রেসিপি পোষ্ট: মজাদার মুরগির মাংস রেসিপি তৈরি

in আমার বাংলা ব্লগ19 hours ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শনিবার, ১৩ ই জুলাই ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে মুরগির মাংস রেসিপি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


মুরগির মাংসের রেসিপি বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে তৈরি করা যায়। তবে আমার কাছে মুরগির মাংস ভুনা রেসিপি বেশ ভালো লাগে। আর মুরগির মাংস রেসিপি টি সঠিক পদ্ধতি অবলম্বন না করে তৈরি করলে খেতে তেমন একটা ভালো লাগে না। তবে, মুরগির মাংসের ঝোল রেসিপি টি ও বেশ ভালো লাগে। তবে, মুরগির মাংস রেসিপির মধ্যে প্রতিটি উপকরণ একদম সমান ভাবে মিশ্রণ না করলে তেমন একটা স্বাদ পাওয়া যায় না।আর আমার মুরগির মাংস অনেক প্রিয়। আমাদের মধ্যবিত্ত পরিবারের জন্য মুরগির মাংস খাওয়া ছাড়া আর অন্য কোন উপায় নেই।তাই সপ্তাহে দুই থেকে এক দিন মুরগির মাংস খেতেই হয় আমাদের কে। তবে মুরগির মাংস রেসিপি তৈরি করার সময় একটু সুন্দর ভাবে রেসিপি টি তৈরি করার চেষ্টা করি।আর মুরগির মাংস রেসিপি করার সময় একটু কম বেশি হয়ে গেলে আর অতটা মজা পাওয়া যায় না।

IMG-20240707-WA0023.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • এক কেজি মুরগির মাংস
  • পেঁয়াজ
  • মরিচ
  • মশলা
  • হলুদ
  • আদা
  • রসুন

কার্যপ্রণালী

ধাপ-১

প্রথমে আমরা মুরগির মাংস গুলো ভালো ভাবে ধুয়ে নিলাম। মুরগির মাংসের মধ্যে অনেক ধরনের ময়লা থাকে।আর এই ময়লা গুলো ভালো ভাবে ধুয়ে নিতে হবে।

IMG-20240707-WA0000.jpg

ধাপ-২

এরপর আমরা কড়াইয়ের মধ্যে পরিমাণ মতো তেল ঢেলে দিলাম। তেল গুলো কিছুক্ষণ সময় গরম করে নিলাম।তেল গুলো গরম হয়ে গেলে পেঁয়াজ গুলো ঢেলে দিলাম।

IMG-20240707-WA0001.jpg

ধাপ-৩

এরপর আমরা পরিমাণ মতো কিছু পেঁয়াজ ব্যালেন্ড করে নিলাম এবং পরিমাণ মতো কিছু আদা ব্যালেন্ড করে নিলাম এবং পরিমাণ মতো কিছু শুকনো মরিচ ব্যালেন্ড করে নিলাম এবং তার সাথে কিছু পরিমাণ মশলা নিয়ে নিলাম।

IMG-20240707-WA0002~2.jpg

ধাপ-৪

বেশ কিছুক্ষণ সময় ধরে আমরা পেঁয়াজ গুলো তেলের মধ্যে ভাজি করে নিলাম। আসলে পেঁয়াজ ভাজি করে মুরগির মাংস রেসিপি তৈরি করলে একটু বেশি মজাদার হয়। তবে, অনেকেই সব কিছু একত্রে মিক্সার করে মুরগির মাংস রেসিপি তৈরি করে।

IMG-20240707-WA0003~2.jpg

ধাপ-৫

এরপর পেঁয়াজ গুলো ভাজি করা শেষ হলে আমরা মুরগির মাংস গুলো কড়াইয়ের মধ্যে ঢেলে নিলাম। এখন আমরা বেশ কিছুক্ষণ সময় ধরে মাংস গুলো ভাজি করে নিবো।

IMG-20240707-WA0004~2.jpg

ধাপ-৬

এরপর আমরা মাংস গুলোর মধ্যে ব্যালেন্ড করা রসুন, পেঁয়াজ, আদা, মশলা ও হলুদ ঢেলে নিলাম। এখন আমরা সব কিছু একত্রে মিক্সার করে নিবো বেশ কিছুক্ষণ সময় ধরে।যত বেশি মিক্সড হবে তত বেশি মজাদার হবে।

IMG-20240707-WA0007~2.jpg

ধাপ-৭

আমরা বেশ কিছুক্ষণ সময় ধরে মিক্সার করার পর কড়াইয়ের মধ্যে ঢাকনা লাগিয়ে নিবো। আমরা সিদ্ধ হয়ে যাওয়া পর্যন্ত ঢাকনা লাগিয়ে রাখবো।

