ফটোগ্রাফি: সাতটি এলোমেলো ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
সোমবার, ০১ ই জুলাই ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


ফটোগ্রাফি করা দিন দিন কেমন জানি একটা নেশায় পরিনত হয়ে যাচ্ছে। যদিও ছোট বেলা থেকেই ফটোগ্রাফী করতে একটু আসক্ত ছিলাম, কিন্তু বর্তমান সেই আসক্ত আরো দ্বিগুন বেড়ে গিয়েছে। বিশেষ করে রাস্তা ঘাটের মধ্যে চলার পথে কখনো যদি কোন কিছুর সুন্দর দৃশ্য চোখের সামনে ভেসে ওঠে, তখন আমি সেই দৃশ্য গুলো সাথে সাথে আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করার চেষ্টা করি।আর আমি বিশেষ করে গ্ৰামের সৌন্দর্য গুলো একটু বেশি ধারণ করার চেষ্টা করি। এছাড়াও ও আমি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী করতে ও অনেক পছন্দ করি।আর আমি ছোট বেলা থেকেই গ্ৰামের মধ্যে বেড়ে উঠেছি।তাই গ্ৰামের সৌন্দর্যের সাথে আমি ওতপ্রোতভাবে জড়িত। আমার তোলা বেশিরভাগ ফটোগ্রাফী গুলো হচ্ছে গ্ৰামীন পরিবেশের।যারা নিয়মিত আমার ব্লগ গুলো দেখেন, তারা হয়তো এটি সম্পর্কে অবগত আছেন। তবে আজকে আমি আপনাদের সাথে বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী শেয়ার করবো।

RIYAN_20240603_172802_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন, এটি মূলত বিকাল বেলার সূর্যের ফটোগ্রাফি। আপনারা হয়তো সকলেই অবগত আছেন যে, আমার ফটোগ্রাফি পোস্টের মধ্যে একটি করে সূর্যের ফটোগ্রাফী শেয়ার করার চেষ্টা করি। আসলে সূর্যের ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে বিকাল বেলার সূর্যের ফটোগ্রাফি করতে একটু বেশি ভালো লাগে। বিকাল বেলা যখন সূর্য অস্ত যায় তখন সূর্যের সৌন্দর্য অনেক টা বৃদ্ধি পায়। তখন সূর্য টি দেখতে গোলাকার আগুনের মত লাগে।আমি এই সূর্যের ফটোগ্রাফি টি চিকলি ওয়াটার পার্কের ভেতর‌ থেকে সংগ্রহ করেছি।

IMG_20240630_161430.jpg

আপনারা উপরে যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন, এটি মূলত মেঘলা আকাশের ফটোগ্রাফি। আসলে দীর্ঘ দিন পর আমরা বর্ষা কালের দেখা পেয়েছি।আর এই বর্ষা কালে বাংলার আকাশ একদম কালো মেঘে ঢেকে থাকে সব সময়।আমি কাল যখন পদাগঞ্জ বাজারে যাচ্ছিলাম তখন দেখতে পারলাম, পশ্চিমের আকাশে কালো মেঘ ভেসে উঠেছে।মেঘ দেখে মনে হচ্ছিল অল্প কিছু সময়ের মধ্যে বৃষ্টি নেমে আসবে। কিন্তু বৃষ্টি আসে নাই।আমি সেই সময় গাড়িতে যাওয়ার পথে মেঘ যুক্ত আকাশের একটি ফটোগ্রাফি সংগ্রহ করেছি এবং তা আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম। ফটোগ্রাফি টি দেখতে কেমন লাগছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

RIYAN_20240522_181944_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফী টি দেখতে পারছেন, এটি মূলত একটি ভাটার ফটোগ্রাফি। বেশ কিছুদিন আগে আমি এবং আমার এক বন্ধু সহ একটি ভাটার মধ্যে ঘুরতে গিয়েছিলাম। সেদিন ও‌ আকাশে কালো মেঘ ছিল এবং পরিবেশ টা অনেক ঠান্ডা ছিল। ভাটার মধ্যে ঘুরতে গিয়েছিলাম মূলত ইট কিনার জন্য। তবে কোন এক কারনে ইট কিনা সম্ভব হয়নি। তবে আমরা সেদিন ভাটার মধ্যে অনেক সুন্দর একটি সময় উপভোগ করেছি। ভাটার সকল তথ্য নিয়ে একদিন আপনাদের সাথে পোস্ট শেয়ার করার চেষ্টা করবো। ভাটার ফটোগ্রাফি টি কেমন হয়েছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20240626_152822.jpg

আপনারা উপরে যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন, এটি মূলত রংপুর শহরের একটি সৌন্দর্যময় রোড। বেশ কয়েকদিন আগে আমি রংপুর শহরের মধ্যে ঘুরতে গিয়েছিলাম। কিন্তু শহরের মধ্যে তেমন একটা ভিড় ছিল না।আর রংপুর শহরের মধ্যে এই রাস্তাটি সব থেকে সুন্দর ময় একটি রাস্তা। মূলত এই রোড দিয়ে রংপুর থেকে ঢাকা যাওয়া হয়। অন্যান্য সময় এই রোডের মধ্যে প্রচুর পরিমাণ ভিড় লেগে থাকে, কিন্তু সেদিন একটু ও ভিড় ছিল না।তাই আমি একটি ফটোগ্রাফি সংগ্রহ করেছি এবং তা আপনাদের সাথে শেয়ার করলাম। ফটোগ্রাফি টি দেখতে কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে জানাবেন।

