আমার লেখা কবিতা "ভয়ঙ্কর স্মৃতি " (Poem of my writing "Terrible memories")||by ripon40

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • ভয়ঙ্কর স্মৃতি
  • ১৯,এপ্রিল ,২০২৪
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। মানুষ যখন অসত্যের বেড়াজালে আবদ্ধ হয়ে যায়। অসত্যের নেশায় মগ্ন হয়ে সত্যের জগৎ থেকে বেরিয়ে যায়। তখন বিভিন্ন ধরনের খারাপ কাজে লিপ্ত হয়। জীবনকে করে বিভীষিকাময় । তখনই জীবন অসুন্দর হয়ে যায়। ধীরে ধীরে জীবনকে করে ধ্বংস যে প্রাপ্তিটা কেউই প্রত্যাশা করে না। আবার জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

manipulated-7263600_1280.webp

Source

ভয়ঙ্কর স্মৃতি

একান্ত নীরবে ভাবি,
জীবনের অস্থিরতা মনস্তাপ জুড়িয়ে।
ভাবনার সকল চাওয়া,
নীরবে খুঁজে পাওয়ার সেই প্রত্যাশায়।

জীবনের সক্রিয় চক্র,
পৃথিবীর বিন্দু কণায় আবদ্ধ থাকে।
সজীবতার চাহনিতে,
কখনো নির্জীব কখনো স্থির দূরত্বে।

অস্থির মনোভাব আজ,
মুক্ত চেতনার তীরে ঠাঁই খুঁজে পায়।
আজব এই পৃথিবীতে,
সবকিছুর ছলনার জগতে ঠাঁই মেলে।

মেঘাচ্ছন্ন কালো আঁধার,
জীবনকে করেছে অন্ধত্ব সীমাহীন ভয়ঙ্কর।
অসহায় ইচ্ছা শক্তি,
জীবনকে দেখায় অবয়ব ভয়ঙ্করদর্শন স্মৃতি।

অসত্যের ভাবনায় খুঁজি,
সফলতার সকল স্বপ্নের চাবিকাঠির জোয়ার।
আজও জেগে আছে মন,
ছলনার জালে আবদ্ধ হয়ে মুক্ত আকাঙ্ক্ষায়।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

বেশ চমৎকার একটি কবিতা লিখেছেন ভাই।
আসলে কবিতা লিখতে পারাটা অনেক বড় বিষয়। আর কবিতার অনুভূতি পড়ে আরো বেশি ভালো লেগেছে। প্রতিটি লাইন বেশ গুছিয়ে নিজের অনূভুতি ফুটিয়ে তুলতে পেরেছেন। ধন্যবাদ ভাই এভাবেই লিখতে থাকুন।

 4 months ago 

ভয়ঙ্কর স্মৃতি এই কবিতাটি লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন শেয়ার করলেন। কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 4 months ago 

ভয়ঙ্কর স্মৃতি নামক সুন্দর একটি কবিতা দেখেছেন ভাই। কবিতা হলো মনের খোরাক। আপনি কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে উপস্থাপনা করেছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর কবিতা লিখেন। সেই অনুপ্রেরণায় আপনিও তো সুন্দর কবিতা লিখেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59476.67
ETH 2299.07
USDT 1.00
SBD 2.48