ফটোগ্রাফি পোস্ট: সাতটি এলোমেলো ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ19 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শনিবার, ১ ই জুন ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


ছোট বেলা থেকেই ফটোগ্রাফী করা আমার এক ধরনের নেশা ছিল। কিন্তু বর্তমান সময়ে ফটোগ্রাফী করা এক ধরনের পেশায় পরিণত হয়েছে। বর্তমান সময়ে একটু সময় পেলেই ফটোগ্রাফী করার জন্য বের হয়ে পড়ি। আবার রাস্তায় চলার পথে কোথাও যদি একটু সুন্দর দৃশ্য দেখতে পাই, তাহলে আমি সেই দৃশ্য গুলো আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করার চেষ্টা করি। বিশেষ করে রাস্তায় চলার পথে যদি কোন ফুলের দৃশ্য দেখতে পাই, তাহলে আমি তৎক্ষণাৎ গিয়ে মোবাইল ক্যামেরার মাধ্যমে ফুলের ছবি গুলো ধারণ করে নেই। আমি সব সময় চেষ্টা করি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো আপনাদের মাঝে শেয়ার করার। প্রাকৃতিক দৃশ্য ছাড়া ও গ্ৰামীন মনোরম পরিবেশের ফটোগ্রাফী গুলো ও শেয়ার করার চেষ্টা করি। আমার শেয়ার করা বেশিরভাগ ফটোগ্রাফী হচ্ছে গ্ৰামের সৌন্দর্য এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী। আজকে ও আপনাদের সাথে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী শেয়ার করবো।

ফটোগ্রাফী ০১-: সবুজ প্রকৃতির ফটোগ্রাফি

RIYAN_20240530_173203_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

আপনারা উপরে যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত আমি ইট ভাটার একটি মাটির ঢিপির উপর থেকে নিচের গাছ পালা গুলোর একটি ফটোগ্রাফি। বেশ কিছুদিন আগে আমি ইট ভাটার মধ্যে ঘুরতে গিয়েছিলাম। সেখানে গিয়ে একটি বড় মাটির পাহাড় দেখতে পারছিলাম, এরপর আমি মাটির পাহাড়ের মধ্যে উঠে দেখতে পারলাম নিচের গাছ পালা গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। এরপর আমি আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে নিচের সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছি। ফটোগ্রাফী টি কেমন হয়েছে তা সকলেই কমেন্টের মাধ্যমে জানাবেন।

ফটোগ্রাফী ০২-: মাঠের ফটোগ্রাফি

RIYAN_20240530_173250_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

এই ফটোগ্রাফি টি আমি ইট ভাটার মাটির পাহাড়ের উপর থেকে সংগ্রহ করেছি। আমি বেশ কিছুদিন আগে ইট ভাটার মধ্যে ঘুরতে গিয়েছিলাম, সেখানে দেখলাম বিশাল বড় একটি মাটির।আর এই মাটির পাহাড়ের উপরে উঠে দেখতে পারলাম নিচের মাঠ টি দেখতে অনেক সুন্দর লাগছে। এরপর আমি আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে নিচের সুন্দর মাঠটি ধারণ করে নিলাম।এই ফটোগ্রাফী এর মধ্যে প্রায় সব ধরনের দৃশ্য রয়েছে।যেমন: একটি পুকুর, সবুজ গাছপালা ও বেশ কয়েকটি বাড়িঘর। আপনারা ফটোগ্রাফী টি একটু জুম করে দেখলেই বুঝতে পারবেন এটি একটি সুন্দর ফটোগ্রাফি ।

ফটোগ্রাফী ০৩-: কৃষকের গরু নিয়ে হাটার ফটোগ্রাফি

RIYAN_20240530_174143_🌈Sky Blue by Expert Mistry-2.PORTRAIT.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত একজন কৃষক দুটি গরু নিয়ে রাস্তায় ঘাস খাওয়াচ্ছে। আমার কাছে রাস্তার মধ্যে গরু কে ঘাস খাওয়ার দৃশ্য টি দেখতে অনেক বেশি ভালো লেগেছে।কৃষক খুবই সুন্দর করে গরুর গলার দড়ি হাতে নিয়ে ঘাস খাওয়াচ্ছিল, এটা দেখে বেশ ভালো লাগছে,‌‌এরপর আমি এই সুন্দর দৃশ্যটির ফটোগ্রাফী আমার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছি। এমন দৃশ্য গুলো শুধুমাত্র গ্ৰাম এলাকার মধ্যে দেখতে পাওয়া যায়। আসলেই এরকম দৃশ্য গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। আপনাদের কাছে এই ফটোগ্রাফী টি দেখতে কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে জানাবেন।

