সহজ পদ্ধতিতে দেশের মুরগির মাংসের সুস্বাদু রেসিপি ভিডিও [10% beneficiary to @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20220915_142459.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ মেহেরবানীতে আমার বাংলা ব্লগের প্রতিটা ভাই বোন খুবই খুবই ভালো আছেন।

আমি সত্যিই আজকে অনেক অনেক আনন্দিত অনেক মাস পরে আবার আপনাদের মাঝে এবং আমার প্রিয় কমিউনিটিতে নতুন করে কাজ করতে পেরে।

আমরা এখন প্রতিটা মানুষই খুবই ব্যাস্ত,আর ব্যাস্ততার জন্য নিজের প্রিয় রান্না টি করে খেতে পারি না।দেশি মুরগি পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে।দেশি মুরগি রান্না করতে সময়ের প্রয়োজন হয়,তাই আমি আজকে আপনাদের মাঝে ভিডিওর মাধ্যমে খুবই সহজ পদ্ধতিতে সুস্বাদু ভাবে দেশি মুরগির মাংসের রেসিপি তৈরি করা যায় তা শেয়ার করব।

এই রেসিপিটি শিখেছি আমার শাশুড়ি মা থেকে তিনি যখন খুবই কাজের ঝামেলা থাকতো ফ্যামিলির মধ্যে তখন তিনি খুব সহজে এই রেসিপি তৈরি করতেন আর খেতে বেশ সুস্বাদু হত। আজকে আমি দেশি মুরগির মাংস রান্না করেছি তাই ভাবলাম আপনাদের মাঝে সুস্বাদু এবং সহজভাবে দেশি মুরগির মাংসের রেসিপি শেয়ার করি।

তাহলে চলুন,বেশি কথা না বাড়িয়ে কিভাবে আমি দেশি মুরগির মাংস রেসিপিটি তৈরি করেছি তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করে

রেসিপির ভিডিও লিং:

kmc_20220930_000727.jpg

উপকরণ সূমহ"

  • দেশি মুরগির হাড় যুক্ত মাংস-৫০০ গ্রাম।

  • বড় আকারের পেঁয়াজ -২ টি।

  • আদা রসুন বাটা-২ চামচ।

  • লাল মরিচ গুঁড়া -২ চামচ।

  • হলুদ গুঁড়া -১ চামচ।

  • এলাচি,দারুচিনি, লবঙ্গ,গোলমরিচ গুঁড়া -১/২ চামচ।

  • তেজপাতা -২ টি।

  • সরিষার তেল-১ চামচ।

  • সয়াবিন তেল - ৪ চামচ।

  • কাঁচা মরিচ-৬ - ৭ টি।

  • লবণ স্বাদ মত।

১ ম ধাপ"

kmc_20220930_000816.jpgkmc_20220930_000915.jpg

kmc_20220930_000927.jpg

প্রথমে আমি দেশি মুরগির মাংস গুলো মাঝারি আকারের টুকরো করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে একটি প্লেটে নিলাম। দেশি মুরগির মাংস পরিষ্কার করে ধুয়া হলে,এবার আমি প্লেটে মুরগির মাংস গুলো রেখে এক চামচ সরিষার তেল ঢেলে দিলাম।এবার আদা রসুন বাটা আড়াই চামচ দিয়ে দিলাম, তারপর একে একে সব মসলার গুঁড়া মুরগির মাংসের মধ্যে দিয়ে হাতের সাহায্যে ভালো করে মাখিয়ে নিলাম।মসলার সাথে মুরগির মাংস মাখানো হয়ে গেলে,আধা ঘন্টার জন্য ঢেকে রেখে দিব।

