আমার লেখা কবিতা "সুখের নিঃশ্বাস" (Poem of my writing "Breath of happiness")||by ripon40

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)
  • সুখের নিঃশ্বাস
  • ১৪,এপ্রিল ,২০২৪
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। জীবনে সুখের কোন অন্ত নেই । প্রতিটা মানুষ জীবনের সুখের প্রত্যাশা করে। যেটা কখনো ভাগ্যে জোটে আবার কখনো দুঃখের সাগরে ভেসে যায়। সবমিলিয়ে জীবনের যাত্রা চলতে থাকে। জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

business-3365331_1280.webp

Source

সুখের নিঃশ্বাস

সুখের সন্ধানে অগ্রসর,
জীবনের এই পথে হেঁটে চলা।
হৃদয়ে জাগ্রত হওয়া,
প্রশান্তির হাওয়া বইছে মনে মনে।

সুখের অনন্ত মহানভে,
নিঃশ্বাসের শব্দ তরঙ্গে এ মন।
অজস্র ব্যাথা যন্ত্রণা,
আজ নীরবে সহ্য করে জীবন।

হারিয়ে যাবো কখন,
পাবো কি সেই সুখের স্বাদ।
যাহার জন্যই জীবন,
সকল সুখের প্রাপ্তির খোঁজে।

সুখ যে ছলনাময়ী,
দুঃখের গভীরে যার বসবাস।
ডুবিয়ে দিলাম জীবন,
ধৈর্যের বাঁধ নির্মাণে নিদারুণ।

আশা হারানো পথে,
সীমাহীন দুঃখের গভীরে চলি।
একটু সুখের নিঃশ্বাস,
জীবনকে দিয়েছে আত্মবিশ্বাস।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আসলে মানুষের মাঝে বিভিন্ন স্বপ্ন প্রতিনিয়ত ঘুরপাক খায়। কখনো মানুষের জীবনে দুঃখ আসে আবার কখনো সুখের হাওয়া বয়ে যায়। আপনি চমৎকার একটি কবিতা লিখেছেন লাইনগুলো বেশ ভালো লেগেছে বিশেষ করে বাস্তবতা ফুটিয়ে তুলেছেন বলে আমার কাছে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইজান। মানুষ কোন এক আশা নিয়ে বেঁচে থাকে। জীবনের সুন্দর লক্ষ্য থেকে থাকে। তবে মনের মধ্যে ভয় জাগ্রত হয় কোন আশায় বেঁচে আছি আশা কি পূরণ হবে। যাইহোক তেমনি সুন্দর এখন অনুভূতি আমাদের মাঝে ব্যক্ত করেছেন দেখে ভালো লাগলো। কবিতার প্রতিটা লাইন ছিল অসাধারণ চিন্তাভাবনায় গড়া।

 2 months ago 

আপনার লেখা সুখের নিঃশ্বাস কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। অসাধারণ একটি কবিতা লিখেছেন, কবিতার ভাষায় ছিল খুবই সুন্দর

Posted using SteemPro Mobile

 2 months ago 

আজ আপনি খুবই সুন্দর করে সুখের নিঃশ্বাস কবিতাটা লিখেছেন যেটা পুরোটা পড়ার চেষ্টা করেছি আমি। এই ধরনের কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার আজকের এই কবিতাটা লেখার টপিক সবথেকে বেশি দারুন ছিল। কবিতার প্রত্যেকটা লাইন আপনি চন্দ মিলিয়ে অনেক সুন্দর করে লিখেছেন ‌। আপনার এরকম সুন্দর সুন্দর কবিতা আশা করছি সব সময় আমর পড়তে পারব। আর আপনি প্রতিনিয়ত কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করে যাবেন।

 2 months ago 

সুখ যে ছলনাময়ী,
দুঃখের গভীরে যার বসবাস।

ব‍্যাপার টা এমন দুঃখ দেখে কেউ করিসনে ভয়। আড়ালে তার সূর্য হাসে। সুখ যেন ছলনাময়ী। সুখের জন্য আমাদের পাড়ি দিতে হয় এক দুঃখের সমুদ্রের মধ্যে দিয়ে। কিন্তু তারপরও কতজনের জীবনে সেই সুখ অধোরাই থেকে যায়। চমৎকার লিখেছেন কবিতা টা ভাই। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বাহ মনের আবেগ দিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন।সুখের নিঃশ্বাস কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে প্রত্যেক মানুষ চাই জীবন সুন্দর করতে। তবে আপনার কবিতার ভাষা সত্যিই অসাধারণ। সত্যি আপনার কবিতাটি পড়ে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। কিছু কিছু কবিতা আছে বারবার পড়তে মন চায়। কবিতাটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনি এত সুন্দর কবিতা লিখতে পারেন যে, আপনার কবিতা পড়েই ভালো লাগলো আমার কাছে। খুব সুন্দর করে আপনি পুরোটার কভার করলেন আজ। আপনার লেখা কবিতা এর আগেও আমার অনেকবার পড়া হয়েছে। আজকে এত সুন্দর একটা কবিতা পড়ে তো খুব ভালো লাগলো। এই কবিতার প্রত্যেকটা লাইন সুন্দর ভাবে লিখেছেন।

সুখ যে ছলনাময়ী,
দুঃখের গভীরে যার বসবাস।
ডুবিয়ে দিলাম জীবন,
ধৈর্যের বাঁধ নির্মাণে নিদারুণ।

বিশেষ করে আমার কাছে উপরের এই লাইনগুলো একটু বেশি ভালো লেগেছে পড়তে।

 2 months ago 

আপনার লেখা সুখের নিঃশ্বাস শিরোনামের কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে সুখের আশায় পৃথিবীর সকল মানুষের প্রত্যেকদিন বিভিন্ন প্রকারের কাজে লিপ্ত হচ্ছে এবং সুখ অর্জনের চেষ্টা করছে। কিন্তু অনেক মানুষই সুখের দেখা পাওয়ার আগেই দুনিয়া থেকে চলে যাচ্ছে। যাহোক চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65566.66
ETH 3559.87
USDT 1.00
SBD 2.48