ফটোগ্রাফী ০৪-: পড়ন্ত বিকেলে গ্ৰামের মাঠে ফুটবল খেলার ফটোগ্রাফি

RIYAN_20240528_183153_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

বিকাল বেলা বেশিরভাগ গ্ৰাম গুলোর মধ্যে কম বেশি ফুটবল খেলা দেখতে পাওয়া যায়। বেশ কয়েকদিন আগে আমি আমাদের গ্ৰামের মাঝখানে গিয়েছিলাম ঘুরতে। সেখানে গিয়ে দেখতে পারলাম বেশ কয়েকজন ছেলে একটি ফাঁকা মাঠে ফুটবল খেলছে। তাদের ফুটবল খেলা দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল।তবে, সেদিন বিকাল বেলা একটু গরম ছিল। তাঁরা এই গরম কে উপেক্ষা করে ফুটবল খেলা চালিয়ে যাচ্ছিল। আমি বেশ কিছুক্ষণ সময় দাঁড়িয়ে তাদের খেলা দেখছিলাম। তাদের খেলা দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

ফটোগ্রাফী ০৫-: ধান ক্ষেতের ফটোগ্রাফী

RIYAN_20240521_172915_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

বর্তমান সময়ে বাংলাদেশের প্রতিটি মাঠে ঘাটে সোনালী ধান ক্ষেতে ভরপুর হয়ে উঠেছে।আর এবছর আমাদের দেশের মধ্যে ধানের ফলন বেশ ভালো হয়েছে। এজন্য প্রতিটি কৃষকের মুখে হাসি ফুটে উঠেছে। কৃষকেরা মনের আনন্দে তাদের ধান গুলো ঘরে তুলেছেন। এবছর কৃষকদের আনন্দ দেখে আমার কাছে ও অনেক বেশি ভালো লাগছে। আসলে ধানের দাম আরেকটু বেশি থাকলে হয়তো কৃষকেরা আরো বেশি লাভবান হতে পারতো। আমি এই ধান ক্ষেতের ফটোগ্রাফী টি আমাদের বাড়ির পাশের একটি মাঠ থেকে সংগ্রহ করেছি।

ফটোগ্রাফী ০৬-: নাম না জানা ফুলের ফটোগ্রাফী

RIYAN_20240404_154449_🌈Sky Blue by Expert Mistry.jpg

আসলে এই ফুলের নাম আমি জানি না। গুগলে ও সার্চ করে দেখার চেষ্টা করলাম, কিন্তু খুঁজে পাওয়া গেল না। যাইহোক, পরবর্তী সময়ে জেনে নিবো এই ফুলের নাম। তবে, আপনারা কেউ এই ফুলের নাম জেনে থাকলে কমেন্টের মাধ্যমে জানাবেন আমাকে। আমি এই ফুলের ফটোগ্রাফী টি আমার বন্ধুর বাসা থেকে সংগ্রহ করেছি। বেশ কিছু দিন আগে আমি আমার এক বন্ধুর বাসায় গিয়েছিলাম। সেখানে গিয়ে এই ফুলের দৃশ্য টি আমার চোখের সামনে ভেসে ওঠে। এরপর আমি গিয়ে এই ফুলের ফটোগ্রাফী টি মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছি।

ফটোগ্রাফী ০৭-: ভুট্টা ক্ষেতের ফটোগ্রাফী

RIYAN_20240412_141523_🌈Sky Blue by Expert Mistry-3.jpg

ভুট্টা আমাদের দেশের একটি অর্থকরী ফসল হিসেবে স্বীকৃতি পেয়েছে। এবছর ধানের থেকে ভুট্টার ফলন একটু বেশি ভালো হয়েছে।তবে, এবছর ধানের থেকে ভুট্টার আবাদ একটু বেশি হয়েছে। বেশ কিছু দিন আগে আমি লালমনিরহাট জেলার মধ্যে ঘুরতে গিয়েছিলাম, সেখানে গিয়ে দেখতে পারলাম একটি পূরো মাঠে ভুট্টা চাষ করা হয়েছে। এটা দেখে বেশ অবাক লেগেছে আমার কাছে। আমি চিন্তা করলাম, তারা ধানের পরিবর্তে এতো গুলো ভুট্টা আবাদ করেছে। ধানের থেকে ভুট্টা চাষে একটু বেশি লাভবান হ ওয়া যায়। এজন্য তারা হয়তো পুরো মাঠ ভুট্টা চাষ করেছেন।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 19 days ago 

