আমার লেখা কবিতা "ইচ্ছা " (Poem of my writing "desire")||by ripon40

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • ইচ্ছা
  • ০৮,এপ্রিল ,২০২৪
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। প্রতিটা মানুষের জীবনে আশা-আকাঙ্ক্ষা দিয়ে বিভোর থাকে। সেই আশা আকাঙ্ক্ষা পূরণের লক্ষ্যে সবাই দিশেহার হয়ে পড়ে। একটি পূরণের প্রত্যাশায় হাজার ো আকাঙ্ক্ষা পূরণের নেশায় হারিয়ে যাওয়া এই মন।আবার জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

a4-4279517_1280.jpg

Source

ইচ্ছা

আজ ইচ্ছার আড়ালে আবদ্ধ,
জীবনের সকল স্বপ্ন গুলোর লক্ষ্য।
বার বার পথভ্রষ্ট হয়ে যায় ,
থমকে দাঁড়ায় অনেক গল্পের স্মৃতি।

ইচ্ছার প্রতি করুণার মায়া,
দিগন্তের পানে চেয়ে থাকার প্রত্যয়।
আজও ছলনায় বদ্ধপরিকর,
কখনো হবে কি স্বপ্ন গুলো পূরণ?

নিঃসঙ্গ নিরবে ভাবে এ মন,
আশার প্রদীপ খুঁজে পাবে কখন!
হাজারো আশা আকাঙ্খায়,
নিজেকে রেখেছি ভাবনায় বিভোর।

আজ ছোট্ট ইচ্ছার মোহে,
অজস্র ইচ্ছার লালসায় কাতর।
একটু পূরণের লক্ষ্যে অটুট,
অসীম রেখায় হারিয়ে যায় মন।

সত্য অতীতের স্মরণে,
খুঁজে পাই একটু সুখের সুবাস।
ভাবনাই যে সঠিক পন্থা,
মিথ্যার আশ্রয় যে আশা আকাঙ্খায়।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ভাই আপনার লেখা ইচ্ছা শিরোনামের কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। কবিতাটির মাঝে মানুষের জীবনের এক অন্য ধরনের অনুভূতি ফুটে উঠেছে। আসলে এরকম কবিতাগুলো পড়তে আমার খুবই ভালো লাগে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রতিটা মানুষের জীবনে অনেক কিছু আকাঙ্ক্ষা থাকে। কখনো পূরণ হয় আবার কখনো পূরণ হওয়ার প্রত্যাশায় আপ্লুত থাকে। সেই অনুভূতি থেকে কবিতাটি লেখা যেটা আপনার কাছে অনেক ভালো লেগেছে।

 5 months ago 

আপনার লেখা ইচ্ছা কবিতাটা এত সুন্দর হয়েছে যে, একবার পড়ে কবিতাটা আমি আরো কয়েকবার পড়েছি। জীবনটা বড়ই কঠিন তবে এই জীবনে ভেতরে থাকা ইচ্ছা গুলোকে বাস্তবে রূপান্তর করার জন্য লড়াই করে যেতে হবে প্রতিনিয়তই। আশা, আকাঙ্ক্ষা, ইচ্ছা সবকিছুই একটা মানুষের মনে থাকে। জীবন যেহেতু আছে দুঃখ কষ্ট দুটোই থাকবে। যাইহোক আপনার লেখা কবিতাটা খুবই সুন্দর হয়েছে। ছন্দ মিলিয়ে পুরো কবিতা এত সুন্দর করে লিখেছেন দেখে অসম্ভব ভালো লাগলো।

 5 months ago 

প্রতিটা মানুষের জীবনে অনেক ইচ্ছা থাকে যেগুলো বাস্তবে রূপ দিতে চায়। যেটা কখনো পূরণ হয় আবার কখনো পূরণ হয় না ‌ সব মিলিয়ে জীবনের এই গতিপথ সামনের দিকে এগিয়ে যায়। সে অনুভূতি থেকে কবিতাটির লেখা।

