ফোটোগ্রাফি 📸 রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম [10% beneficiary to @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

InShot_20221028_184155869.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর মেহেরবানীতে সবাই ভালো আছেন।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কয়েকটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করব।

সত্যি কথা বলতে কি আমি সবজি গাছ অথবা নিত্য প্রয়োজনীয় যে সবজিগুলো আমাদের খুবই প্রয়োজন সেই গাছ রোপন করতে খুবই পছন্দ করি। মরিচ এছাড়াও অনেক রকমের সবজি আমি লাগিয়েছি। আমি সচরাচর ফটোগ্রাফি পোস্ট খুবই কম করি, কারণ পরিবারের মানুষ আছে ফটোগ্রাফি করতে গেলে আমার বিভিন্ন রকমের প্রশ্নের সম্মুখীন হতে হয়। আবার বাইরে গেলে ফটোগ্রাফি করার ইচ্ছা হয় কিন্তু মানুষ তাকিয়ে থাকে খুব লজ্জা লাগে😔 তবে এখন থেকে চিন্তা করেছি বিভিন্ন রকমের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করব। বিভিন্ন রকমের বিষয় নিয়ে পোস্ট করলে নিজের দক্ষতা বৃদ্ধি হয়। আজকে আমি আপনাদের মাঝে এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করব।
আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

১ম ফটোগ্রাফি

FB_IMG_1665214650600.jpg

FB_IMG_1665214656196.jpg

এই গাছ গুলো আপনাদের দেখে চিনতে কষ্ট হয়নি তাই না?
এই গাছ গুলো ঝাল প্রেমিক দের খুব পছন্দের গাছ। এই গাছের ফল ছাড়া যেন রান্না জমে উঠে না। ঠিক ধরেছেন এই গাছ গুলো মরিচ গাছ। প্রথমে মরিচ গাছটা হচ্ছে পটকা মরিচ বা বোম্বাই মরিচ। এই গাছ গুলো খুব শখ করে আমি রোপন করেছি।হয়তো ১০-১৫ দিনের মধ্যে মরিচ ধরা শুরু হবে। আর নিচে যে মরিচ গাছ গুলো দেখছেন সেগুলো হচ্ছে পাহাড়ি মরিচ গাছ।এই মরিচ গুলো ছোট ছোট মরিচ হয় কিন্তু প্রচন্ড রকমের ঝাল হয়।

২য় ফটোগ্রাফি

FB_IMG_1665214631642.jpg

FB_IMG_1665214640944.jpg

এই ফটোগ্রাফি টা দেখেই বুঝে গিয়েছেন তাই না?এটি একটি চায়না কমলা গাছ খুব শখ করে কিনেছি। মাশাল্লাহ কমলা গাছে ফুল এসেছে ফল ধরেছে।গত বছর খেয়েছি কমলাগুলো পেকে টসটসে হয়ে যায়,কিন্তু খেতে একদম টক।

৩য় ফটোগ্রাফি

FB_IMG_1665214645707.jpg

এটি একটি তুলসী গাছ, এই গাছটি খুবই খুবই উপকারি এবং ঔষধি গুণে ভরপুর একটি গাছ।এই গাছের পাতা বিশেষ করে সর্দি কাশি হলে, পাতা লবণ দিয়ে মেখে রস খাওয়ালে খুব দ্রুত সর্দি কাশি আরোগ্য লাভ করে।আমি সবগুলো গাছ টপের মধ্যে লাগিয়েছি কারণ আমাদের এলাকাতে বৃষ্টি হলে প্রচুর পানি হয়।আর বেশি পানি হলে, গাছ মরে যাই তাই আমি টপের মধ্যে গাছ গুলোর রোপন করেছি।

৪র্থ ফটোগ্রাফি

20220502_110649.jpg

20220502_110709.jpg

এই ফুলগুলো সবার কাছে খুবই পরিচিত, এই ফুলগুলো নাম হচ্ছে অপরাজিতা।এই ফুল গুলো দুই কালারের হয়ে থাকে,দুই কালারের ফুল হলেও, বেগুনি কালারের ফুলটা খুবই ভালো লাগে আমার।অপরাজিতা ফুলের চা অসাধারণ হয়।অপরাজিতা ফুলের চায়ের মধ্যে রয়েছে অনেক প্রাকৃতিক পুষ্টিগুণ।

৫ম ফটোগ্রাফি

IMG_20211121_161026.jpg

IMG_20211121_161157.jpg

এই ফুলগুলো আমার খুবই খুবই পছন্দের ফুল। ফুল গুলো বিভিন্ন কালারের হয়ে থাকে গোলাপি, গারো খয়রি, কমলা কালার,সাদা কালার আরো বিভিন্ন কালারের হয়। এই ফুল গাছ গুলো বাড়ির সামনে টপে রোপন করেছি।এই ফুল গুলো যখন ফুটে পুরো ফুলের টপটাই ভরে যায় আর দেখতে এতটা সুন্দর লাগে।আমার কাছে কমলা এবং গোলাপী কালারের ফুল গুলো খুব ভালো লাগে।এই গুলো নাম মস রোজ এছাড়াও আরো অনেক নামে পরিচিত এই ফুলগুলো।

৬ষ্ঠ ফটোগ্রাফি

IMG_20211121_160914.jpg

IMG_20211121_160829.jpg

এই হলুদ রঙের ফুলটা আমার পছন্দের ফুল,এই ফুলগুলো বিভিন্ন কালারের হয়ে থাকে সাদা, গোলাপি, হলুদ কালার আরো অনেক রঙের।এই ফুল গাছগুলো বড় বড় হয়, হলুদ কালারের ফুল ফুটলে গাছে বেশ সুন্দর দেখায়।তবে আমার গাছে তিনটা ফুল ফুটেছে খুবই সুন্দর আর এই ফুলগুলোর নাম হচ্ছে ব্রাজিলিয়ান জুঁই।
পরবর্তী ফটোগ্রাফি টা হচ্ছে জংলি টগর,এই ফুল সাদা রঙের হয়ে থাকে।এই ফুল গাছ তেমন বড় হয় না,আর এই গাছে যদি ফুল ধরে একসাথে অনেকগুলো ফুল ধরে।সবুজ পাতার সাথে সাদা ফুলগুলো বেশ সুন্দর দেখায়। আমি অবশ্য এই ফুল গাছটা কিনে নিয়ে নেই,আমাদের এলাকাতে এমনিতে এই গাছ গুলো হয়। এই ফুলগুলো বেশ দারুন লাগে আমার কাছে।

লোকেশন সোর্স

বন্ধুরা,আমার রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের ভালোবাসা,আপনাদের কমেন্ট ভাল কাজ করার উৎসাও যোগায়।

ভুল ত্রুটি হলে,ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভালো থাকবেন।।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আপনার মত আমারও একই অবস্থা আপু। যখনই কোন ফটোগ্রাফি করতে যাব যদি কেউ আমার দিকে তাকিয়ে থাকে তখন নিজেকে কেমন জানি লাগে। তবুও মাঝে মাঝে ফটোগ্রাফি করতে হয়।
আর আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

যে যেদিকেই তাকিয়ে থাকুক না কেন নিজের ফটোগ্রাফি নিজে পোকাস করে করতে হয় অন্য কারো দিকে না তাকালেই হয় আমার মনে হয়। আমি তো যেখানেই যাই ফটোগ্রাফি করি আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি যেন মন ছোঁয়া ছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65