ফটোগ্রাফি করতে করতে আমারও আপনার মত এখন এটা একটা নেশায় পরিণত হয়েছে। এমন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো যখন উপভোগ করি তখন মনে হয় যেন প্রকৃতির মধ্যে মিশে গেছি। ইট ভাটার মাটির টিপির উপরে যেই গাছগুলো রয়েছে ওগুলো দেখতে সত্যি অনেক অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে এমন চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 19 days ago 

আসলে বর্তমান সময়ে ফটোগ্রাফী করা একটা নেশায় পরিনত হয়েছে। যেখানেই ভালো কিছু দৃশ্য দেখে থাকি, সেখান থেকেই ফটোগ্রাফী করার চেষ্টা করি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 days ago 

আপনার ফটোগ্রাফি গুলোতে গ্রামীণ বাংলার প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। আমিও রাস্তায় চলার পথে কোন দৃশ্য দেখলেই ফটোগ্রাফি করে ফেলি। প্রথমেই সবুজ প্রকৃতির ফটোগ্রাফিটা বেশ দারুণ ছিল। গাছগুলি বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে ও ইটভাটার মাটির পাহাড়ের উপর থেকে সংগ্রহ করেছেন এই ফটোগুলি বেশ দারুন ছিল।নাম না জানা ফুলটি অসাধারণ। কালারটি অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে।

 19 days ago 

আমি সব সময় চেষ্টা করি গ্ৰাম বাংলার সৌন্দর্য গুলো আপনাদের সাথে শেয়ার করার।আর গ্ৰাম বাংলার সৌন্দর্যের ফটোগ্রাফী গুলো করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

 19 days ago 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির খুবই সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন আপনি। আপনার তোলা সবকয়টি ফটোগ্রাফির মধ্যে ধানক্ষেতের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 19 days ago 

আমার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে প্রতিটি ফটোগ্ৰাফী আপনাদের সাথে উপস্থাপন করার।

 19 days ago 

আপনার প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লাগছে । ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ধান ক্ষেতের ছবি মানুষের কর্ম জীবনে জাওয়ার ছবি এবং বাচ্চাদের খেলাধুলা করার ছবি সবগুলো মিলে একবারে জমজমাট হয়েছে ফটোগ্রাফি গুলা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য ।

 19 days ago 

আমি সব সময় চেষ্টা করি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো আপনাদের সাথে শেয়ার করার। আজকে ও বেশ কয়েকটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আপনাদের মাঝে শেয়ার করেছি।

 19 days ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। বিকেল বেলায় খেলাধুলার দৃশ্য সব থেকে বেশি আকর্ষণ করেছে। এই দৃশ্যটা দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। তাছাড়া প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 19 days ago 

সবুজ প্রকৃতির মাঝেই প্রকৃত সুখ।যারা সবুজ প্রকৃতির মাঝে বসবাস করে থাকেন, তারা সবুজ প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারেন।

 19 days ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 19 days ago 

ছোটবেলা থেকেই আপনার ফটোগ্রাফি করা নেশা ছিল, এখন সেটা পেশায় পরিণত হয়েছে। আর আপনি তাই আন্দোলন ফটোগ্রাফি করেছেন, বিশেষ করে গ্রামে ফুটবল খেলার দৃশ্যটি আমার কাছে অসাধারণ লেগেছে।

 19 days ago 

আমাদের গ্ৰামের ছেলে গুলো প্রতিদিন একটি ফাঁকা মাঠের মধ্যে ফুটবল খেলায়। আমি কয়েকদিন আগে ঘুরতে গিয়ে তাদের ফুটবল খেলার ফটোগ্রাফি সংগ্রহ করেছি।

 19 days ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে পেলাম। আরেকটা কথা ঠিকই বলেছেন প্রতিটা গ্রাম অঞ্চলে বিকেলবেলা ফুটবল খেলা হয়ে থাকে। ফুটবল খেলার দৃশ্য দেখে আমার নিজের ফুটবল খেলতে ইচ্ছে করছে। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 19 days ago 

অসাধারণ সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফারি আমাদের সাথে শেয়ার করলেন ভাইয়া। যার প্রতিটা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এই ধরনের গ্রামের প্রকৃতির দৃশ্যের ফটোগ্রাফি দেখতে আমি ভীষণ পছন্দ করি।কি সুন্দর দৃশ্য রাস্তার ধারে হলুদ ধানক্ষেত তার ওপর বয়ে যাওয়া কি সুন্দর বিশাল আকাশ আর তার সাথে অসাধারণ কিছু সবুজ গাছপালার প্রকৃতির ফটোগ্রাফি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64998.89
ETH 3514.73
USDT 1.00
SBD 2.37