ভ্রমণ: জরুরী প্রয়োজনে রংপুর শহরে যাওয়া

in আমার বাংলা ব্লগ20 hours ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
মঙ্গলবার, ১৩ ই আগষ্ট ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে রংপুর শহরে গিয়ে জার্সি কেনার অনুভূতি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


IMG_20240626_184845.jpg

কেনা কাটা প্রায় প্রতি মাসেই করা হয়। তবে, আমি সব সময় রংপুর শহর থেকে কেনাকাটা করার চেষ্টা করি। যদিও বা আমি গ্ৰামে থাকি, তবুও আমি শহর থেকে কেনাকাটা করার চেষ্টা করি সব সময়।আর আমার ঘোরাঘুরি করা আর কেনাকাটা করতে অনেক বেশি ভালো লাগে। আর বিশেষ করে, পকেটের মধ্যে টাকা থাকলে কেনাকাটা করার আগ্রহ একটু বেশি থাকে। বিশেষ করে প্রতিটি ছেলেদের পকেটে যখন টাকা থাকে, তখন শুধু তাদের মাথায় চিন্তা থাকে টাকা গুলো কিভাবে শেষ করা যায়। অনুরুপ ভাবে এমনটা আমার সাথে ও ঘটে। তবে, ছোট বেলার তুলনায় এখন কেনাকাটা করার অভ্যাস কিছুটা কমিয়ে গেছে। তবে, আমি ছোট বেলায় প্রচুর পরিমাণে কেনাকাটা করেছিলাম। বর্তমানে সেই দিক দিয়ে কিছুটা সাশ্রয়ী। আসলে বয়স বেড়ে গেলে শখ আর থাকে না। তখন মনের মধ্যে আলাদা রকম চিন্তা ধারা চলে আসে মাথার মধ্যে।

IMG_20240626_171808.jpg

বেশ কিছুদিন ধরে আমাদের গ্ৰামের মধ্যে বেশ জাঁকজমকপূর্ণ ভাবে ফুটবল খেলা চলছে। আমার ও এবছর তাদের সাথে ফুটবল খেলার সুযোগ হয়েছে।আমিও তাদের সাথে প্রতিদিন খেলতে পারছি। আসলে নিজের গ্ৰামের ছেলেদের সাথে যে কোন ধরনের খেলা ধুলা‌ করলে অনেক বেশি ভালো লাগে।আমি বেশ কিছুদিন ধরে তাদের সাথে ফুটবল খেলছি। আমার তাদের সাথে ফুটবল খেলতে বেশ ভালোই লাগছে। আমরা ইতোমধ্যে আমাদের গ্ৰামের আশেপাশের বেশ কয়েকটি গ্ৰামের সাথে খেলা নিয়েছিলাম। প্রতিটি খেলার মধ্যে আমরা বিজয়ী হয়েছিল। আসলে আমাদের গ্ৰামের ছেলেরা অন্য গ্ৰামের ছেলেদের থেকে একটু ভালো খেলে। কিন্তু অন্যান্য গ্ৰামের মতো আমাদের গ্ৰামের ছেলেদের কোন জার্সি নেই।তাই আমরা ভাবলাম, আমরা আমাদের সকল ছেলেরা সহ এক সেট করে জার্সি কিনে নেবো।এতে করে অন্য গ্ৰামের ছেলেদের সাথে খেলার সময় অনেক সুবিধা পাওয়া যাবে।

জার্সি কেনার জন্য আমাদের সকল ছেলেরা রাজি হয়ে যায়। জার্সি কেনা সহ সকল দায়িত্ব আমাকে দিয়ে দেয় তারা।আমি সকল ছেলেদের কাছে থেকে তিন শত টাকা করে নিয়ে নিলাম।তারা দুই দিনের মধ্যে আমাকে তাদের টাকা গুলো বুঝিয়ে দেয়।আমি তাদের কে অনলাইন মার্কেটপ্লেস থেকে বেশ কয়েকটি জার্সি বের করে দেখালাম। কিন্তু তাদের সেখানকার একটি জার্সি ও পছন্দ হয়নি।তাই আমি ভাবলাম কোন এক খেলা ঘর থেকে জার্সি কিনতে হবে।আর খেলা ঘরে গেলে দেখে শুনে মনের মতো জার্সি পাওয়া যাবে। পরদিন তাদের কে আমি বেশ কয়েকটি ক্লাবের জার্সি দেখালাম।তারা সেখানকার একটি জার্সি পছন্দ করেছেন। যেহেতু তাদের জার্সি পছন্দ হয়ে গিয়েছে।তাই, আমি ভাবলাম এই জার্সি টি রংপুর শহরে কোন এক খেলা ঘরে গিয়ে দেখে শুনে বেছে নিবো।

