কবিতা আবৃত্তি ||ঘৃণ্য চোখ ||রেদোয়ান মাসুদ

in আমার বাংলা ব্লগ2 months ago

Picsart_24-06-06_19-59-16-942.jpg

picsart থেকে এডিট

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন।আজকে প্রিয় মানুষের উপলক্ষে আমি রেদোয়ান মাসুদ এর "ঘৃণ্য চোখ"কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।এখন মোটামুটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করতে পারি।প্রতিটা মানুষ শুরুতে কিছুই পারে না। প্রতিটা মানুষ চেষ্টা করে ব্যর্থ হচ্ছে কিন্তু আমার বাংলা ব্লগের প্রতিটা ইউজার এই কাজে সফল হয়েছে প্রথমত কেউ কিছুই পারত না এখন সবাই কোয়ালিটি ফুল পোস্ট করতে পারতেছে।আমার বাংলা ব্লগ ভালবাসার আরেক নাম এখানে প্রতিটা ইউজার নিজের দক্ষতার বহিঃ প্রকাশ ঘটাতে পারতেছে,আশা করি আপনারা এগুলো পছন্দ করবেন । প্রতিটা মানুষ আমাকে অনুপ্রেরণা দেয় এবং নিজের ভিতর অনেক উন্নতি আমি লক্ষ্য করতে পারতেছি।প্রতিনিয়ত চেষ্টা করতেছি প্রতিযোগিতার সাথে তাল মিলিয়ে চলার জন্য নিজের ভিতরে নতুন নতুন দক্ষতা আনার জন্য।আমি চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত ভালো কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবি কবিতার মাধ্যমে তার বুকের মধ্যে ব্যথা হতাশা প্রকাশ করছেন।প্রতিটা মানুষ তার প্রিয় মানুষকে ভালোবাসে কিন্তু প্রিয় মানুষ তাকে বুঝতে চাই না।তাকে বোঝানোর জন্য তার দিকে তাকাতে বলতেছে।

কবিতার নাম :ঘৃণ্য চোখ
কবি: রেদোয়ান মাসুদ
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

তুমিকি কখনও সাগরের ঢেউ দেখনি?
কিভাবে আসরে পড়ে কুলে।
তুমিকি কখনও ঘূর্ণিঝড়ের তান্ডব দেখনি?
কিভাবে ছিন্নভিন্ন করে দেয় মানুষের স্বপ্নগুলোকে।
তুমি কি কখনও দাবানল দেখনি?
কিভাবে পুড়ে শেষ করে দেয় বনজঙ্গলকে।
তোমাকে সেই ঢেউ,ঘূর্ণিঝড়, আর দাবানল দেখতে
এখন আর কিছুই হারাতে হবে না।
শুধু একটি বার আমার সামনে এসে দাঁড়িয়ে দেখ
চোখের জলের ঢেউ আসরে পড়ছে আমার বুকে,
ভয়ে হৃদয়খানি কাপছে থরথর করে,
হৃদয়ের কাপনিতে বেরিয়ে আসছে
সেই আগুনের লাভা, যা আজ
পুড়ে ছাড়খার করে দিচ্ছে পুরো হৃদয়কে।
এরপরও কি তুমি দাঁড়িয়ে থাকবে ঘৃণ্য চোখে?
না’কি আবার আগুন দেবে এই পোড়া দেহে।
আমি যাচ্ছি চলে অন্য কোন গ্রহে
যেথায় গেলে ফিরে না কেউ আর এই দেশে।
থেকো তুমি এই পৃথিবীতে সুখের ঘর বেধে
আমার কথা পড়লে মনে
একবার না হয় “ভালবাসি” বলে ডেকো।
Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি নিজের দক্ষতা গুলোকে ভালোভাবে প্রকাশ করার জন্য। কবিতা আবৃত্তি করতে আমি পারতাম না এখন আস্তে আস্তে বেশ ভালোই পারতেছি প্রতিটা ইউজরকে দেখে অনুপ্রেরণা পেয়ে নিজের ভিতরে দক্ষতা আনার চেষ্টা করতেছি। প্রতিটা মানুষ ভালো কাজ করার চেষ্টা করতেছে, প্রতিটা মানুষ যেন নিজের দক্ষতা গুলোকে বহিঃপ্রকাশ ঘটাতে পারে এই প্লাটফর্মের মাধ্যমে। আমি চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত নিজের অবস্থানটা ধরে রাখার জন্য। জীবন বড়ই অদ্ভুত। প্রতিনিয়ত জীবনকে সুন্দর রাখতে জীবনের মত চলতে হলে স্বাভাবিক থাকতে হচ্ছে প্রতিনিয়ত।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  
 2 months ago 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আজকে আপনি আবারও আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করে শুনিয়েছেন ভাইয়া। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনতে বেশ ভালো লাগে আমার। টাইপ করতে সপ্তাহে শোনার চেষ্টা করে থাকি। এদিকে আপনিও আমাদের মাঝে কবিতা পরিবেশন করেন। বেশ ভালো লাগলো আজকের কবিতা।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40