রেনডম কয়েকটি ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করি সবাই সুস্থ আছেন।ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। অনেকদিন পর আপনাদের মাঝে হাজির হয়েছি।বেশ কিছু দিন ছুটিতে ছিলাম আমার ছোট ভাইয়ের বিয়ের জন্য। ছুটি শেষে আজ আপনাদের সাথে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আশা করি আজকের ব্লগটি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি পোস্ট করতে সবসময়ই খুব ভালো লাগে। আজ আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করব।কিছু ফটোগ্রাফি আমার শ্বশুর বাড়িতে করা আবার কিছু গাইবান্ধায় করা।চলুন তাহলে দেখে নেয়া যাক ফটোগ্রাফি গুলো।

ফটোগ্রাফি-১

বাসায় বাইরে যেদিকে তাকাবেন সেখানেই আম।আমের সিজনে বাজারে বাইরে সব জায়গায় শুধু আমের ছড়াছড়ি। এই আমের ফটোগ্রাফিটি করেছি আমার শ্বশুর বাড়িতে। আমার শ্বশুর বাড়িতে বিভিন্ন ধরনের গাছ লাগানো আছে। অনেক ধরনের আমের গাছ লাগানো থাকলেও এই আমায় গাছটিতে প্রথমবার আম ধরেছে তাও এত সুন্দর লালচে রঙের দেখতে। আমার কাছে তো খুব লোভ লেগেছিল পুরো গাছ মিলে এক জায়গাতে এই ছয়টি আম ধরেছে।

ফটোগ্রাফি -২

এই গাছটির নাম আমার জানা নেই। এই গাছটির ফটোগ্রাফি করেছিলাম গাইবান্ধায়।আমাদের পাশের বাসায়।খুব সুন্দর করে টবে লাগিয়েছে। খুব ভালো লাগছিল দেখতে।

ফটোগ্রাফি -৩

এই ফটোগ্রাফিটিও পাশের বাসার আন্টির বাসায় করা।লালরঙ্গন টবে বেশ সুন্দর ফুল ফুটেছে।ঠিক বারান্দার সামনে কোণে রেখেছে গাছটি। খুব সুন্দর দেখাচ্ছিল।

ফটোগ্রাফি -৪

লাল রংয়ের এই পাতাবাহারের গাছটিওে হালকা বেগুনি রংয়ের ফুল ফুটেছে।রং বেরংয়ের পাতাবাহার দেখতে বেশ সুন্দর লাগে। এ ফটোগ্রাফি টিও একই বাসায় করা।বাড়ির দেয়ালে নানা ধরনের রং আর তার সামনে এতো সুন্দর সুন্দর গাছ। কি যে ভালো লাগে দেখতে।

ফটোগ্রাফি -৫

স্নেক প্ল্যান্ট তো আমরা কম বেশি সবাই চিনি।একে সাজিয়ে যেখানে রাখা যায় সেখানেই সুন্দর লাগে।আমার স্নেক প্ল্যান্ট অনেক ভালো লাগে।

ফটোগ্রাফি -৬

এই ফটোগ্রাফি টিও আমার শ্বশুর বাড়িতে করা। লাল কৃষ্ণচূড়ার গাছ। তবে এখনও ফুল ফুটে নি।আমার বাড়ির চাটকোনায় লাগানো আছে চারটি কৃষ্ণ চূড়ার গাছ।ফুল ফুটলে বাড়ির চারপাশে যাতে দেখতে সুন্দর লাগে এজন্য লাগানো হয়েছে।

এই ছিল আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন অবশ্যই। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।ধন্যবাদ সবাইকে।

ডিভাইসvivo
মডেলy12
লোকেশনগাইবান্ধা

Posted using SteemPro Mobile

Sort:  
 2 days ago 

আপনার প্রত্যেকটা ছবিই বেশ সুন্দর হয়েছে আপু। বিশেষ করে সেই কৃষ্ণচূড়া গাছের ছবিটা আমার ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার এই রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ দারুন মনে হয়েছে। খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি। আমগুলো তো বেশ ভালো লেগেছে আমার।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 days ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে ।তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আপনার শ্বশুর বাড়িতে করা আমের ফটোগ্রাফি। একটি গাছ মিলে মোট ছয়টি আম ধরেছে যেনে সত্যিই অবাক হয়েছি । যেহেতু প্রথম বার ধরেছে এই কারণেই হয়তো কম ধরেছে ।পরবর্তীতে আরো বেশি ধরবে আশা করা যায়।তবে আমগুলো কিন্তু দেখে মনে হচ্ছে খেতে মিষ্টি হবে। ভালো লাগলো দেখে ।ধন্যবাদ ।আপনাকে।

 2 days ago 

আপু বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার করা ফটোগ্রাফি গুলো আমার ভীষণ ভালো লেগেছে।বিশেষ করে সবচেয়ে বেশি ভালো লেগেছে আম গাছটি দেখে ও তার বর্ণনা পড়ে। সত্যি অবাক হয়ে গেছি এই গাছটির মধ্যে ছয়টি আম ধরেছে। তবে আমগুলো দেখে মাশাল্লাহ আমারও কিন্তু লোভ লেগে গেছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক স্বাদ হবে। আশা করছি পরবর্তীতে এই গাছটিতে ঝাকে ঝাকে আম ধরবে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 days ago 

আপু আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে তবে সবথেকে বেশি ভালো লেগেছে পাতাবাহারের ফটোগ্রাফি আর শেষের কৃষ্ণচূড়া ফুলের গাছের ফটোগ্রাফি। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 yesterday 

আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল প্রতিটা ফটোগ্রাফি স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন। আপনার স্বচ্ছ ফটোগ্রাফি করার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 yesterday 

জ্বী আপু আপনি অনেক সুন্দর করে ভিন্ন ভিন্ন জায়গার ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক সুন্দর লেগেছে। এবং ফটোগ্রাফি গুলো ছিল অনেক সুন্দর পরিষ্কার। সবশেষে আপনার দক্ষ হাতের সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63026.81
ETH 3462.43
USDT 1.00
SBD 2.51