ফটোগ্ৰাফি: কয়েকটি এলোমেলো ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ13 days ago (edited)

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার, ৭ ই জুন ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


ফটোগ্রাফী ০১-: চিকেন পাস্তা ফটোগ্রাফি

IMG_20240605_162322.jpg

উপরের চিত্রের মাধ্যমে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন এটি মূলত চিকেন পাস্তা রেসিপি এর ফটোগ্রাফি। আসলে চিকেন পাস্তা আমার অনেক বেশি প্রিয় একটি খাবার। আমি বাইরে কোথাও ঘুরতে গেলে আমি রেস্টুরেন্টে গিয়ে চিকেন পাস্তা খেয়ে থাকি। এককথায় বলা যায়, আমি একজন চিকেন পাস্তা প্রেমি মানুষ। বেশ কিছু দিন আগে আমি বদরগঞ্জ ঘুরতে গিয়েছিলাম আমার আনকেল এর সাথে। সেখানে গিয়ে আমরা একটি ক্যাফের মধ্যে প্রবেশ করে চিকেন পাস্তা খেয়েছিলাম। সেখান থেকেই মূলত এই চিকেন পাস্তা এর ফটোগ্ৰাফি টি করেছি।

ফটোগ্রাফী ০২-: হাঁড়িভাঙ্গা আমের ফটোগ্রাফি

RIYAN_20240604_180033_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরের দিকে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন, এটি মূলত হাঁড়িভাঙ্গা আমের ফটোগ্রাফী। আপনারা হয়তো ইতোমধ্যে সকলেই অবগত আছেন, যে আমাদের মিঠাপুকুর উপজেলার মধ্যে হাঁড়িভাঙ্গা আমের জনপ্রিয়তা অনেক। এবছর হাঁড়িভাঙ্গা আম জি আই পণ্য হিসেবে স্বীকৃতি পেয়েছে।এটা আমাদের প্রত্যেকের জন্য গর্বের বিষয়। আমি বেশ কিছুদিন আগে আমাদের আম বাগানের মধ্যে ঘুরতে গিয়েছিলাম। সেখানে থেকেই এই হাঁড়িভাঙ্গা আমের ফটোগ্রাফী টি সংগ্রহ করেছি।আর অল্প কিছু দিনের মধ্যেই হাঁড়িভাঙ্গা আম পাকা শুরু হয়ে যাবে।

ফটোগ্রাফী ০৩-: বিড়ালের ফটোগ্রাফী ফটোগ্রাফি

RIYAN_20240603_173326_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন, এটি মূলত একটি বিড়ালের ফটোগ্রাফী। আমি এবং আমার আনকেল সহ বেশ কিছু দিন আগে রংপুর সিটি চিকলি ওয়াটার পার্কের মধ্যে ঘুরতে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখতে পারলাম একটি রেস্টুরেন্টের সামনে সাদা রঙের বিড়াল শুয়ে ঘুম পাড়ছে। এরপর আমি সেখানে গিয়ে একটি বিড়ালটির একটি ফটোগ্রাফি সংগ্রহ করেছি।ফটোগ্ৰাফি করার সময় বিড়াল টি জেগে উঠে। এরপর আমি বিড়ালটির সাথে মজা করি।

ফটোগ্রাফী ০৪-: সূর্যের ফটোগ্রাফি

RIYAN_20240602_174002_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন, এটি মূলত একটি সূর্যের ফটোগ্রাফী। আমি বেশ কিছুদিন আগে আমাদের গ্ৰামের একটি মাঠের মধ্যে ঘুরতে গিয়েছিলাম। সেখানে গিয়ে বেশ কিছুক্ষণ সময় কাজ করেছি আমাদের জমিতে। এরপর আমি বাড়ি আসার পথে দেখতে পারলাম, পশ্চিম আকাশে সূর্য টি অনেক টা লাল রঙের হয়ে উঠেছে। এরপর ভাবলাম এতো সুন্দর সূর্যের দৃশ্য টি ক্যামেরা বন্দি করে রাখি। এরপর আমি আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে সূর্যের দৃশ্য টি ধারন করেছি।