২য় ধাপ"

kmc_20220930_000937.jpgkmc_20220930_001026.jpg

kmc_20220930_001037.jpg

আধা ঘন্টা পর আমি চুলায় একটি হাড়িতে দুটি বড় আকারের পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।পেঁয়াজ কুচি চুলার মাঝারি আঁচে তেল ছাড়া ভেজে নিবো। পেঁয়াজকুচি গুলো মধ্যে থেকে পানি শুকিয়ে এলে,এবার আমি চার চামচ সয়াবিন তেল দিলাম।তেল দিয়ে দুটি তেজপাতা পেঁয়াজকুচি সাথে দিয়ে চুলার মাঝরি আঁচে পেঁয়াজ কুচি ভেজে নিব পেঁয়াজ কুচি হালকা বাদামি রং হওয়া পর্যন্ত।

৩য় ধাপ"

kmc_20220930_001051.jpgkmc_20220930_001140.jpg

kmc_20220930_001204.jpg

পেঁয়াজ কুচি হালকা বাদামি রং হয়ে এলে,সব উপকরণের সাথে মাখিয়ে রাখা দেশি মুরগির মাংস হাড়িতে দিব, এবার চুলার মাঝারি আঁচে দেশি মুরগির মাংস গুলো সব উপকরণের একসাথে ভেজে নিব ৫ মিনিটের মত,ভাল করে সব মসলা দেশি মুরগির সাথে ভাজা হলে,এবার আমি পরিমাণমতো পানি দিয়ে রান্না কর ২০ মিনিট

৪র্থ ধাপ"

kmc_20220930_001236.jpg

২০ মিনিট পর মুরগির মাংস সেদ্ধ হয়ে ঝোল মাখামাখা হয়ে এলে,এবার আমি ৬-৭ টি কাঁচামরিচ দিয়ে নেড়েচেড়ে চুলা বন্ধ করে দিব।

20220915_142459.jpg

তৈরি হয়ে গেল খুবই সুস্বাদু এবং সহজ পদ্ধতিতে মুরগির মাংসের তরকারি।এই তরকারি গরম ভাত পোলাও এবং রুটির সাথে খেতে বেশ দারুন লাগে।

বন্ধুরা,আমার তৈরি করা মুরগির মাংসের সহজ পদ্ধতি রেসিপিটি আপনাদের কেমন লেগেছে। যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন 🥰🥰

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

দেখেই খেতে ইচ্ছা করছে ,,,,আজ আপনার এই রেসিপির মতোই মাংস রান্না করে খাবো ।ধন্যবাদ ,এমন ভাবে ভিডিও ক্লিপ্স করে পোস্ট করার জন্য

 2 years ago 

আপু,এভাবে দেশি মুরগি রান্না করে একবার খেয়ে দেখবেন আশা করি আপনারও ভালো লাগবে। ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

 2 years ago 

রেসিপিতে কাঁচামরিচ গুলো দেখতে সুন্দর লাগছে। ঠিকই বলেছেন আপনি দেশি মুরগির মাংস পছন্দ করেন না এমন লোক খুব কমই আছে। আজকেও মুরগির মাংস খাওয়া হয়েছে। তবে রান্নার পদ্ধতিটা আমার কাছে নতুন মনে হয়েছে। সব উপকরণ দিয়ে মেখে গরুর মাংস রান্না করতে দেখেছি। মুরগির মাংস কখনো রান্না করা হয়নি। একদিন ট্রাই করে দেখব। রেসিপিটি খুব লোভনীয় ছিল।

 2 years ago 

আপু,সব উপকরণ মেখে মাংস অথবা দেশি মুরগির মাংস রান্না করে খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে খুবই ভাল লাগবে। ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য🥰🥰

 2 years ago 

দেশি মুরগির মাংসের কথা শুনে এমনিতেই খিদে পেয়েছে। দেশি মুরগি রান্না করলে শুধু খেতেই মন চায়। আর আপনার ভিডিও উপস্থাপনা পোস্টটির নতুন মাত্রা যোগ করেছে।
অসাধারণ ছিল সবকিছু।

আশাকরি আবার আগের মতো আপনাকে আমাদের মাঝে পাবো।

 2 years ago 

ইনশাআল্লাহ ভাইয়া,দোয়া করবেন আগের মত আপনাদের মাঝে সব সময় থাকবো।আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া🥰🙏

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59311.47
ETH 2603.68
USDT 1.00
SBD 2.40