বন্ধুদের সাথে নৌকা ভ্রমণ পর্ব-১ //by ripon40

in আমার বাংলা ব্লগ6 days ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • বন্ধুদের সাথে নৌকা ভ্রমণ
  • ১৩, আগস্ট ,২০২৪
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুদের সাথে নৌকা ভ্রমণ মুহূর্তের দৃশ্য পটভূমি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



1000052809-01.jpeg

তাহলে চলুন গল্পটি শুরু করি


গত পরশুদিন দারুন একটি মুহূর্ত কাটিয়েছিলাম। যেটা উপভোগ করার জন্য প্রতিবছর অপেক্ষায় থাকি। আসলে বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো সব সময় অনেক সুন্দর হয়। যেখানেই যায় না কেন তাদের সাথে বিভিন্ন ভাবে আড্ডা দেওয়ার মাধ্যমে সুন্দর মুহূর্ত কাটাই। স্কুল লাইফ থেকে তাদের সাথে এভাবে সুন্দর মুহূর্ত উপভোগ করে চলেছি ।সময় যত যাচ্ছে বন্ধুদের সাথে এভাবে কাটানো মুহূর্তগুলো যেন হারিয়ে যাচ্ছে। জীবনের সোনালী মুহূর্ত গুলো এভাবে হারিয়ে যাবে কখনো ভাবি নি জীবনটাই এরকম ছোট্ট থেকে শুরু করে জীবনের বিভিন্ন মুহূর্তগুলো সাক্ষী হয়ে থাকবে। সময়টি এখন বর্ষাকাল নদীতে পানি ভরপুর। বিকেল হলেই নদীর পাড়ে গিয়ে দারুন সময় কাটানো হয়। কিন্তু নৌকায় করে এভাবে এই বছর তেমন ঘুরাঘুরি করা হয়নি গতবছর অনেক ঘুরাঘুরি করেছিলাম। নৌকায় এবার প্রথম বন্ধুদের সাথেই নৌকায় ঘোরাঘুরি।

IMG_20240816_153027-01.jpeg

IMG_20240816_153203-01.jpeg

IMG_20240816_153205-01.jpeg

IMG_20240816_154719-01.jpeg


Device : Redmi Note 11
নৌকায় যাত্রা শুরু
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্ষাকাল আসলেই নতুন এক সৌন্দর্য দেখতে পাই। চারিদিকে সবুজ শ্যামল পরিবেশ আকাশের সৌন্দর্য নদীতে পানি থৈ থৈ করছে এরকম সৌন্দর্য যেটা এই সময়ের অনেক বড় একটি প্রাপ্তি। প্রতিবছর এই সময় আমাদের স্কুল বন্ধুদের গ্রুপে নৌকায় ঘুরাঘুরি নিয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্তে উপনীত হ ই। একটি সুন্দর দিন ঠিক করে ঘুরতে যাই । বর্তমান সবাই অনেক ব্যস্ত অনেকের সময় দেওয়ার মতো সুযোগ থাকে না। এই ব্যস্ততার কারণে চাইলে সবাই একত্রিত হতে পারি না। গত বছর নৌকা ভ্রমণ নিয়ে পোস্ট করেছিলাম 16 জন উপস্থিত ছিলাম এবার ১০ জন উপস্থিত হয়েছি। অনেকের ইচ্ছা থাকলে উপায় হয়নি। আসলে ইচ্ছা থাকলেও অনেক সময় উপায় হয় না অনেক সুন্দর মুহূর্ত আমরা মিস করে থাকি জীবনের এই যাত্রায় এটাই বড় বাধা।

IMG_20240816_155059-01.jpeg

IMG_20240816_155112-01.jpeg

IMG_20240816_160704-01.jpeg

IMG_20240816_160740-01.jpeg


Device : Redmi Note 11
চারিদিকের সুন্দর পরিবেশ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আলোচনার মাধ্যমে পিকনিক না হওয়ার সম্ভাবনা ছিল ।কিন্তু বন্ধু সাইফুলের মন খারাপের কারণে দশ জনের উপস্থিতিতেই পিকনিক করা হলো। সবার কাছ থেকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা চাঁদা ধরে। বন্ধু জসিমের দায়িত্ব দিয়েছিলাম পিকনিক পরিচালনার জন্য। আমরা কয়েকজন ভিন্ন ভিন্ন দায়িত্ব নিয়েছিলাম কেউ নৌকা ভাড়া করার জন্য বেরিয়ে পড়ল আবার কেউ রান্নার সকল কিছু কেনার জন্য বাজারে চলে গেল। এভাবে শুক্রবারে আমরা সবাই ব্যস্ত হয়ে পড়লাম। জুম্মার নামাজ শেষে আমরা সবাই একত্রিত হলাম । নৌকার মাঝিকে বলেছিলাম তিনটার দিকে আসতে তিনি একটু লেট করেছিল। সেদিন প্রচন্ড রোদ ছিল তার পাশাপাশি বাতাস ছিল ।সেজন্য তেমন কিছু মনে হয়নি। যাইহোক, বন্ধুরা একত্রিত হয়ে সকল বাধা পেরিয়ে আনন্দ করার মুহূর্ত টাই বেশি তৃপ্তি দিয়েছিল।

