ভুতুড়ে গল্প //by ripon40

in আমার বাংলা ব্লগ6 days ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • ভুতুড়ে গল্প
  • ২১, আগস্ট ,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি " ভুতুড়ে গল্প " শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



night-1080547_1280.jpg

Source

অনেকদিন পর আপনাদের সাথে গল্প শেয়ার করতে চলেছি। আসলে জীবনের ঘটে যাওয়া অনেক গল্প যেগুলো আমরা এখানে শেয়ার করে থাকি। যেগুলো শুধুই স্মৃতি আর কখনো সেই দিনগুলোতে ফিরে যেতে পারব না বর্ষাকালীন সময়ে ঘটে যাওয়া একটি মজার ঘটনা যেটা অনেকটা ভয়ংকার ছিল তেমনি আমার কাছে অনেক হাস্যকর ছিল। ছোটবেলা থেকে আমি অনেক সাহস ছিলাম । রাতের বেলায় একা গভীর রাতে কোথাও যেতে ভয় পেতাম না আমরা যে কয়জন বন্ধু ছিলাম গ্রামে তাদের মধ্যে একজন ব্যতীত সবাই সাহসী ছিলাম। সেই দিনগুলি কতই না সুন্দর ছিল। খুবই মিস করি সেই সময়ের সোনালী দিনগুলি ।এখন সবাই বিভিন্ন কারণে বিভিন্ন জায়গায় চলে গিয়েছে একসঙ্গে হওয়ার আর কোন সুযোগ নেই।

বর্ষাকালীন সময়ের গল্প। আমাদের বাসা ছোট্ট শাখা নদীর পাশে । বর্ষাকালে সেখানে অনেক পানি হয়। বর্ষা শেষ হয়ে গেলে সেখানে শুকিয়ে যায়। নদীর তীরে সব সময় ঘাটে ডেঙ্গি নৌকা বাধা থাকে। যেগুলো বইটা দিয়ে চালানোর মজাই আলাদা। ১০ বছর আগের ঘটনা সেই সময় স্কুলে পড়তাম। দিনের বেলা নৌকা চালানোর সুযোগ পেতাম না স্কুল থেকে এসে আবার প্রাইভেট পড়তে যেতাম। যদিও কখনো পেতাম সেই সময় নৌকা বিভিন্ন কাজে ব্যবহার করা হতো নৌকা চালানোর সুযোগ কম ছিল। সেই সময়ে প্রচুর লোডশেডিং হতো রাতের বেলা। পড়তে বসেছি কিন্তু কারেন্ট নেই তখন আমরা রাস্তায় গিয়ে আড্ডা দিতাম। যেহেতু বর্ষাকাল আমরা কয়েকজন বন্ধু সুজন, রাজু ,আকাশ, মজনু এবং আক্তার এই কয়জন মিলে সিদ্ধান্ত নিলাম আজকে নদীতে রাতের বেলা আড্ডা দিব।

অন্ধকার রাত ঘাটে নৌকা বাধা আছে। আমরা একটি নৌকা নিয়ে নদীর মাঝামাঝি অবস্থানে গিয়ে গল্প করছি। কিছু ভাজা বিস্কুট নিয়ে গিয়েছিলাম খাওয়ার জন্য। সেই সময় প্রচুর ভূতের ভয়ের ঘটনা যেগুলো বয়স্কদের কাছ থেকে শুনতে পেতাম। এমন কিছু ভয়ের গল্প শুনেছি যেটা শুনতেই অনেক ভয় লাগতো। যাইহোক, তবুও আমি অনেক সাহসী ছিলাম আমার জীবনে খুব শখ ভুত দেখার। আমাদের বাড়ি থেকে গোরস্থানের দূরত্ব ৫০০ মিটার গুরু স্থানের শেষ মাথা নদীর তীরে দুপাশে বাড়ি নেই সেই গোরস্থানের রাস্তা দিয়ে রাতের বেলা অনেক মানুষ ভয় পেয়েছে এই ধরনের অনেক গল্প আমি শুনেছি তাছাড়া আমাদের গ্রামের বিভিন্ন জায়গা অনেক ভয়ঙ্কর ছিল সেই সময় রাতের বেলা অনেকেই যেতে ভয় পেতো। আমরা যখন রাতের বেলা ওই ভয়ের জায়গা গুলোতে যেতাম এক দৌড়ে সেখান থেকে পার হওয়ার চেষ্টা করতাম এরকম ঘটনা হয়তো আপনাদের সাথে অনেক ঘটেছে।

যাইহোক, আমরা নৌকার মাঝে সবাই গোল হয়ে বসে গল্প করছি ভূতের গল্প। ছোট্ট নৌকা চালানোর দায়িত্ব আমার উপর করেছে কারণ আমি ছোটবেলা থেকে নৌকা চালাতে খুবই ভালো পারি। আমি নৌকার এক মাথায় বসে ছিলাম আর তারা কয়জন নৌকার মাঝামাঝি চড়াটের উপর গোল হয়ে বসে ভূতের গল্প শুরু করে দিয়েছে। তাদের গল্পগুলো আমিও উপভোগ করছি আর আস্তে আস্তে নৌকা চালিয়ে সেই গোরস্থানের দিকে যাওয়া শুরু করি। তারা গল্প শুনতে এবং বলতে এতটাই মগ্ন যে আমি কি করছি। নৌকা কোথায় নিয়ে যাচ্ছি সে দিকে তাদের খেয়াল নেই। সেখান থেকে গোরস্থানের দূরত্ব ছিল ৫00 মিটার। নিম নিম করে বাতাস বইছে আমি আস্তে আস্তে নৌকা চালিয়ে সেই গোরস্থানের কাছে চলে গিয়েছি। চারিদিকে অন্ধকার বুঝাই যাচ্ছে না কোথায় আছি। হঠাৎ বন্ধু সুজন সে বলছে আমরা কোথায়? আমি শুধু হাসি অনেকক্ষণ তাকানোর পরে তারা বুঝতে পারে গোরস্থানের কাছে। বন্ধু মজনু অনেক ভয় পেয়ে যায় সে তাড়াতাড়ি বলে নৌকা এখান থেকে ঘাটে নিয়ে যেতে। সেদিন মজনু অনেক ভয় পেয়ে গিয়েছিল। কারণ আমাদের গোরস্থানের ওখানে রাতের বেলা অনেকেই ভয় পায় এটাই ছিল মজার ঘটনা।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

আরে ভাই সবার তো আর সাহস নাই। যাদের সাহস কম তারা সামান্যতে ভয় বেশি পায়। তবে ইন্টারেস্টিং ছিল। অজানা কিছু জানার সুযোগ মিললো এই পোস্টের মধ্য দিয়ে। আশা করবে এমন ভুতুড়ে গল্প আবার শুনতে পাবো।

 6 days ago 

ভাই আপনার ভুতুড়ে গল্প পড়ে আমিও অনেক ভয় পেয়েছি। আমাদের এখানেও বেশ কিছু গোরস্থানের পাশে ভয়ে কেউ যেতে চায় না। তবে আপনার ভুতুড়ে গল্প অনেক ইন্টারেস্টিং ছিল। সম্পূর্ণ গল্প পড়ে অনেক ভালো লেগেছে। এখন রাতে বের হবো কিভাবে এটাই ভাবছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54