে ফেলি । বর্তমান সবকিছুর যে দাম অনেকের ইচ্ছা থাকলেও সামর্থ্য হয় না। আমাদের সাথে আপনার কেনাকাটার মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সবাই অনেক আগে থেকেই প্লান পরিকল্পনা করে রাখে, ঈদ মার্কেট করবো। আবার অনেকেই আছে যারা ঈদ বোনাস পেয়ে, ওই বোনাস দিয়ে ঈদ মার্কেট সেরে নেয়। বিভিন্ন জন বিভিন্ন ভাবে প্লান পরিকল্পনা করে ঈদ মার্কেট সেরে নেয়।

 2 months ago 

ঈদ উপলক্ষে আপনি আপনার জন্য একটা পাঞ্জাবি কিনেছেন শুনে ভালো লেগেছে ভাই। ঈদের মার্কেট না করার কথা ভাবলেও মার্কেট না করে কি থাকা যায়। সবার কেনাকাটা করা দেখেও ইচ্ছে হয়। আপনি এবং আপনার বন্ধু মার্কেটে গিয়ে আপনার জন্য একটা পাঞ্জাবি কিনেছেন শুনে ভালো লেগেছে। নিশ্চয়ই পাঞ্জাবিটা অনেক সুন্দর আর আপনাকেও মানিয়েছে। আপনার ঈদের শপিং করার মুহূর্তটা অনেক ভালো লাগলো পড়ে।

 2 months ago 

সবাই যখন ঈদ মার্কেট করতেছে, আমি কেন বাকি থাকবো! এরকম আকাঙ্ক্ষা মনের ভেতর নিয়ে ঈদ মার্কেট করার জন্য চলে গিয়ে ছিলাম।আর ঈদের সময় সবার কেনাকাটা করা দেখতে বেশ ভালো লাগে।

 2 months ago 

ঈদ উপলক্ষে বিভিন্ন রেজাল্টের ঈদের কেনাকাটা সম্পর্কিত পোস্টগুলো পড়তে আমার খুবই ভালো লাগছে। ঠিক তেমনি আপনার পোস্টটি পড়েও আমার অনেক ভালো লেগেছে। এটা সত্য যে ভাই ঈদ উপলক্ষে নতুন পোশাক ক্রয় না করতে পারলে ঈদের পরিপূর্ণতা অনুভব করা সম্ভব হয় না। যাহোক অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঈদের শপিং করার ইচ্ছে না থাকলেও গ্রামের মানুষদের শপিং করা দেখে আর থাকতে না পেরে বাবার কাছে টাকা নিয়ে রংপুরে শপিং করতে গেছেন জেনে ভালো লাগলো।আসলে ঈদ এক বছর পর আসে এবং পুরাএক মাস রোজা রেখে কাঙ্খিত দিনটি পেতে হয় জন্য হয়তো এই ঈদের এতো গুরুত্বপূর্ণ ও আনন্দ। আপনি পাঞ্জাবি পছন্দ করে কিনেছেন এবং বাজেটের মধ্যে পেয়েছেন জেনে ভালো লাগলো।টি শার্টও থ্রিপিস দেখলেও পছন্দ হয়নি জন্য কেনেন কি এবং ভেবেছেন ঈদের আগে আর শপিং করবেন না। সব মিলিয়ে পোস্ট টি বেশ ভালোই লাগলো।ধন্যবাদ আপনাকে পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

ঈদ উপলক্ষে আমাদের মধ্যে সকলেই কেনাকাটা করছে এবং আজকে আপনিও এই ঈদের কেনাকাটা করে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে৷ আপনার জন্য একটি পাঞ্জাবী নিয়েছেন শুনে খুবই ভালো লাগছে৷ ঈদের সময় পাঞ্জাবি গায়ে দেওয়ার মজাই আলাদা৷ এই ঈদের দিনে পাঞ্জাবি গায়ে দিয়ে যখন নামাজ পড়ার জন্য যাওয়া হয় তখন তার থেকে সুন্দর মুহূর্তের কিছু হতে পারে না৷ ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.031
BTC 68636.49
ETH 3719.81
USDT 1.00
SBD 3.75