 5 months ago 

ইচ্ছে নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ জীবনের ইচ্ছা আকাঙ্ক্ষার অনুভূতি থেকে কবিতা লেখার চেষ্টা করেছি। আসলে কবিতা পড়তে আমারও ভালো লাগে। আপনি কবিতাটি পড়েছেন মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আপনার কবিতা লিখতে এবং পড়তে যে ভালো লাগে এই বিষয়টা জেনে ভীষণ ভালো লাগলো। আমাদের কমিউনিটিতে সবাই খুব চমৎকার কবিতা লিখে থাকেন। আজকে আপনিও খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার ইচ্ছে কবিতাটা লেখার প্রতিটা ধাপ আপনাকে খুব সুন্দর করে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ আমাদের কমিউনিটিতে অনেকে আছে খুব সুন্দর কবিতা লিখে থাকে। আমিও চেষ্টা করছি নিজের অনুভূতি থেকে সারা জাগানো। সেই কথাগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করার যেটা আপনাদের কাছে ভালো লাগে।

 5 months ago 

জীবনের ভাবনা গুলো বিভিন্ন ধরনের হয়। জীবনে অনেক কিছু ইচ্ছে অনিচ্ছা থাকে। আমরা চেষ্টা করি সব সময় নিজের ভাবনা চিন্তা গুলো বাস্তবে রূপ দিতে। চেষ্টা করি আমরা নিজের ইচ্ছে গুলোকে পূরণ করে নিতে। কিন্তু মাঝে মধ্যে ইচ্ছে গুলো পূরণ হয়। আবার কিছু ইচ্ছে অপূর্ণ থেকে যায়। সুন্দর একটি কবিতা লিখলেন জীবনের ইচ্ছে নিয়ে অনেক ভালো লাগলো পড়ে।

 5 months ago 

যেটা মানুষ জীবনে ইচ্ছা আকাঙ্ক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যায়। সেগুলো পূরণ করতে চায় কখনো সেটা পূরণ হয় আবার কখনো হয় না । সব মিলিয়ে জীবনের এই গতিপথ চলতে থাকে। সেই অনুভূতি থেকে কবিতাটি লেখার চেষ্টা করেছি আপু।

 5 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করছেন ভাই আপনার কবিতাটা পড়ে খুবই ভালো লেগেছে। লাইনে ছন্দের ভেতরে অনেক কিছু লুকিয়ে রয়েছে যার অনেক অর্থ বহন করে। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে কবিতার মধ্যে জীবনের অনেক কথা লুকিয়ে থাকে ।যেটা খুব সুন্দরভাবে কবিতার মধ্যে প্রকাশ করা যায়। বাস্তব জীবনের অনুভূতি থেকে কবিতাটি লেখার চেষ্টা করেছি। যেটা আপনাদের কাছে অনেক ভালো লেগেছে।

 5 months ago 

কবিতার ভেতর লেখা লাইন গুলা বিশেষ অর্থ বহন করে। যার সারমর্ম বুঝতে পারলে কবিতা পড়ে অনেক মজা পাওয়া যায়।

 5 months ago 

আপনি কবিতা লিখতে এবং পড়তে দুটোই পছন্দ করেন তাই আপনি মাঝে মাঝে কবিতা লিখে থাকেন ।আমাদের জীবনে অনেক কিছু স্বপ্ন দেখে থাকি কিন্তু সেগুলো হয়তো পূরণ হয় আবার সেগুলো স্বপ্ন স্বপ্নই থেকে যায়। আপনি সেই স্বপ্নের কিছু গল্প আজকে কবিতার মাঝে তুলে ধরেছেন। আসলে আপনার কবিতাটি অনেক ভালো লাগলো পড়ে ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ আপু ঠিকই বলেছেন প্রতিটা মানুষ অনেক স্বপ্ন দেখে। যেগুলো পূরণ না হলে সেই আকাঙ্ক্ষা সেই অনুভূতির স্মৃতিকথা থেকে যায়। সেজন্য আমি সেই উপলব্ধি থেকে কবিতাটি লেখার চেষ্টা করেছি। যেটা আপনি সুন্দরভাবে পড়ে মতামত প্রকাশ করলেন ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 60157.45
ETH 2345.98
USDT 1.00
SBD 2.47