আমার লেখা কবিতা "জীবন চক্র" (Poem of my writing "life cycle")||by ripon40

in আমার বাংলা ব্লগ18 days ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • জীবন চক্র
  • ০৩,জুন ,২০২৪
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। মানুষ যখন অসত্যের বেড়াজালে আবদ্ধ হয়ে যায়। অসত্যের নেশায় মগ্ন হয়ে সত্যের জগৎ থেকে বেরিয়ে যায়। তখন বিভিন্ন ধরনের খারাপ কাজে লিপ্ত হয়। জীবনকে করে বিভীষিকাময় । তখনই জীবন অসুন্দর হয়ে যায়। ধীরে ধীরে জীবনকে করে ধ্বংস যে প্রাপ্তিটা কেউই প্রত্যাশা করে না। আবার জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

cicadas-7323447_1280.jpg

Source

জীবন চক্র

জীবনের পথ রেখা হীন,
তাহার গতি পথ সকলের অজানা।
শুরুতে সুন্দর অগ্রযাত্রা,
সেই আশ্বাস জীবনকে করায় বিশ্বাস।

হাজারো স্বপ্নের পথে,
জীবনকে দেখায় সফল হওয়ার সম্ভাবনা।
হাজারো সফলতার গল্প,
ভাবনায় বিভোর কোন পথের ঠিকানায়।

জীবনের এই গতিপথ,
স্বপ্ন গুলো পূরণের লক্ষ্যে এগিয়ে যায়।
কঠিন তরঙ্গের আগমনী,
জীবনকে হাজারো পরীক্ষার পথে হাঁটায়।

কখনো সফল সার্থক,
জীবনের চক্রের মাঝে নিপতিত করে।
বৃত্ত রেখার এই পথ,
নিজেকে চেনায় সময়ের সঠিক বাস্তবতা।

অসুন্দর মুহূর্তের জগৎ,
হয়তো-বা হাজারো শেখার ঠিকানা চেনায়।
হারা জেতার পথ গুলো,
জীবনের অংশ হয়ে সামনের দিকে এগিয়ে নেয়।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 18 days ago 

চমৎকার একটি কবিতা তুলে ধরেছেন লাইন গুলো বেশ ভালো লেগেছে তবে কবিতার সাথে মানুষের জীবনের বাস্তবতা প্রকাশ করেছেন যেটা বেশি ভালো লাগলো। সহজ ভাষায় চমৎকার কবিতা লিখে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 17 days ago 

আমি জানি আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করে থাকেন আমাদের মাঝে। আপনার লেখা আজকের কবিতাটা বেশি দারুন ছিল। খুব সুন্দর সচেতন সজাগ জ্ঞান নিয়ে কবিতাটা লিখেছেন আপনি। অসাধারণ হয়েছে লেখা।

 17 days ago 

জীবন চক্র নিয়ে অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে দেখে শেয়ার করেছেন। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি ঠিকই বলেছেন মানুষ যখন সঠিক পথ ছেড়ে ভুল পথে অগ্রসর হয় তখন নানা রকম খারাপ কাজ করে। ধন্যবাদ অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 17 days ago 

জীবন কখন কোন দিকে চলে যাবে, তা আসলে কারো জানা নেই। জীবন তার নিজ গতিতে চলতে থাকে। জীবন কখনোই থেমে থাকে না। আপনি আজকে জীবনের চক্র নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা টি পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি কবিতার মাধ্যমে জীবনের বেশ কিছু নিয়ম তুলে ধরেছেন।

 17 days ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এই কবিতাটি যেন জীবনের সাথে অনেক মিলে গিয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 17 days ago 

আপনার মত কবিতা লিখতে এবং পড়তে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে জীবন চক্র কবিতাটি লিখেছেন। তবে আপনার কবিতার ভাষা অসাধারণ। আপনার কবিতার প্রতিটি লাইন পড়ে মুগ্ধ হয়ে গেলাম। শুরু থেকে শেষ পর্যন্ত মনের মাধুরী দিয়ে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36