ফটোগ্রাফি: আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ১০৬ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১৭, এপ্রিল ,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ১০৬ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



আপনারা সবাই আমার ফটোগ্রাফি পর্বের সাক্ষী হয়ে আছেন । প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দিয়ে থাকেন। আজকের এঈ অগ্রযাত্রায় একশতম পর্বে পৌঁছলাম। প্রতি সপ্তাহের বুধবারে আমি ফটোগ্রাফি পর্ব শেয়ার করে থাকি। সব সময় চেষ্টা করি প্রকৃতির এই সৌন্দর্যের সেরা মুহূর্ত এবং দৃশ্যগুলো আপনাদের মাঝে তুলে ধরার। যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে। এটাই আমার অনেক বড় প্রাপ্তি এবং ফটোগ্রাফির সার্থকতা।ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20240308_114406-01.jpeg


Device : Redmi note 11
সবুজ ধানের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আসলে প্রকৃতি যখন তার সৌন্দর্য আমাদের মাঝে ফুটিয়ে তোলে । তখন আমরা প্রকৃতির সান্নিধ্য গেলে জীবনের সকল দুঃখ কষ্ট ভুলে যাই । যেখানে প্রকৃতি আমাকে আপন করে নেয়। সবুজ শ্যামল পরিবেশ যেটা প্রকৃতির সৌন্দর্যের ভিন্ন রূপ। এই সময় মাঠে কৃষকেরা ধান চাষ করে সবুজ পরিবেশ দেখতে দারুন লাগে।এ যেন ভিন্ন এক আবহাওয়ার সাথে নিজেকে মানিয়ে নেওয়া । এই সময় আকাশের সৌন্দর্য খুবই সুন্দর বিভিন্ন সাদা আকাশের ভেলা। নদীর পাড়ে বসে থেকে সেই দৃশ্যগুলো উপভোগ করতে পারাটা সত্যিই অনেক আনন্দের। আকাশের সৌন্দর্যে ছেয়ে আছে নদীর বুক।

#২

IMG_20240415_175655-01.jpeg


Device : Redmi note 11
ছনের ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখতে পাই । মাঠে প্রান্তে যে সকল ফুল ফুটে থাকে যেগুলো আমাদের অচেনা অজানা । তবুও সেটা প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলে। দেখতে অনেক সুন্দর লাগে। শীতের শেষ মুহূর্তে কৃষকেরা মাঠে ভুট্টা চাষ করে। আসলে সেদিন আকাশ নীল এবং প্রকৃতির মাঝে ভিন্ন এক সৌন্দর্য বয়ে এনেছে । সবুজ শ্যামল পরিবেশ আকাশের সৌন্দর্য সবমিলিয়ে দারুন একটা রিফ্লেকশন। কাশফুল গাছের ফুলগুলো সেই নীল আকাশের মধ্যে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#৩

IMG_20240127_145430-01.jpeg


Device : Redmi note 11
রাখালের গরু চড়ানো
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রকৃতি এতটাই সুন্দর যেখানেই যাবেন ভিন্ন ভিন্ন প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারবেন। একজন কৃষক সবুজ ঘাস মাথায় করে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছে। সে দৃশ্যটি দেখতে দারুন লাগছিল নীল আকাশের মধ্যে তার সৌন্দর্য ফুটে উঠেছে। এইতো পরশুদিন খোলা আকাশের পানে গাড়িতে চড়ে যাচ্ছিলাম। বাইক নিয়ে আমরা মাঠের উদ্দেশ্যে বেরিয়েছিলাম বড়ই খাব বলে পাশেই ধান চাষের জন্য জমি তৈরি করা হচ্ছে। সেই রাস্তায় বালু বাহি গাড়ি চলাচল করার কারণে মাটির রাস্তায় হাঁটু সমান ধূলিকণায় পরিপূর্ণ ।

#৪

IMG_20240223_171536-01.jpeg


Device : Redmi note 11
কুঁড়ে ঘর
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রকৃতি এতটাই সুন্দর যেখানেই যাবেন ভিন্ন ভিন্ন প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এইতো পরশুদিন খোলা আকাশের পানে গাড়িতে চড়ে যাচ্ছিলাম। বাইক নিয়ে আমরা মাঠের উদ্দেশ্যে বেরিয়েছিলাম বড়ই খাব বলে পাশেই ধান চাষের জন্য জমি তৈরি করা হচ্ছে। নদীর তীর ঘেঁষে মেঠো রাস্তা সেই রাস্তা দিয়ে মহিষের গাড়ি যাতায়াত করে। বিভিন্ন প্রয়োজনীয় জিনিস নিয়ে একদিকে মেঘলা আকাশ অন্যদিকে তাদের ব্যস্তময় মুহূর্ত দারুন একটা পরিবেশ। সেই দৃশ্যটি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি ।