IMG_20240626_161657.jpg

পরদিন আমি এবং আমার এক আনকেল সহ রংপুর শহরে যাওয়ার সিদ্ধান্ত নিলাম। আনকেল কে আমি সকাল বেলা ঘুম থেকে উঠে কল করে রেডি হতে বললাম।আনকেল অল্প কিছু সময়ের মধ্যে রেডি হয়ে আমার বাসায় চলে আসে।আমিও অল্প কিছু সময়ের মধ্যে রেডি হয়ে বেরিয়ে পড়লাম। আসলে আমাদের বাসা থেকে রংপুর শহরের দুরুত্ব প্রায় পনের কিলোমিটার।তাই আমাদের কে অটোরিকশায় করে যেতে হবে। আমরা বাসা থেকে বের হয়ে রাস্তায় চলে গেলাম। রাস্তায় বেশ কিছুক্ষণ সময় দাঁড়িয়ে থাকার পর একটি অটোরিকশা চলে আসে। আমরা এই অটোরিকশায় উঠে পড়লাম। আমরা অটোরিকশার মাধ্যমে ইরশাদ মোড় পর্যন্ত চলে গেলাম। অটোরিকশা ওয়ালা আমাদের কে অল্প কিছু সময়ের মধ্যে ইরশাদ মোড়ে নামিয়ে দেয়। আমরা এখন রংপুর শহরের মধ্যে প্রবেশ করার জন্য একটি অটোরিকশায় উঠে পড়লাম।

IMG_20240626_161320.jpg

বেশ কিছু সময়ের মধ্যে আমরা রংপুর সুপার মার্কেটের মধ্যে চলে আসলাম। এরপর আমরা রংপুর সুপার মার্কেটের দ্বিতীয় তলায় উঠে খেলা ঘর খোঁজাখুঁজি শুরু করলাম। বেশ কিছুক্ষণ সময় ধরে খোঁজাখুঁজি করার পর আমরা বেশ কয়েকটি খেলা ঘর দেখতে পারলাম। আমরা প্রথমে একটি খেলা ঘরে প্রবেশ করলাম। সেখানে প্রবেশ করে দেখতে পারলাম, আমাদের পছন্দ করা জার্সি টি হাতে নিয়ে দেখলাম। জার্সি টি দেখার পর বুঝতে পারলাম জার্সির কোয়ালিটি বেশ ভালোই। এরপর আমরা সেখান থেকে দাম ঠিক করে পনের পিস জার্সি নিয়ে নিলাম।সাদা জার্সি হিসেবে জার্সি টি আমার কাছে ও‌ অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে কাপড় কোয়ালিটি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। এরপর আমরা প্রিন্টারের দোকানে গিয়ে প্রতিটি জার্সি প্রিন্ট করলাম।সব কিছু কাজ শেষ করে আমরা বাসায় ফিরে এসেছি।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

ক্যামেরা পরিচিতি
DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZgVZdqZ9AUgf5Dh9tPCVSMJjmz4iSjio1sgieZcJZbXwsJenERqhqYdWeMAUgLkAioGGFL6yNaEi.jpg

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 19 hours ago 

ঠিক বলেছেন ভাইয়া ঘুরাঘুরি করতে এবং সাথে কেনাকাটা করতে খুবই ভালো লাগে। বিশেষ করে পকেটে টাকা থাকলে কেনাকাটা করার আগ্রহটা যেন আরো দ্বিগুণ বেড়ে যায়।রংপুর শহরে গিয়ে কেনাকাটা করেছেন এবং ঘুরাঘুরি করেছেন জেনে খুবই ভালো লাগলো। খুব সুন্দর ভাবে গুছিয়ে ভ্রমণ ও কেনাকাটার মুহূর্তগুলো শেয়ার করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 hours ago 

সুন্দর হয়েছে জার্সিগুলো। গ্রামের ছেলেদের গায়ে এমন সুন্দর জার্সি উঠলে তাদের খেলার দক্ষতাও বেড়ে যাবে, মিলিয়ে দেখবেন৷ এটা হয়। আসলে প্রেরণা অনেক বেড়ে যায়৷ দলবদ্ধ ভাবটাও আসে। তাই দারুণ সিদ্ধান্ত নিয়েছেন। আর আপনার শপিংয়ের সময়ও খুব ভালো কেটেছে৷ দলের জন্য অনেক শুভেচ্ছা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44