পটল ডিমের ঝুড়ি ভাজি

in আমার বাংলা ব্লগ6 days ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা কেমন আছেন সবাই? আশা করি সবাই সুস্থ আছেন। ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আবার আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি শেয়ার করব। আশা করি আমার রেসিপি টি আপনাদের কাছে ভালো লাগবে।

ঈদ বিয়ে এসব কিছুতে মাংস খেতে খেতে খেতে আর ভালো লাগে না। মনে হচ্ছিল স্বাদের একটু বদল হওয়া দরকার।সবজি ভর্তা ভাজি খেতে পারলে ভালো লাগতো। এসবের কথা চিন্তা করে আজ আমি পটল দিয়ে ডিমের ঝুড়ি ভাজি করার প্ল্যান করেছি এবং বেশ ভালো হয়েছিল। সেই রেসিপিটি আজ আপনাদের সাথে শেয়ার করছি।

উপকরণ সমূহ

  • পটল
  • ডিম
  • জিরা বাটা
  • পেঁয়াজ কুচি
  • মরিচ কুচি
  • লবন
  • হলুদ

  • প্রথমে কাড়াইয়ে তেল গরম করে তাতে পেঁয়াজ মরিচ কুচি দিয়েছি।এরপর হালকা আচে কিছুক্ষণ ভেজে নিয়েছি।

পেয়াজ মরিচ কুচি হালকা ভাজা হয়ে গেলে তাতে কেটে রাখা পটলগুলো দিয়েছি।

  • এরপর লবণ হলুদ জিরা বাটা দিয়েছি।

  • সবকিছু ভালোভাবে মিশিয়ে নিয়ে ঢেকে দিয়েছি কিছুক্ষণের জন্য।

  • পটল মোটামুটি সিদ্ধ হয়ে গেলে চারপাশে ছড়িয়ে দিয়ে মাঝখানটা ফাকা করে নিয়েছি। মাঝখানে অল্প তেল দিয়ে একটা ডিম দিয়েছি।

  • এবার নাড়ুনির সাহায্যে ডিম ঝুড়ি করে নিয়েছি।

  • ডিমের সাথে পটলগুলো মিশিয়ে ভালোভাবে ভেজে নামিয়ে নিয়েছি।

  • সবশেষে একটা ছোট প্লেটে নামিয়ে পরিবেশন করেছি।
এই ছিল আমার আজকের আয়োজন। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

পটল দিয়ে ডিমের চমৎকার সুন্দরভাবে ঝুড়ি ভাজি করেছেন আপু। ভীষণ চমৎকার ও লোভনীয় হয়েছে আপনার পটল দিয়ে ডিমের ঝুরি ভাজিটি। এই ভাজিটি গরম ভাত কিংবা পরোটা রুটির সঙ্গে অসাধারণ লাগে খেতে। সুন্দর করে রন্ধন প্রণালী আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

ডিম কোন সবজির মধ্যে দিয়ে ভাজি করলেই খেতে ভালো লাগে। সেক্ষেত্রে পটলের সাথে খুব সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনার এই সুন্দর রেসিপিটা আমাকে মুগ্ধ করেছে। অনেক অনেক ভালো লাগলো দেখে সুন্দর রেসিপি তৈরি করা।

 6 days ago 

পটল ডিমের ঝুড়ি ভাজি দেখেই খেতে ইচ্ছা করছে।আপনার রেসিপির পরিবেশনে আমার কাছে নতুন লেগেছে। এই ধরনের রেসিপি কখনো তৈরি করা হয়নি। তাই দেখে শিখে নিলাম।

 6 days ago 

অনেক সুন্দর লোভনীয় রেসিপি তৈরি করেছেন আপু। আপনার আজকের এই পটল ভাজি টা আমার কাছে বেশি দারুন মনে হয়েছে। খুব সুন্দর ভাবে আপনি রান্নার কাজ সম্পন্ন করে দেখানোর চেষ্টা করেছেন আমাদের। এই জাতীয় হাজী রেসিপিগুলো আমি খুবই পছন্দ করি।

 6 days ago 

পটল ডিমের ঝুড়ি ভাজি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন আমার ভালো লেগেছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আসলে এই ধরনের রেসিপি তৈরি করার ইচ্ছা জাগলো।

 5 days ago 

আপনি আজকে অনেক লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। এধরনের ভাজি আমার বাসায় মাঝে মাঝে তৈরি করে খাওয়া হয়। তাছাড়া গরম ভাতের সাথে এই ভাজি খেতে দারুন মজা লাগে। আপনার তৈরি রেসিপিটিও নিশ্চয় খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 4 days ago 

পটল এবং ডিমের সমন্বয়ে দুর্দান্ত একটি রেসিপি শেয়ার করেছেন আপু। এই ধরনের খাবার গুলো পরোটা দিয়ে খেতে অনেক ভালো লাগে। পটল ডিমের দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32