আর্ট পোস্ট||জল রং দিয়ে সূর্যাস্ত ও গাছের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ2 months ago

IMG20240628110033.jpg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে জল রং দিয়ে সূর্যাস্ত ও গাছের পেইন্টিং নিয়ে হাজির হয়েছি।পেইন্টিং টা সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি আপনারা সকলেই দেখবেন । একটা সময় আমার বাংলা ব্লগে আমি শূন্য হাতে এসেছিলাম। কিছুই পারতাম না অতঃপর আমি প্রতিটা কাজে দক্ষতা অর্জন করে উঠেছি, ইউজারদের অনুপ্রেরণা ও এডমিন মডারেটরদের সহতায়। প্রতিটা কাজে ব্যর্থ হয়েছি শুরুতে নিজের ভিতরে থাকা উত্তম চেষ্টার কারণেই প্রতিটা কাজে সফল হয়েছি। আজকে একটি পান্ডার আর্ট করার চেষ্টা করেছি আশা করি কেমন হয়েছে মন্তব্য করে জানাবেন। সামনে আরো ভালো কিছু আপনাদের মাঝে নিয়ে হাজির হব।দেখি কেমন হয়।তো চলুন শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ

  • মার্কার পেন(কালো,লাল)
  • রং পেন্সিল
  • স্কেল
  • খাতা
  • পেন্সিল

১ম ধাপ

IMG20240628103022.jpg

প্রথমত আমি সাদা কাগজ ও কমলা কালারের রং নিলাম। ব্রাশ দিয়ে সুন্দরভাবে আমি উপরের অংশটুকু রং করে নিলাম।
২য় ধাপ

IMG20240628103842.jpg

অতঃপর আমি হলুদ কালারের রং নিলাম। ব্রাশ দিয়ে মাঝখানের অংশটুকু পাতলা করে সুন্দরভাবে রং করে দিলাম।
৩য় ধাপ

IMG20240628104514.jpg

সূর্যাস্ত অংকনের জন্য আমি মাঝখানের অংশটুকু ফাঁকা রেখেছিলাম ও অতঃপর আমি নিচের অংশটুকু কালো রং দিয়ে সুন্দরভাবে রং করে দিলাম পাহাড় ও গাছের আকৃতি দেওয়ার জন্য ।

❇️৪র্থ ধাপ ❇️

IMG20240628105614.jpg

অতঃপর আমি দুইটা গাছের চিত্র আমি প্রথমত নকশা করে নিলাম।অতঃপর ডাল ও গাছের শিকড় অঙ্কন করে নিলাম।

❇️৫ম ধাপ❇️

IMG20240628110246.jpg

অতঃপর আমি গাছের অংশটি সুন্দরভাবে অঙ্কন করার পর গাছের পাতাগুলি কালো রঙ দিয়ে নকশা তৈরি করে নিলাম ও সূর্যাস্ত অংকন করার পর আমি কিছু পাখির নকশা অংকন করে নিলাম অতঃপর সম্পূর্ণ হয়ে গেল সুন্দর সূর্যাস্ত গাছের পেইন্টিং।

❇️ফাইনাল ধাপ❇️

IMG20240628110033.jpg

আজকের মত এখানেই শেষ করলাম। আজকে দারুন কিছু নিয়ে হাজির হলাম।জল রং দিয়ে সূর্যাস্ত ও গাছের পেইন্টিং করার চেষ্টা করেছি বেশ দারুন ভাবে।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে ভালো ভালো আর্ট করার জন্য। আশা করি সামনে দারুন কিছু আপনাদের মাঝে নিয়ে হাজির হবো। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে।আশা করি আপনারা সকলে ভাল থাকবেন। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম।অনেক ভালো লাগলো, আজকে আপনাদের মাঝে পোস্টটি করতে পেরে । আপনাদের সামনে প্রতিনিয়ত আমি আরো সুন্দর সুন্দর আর্ট তৈরি করার চেষ্টা করবো

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 2 months ago 

সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমিও এই ধরনের চিত্রগুলো অঙ্কন করার চেষ্টা করেছেন দেখে ভালো লাগলো। ভাইয়া আপনি অনেক সুন্দর করে সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা অঙ্কনের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন দেখে ভালো লাগলো। আশা করছি সময়ের সাথে সাথে আপনার দক্ষতা আরো অনেক বেড়ে যাবে।

