জিভে জল আসার মত রেসিপি /পাঙ্গাস মাছের সুস্বাদু এবং ঝাল ঝাল ভর্তা রেসিপি

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামুয়ালাইকুম,

সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুব ভালো আছেন?

InShot_20230523_175417442.jpg

InShot_20230523_175442367.jpg

চলে এসেছি আপনাদের মাঝে আবারও একটি খুবই সুস্বাদু এবং মজার রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি পাঙ্গাস মাছের ঝাল ঝাল ভর্তা রেসিপি।

পাঙ্গাস মাছ পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে।পাঙ্গাস মাছের কাটা কম থাকাই ছোট বড় আমরা সবাই এই মাছ টি খেতে খুবই পছন্দ করি। পাঙ্গাস মাছ দিয়ে ভুনা, পাঙ্গাস মাছের তরকারি অসাধারণ সাধের হয়ে থাকে। তবে আমার কাছে বেশি ভালো লাগে পাঙ্গাস মাছের ভর্তা রেসিপি টি। পাঙ্গাস মাছের ভর্তা রেসিপি তৈরি করলে ভাতের সাথে আর কিছুর প্রয়োজন হয় না।
কি বলেন আপনারা? আমার মত যারা পাঙ্গাস মাছ প্রেমি তারা আমার কথার সাথে একমত পোষণ করবে হিহিহি। সব মাছ সুস্বাদু তার মধ্যে পাঙ্গাস মাছটা যেন আলাদা একটু সুস্বাদু হয়ে থাকে তাই না?

আসলে পাঙ্গাস মাছের ভর্তা রেসিপি তৈরি করতে তেমন বেশি উপকরণ লাগে না।ঘরে কিছু উপকরণ থাকলেই হয়ে।

যাইহোক অনেক কথা বলে ফেলেছি,তাহলে চলুন আমি কিভাবে খুবই সুস্বাদু এবং ঝাল ঝাল পাঙ্গাস মাছের ভর্তা রেসিপিটি তৈরি করেছি ধাপে ধাপে শেয়ার করি।

InShot_20230523_174740858.jpg

পাঙ্গাস মাছের সুস্বাদু এবং ঝাল ঝাল ভর্তা রেসিপি তৈরির উপকরণসমূহ
পাঙ্গাস মাছ৩ পিস।
পেঁয়াজ২ টি।
শুকনো মরিচ৮-৯ টি।
হলুদ গুঁড়া১ চা চামচ ।
সরিষার তেলহাফ চামচ।
সয়াবিন তেল১ চামচ।
লবণস্বাদ মত।
সয়াবিন তেল৪ চামচ।

InShot_20230523_175228560.jpg

প্রস্তুত প্রণালী :

১ম ধাপ

InShot_20230523_174803895.jpg

InShot_20230523_174847520.jpg

প্রথম ধাপে আমি পাঙ্গাস মাছের টুকরোগুলো পরিষ্কার করে ধুয়ে একটি প্লেটে নিব। এবার আমি এক চা চামচ হলুদ গুঁড়া,পরিমাণ মতো লবণ দিয়ে ভালো করে মাখিয়ে রেখে দেব কিছুক্ষণের জন্য।

২য় ধাপ

InShot_20230523_174935162.jpg

InShot_20230523_175019873.jpg

পাঙ্গাস মাছের টুকরো গুলোর মধ্যে হলুদ গুঁড়া এবং লবণ মাখানো হয়ে গেলে,এবার আমি চুলায় একটি প্যানে এক চামচ সয়াবিন তেল দিব।তেল গরম হলে,হলুদ গুঁড়া,লবণ মাখানো মাছের টুকরো গুলো একে একে প্যানে দিয়ে দিব।

৩য় ধাপ
InShot_20230523_175106249.jpgInShot_20230523_235301735.jpg

InShot_20230523_175204592.jpg

পাঙ্গাস মাছের টুকরো গুলো প্যানে দেওয়া হলে,চুলার মাঝারি আঁচে লাল লাল করে ভেজে নিব। পাঙ্গাস মাছ লাল করে ভাজা হলে,এবার আমি শুকনো মরিচ গুলো ভেজে মাছ এবং শুকনো মরিচ একটি প্লেটে নিব।

৪র্থ ধাপ

InShot_20230523_175253335.jpg

InShot_20230523_175314210.jpg

এবার আমি ভেজে নেওয়া পাঙ্গাস মাছের টুকরোগুলো কাটা ছাড়িয়ে নিব। পাঙ্গাস মাছে তেমন একটা কাটা থাকে না।তারপরও আমি কাঁটা ছাড়িয়ে নিব, ভর্তা খাওয়ার সময় যেনো ঝামেলা না হয়। মাছের থেকে কাটা ছাড়ানো হয়ে গেলে, একটি বাটিতে লবণ এবং শুকনো মরিচ ভাজা গুঁড়া করে নিব।

৫ম ধাপ

InShot_20230523_175334237.jpg

InShot_20230523_175354735.jpg

শুকনো মরিচ এবং লবণ গুঁড়া করা হয়ে গেলে,এবার আমি পেঁয়াজ কুচি, হাফ চামচ সরিষা দিয়ে সব উপকরণ থেতলে নিব।এবার আমি কাটা ছাড়িয়ে রাখা পাঙ্গাস মাছগুলো সব উপকরণের সাথে দিয়ে ভালো করে মিশিয়ে নিব এভাবে।