#৫

IMG_20240415_182804-01.jpeg


Device : Redmi note 11
ছোট্ট বাচ্চার ঘুড়ি উড়ানো
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ নদীমাতৃক দেশ। অসংখ্য নদ নদী রয়েছে ।যেখানে অনেক মানুষের জীবন জীবিকার নির্বাহ করে থাকে। ছোট্টবেলা দেখেছি নদীতে প্রচুর মাছ পাওয়া যেত ।বর্তমানে খুবই কম পাওয়া যায় নদীর পাড়ে মানুষ নদীতে মাছ ধরার মাধ্যমে জীবন জীবিকা নির্বাহ করে থাকে। এ সময় নদীতে পানি কম থাকে তারা জাল দিয়ে ঘিরে রেখেছে সেখানে জাল টেনে মাছ ধরছে । আমি খুব কাছাকাছি গিয়ে মাছ ধরার দৃশ্যটি উপভোগ করেছি । কিন্তু তেমন একটা মাছ পাইনি তবুও নদীর মাছ দেখতে অনেক ভালো লাগে ।

#৬

IMG_20240310_175546-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। নদীর তীরে একটি নৌকা ঘাটে বাঁধা আছে, সূর্য পশ্চিম আকাশে ফেলে পড়েছে। একান্ত নিরিবিলি পরিবেশ সব মিলিয়ে ঘাটের এই সৌন্দর্য প্রকৃতির এক ভিন্নরূপ যেটা ফটোগ্রাফি করার চেষ্টা করেছি ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭


IMG_20240216_181558-01.jpeg


Device : Redmi note 11
ইটভাটার দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছোট্ট জীবনে বন্ধু-বান্ধব ভাই ব্রাদার তাদের সাথে যে পরিমাণ পিকনিক করেছি। হয়তো সেই মুহূর্তগুলো একসময় মিস করব। জীবনের একটি সময় থাকে শুধু স্বাধীনতায় পরিপূর্ণ। যেকোনো ইচ্ছা খুব সহজে পূরণ করার সাহসিকতা। একটি সময় পিকনিকের নাম উঠলেই শুরু হয়ে যেত রান্নাবান্না রাতের বেলা আড্ডা দারুন একটা মুহূর্ত। যেটা এখন খুবই মিস করি। সবাই এখন কর্মে ব্যস্ত এই দৃশ্যের একটা ফটোগ্রাফি অনেক দিন আগে মোবাইলে করে রেখেছিলাম সেটাই ফটোগ্রাফি হিসেবে শেয়ার করলাম।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

আপনার তোলা ছবিগুলো আমার বরাবরই ভীষণ ভালো লাগে। দেখতে দেখতে ১০৬ তম পর্বে চলে এসেছেন। আজকের প্রতিটি ছবি দূর্দান্ত লেগেছে আমার কাছে। বিশেষ করে ইটভাটার ছবি, ছেলেটার ঘুড়ি উড়ানোর ছবি এবং প্রকৃতির ছবি এককথায় অসাধারণ ছিল।
আপনি এভাবেই এগিয়ে যেতে থাকুন, দোয়া রইল।

 last month 

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।ঙ বিশেষ করে কাশফুলের ফটোগ্রাফি ও কুড়ে ঘড়ের দৃশ্যটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া আপনি অনেক সুন্দরময় প্রকৃতির মুহূর্তগুলো ফুটিয়ে তুলেছেন এই চিত্রের মাধ্যমে, দেখে মুগ্ধ হলাম।

 last month 

প্রকৃতি দেখতে এমনিতে অনেক সুন্দর। সেই প্রকৃতির কিছু সময় আপনি আমাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করেছেন। আপনার ধারণা করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। তবে সব থেকে ভালো লেগেছে করে কুঁড়ে ঘরটি দেখে। আমরা যখন খেলা করতাম তখন মাঝে মাঝে এরকম ঘর তৈরি করতাম ।

 last month 

এটা সত্যি বলেছে বন্ধু সময়ের সাথে সাথে প্রকৃতি তার নিজস্ব রং পাল্টায়। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো বন্ধু। তুমি সত্যিই বেশ দারুন ফটোগ্রাফি করো। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

প্রকৃতি আসলেই অপরূপ সুন্দর। আর এই অপরূপ সৌন্দর্যকে আপনি অসাধারণ ভাবে ক্যামেরায় ধারণ করেছেন।
আপনার করা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।
সূর্যাস্ত যাওয়ার দৃশ্যটি আমার সবথেকে ভালো লেগেছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। এইরকম রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে একটু বেশি ভালো লাগে, তবে সব থেকে সূর্যাস্তের ফটোগ্রাফি টি দারুণ লেগেছে। ধন্যবাদ ভাই পোস্ট টি শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনি বরাবরই খুবই চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। আজকেও আপনি তার ব্যতিক্রম কিছু করেন নাই। আজকে ১০৬ তম ফটোগ্রাফির মধ্যে প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফি আপনি খুব সুন্দর করে আপনার মোবাইলে ক্যাপচার করেছেন এবং বেশ সুন্দর বর্ণনাও করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69824.27
ETH 3761.57
USDT 1.00
SBD 3.81