জেনারেল রাইটিং: ভালোবাসা মানে না কোন বাধা

in আমার বাংলা ব্লগ2 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
বুধবার, ৩০ এপ্রিল ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে একটি জেনারেল রাইটিং শেয়ার করবো, রাইটিং এর নাম, ভালোবাসা মানে না কোন বাধা । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


Yellow Green  Food Facebook Cover_20240430_094632_0000.png

ভালোবাসা মানে না কোন বাধা, মানে না কোন ধরনের বয়সের পার্থক্য । প্রেম খাটি হলে বয়স কে উপেক্ষা করে ভালোবাসা তৈরি হয়ে যায়। অনেক সময় হাজার ঝড় তুফান কে উপেক্ষা করে ভালোবাসা তার নিজ গতিতে এগিয়ে চলতে থাকে। হাজার ঝড় তুফানের মধ্যে ও ভেঙ্গে যায় না খাটি ভালোবাসা। তবে কিছু কিছু সময়ে প্রেমিক প্রেমিকা ঝড় তুফানের মধ্যে ছিটকে পড়ে গেলেও তা আবার খুবই তাড়াতাড়ি ঠিক হয়ে যায়।যত বেশি ঝড় তুফান আসে তত বেশি প্রেম ভালোবাসা মজবুত হয়। আসলে প্রেম ভালোবাসা হচ্ছে অন্ধ।এই অন্ধকারের মধ্যে ডুব দিলে পৃথিবীর সব কিছু ভুলিয়ে শুধু প্রেমিক প্রেমিকার কথাই মনে পড়ে শুধু, হোক সে প্রেমিক প্রেমিকা বয়সে বড়। তাতে কোন কিছু যায় আসে না।

আজকে আমি আমার গ্ৰামের একটি ছেলে মেয়ের বাস্তব প্রেম কাহিনী শেয়ার করতে চাই। ছেলে এবং মেয়ে উভয়েরই বাসা আমাদের গ্ৰামেই এবং তাদের দুজনের বাসা একদম পাশাপাশি। একজনের বাসা থেকে আরেকজনের বাসা দেখা যায়।তারা মূলত ছোট বেলা থেকেই প্রেম করে আসছিল। ছোটবেলায় তাদের দুজনের বাসার কোন মানুষ জানতো না তাদের প্রেম-ভালোবাসা সম্পর্কে। কিন্তু হঠাৎ এক পর্যায়ে এসে তাদের দুজনের বাসার লোকের কাছে তাদের প্রেম কাহিনী জানাজানি হয়ে যায়।

মেয়ের পরিবার ছিল খুবই উচ্চ ফ্যামিলির।আর ছেলের পরিবার খুবই নিম্ন। হঠাৎ একদিন আমরা বেশ কয়েকজন ছেলে মেয়ে রাস্তার পাশে বসে গল্প করছিলাম। সেখানে সেই ছেলেটি ও আমাদের সাথে ছিল।সে আমাদের সাথেই বসেই মেয়েটির সাথে ফোনের মধ্যে এস এম এস করছিলো। হঠাৎ মেয়ের ভাই জানতে পেরে ছেলেটির কাছে থেকে তার ফোন টি কেড়ে নেয় এবং ছেলেটিকে মেয়ের ভাই অনেক মারধোর করে। পরবর্তীতে আমরা সকলেই ছেলে টিকে তাদের মারামারি থেকে সরিয়ে নিলাম।

অতঃপর রাতের মধ্যেই মেয়ের পরিবার এবং ছেলের পরিবার মিলে বিচার বসলো। বিচারের মধ্যে গ্ৰামের অনেকেই ছিল। মেয়ের পরিবার এই ছেলেটির সাথে বিয়ে দিতে মোটেও রাজি নয়। কেননা ছেলের পরিবারের অবস্থা তেমন ভালো না। বিচার শেষে ফয়সালা হলো ছেলে মেয়ে আর কোনদিন কথা বলতে পারবে না। এভাবে চললো বেশ কয়েকদিন। কিন্তু কথায় আছে ভালোবাসা মানে না কোন বাধা। কিছুদিন পর হঠাৎ আবার মেয়েটি ছেলের বাসায় পালিয়ে যায়।এটি দেখে মেয়ের পরিবারের মাথায় হাত।

পরবর্তীতে মেয়ের থানায় গিয়ে অভিযোগ জানায়। কিছুক্ষণ এর মধ্যে থানা থেকে বেশ কয়েকজন পুলিশ এসে মেয়েটাকে মেয়ের বাসায় নিয়ে এসে রেখে দেয়। এভাবে আবার বেশ কয়েকমাস যাওয়ার পর ছেলে মেয়ে আবার যোগাযোগ করে বাসা থেকে বের হয়ে কাজী অফিসের মধ্যে গিয়ে বিয়ে করে নেয়।এটি মেয়ের বাড়িতে জানার পর আবার মেয়েকে অনেক মারধোর করে ডিভোর্স দিয়ে নেন। এতে করে ছেলে অনেক অসুস্থ হয়ে পড়ে।