InShot_20230523_175442367.jpg

বন্ধুরা, তৈরি হয়ে গিয়েছে খুবই সুস্বাদু পাঙ্গাস মাছের ঝাল ঝাল ভর্তা রেসিপি। এই রেসিপিটি হাম্বল দিস্তার লাঠির সাহায্যে তৈরি করেছি।আপনারা চাইলে পাঙ্গাস মাছের ভর্তা রেসিপিটি হাতের সাহায্যে তৈরি করতে পারেন।এই ভর্তার তৈরি জন্য আমি যে শুকনো মরিচ নিয়েছি, মরিচগুলো প্রচন্ড রকমের ঝাল তাই আমি এ সুস্বাদ ভর্তাটি হাত দিয়ে মেখে তৈরি করে নিন।

InShot_20230523_175417442.jpg

বন্ধুরা,আমার তৈরি করা এই ভর্তা রেসিপিটি গরম গরম ভাতের সাথে খুবই খুবই সুস্বাদু। বিশ্বাস করেন এই রেসিপিটি হলে অন্য কোন রেসিপির প্রয়োজন হবে না।আশা করি আমার তৈরি করা পাঙ্গাস মাছের সুস্বাদু এবং ঝাল ঝাল ভর্তা রেসিপিটি আপনাদের ভালো লেগেছে।যদি ভালো লাগে অবশ্যই আপনারা কমেন্ট জানাবেন।আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভালো থাকবেন।।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

সর্বপ্রথম আপনার পোস্ট এর কাভার পিকচার দেখে বোঝা যায়নি এটি পাঙ্গাস মাছের রেসিপি। পরবর্তীতে আপনার পোষ্টের ভিতর দেখলাম অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি এই রেসিপিটি তৈরি করেছেন। জিভে জল আসার মত এই রেসিপি দেখে মনে হচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছে।

 last year 

মাছ ভর্তা আমার খুবই ফেভারি ট। ভালো করে পেঁয়াজ মরিচ ভেজে নিয়ে একটু ঝাল ঝাল করে ভর্তা করলে খেতে সবথেকে বেশি মজা হয়।।
পাঙ্গাস মাছের ভর্তা রেসিপি দেখে আমার খুবই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।।

 last year 

পাঙ্গাস মাছের এভাবে ঝাল ভর্তা রেসিপি কখনো খাওয়া হয়নি। তাই আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করব।

 last year 

আপনার তৈরি মাছের ভর্তা রেসিপির পরিবেশন জাস্ট চমৎকার ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

সত্যি আপু জিভে জল চলে আসলো আপনার এই লোভনীয় এবং মজাদার রেসিপিটি দেখে। পাঙ্গাস মাছের সুস্বাদু এবং ঝাল ঝাল ভর্তা রেসিপি দেখে আমার তো ইচ্ছে করছে খেয়ে নিতে। আপনার রেসিপিটা দেখেই বুঝতে পারছি খুবই সুস্বাদু হয়েছিল এবং বেশ মজা করে খেয়েছিলেন। এভাবে পাঙ্গাস মাছের ভর্তা রেসিপি তৈরি করে আগে কখনো খাওয়া হয়নি। ভাবছি এই রেসিপিটা তৈরি করে দেখব খেতে কেমন লাগে। রেসিপির টেস্ট তো করতেই হবে। আপনার রেসিপির পরিবেশনটাও অসম্ভব ভালো ছিল।

 last year 

তাহলে চলে আসেন এই বোনের বাড়িতে মজা করে দুই বোনে খাব এক সাথে। আপু, পাঙ্গাস মাছের ভর্তা রেসিপি সত্যি অনেক সুস্বাদু হয়েছে।ধন্যবাদ আপু🥰🥰🥰

 last year 

পাঙ্গাস মাছ এমন একটি মাছ যা ছোট বড় সবারই অনেক পছন্দের। আপনি পাঙ্গাস মাছ দিয়ে সুস্বাদু ভর্তার একটি রেসিপি তৈরি করেছেন। পাঙ্গাস মাছের এই ভর্তা রেসিপি দেখে ইচ্ছে করছে এখনই গরম ভাতের সাথে খেয়ে নিতে। ধন্যবাদ আপনাকে আপু লোভনীয় এই রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

জি আপু, পাঙ্গাস মাছের ভর্তা রেসিপি সত্যি অনেক সুস্বাদু । অসংখ্য ধন্যবাদ আপু,সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

পাঙ্গাস মাছের ভর্তা কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটা দেখে বেশ লোভনীয় লাগছে। খেতেও মনে হচ্ছে দারুণ হয়েছে। গরম গরম ভাতের সাথে এই রেসিপিটা খেতে খুব সুস্বাদু লাগবে। মাছের ভর্তা আমার খুব প্রিয়। রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনাও এককথায় দুর্দান্ত হয়েছে। ধাপে ধাপে এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57491.44
ETH 3031.27
USDT 1.00
SBD 2.38