ফটোগ্রাফি পোস্ট ||আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি 🕊️🐦🌺

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG_20240502_074528.jpg

আসসালামু আলাইকুম, ☺️ আপনারা সবাই কেমন আছেন ? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে নিজের ফটোগ্রাফির দক্ষতা বাড়ানোর জন্য। আজকেও চেষ্টা করেছি দারুন কিছু কবুতর ও পাখির ফটোগ্রাফি করার জন্য। আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভীষণ ভালো লাগবে এই পাখি ও কবুতরের ফটোগ্রাফি করতে বেশ কষ্ট হয় এরা এক জায়গায় স্থির থাকে না। আজকে আপনাদের মাঝে আমি সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করার চেষ্টা করব।কিছুদিন আগে ফটোগ্রাফির জন্য আমি সেরা পোস্ট হিসেবে সিলেক্ট হয়েছিলাম। ভীষণ ভালো লাগছিল তাই আজকে আবারো দারুন কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম পাখির ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি সবসময় চেষ্টা করি ভালো পাখি ও কবুতরের ফটোগ্রাফি করার জন্য। এর আগে আমি কিছু কবুতরের ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করেছি। আজকে রেনডম ফটোগ্রাফি করব আশা করি আপনারা মন্তব্য করে জানাবেন। যারা আমার ফটোগ্রাফি দেখে থাকেন তারা বুঝতে পারবেন। কতটা সময় ও দক্ষতা নিয়ে ফটোগ্রাফি গুলো করি।আজকেও কিছু অসম্ভব সুন্দর রেনডম ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। বিশেষ করে পশুপাখি ফটোগ্রাফি করতে ভালো লাগে। আশা করি দেখবেন। আস্তে আস্তে চমৎকার কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরবো।
🛤️পিকচার-১🛤️

IMG_5028.jpg

standard_Discord_Zip.gif

Location
Device :canon1100 d lens-75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আপনারা সকলেই দেখতে পারতেছেন,এটি কেউ আমরা শালিক পাখি বলে থাকি। শালিক পাখির থেকে কিছুটা আলাদা হলেও একই প্রজাতির।শালিকে থেকে এটা দেখতে আমার ভীষণ ভালো লাগে সাদাকালো কম্বিনেশনে এর ঠোঁট টা অনেক সুন্দর একটি গাছের ডালের উপর বসে ছিল। আমি অনেক দূর থেকে ফটোগ্রাফি করেছি। আপনারা দেখতে পারতেছেন কি দারুন ভাবে ফুটে উঠেছে। এদের ফটোগ্রাফি করা বেশ কষ্টকর। এরা এক জায়গায় স্থির থাকে না।

🛤️পিকচার-২🛤️

standard_Discord_Zip.gif

IMG_5555.jpg

standard_Discord_Zip.gif

Location
Device :canon1100d
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

এটিকে আমরা কবুতর বলে থাকি,তা আপনারা সকলেই চিনেন । আমি এর আগেও বলেছি কবুতর সে শান্তির প্রতীক বিশেষ করে সাদা কবুতর গুলো বেশি ভালো লাগে। এটি হচ্ছে দেশি সাদা কবুতর। আমার কাছে ভীষণ ভালো লাগছিল। এই ছবিটি আমি কাছ থেকে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। দারুনভাবে ফুটে উঠেছে, আপনারা দেখতেই পারতেছেন। সুন্দর একটা ব্যাকগ্রাউন্ড দিয়েছে এবং আরো সুন্দরভাবে তুলতে গেলে আরও সুন্দর ওয়েদার লাগতো

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৩🛤️

IMG_5580.jpg

Location
Device :canon 1100d
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আপনারা সকলে দেখতে পারতেছেন।দুটি শালিক পাখি একসাথে দেখলে নাকি ভাগ্য ভালো। আমি আজকে দুইটা শালিক পাখি দেখার সৌভাগ্য হয়েছে। এই ফটোগ্রাফিটা করতে বেশ কষ্ট হয়েছে। প্রথমে একবার ওরা এসেছিল, আমি তুলতে ব্যর্থ হয়েছিলাম তারপর হুট করে এসে পড়েছে দুইটা শালিক পাখি।দেখতেছি বসে আছে আমি তাড়াতাড়ি করি ক্যামেরা বার করে ক্লিক করছিলাম। আপনারা দেখতে পারতেছেন কি দারুণ লাগতেছে।

🛤️পিকচার--৪🛤️

)

IMG_5592.jpg

Location
Device :Canon 1100d
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর আবারও দুইটা শালিক পাখি আমার বাড়ির সামনে একটি গাছের উপর বসে ছিল। দেখতে পারতেছেন আমি দূর থেকে ক্লিক করার চেষ্টা করলাম। এটি এক দিকে তাকিয়ে আছে আর একজন নিজের সেবা যত্ন করছে। বেশ ভালই লাগতেছে এরকম মুহূর্তগুলি।আশা করি আপনাদের ভালো লাগবে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৫🛤️

