আমার লেখা কবিতা "প্রভাবিত জীবন " (Poem of my writing "affected lives")||by ripon40

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • প্রভাবিত জীবন
  • ২৮,মে ,২০২৪
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। মানুষ যখন অসত্যের বেড়াজালে আবদ্ধ হয়ে যায়। অসত্যের নেশায় মগ্ন হয়ে সত্যের জগৎ থেকে বেরিয়ে যায়। তখন বিভিন্ন ধরনের খারাপ কাজে লিপ্ত হয়। জীবনকে করে বিভীষিকাময় । তখনই জীবন অসুন্দর হয়ে যায়। ধীরে ধীরে জীবনকে করে ধ্বংস যে প্রাপ্তিটা কেউই প্রত্যাশা করে না। আবার জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

hands-1838658_1280.jpg

Source

প্রভাবিত জীবন

আজ সময় আমাকে ভাবায়,
পরিবর্তনের নেশায় অন্ধত্ব সীমাহীন।
জীবনের এই অগ্রগতি,
কখনো স্থির কখনো দিশেহারা পথিক।

ধেয়ে আসা ভয়ঙ্কর ফাঁদ,
বিবেক বুদ্ধিহীন পথের তরে অগ্রসর।
নিশ্চুপ হৃদয়ে ভাবে মন,
অসীম সমুদ্রে হারিয়েছে জীবন ক্ষণ।

ভয়ঙ্কর ঘূর্ণিঝড় বয়ে যায়,
যাহার তান্ডবে হয়ে যাই দিশেহারা।
মুহূর্তে হয় যে পরিবর্তন,
জীবনকে দেখায় সুদিনের মর্ম চেহারা।

অন্ধকারের ছোঁয়া পাই,
অসহায়ত্বর অনুভব জীবনকে চেনায়।
যে চিন্তার ঠাই নেই,
কখন যে ভুলি নতুন দিনের প্রত্যাশায়।

জীবনের প্রভাবিত পথ,
অজস্র স্বপ্ন গড়ার লক্ষ্যে অগ্রসর।
কখনো কিভাবে হারায়,
যে পথের সঠিক পন্থা কাহারও নেই জানা।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

জীবন যদি সবসময় সহজ হতো তাহলে জীবন আর এত উপভোগ্য হত না। কখনো কঠিন কখনো সহজ তার জন্য জীবন এত সুন্দর। যাই হোক ভাইয়া খুবই বাস্তব একটি বিষয় নিয়ে কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন খুব ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

বর্তমান সময়ে আমাদের বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই খুবই চমৎকার কবিতা লিখে যাচ্ছেন। আপনি আজকে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা প্রভাবিত জীবন কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

প্রভাবিত জীবন নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ। কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ঠিক বলেছেন, এমন অনেক মুহূর্ত রয়েছে যেটা আমাদের জীবনের সম্পর্কে অনেক বাস্তবিক ধারণা দেয়। আর এগুলো অনেক সুন্দর অনুভূতি ও হতে পারে। আপনার আজকের লেখা কবিতাটি খুবই ভালো লেগেছে। বিশেষ করে যে বিষয় নিয়ে লিখেছেন , এই বিষয়টা আমার খুব ভালো লেগেছে। কবিতার কিন্তু প্রত্যেকটা লাইন খুব সুন্দর।

 last month 

আপনি বরাবরি খুবই সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আপনার কবিতাগুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনার কবিতার মাধ্যমে বিদ্রোহী বিদ্রোহী ভাব লুকিয়ে থাকে। সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

প্রভাবিত জীবন কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। খুবি সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন, কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58447.77
ETH 3173.14
USDT 1.00
SBD 2.43