আবার বেশ কয়েকমাস পর ছেলে মেয়ে উভয়েই আবার পালিয়ে যাওয়ার জন্য রাতের বেলা বাসা থেকে বের হলে তাদের কে মানুষ লাগিয়ে দিয়ে আটক দেয় মেয়ের পরিবার। ফলে তারা দুজনেই সুইসাইড করার জন্য সিদ্ধান্ত নেয়। অবশেষে তারা সুইসাইড করতে গেলে তাদের কিছু মানুষ বাঁচিয়ে নিয়েছিল। এভাবে এখনো চলতে থাকে তাদের ভালোবাসা। তবে তাদের ভালোবাসা সফল হবে কি না তা আসলে জানি না। তবে তাদের ভালোবাসা দেখেই আমি অবাক।এতো বড় বড় ঝড় তুফান উপেক্ষা করে তারা ভালোবাসা টিকিয়ে রেখেছে। আমি চাই তাদের ভালোবাসা সফল হোক।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

হ্যাঁ ভালোবাসা মানে না কোন বাধা বর্তমান সময়ে সেটাই দেখতে পারছি। বয়সের অনেক ভেদাভেদ যেটা প্রমাণ করছে ভালোবাসার সত্যতা । আপনার গ্রামের বাস্তব ঘটনার যে ভালোবাসার গল্প শেয়ার করলেন সত্যি সিনেমাটিক ছিল। এরকম সিনেমায় দেখতে পেতাম মেয়ে বড়লোক হলে ছেলে গরিব আবার ছেলে বড়লোক হলে মেয়ে গরিব। এখানেই ভালোবাসার অপূর্ণতার বাঁধা হয়ে দাঁড়াতো কিন্তু প্রকৃত ভালোবাসার সব কিছুকেই হার মানায়।

 2 months ago 

বর্তমান সময়ের ভালোবাসা গুলোর মধ্যে কেমন জানি একটা পরিবর্তন হয়ে গেছে।যে যার ভালো লাগতেছে তার সাথেই প্রেমে জড়াচ্ছে।

 2 months ago 

সর্বপ্রথম এটাই প্রার্থনা করি তাদের ভালোবাসা সফল হোক ,অমর হোক,পূর্ণতা পাক।কোনো পরিস্থিতিতে যেনো তারা আলাদা না হয় এটাই প্রত্যাশা করছি ভাইয়া।কেননা এমনটা হলে সেই কষ্টের সীমা থাকেনা।বয়স মানেনা বাধা, আসলেই আপনার কথার যুক্তি আছে মানতে হবে, তবে এত সব কিছুর মূল জিনিসটা হচ্ছে ভাইয়া,ভালোবাসার মানুষটাকে হতে হবে সঠিক।তাহলেই ভালোবাসা পূর্ণতা পাবে।ধন্যবাদ আপনাকে ভালোবাসার দারুন অনুভূতির বাস্তব একটি গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমি ও চাই তাদের ভালোবাসা সফল হোক। কিন্তু তাদের মধ্যকার ভালোবাসা দেখলেই আমার কাছে অনেক বেশি ভালো। আসলে এতো ঝড় তুফানের পরেও সম্পর্ক টিকিয়ে রাখা খুবই কঠিন।

 2 months ago 

আসলেই ভালোবাসা কোনো বাধা মানে না, আপনাদের গ্রামের ছেলেটি আর মেয়েটি সেটা প্রমাণ করে দিল। এতবার তারা একসাথে থাকার চেষ্টা করার পরেও তার পরিবার মেনে নিচ্ছে না দেখে খারাপ লাগলো। তবে শেষ পর্যন্ত যে তারা সুইসাইড করেনি এটাই ভালো। খুব খারাপ লাগলো ঘটনাটি পড়ে। আশা করি তারা এক হতে পারবে।

 2 months ago 

জী আপু আমি তাদের থেকে অনেক কিছু শিখেছি। তাদের কে হাজার বার আলাদা করার চেষ্টা করলে তারা আবার কিছু দিন পর মিলিত হয়ে যায়। আসলে তাদের মধ্যে ভালোবাসার একটি আর্ট ছিল।

 2 months ago 

খুবই সুন্দর একটি কথা বলেছেন আপনি৷ আসলে ভালোবাসা কোনো বাধা মানে না৷ ভালোবাসা সবসময় চলমান থাকে৷ এই ভালোবাসার মধ্যে দিয়ে অনেকের জীবনে অনেক ধরনের পরিবর্তন চলে আসে৷ আপনার শেয়ার করা এই ঘটনার মধ্যেও এরকম একটি ঘটনা ফুটে উঠেছে৷ তারা একসাথে থাকার চেষ্টা করার পরেও তাদের পরিবার তাদেরকে মেনে নিচ্ছিল না৷ এর ফলে তারা নিজের জীবন শেষ করে দিয়ে দেয় নি এটাই অনেক৷ খুব খারাপ লাগলো এই ঘটনাটি পড়ে৷ ধন্যবাদ এই পোস্টটি শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64242.18
ETH 3496.88
USDT 1.00
SBD 2.50