ফটোগ্রাফি পোস্ট ||আমার তোলা কিছু কবুতরের ফটোগ্রাফি 🇧🇩🫰

in আমার বাংলা ব্লগ2 months ago

IMG_20240812_191549.jpg

আসসালামু আলাইকুম, ☺️ আপনারা সবাই কেমন আছেন ? প্রায় ১২ দিন পর কাজে ফিরতে পারলাম একটু সমস্যার মধ্যে ছিলাম। কিছু নিয়ম-নীতি ছিল আমাদের তার জন্য আমরা কিছু বিরতি দিয়েছিলাম। অতঃপর আজকে আবারো আমরা সব কার্যক্রম চালু করলাম। আশা করি প্রতিটা ইউজার আবারও সুন্দরভাবে কাজ করতে পারবে আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে নিজের ফটোগ্রাফির দক্ষতা বাড়ানোর জন্য। আজকেও চেষ্টা করেছি সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করার চেষ্টা করব।প্রতিনিয়ত ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে তারপর আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভীষণ আনন্দিত।সব সময় চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত দারুণ কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আজকে আমি কবুতরের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।আমি এর আগেও আপনাদের ফটোগ্রাফি করে দেখেছি কবুতরের ফটোগ্রাফি আমার অনেক ভালো লাগে। ।আশা করি দেখবেন আস্তে আস্তে চমৎকার কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরবো।
🛤️পিকচার-১🛤️

IMG_5732.JPG

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

প্রথমেই আপনারা কবুতরের ফটোগ্রাফি দেখতে পারতেছেন। এটি হচ্ছে দেশী কবুতর দেখতে অনেক ভালো লাগছে ছবি তোলার ক্ষেত্রে বেশ পিছনে গাছপালাটা অনেক ক্ষেত্রেই প্রধান্য বেশি পাই গাছপালা থাকলে অনেক সুন্দর ভাবে ছবিটা ফুটে উঠে, দেখেন গাছপালা সবুজ হওয়ায় অনেক দারুন ভাবে কবুতরের ফটোগ্রাফি টা ফুটে উঠেছে।

🛤️পিকচার-২🛤️

IMG_5752.JPG

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আমি ছাদের উপরে বসে ছিলাম প্রায় অনেকদিন ফটোগ্রাফি করা হয়েছিল না, কিছু সমস্যার কারণে। অনেকদিন পর আবারো ক্যামেরা নিয়ে ছাদের উপর উঠেছিলাম। তখন কবুতর গুলো দেখে আমি আর বসে থাকতে পারলাম না। আকাশের অবস্থাটাও বেশ দারুন ছিল ও কবুতরটি একটি পিলারের উপর বসে ছিল আমি দূর থেকে ফটোগ্রাফি করলাম।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৩🛤️

IMG_5753.JPG

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর আমি এ অন্য পাশে গেলাম তারপর দুটি কবুতর একে অন্যের দিকে তাকিয়ে আছে। বেশ ভালই লাগছিল তাদের ভালোবাসাগুলো দেখতে আমার সবথেকে ভালো লাগে কবুতরের ফটোগ্রাফি করতে। তাদের এত সুন্দর ভাবে আমি তুলে ধরতে পারি আপনাদের মাঝে এটা আপনাদেরও ভালো লাগে। তারা আসলেই শান্তির প্রতিকার আপনারা দেখে যেমন শান্তি পাচ্ছেন আমারও ভালো লাগতেছে। এত দারুণ ফটোগ্রাফি করতে পারি।

🛤️পিকচার--৪🛤️

IMG_5754.JPG

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

দেশি কবুতরগুলো আমার ভালই লাগে। সিরাজি কবুতর পাশে দেখতে পারতেছেন। সিরাজী কবুতর দেশি কবুতরের দিকে তাকিয়ে আছে দেশী কবুতর অসম্ভব সুন্দর আমার দেখে অনেক ভালো লাগতেছে। ছবিটি বেশ দারুন ভাবে ক্লিক করা হয়েছিল। পরিবেশটাও অনেক সুন্দর ছিল।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৫🛤️

IMG_5755.JPG

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped
এটি দুটি একই ধরনের কবুতর দেশি কবুতর দেখতে পারতেছেন। তারা একেক সময় একেক অঙ্গী ভঙ্গি করে তাদের ছবি তোলা বেশ কষ্টকর।এইসব ছবি মোবাইলে কখনোই ধারণ করা সম্ভব না, ধারণ করলেও এত দারুণভাবে ক্লিক করা যেত না। কাছে গেলেই উড়ে যেত। জুম লেন্সের কারণে ছবিগুলো বেশ দারুন ভাবে ফুটে উঠেছে।
🛤️পিকচার--৬🛤️

IMG_5756.JPG

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped
সাদা বর্ণের এই কবুতরটি আমার দেখতে অসম্ভব ভালো লাগতেছে। কারেন্টের তাদের ওপর বসে আছে একাকীত্ব ফিল করতেছে তখনই আমি একা একা ছবিটি তুলে ধরলাম আপনাদের মাঝে। সাদা বর্ণের কবুতরগুলো একটু বেশি ভালো লাগে বাস্তবে আরো সুন্দর লাগে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৭🛤️