 2 months ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন আপু, অনেক ভালো লাগলো শুভেচ্ছা রইল আপনার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

সূর্যাস্তের আকাশ আমার এমনিতেই ভালো লাগে আর আপনার জল রং দিয়ে সূর্যাস্ত ও গাছের পেইন্টিং টা আমার কাছে অসাধারণ লাগছে দেখে মনে হচ্ছে খুব যত্ন সহকারী আপনি এই পেইন্টিংটা করেছেন, প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপনা করেছেন এমন পেইন্টিং দেখতে সত্যি আমার অনেক ভালো লাগে।

 2 months ago 

আপনার মন্তব্যটি আমার ভীষণ ভালো লেগেছে। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 2 months ago 

সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত এত সুন্দর করে রংয়ের মাধ্যমে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লেগেছে ভাইয়া। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে প্রকৃতি সেজে উঠে নতুন ভাবে। আর আপনি সেই সৌন্দর্য উপস্থাপন করার চেষ্টা করেছেন দেখে অনেক ভালো লেগেছে। আমার আর্ট দারুন হয়েছে ভাইয়া।

 2 months ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য। আশা করি পাশেই থাকবেন।

 2 months ago 

সূর্যাস্তের দৃশ্য টি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বিকাল বেলার সূর্যের দিকে তাকালে মনে হয় আকাশের দিকে জলন্ত আগুন উঁকি দিচ্ছে। আপনি আজকে খুবই সুন্দর করে জল রং দিয়ে সূর্যাস্ত ও গাছের পেইন্টিং করেছেন। আপনার আর্ট করা সূর্যের দৃশ্যের পেইন্টিং টি একদম অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি বেশ দারুন ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন।

 2 months ago 

বেশ দারুন মন্তব্য করেছেন। আপনার মন্তব্যটি অনেক সুন্দর ছিল।

 2 months ago 

আপনার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং বেশ দুর্দান্ত হয়েছে। জল রং দিয়ে সূর্যাস্ত ও গাছের পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। পেইন্টিং করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এই ধরনের পেইন্টিং দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার পেইন্টিং খুবই অসাধারণ হয়েছে। এতো দুর্দান্ত পেইন্টিং করার প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

আপনার মন্তব্য গুলি আমার সব সময় ভীষণ ভালো লাগে। আশা করি পাশে থাকবেন।

 2 months ago 

জল রং দিয়ে সূর্যাস্ত ও গাছের পেইন্টিং টি অনেক সুন্দর লাগছে। জলরঙে আঁকা যেকোনো দৃশ্যই আমার কাছে বেশ ভালো লাগে। আপনার পেইন্টিং করা দৃশ্যটিও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর পেইন্টিংটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

প্রতিটি মানুষের জীবনে ব্যর্থতা থাকবে এটাই স্বাভাবিক ব্যাপার তবে সেই ব্যর্থতাকে কাটিয়ে উত্তম প্রচেষ্টার মাধ্যমে সফলতা অর্জন করাটা সবথেকে বড় গৌরবের। জলরঙ দিয়ে সূর্যাস্ত্র ও গাছের চমৎকার দৃশ্য অংকন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

সফলতার জন্য আমাদের চেষ্টা করেই যেতে হবে। অনেক সুন্দর মন্তব্য করেছেন ভালো লাগলো। শুভেচ্ছা রইল।

 2 months ago 

বাহ আপনিও দেখছি সুন্দর আর্ট করতে পারেন। জলরং দিয়ে সূর্য আর গাছের দারুন পেইন্টিং করেছেন চমৎকার লাগছে ভাই আপনার দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

জলরঙ দিয়ে কি দারুণ সূর্যাস্ত ও গাছের পেইন্টিং করেছেন। ভীষণ চমৎকার সুন্দর হয়েছে। লাল সূর্য ও গাছ ভীষণ ভালো লাগছে দেখতে।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে পেইন্টিং পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63715.34
ETH 2738.90
USDT 1.00
SBD 2.61