আমার লেখা কবিতা "শূন্য জীবন " (Poem of my writing "empty life")||by ripon40

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • শূন্য জীবন
  • ২২,এপ্রিল ,২০২৪
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। জীবনে সুখের কোন অন্ত নেই । প্রতিটা মানুষ জীবনের সুখের প্রত্যাশা করে। যেটা কখনো ভাগ্যে জোটে আবার কখনো দুঃখের সাগরে ভেসে যায়। সবমিলিয়ে জীবনের যাত্রা চলতে থাকে। জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

book-1869969_1280.jpg

Source

শূন্য জীবন

শূন্য পথে হেঁটে চলা,
দূরন্ত জীবনের অবিচল বার্তায়।
মিথ্যা রহস্যের গন্ধ,
নিজেকে রাখে অদ্ভুত দ্বিধাদ্বন্দ্বে।

সুখের আশা ভরসায়,
জীবন বিভ্রান্ত হয়ে আজ অন্ধ।
ছলনার জালে আবদ্ধ,
কখনো নিয়তির কাছে অসহায়।

সময়ের সাথে সাথে,
সবকিছুই এলোমেলো হয়ে গেছে।
পৃথিবীর যাত্রার পথ,
আজ উল্টো পথের দিকে ধাবিত।

সুখের আশা আকাঙ্খা,
নিজেকে রেখেছে অদ্ভুত রেসে।
ক্লান্ত জীবনের পথ,
সত্যের সন্ধানে অগ্রসর হওয়া মন।

আজও নিরবধি মন,
অজস্র স্বপ্নে বিভোর হয়ে আছে।
সকল অপ্রাপ্তি আজ,
ছন্নছাড়া ভাবনায় ক্লান্ত হয়ে দিশেহারা।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

অনেক সুন্দর কবিতা লিখলেন আপনি। আমি মনে করি জীবন মানে শূন্য। এক সময় জীবনের সব কিছু শূন্যতে রুপান্তরিত হয়। আমরা অনেক স্বপ্ন দেখি অনেক কিছু কল্পনা করি। এক সময় জীবনের সব কিছু মিছে হয়ে যায়। আপনার কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো।

 2 months ago 

আপনার লেখা শূন্য জীবন কবিতাটা অনেক সুন্দর ছিল, আর কবিতাটা পড়তেও আমার কাছে ভালো লেগেছে। আমাদের জীবনটা আসলে কি রকম এটা আমরা নিজেরাও জানিনা। আমাদের জীবনে অনেক সময় অনেক কিছুই আসে। আবার অনেক সময় জীবনটা শূন্য হয়ে যায়। এই টপিকটা নিয়ে পুরো কবিতা লিখেছেন। কবিতার প্রত্যেকটা লাইন ছিল খুব দারুন। আমার কাছে আপনার কবিতার সবগুলো লাইন অনেক ভালো লেগেছে। আপনার লেখা কবিতার প্রশংসা তো করতেই হচ্ছে।

 2 months ago 

জীবনের শূন্যতার শেষ নেই। আর আপনি জীবনের এই শূন্যতাকে কেন্দ্র করে এই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ।

 2 months ago 

জীবন নিয়ে দারুন কবিতা লিখেছেন লাইনগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। কয়েকটি লাইন পড়লে বুঝা যায় আসলে আপনার কবিতা লেখার বেশ ভালো দক্ষতা আছে। যাই হোক চমৎকার কবিতা লিখে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপনি প্রায় মাঝেমধ্যে সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। আমি প্রায় ফলো করি আপনার সুন্দর কবিতা গুলো। ঠিক তেমনি ভাবে আজকেও লিখেছেন অসাধারণ একটি কবিতা। আপনার আজকের লেখা কবিতার মধ্যে কিছুটা হতাশ আর বিরহ অনুভূতি থাকায় কবিতার লাইনগুলো বেশ মানিয়েছে।

 2 months ago 

আজকে আপনি বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন।শূন্য জীবন কবিতাটি লিখেছেন। মানুষের জীবন এমন এই চোখে স্বপ্ন দেখে অনেক কিছু। তবে আপনার কবিতার ভাষা অসাধারণ। কবিতার মাধ্যমে মনেরভাব প্রকাশ করা যায়। ধন্যবাদ সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65200.45
ETH 3535.76
USDT 1.00
SBD 2.45