RIYAN_20240606_121633_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

আপনারা উপরে যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন, এটি মূলত আমাদের গ্ৰামের একটি ফসলের মাঠ।আপনারা হয়তো সকলেই অবগত আছেন যে, এই মাঠের মধ্যে প্রচুর পরিমাণ ফসল উৎপাদন হয়ে থাকে।আমি ইতিমধ্যে আপনাদের সাথে এই মাঠের সম্পুর্ন তথ্য শেয়ার করেছি। এই মাঠ টি মূলত বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ডের মুন্সিপাড়া গ্ৰামে অবস্থিত।আমি সব পেলেই এই মাঠের মধ্যে ঘুরতে যাই। আসলে বর্ষা মৌসুমে এই মাঠের মধ্যে প্রচুর পরিমাণ মাছ হয়।আর এই মাছ গুলো আমাদের গ্ৰামের কিছু সংখ্যক মানুষ প্রতিনিয়ত ধরার চেষ্টা করেন।

RIYAN_20240530_123416_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

আপনারা উপরে যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত একটি খুটির ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি টি মূলত ফাজলামি করা হয়েছিল।আমি মূলত ফাজলামি করে এই খুটির কাছে আমার ক্যামেরা টি ধরেছিলাম, কিন্তু পিছনে সবুজ প্রকৃতির জন্য ফটোগ্রাফি টি দেখছিলাম বেশ দারুন হচ্ছিল।তাই আমি এই জায়গা‌ থেকে এই ফটোগ্রাফি টি ক্যাপচার করে নিয়েছিলাম। আসলে আমি একজন ফটোগ্রাফি প্রেমি মানুষ।যে কোন জায়গার মধ্যে সুন্দর দৃশ্য দেখতে পারলেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। যাইহোক ফটোগ্রাফি টি দেখতে কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে জানাবেন।

RIYAN_20240608_130547_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন, এটি মূলত জবা ফুলের ফটোগ্রাফি। আপনারা হয়তো সকলেই জবা ফুলের সাথে পরিচিত। জবা ফুল বাংলাদেশের মধ্যে একটি জনপ্রিয় ফুল।জবা ফুল চিনে না এমন মানুষ বাংলাদেশের মধ্যে খুবই কম খুঁজে পাওয়া যাবে। তবে বাংলাদেশের মধ্যে বেশ কয়েক প্রজাতির জবা ফুল দেখতে পাওয়া যায়। তার মধ্যে সাদা জবা ফুল আমার কাছে একটু বেশি ভালো লাগে।আমি আজকে আপনাদের সাথে একটি লাল রঙের জবা ফুলের ফটোগ্রাফী শেয়ার করার চেষ্টা করেছি। ফটোগ্রাফি টি দেখতে কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে জানাবেন।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

সুন্দর সুন্দর জিনিস গুলো ক্যাপচার করতে কার না ভালো লাগে। বেশ দারুন হয়েছে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি। প্রথম ফটোগ্রাফি টা ভীষণ ভালো লেগেছে আমার কাছে। মেঘলা আকাশ এবং জবা ফুলের ফটোগ্রাফি টাও দারুণ হয়েছে। মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি গুলো দেখে। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

বেশ অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন, প্রত্যেকটি ফটোগ্রাফি মনে হয়েছিল যেন আপনি ডিএসএলআর ক্যামেরা দিয়ে উঠেছেন।এত সুন্দর ক্লিয়ার ছিল ফটোগ্রাফি গুলো সব থেকে বেশি ভালো লেগেছিল প্রথম ফটোগ্রাফিটা অসাধারণ লেগেছে আমার কাছ থেকে।

 2 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দারুন হয়েছে। ভিন্ন ভিন্ন জায়গা থেকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।বিকেলের সূর্য, জবা ফুল ও মেঘলা আকাশের ফটোগ্রাফিটি একটু বেশীই ভালো লেগেছে।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

মেঘলা আকাশ দুই পাশে মাঠ এবং সরু পিচঢালা রাস্তা। বেশ দারুণ লাগছে দেখতে। জবা ফুলটাও বেশ চমৎকার লাগছে। গ্রামের মাঠের ফটোগ্রাফি টাও বেশ সুন্দর করেছেন ভাই। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 months ago 

ওয়াও আপনি আজকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আপনি জাস্ট মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে ভাটার ফটোগ্রাফি এবং জবা ফুর,আর ফসল মাঠের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাইয়া আপনি আমাদের মাঝে এলোমেলো সাতটি ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ছিল বেশ সুন্দর। মেঘলা আকাশের ফটোগ্রাফি, বিকালের সূর্য ও ফসলের মাঠ এগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 2 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি নিয়ে এলবাম পোস্টটি ভালো লাগলো ভাইয়া।প্রথম দ্বিতীয় তৃতীয় ফটোগ্রাফি আমার কাছে অনেকটা ভালো লেগেছে।যদিও সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার কাছ থেকে এই ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগছে৷ একইসাথে এখানে আপনি এই ফটোগ্রাফি গুলো খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন৷ যখন আমি ফটোগ্রাফি দেখছিলাম তখন অনেক ভালো লাগছিল৷ এর মধ্যে শেষের দিকে আপনি যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমার অনেক পছন্দ হয়েছে৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63927.21
ETH 2754.83
USDT 1.00
SBD 2.65