IMG-20240707-WA0005~2.jpg

ধাপ-৮

বেশ কিছুক্ষণ সময় পরে আমরা ঢাকনা খুলবো এবং মাংস গুলো কষিয়ে নিবো। যাতে করে প্রতিটি উপকরণ মাংসের মধ্যে প্রবেশ করে। মাংস গুলো কষিয়ে নেয়া শেষ করে পরিমাণ মতো পানি ঢেলে নিবো।

IMG-20240707-WA0006~2.jpg

ধাপ- ৯

বেশ কিছুক্ষণ পরে আমাদের রেসিপি টি সম্পন্ন হয়ে যায়। এরপর আমরা রেসিপির কিছু অংশ খেয়ে দেখলাম, তাতে বুজলাম প্রতিটি উপকরণ একদম সমান ভাবে মিশ্রণ হয়েছে।

IMG-20240707-WA0011~2.jpg

পরিবেশন

IMG-20240707-WA0015~2.jpg

IMG-20240707-WA0014~2.jpg

আমার তৈরি করা রেসিপি টি কেমন হয়েছে অবশ্যই আপনারা কমেন্টের মাধ্যমে জানাবেন।আর আজকে আমি এখানেই শেষ করছি।দেখা হবে আবার পরবর্তী পোস্টের মাধ্যমে।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

ক্যামেরা পরিচিতি
DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXi5ykaNXfcHUD5j7ywn2sYMuAaxVCSF7KarjeyDXMWkShcYXof5pJzL811JLa...YvwmTf667voc7rj2rYhzUHtRoZiaMkZcfUbRkBUaWAQK1RbzHq4ZuAeSzwZkJT3X35hRevJH2MzMkLrvzNgcWgEXUASxmti5ast1AiY1XuTx9R8CHrKDjR9fYA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 18 hours ago 

আসলে ভাইয়া চারিদিকে এখন যে জিনিসপত্রের দাম বেড়েছে তাতে করে আমরা মধ্যবিত্তরা জীবন চালাতে হিমশিম খেয়ে যাচ্ছি। আমাদের মধ্যবিত্ত পরিবারের জন্য মুরগির মাংস খাওয়া ছাড়া আর অন্য কোন উপায় নেই। আজ আপনা মুরগির মাংস রেসিপিটির কালার দেখে বোঝা যাচ্ছে অনেক ভালো হয়েছিল। মুরগির মাংস আমারও ভালো লাগে।

 17 hours ago 

মজাদার মুরগির মাংসের খুবই চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। অনেক সুন্দর হয়েছে আপনার করা রেসিপি টা । প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন । ধন্যবাদ শেয়ার করার জন্য।

 15 hours ago 

মুরগির মাংস নানা উপায় রান্না করে খাওয়া যায় কেউবা ঝোল পছন্দ করেন আবার বার কেউ বা ভুনা।দেশি মুরগির মাংস ঝোল খেতে ভালো লাগে এবং ব্রয়লার মুরগির মাংসের ভুনা খেতে ভাই বেশি ভালো লাগে। আপনি চমৎকার সুন্দর ও লোভনীয় পড়ে আজকে মুরগির মাংসের ভুনা রেসিপি করেছেন এবং আমাদের সঙ্গে তা ভাগ করে নিয়েছেন। খুব সুন্দর ও লোভনীয় লাগছে আপনার রেসিপিটি। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে মুরগির মাংস রেসিপি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 14 hours ago 

মজাদার মুরগির মাংস রেসিপিটা দেখে আমার অনেক ভালো লাগলো। আসলে মুরগির মাংস আমার অনেক পছন্দের। আপনার এই মুরগির মাংস রেসিপির প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ এমন মজার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 hours ago 

মজাদার মুরগির মাংস রেসিপি তৈরি সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপির পরিবেশনে আমার অনেক ভালো লেগেছে। রেসিপির কালারটা দেখেই যেন খেতে ইচ্ছা করছে।

 8 hours ago 

আমারও মুরগির মাংস অনেক পছন্দের ভাইয়া। আপনি দারুন ভাবে মজাদার মুরগির মাংস রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার মুরগির মাংস রেসিপির পরিবেশন টা দেখে বোঝা যাচ্ছে রান্নাটি অনেক সুস্বাদু হয়েছে।রান্নার প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 5 hours ago 

মুরগির মাংসের লোভনীয় রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। মুরগির মাংসের রেসিপি আমার খুবই প্রিয় তাই এটা দেখেই এমন লোভ লেগে গেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন লোভনীয় রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58668.45
ETH 3162.85
USDT 1.00
SBD 2.44