ফটোগ্রাফী ০৫-: মোরগের ফটোগ্রাফী ফটোগ্রাফী ফটোগ্রাফি

RIYAN_20240208_142403_👫Vivid Color .jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন এটি মূলত একটি মোরগের ফটোগ্রাফী। আপনারা হয়তো সকলেই মোরগের সাথে সুপরিচিত। বিশেষ করে যারা গ্ৰাম এলাকার মধ্যে বসবাস করে থাকেন তারা হয়তো এই ফটোগ্রাফি টি দেখার সাথে সাথেই বুঝতে পেরেছেন। এবছর আমার আম্মু একটি মোরগ কে খাশি করিয়ে নেয়। বেশ কয়েকদিন এর মধ্যেই এই মোরগ টি অনেক বড় হয়ে যায়। আপনারা ফটোগ্রাফী এর মাধ্যমে দেখতে পারছেন, মোরগ টি কত বড় হয়েছে।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 12 days ago 

বিভিন্ন জিনিসের ক্যাপচার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। চিকেন পাস্তা অনেকদিন খাওয়া হয়না। বিড়াল এবং সূর্যের ফটোগ্রাফি টা দেখেও বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 13 days ago 

আসলে আপনি আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কতগুলো ফটোগ্রাফি নিয়ে এসেছেন। এছাড়াও প্রথম ফটোগ্রাফিটা অনেক বেশি লোভনীয় ছিল। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটা ছবির বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আর আপনার প্রতিটা ফটোগ্রাফি এক কথায় অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 12 days ago 

এলোমেলো ভাবে তোলা ফটোগ্রাফি গুলো দেখতে আমি একটু বেশি পছন্দ করি। কারণ এলোমেলো ফটোগ্রাফি গুলো অনেক বেশি সুন্দর হয়ে থাকে, যেগুলো একসাথে দেখতে অসম্ভব ভালো লাগে। তবে এই ফটোগ্রাফি গুলোর মধ্যে চিকেন পাস্তার ফটোগ্রাফি শেয়ার করার কি দরকার ছিল। কারণ এই ফটোগ্রাফিটা দেখে তো আমার প্রথমেই খুব লোভ লেগে গিয়েছে। যাই হোক বিড়ালটা তো দেখছি নিজের মনের সুখে আরামেই বসে রয়েছে। আর কাঁচা দেখে তো ইচ্ছে করছে এখনই লবণ মরিচ এনে খেয়ে ফেলি। সূর্যের এত সুন্দর একটা ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফটা আমার কাছে অন্যগুলোর থেকে বেশি ভালো লেগেছে দেখতে।

 12 days ago 

আপনি দারুন কিছু ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার কাছে থেকে আজকে ভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেলাম যা সত্যি প্রশংসনীয় । সূর্যের ফটোগ্রাফী ও বিড়ালের ফটোগ্রাফী আমার কাছে খুবই চমৎকার গেলেছে। প্রতিটি ফটোগ্রাফির দারুণ বর্ণনা দিয়েছেন এবং গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 12 days ago 

আজ আপনি আমাদের মাঝে বেশ কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লেগেছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সূর্যের ফটোগ্রাফি টা। আপনার তোলা বিড়ালের ফটোগ্রাফি টা দেখতে বেশ কিউট লাগছিল। প্রতিটি ফটোগ্রাফির সাথে বর্ণনাটাও সুন্দরভাবে করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 13 days ago 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি সাথে বর্ণনা অনেক ভালো লাগলো। বিশেষ করে হাঁড়িভাঙ্গা আম বিড়ালের ফটোগ্রাফি আর সূর্যের দৃশ্যটি আমার ভালো লেগেছে।

 12 days ago 

আপনি আজকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। রেনডম ও এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে হাঁড়িভাঙ্গা আম ও বিড়ালের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।
তবে চেষ্টা করবেন ভাই সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম করার জন্য। তাহলে আপনার পোস্টের কোয়ালিটিটা দেখতে ভালো হবে। পোস্ট টি শেয়ার করার জন্য অসংখ্য অসংখ্য।ধন্যবাদ।

 11 days ago 

বাহ আপনি তো অসাধারণ কিছু এলোমেলো ফটোগ্রাফি করেছেন। আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। বিশেষ করে পাস্তা ফটোগ্রাফি ও হাড়িভাঙ্গা আমের ফটোগ্রাফি এবং মুরগির ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশি ভালো লাগলো। সত্যি বলতে সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এই ধরনের ফটোগ্রাফি গুলো বারবার দেখতে মন চায়।

 11 days ago 

বিড়াল আর আমের ছবিটি অনেক কিউট লেগেছে আমার কাছে।আপনার ফটোগ্রাফির দক্ষতা বেশ ভালো।আপনার থেকে আগামীতে আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পারবো আশা করি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36