IMG_20240816_160910-01.jpeg

IMG_20240816_161440-01.jpeg

IMG_20240816_161900-01.jpeg

IMG_20240816_161903-01.jpeg

IMG_20240816_162221-01.jpeg


Device : Redmi Note 11
মাঝি নৌকা নিয়ন্ত্রণে ব্যস্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমাদের নৌকা ভাড়ার টাইম ছিল বিকেল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত। নৌকায় উঠে আমরা যাত্রা শুরু করলাম । প্রচন্ড বাতাস ঢেউয়ে নৌকা দুলছে চারিপাশে মেঘলা আকাশ দারুণ এক পরিবেশ। সবার মুখে হাসি অনেকদিন পর সবাই একত্রিত হয়েছি কি দারুন মুহূর্ত। বন্ধুরা একত্রিত হলে অনেক ধরনের ফাজলামো শুরু হয়ে যায়। অনেকের মিস করছিলাম সবাই থাকলে আরো বেশি আনন্দ হতো ।কেউ গান গাইতে শুরু করল আবার কেউ নৌকায় বসে তাস খেলা শুরু করল । আমি আবার তাস খেলতে পারি না যেটা আমার কাছে অনেক বিরক্তিকর। আমার কাজ ফটোগ্রাফি করা সেটা শুরু করে দিলাম। বন্ধু হাসান আমাকে এতটাই বিরক্ত করছিল সে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আমাকে ছবি তুলে দিতে বলে। একটু প্রকৃতির ছবি তুলব কি তার ছবি তুলে নিয়ে এসে ব্যস্ত হয়ে পরল যেটা আমার মোটেও পছন্দ না। যাত্রা শুরু করার সাথে সাথেই তার ছবি তোলায় ব্যস্ত হয়ে পড়লাম। যেটা আমার সবচেয়ে বেশি খারাপ লাগছিল ।যাইহোক ওর ছবি তোলার আশাটা পূর্ণ করলাম । বন্ধু হিসেবে এতোটুকু আবদার করতেই পারে পরবর্তী পর্বে আপনাদের সাথে আরো সুন্দর মুহূর্তের গল্প এবং দৃশ্য শেয়ার করব।

পোস্ট বিবরণ

শ্রেণীবন্ধুদের সাথে নৌকা ভ্রমণ
ডিভাইসRedmi note 11
ফটোগ্রাফার@ripon40
লোকেশনKushtia

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

নদীতে ভ্রমণের মুহূর্তগুলো সত্যিই অসাধারণ। আপনারা অনেক মজা করেছেন, সেই মুহূর্তগুলোর ফটোগ্রাফি শেয়ার করলেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।

 3 days ago 

হ্যাঁ ভাই বন্ধুদের সাথে যে কোন জায়গায় গেলে অনেক মজা হয়। অনেকদিন পর বন্ধুদের সাথে নৌকায় ঘোরাঘুরি। দারুন মুহূর্ত ছিল। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 5 days ago 

বন্ধুদের সাথে কাটানো সময়টা সব সময় স্মরণীয় হয়ে থাকে তাই আমার মনে হয় এই নদী ভ্রমণের সময়টাও আমাদের সবার কাছে চিরস্থায়ী অতীত হিসেবে রয়ে যাবে। বন্ধু বিরিয়ানি টেস্ট কেমন হয়েছিল 😜

 3 days ago 

হ্যাঁ বন্ধু এই দিনটি স্মৃতি হিসেবে রয়ে যাবে। এরকম দিন সামনে কাটাতে পারব কিনা জানিনা। আবার ফিরে পেতে চাই এরকম সোনালী সুন্দর মুহূর্ত। যেটা বন্ধুদের সাথে অনেকবার উপভোগ করেছি। ফিরে আসুক এমন বন্ধুত্বের বন্ধন।

 5 days ago 

আপনাদের নৌকা ভ্রমন দেখে তো আমার কাছে দারুন লাগলো। একসাথে আপনারা সবাই নৌকা ভ্রমণ করেছেন, আবার নৌকায় খাওয়া-দাওয়া করেছেন দেখে ভালো লাগলো। আপনারা দেখছি অনেক বেশি সময়ের জন্য নৌকাটা ভাড়া করেছিলেন। নিশ্চয়ই চারপাশের প্রকৃতি নৌকায় বসে উপভোগ করতে অনেক ভালো লেগেছিল। এখন আর নিজেদের ছবি তুলতে একেবারেই ভালো লাগেনা। এখনতো আশপাশের দৃশ্য গুলোর ফটোগ্রাফি করতেই ভালো লাগে। অনেক সুন্দর একটা মুহূর্ত শেয়ার করলেন।

 3 days ago 

হ্যাঁ আপু অনেক সময় কারণ বন্ধুদের সাথে অনেক দিন পর ভালো সময় কাটাবো বলে ই। সেজন্য অনেক টাইম বেঁধে দিয়ে নৌকাটি ভাড়া করেছিলাম। দারুন মুহূর্ত ছিল সব মিলিয়ে অনেক ভালো সময় কেটেছে।

 5 days ago 

বন্ধুদের সাথে খুব সুন্দর সময় কাটিয়েছেন। বর্ষাকাল হাওয়ায় এখন সব জায়গাতেই পানি ভরপুর। আর এই সময়টাতে নৌকা ভ্রমন করতে ভালোই লাগে। বিকেল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত নৌকাতে ছিলেন। বেশ অনেকটা সময় নৌকায় কাটিয়েছেন সবাই। পিকনিক করেছেন সেখানে। প্রথম পর্বটা দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

বর্ষাকাল মানেই আমার কাছে অনেক আনন্দের । নৌকায় ঘুরাঘুরি প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি যেটা করতে আমি খুবই পছন্দ করি ।আপনাদের সাথে সুন্দর সুন্দর দৃশ্য শেয়ার করার চেষ্টা করি। দিনটি অনেক সুন্দর ছিল সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66