IMG_5758.JPG

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped
প্রত্যেকটা ছবির থেকে এই ছবি দুটি আমার অনেক ভালো লাগতেছে। দুটি কবুতর দুই দিকে তাকিয়ে আছে। একে অসম্ভব সুন্দর ভালো লাগতেছে। আজকে অনেকদিন পর ফটোগ্রাফি করাই বেশ ভালো লাগছে কারণ বেশ দারুণ কিছু ছবি আমি আপনাদের মাঝে তুলে ধরতে পেরেছি।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

আজকের মত এখানেই শেষ করলাম আমি আমার ফটোগ্রাফি পর্ব এবং আজকে আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে।আমি সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার জন্য।সবসময়ই ভালো লাগে ফুলের ফটোগ্রাফি ও পশুপাখি ফটোগ্রাফি করতে।আজকে কিছু ভিন্নমাত্রার ফটোগ্রাফি করার চেষ্টা করেছি সাধারণ মানুষের কর্ম জীবন নিয়ে। সামনে আরো সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করব। দোয়া করবেন আমার জন্য।

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আশা করছি এখন থেকে কমিউনিটি তে কাজের ক্ষেত্রে নিয়ম মেনে কাজ করলে আর কোন সমস্যা হবে না। আর আপনার ফটোগ্রাফি পোষ্ট মানেই তো সুন্দর সুন্দর কবুতর এর ছবি দেখতে পাওয়ার সুযোগ। এরা যেহেতু অনেক নড়াচড়া করে, স্থির হয়ে থাকে না, তাই এদের সুন্দর ছবি তোলা আসলেই কঠিন বিষয়। আর সবগুলো ছবিই সুন্দর হয়েছে। তবে প্রথম ছবির কবুতরের চোখের আশেপাশের রং টা আমার নজর কেড়েছে ভাই!

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 months ago 

কবুতরের ফটোগ্রাফি করতে আমারও খুব ভালো লাগে। আমাদের বাড়িতে বেশ অনেকগুলো কবুতর রয়েছে। তাই মাঝেমধ্যে আমিও তার ফটো ধারণ করি। আপনাদের চমৎকারভাবে ফটোগুলো ক্যাপচার করেছেন এবং উপস্থাপন করেছেন এই পোস্টে। খুবই ভালো লেগেছে আপনার সুন্দর এই কবুতরের ফটো গুলো দেখে।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

অনেক অনেক ভালো লাগলো ভাইজান আপনার আজকের এই কবুতরের ফটোগ্রাফি মূলক একটি পোস্ট। আমরা জানি কবুতর শান্তির প্রতীক এবং অনেক ভালোলাগার একটি পোষা পাখি। আর সে পোষা পাখির অনেক সুন্দর ফটো ধারণ করেছেন আপনি। অসাধারণ হয়েছে আপনার ধারণ করা এই ফটোগুলো।

 2 months ago 

কবুতরের ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনার মন্তব্যটি পড়ে আমার অনেক ভালো লাগলো। আশা করি পাশে থাকবেন।

 2 months ago 

কবুতর হলো শান্তির প্রতিক তাই দেখলেই চোখের শান্তি অনুভব হয়।আমার হাসবেন্ড এর খুবই পছন্দের পোষা প্রাণী হলো কবুতর তাই আগে আমার বাসায় অনেক ধরনের কবুতর পোষা হতো দেখতে খুবই ভালো লাগতো।ভাইয়া আপনার কবুতরের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই চমৎকার লাগলো।অসাধারণ একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 months ago 

আপনার হাজবেন্ড পছন্দ করে জেনে খুশি হলাম। প্রতিটা মানুষ পছন্দ করে একে শান্তের প্রতীক বলা হয়, দেখতে অনেকটাই ভালো লাগে।

 2 months ago 

ভিন্ন ভিন্ন কালারের কবুতর দেখতে পেয়ে সত্যি ভীষণ ভালো লাগলো ।কবুতর আমার কাছে বেশ ভালই লাগে ।আজ আপনি চমৎকারভাবে ফটোগ্রাফি গুলো করেছেন ।প্রত্যেকটি ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে ।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সবসময় চেষ্টা করে যাচ্ছি আমি ভালো ফটোগ্রাফি করার জন্য।

 2 months ago 

ওয়াও অসাধারণ কিছু কবুতরের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন ভাই। সত্যি বলতে আপনার তোলা কবুতরের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। আপনি ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

কবুতর পাখির খুব সুন্দর ফটো ধারণ করেছেন ভাইয়া। বেশ অনেক গুলো দেখার মত সুন্দর সুন্দর ফটো। ফটোগুলো দেখে আমি মুগ্ধ হলাম। যেখানে বিভিন্ন জায়গায় বসে রয়েছে অনেক কবুতর। কবুতরের জোড়ায় জোড়ায় বসে থাকা দেখতে খুব ভালো লাগে।

 2 months ago 

আপনার মন্তব্য পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। এক কথায় অসাধারণ ছিল মন্তব্যটি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61497.04
ETH 2478.29
USDT 1.00
SBD 2.66