IMG_5619.jpg

Location
Device :canon 1100d
Photo Edit:Snapped
এটি চড়ুই পাখি। আপনারা অনেকগুলি চড়ুই পাখি দেখতে পারতেছেন। এরা ভুট্টা খাওয়ার জন্য এসেছে, আমিও তাদেরকে খেতে দিলাম। এই পাখিগুলো যে ছোট আকারে হয়। আমি খুব একটা বড় দেখি না, এই সাইজ হয়ে থাকে দেখতে ভীষণ ভালো লাগছিল কিন্তু এরা কখনোই এক জায়গায় থাকে না। এদের ফটোগ্রাফি আপনি মোবাইলে কখনোই করতে পারবেন না, ক্যামেরার মাধ্যমে করতে পেরেছি।।
🛤️পিকচার--৬🛤️

IMG_5582.jpg

Location
Device :canon 1100d
Photo Edit:Snapped

|

এই এই ছবিটি আপনারা দেখতে পারতেছেন।সামনে থেকে কি দারুন লাগছে। দুইটা শালিক পাখি আমার দেখে ভীষণ ভালো লাগছিল। আরেকটি শরীর ফোলাচ্ছিল। তাদের শরীর
ফোলা অবস্থায় বেশ দারুন লাগে এবং দুজন সামনের দিকে তাকিয়ে রয়েছে। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আমি ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

|--

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৭🛤️

IMG_5573.jpg

Location
Device :Canon1100d 75-300mm
Photo Edit:Snapped
সর্বশেষে দেখতে পারতেছেন শালিক পাখিটির উপরের দিকে তাকিয়ে আছে এই ছবিটি আমার ভীষণ ভালো লেগেছিল। আমি একইভাবে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আপনাদের বিভিন্নভাবে তুলে ধরার চেষ্টা করেছি, যাতে করে আপনারা সৌন্দর্য উপভোগ করতে পারেন। আপনারও চেষ্টা করবেন পাখির ফটোগ্রাফি করার জন্য। এই পাখির ফটোগ্রাফি গুলো আমার ভীষণ ভালো লাগে। সেই পরিপ্রেক্ষিতে আজকে সমাপ্ত করলাম আমি আমার ফটোগ্রফি পর্ব।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

আজকের মত এখানেই শেষ করলাম আমি আমার ফটোগ্রাফিকে পর্ব এবং আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে।। ক্যামেরা আছে আমি সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করি।কবুতরের ফটোগ্রাফি করতে বেশ ধৈর্য ও দক্ষতা লাগে। এরা এক জায়গায় স্থির থাকে না। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে, আমি সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার জন্য।সবসময়ই ভালো লাগে ফুলের ফটোগ্রাফি ও পশুপাখি ফটোগ্রাফি করতে।সামনে আরো সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করব। দোয়া করবেন আমার জন্য।

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু পাখির ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ চমৎকার ছিল। তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে সাদাকালোর মিশেলে গাংশালিকের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 
 3 months ago 

সত্যি কথা হচ্ছে ভাইয়া আমরা যেমন কর্ম করবো ঠিক তেমনটাই ফল পাবো এটাই ঠিক।আপনি দারুন দারুণ ফটোগ্রাফি করেছিলেন তাইতো ফটোগ্রাফির জন্যে সেরা হয়েছিলেন।শালিকের ফটোগ্রাফি গুলি খুবই পছন্দ হয়েছে আমার,আর কবুতর তো আমার অনেক পছন্দের একটি পাখি।তার সাঁতশিষ্ঠতা আমায় অনেক বেশি মুগ্ধ করে।একে একে প্রতিটা ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লেগেছে।আপনার জন্যে শুভ কামনা রইলো ভাইয়া।

 3 months ago 

এক কথায় সেরা কিছু ফটোগ্রাফি দেখলাম। শালিক পাখির সৌন্দর্যটা দারুণভাবে ফুটিয়ে তুলেছেন। যতই প্রশংসা করব যেন কম হবে অসাধারণ সুন্দর ছিল ভাই শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

আপনার পাখির ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার এর আগে পাখির ফটোগ্রাফি টি সেরা পোস্ট হিসেবে সিলেক্ট হয়েছিল সেটা আমার কাছেও ভীষণ ভালো লেগেছে। যাইহোক আজকের ফটোগ্রাফি টাও বেশ দারুণ হয়েছে। ধন্যবাদ ভাই ফটোগ্রাফি পোস্ট টি শেয়ার করার জন্য।

 3 months ago 

অসাধারণ ওয়াইল্ড ফটোগ্রাফি ছিলো।প্রতিটি চিত্র দারুন ভাবে ক্যাপচার করেছেন শালিক গুলোর চিত্র সুন্দর ভাবে ফুটেছে ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো।

 3 months ago 

ওরে বাপরে বাপ কি অসাধারণ ফটোগ্রাফি রে বাপ। দেখেই তো মুগ্ধ হয়ে গেলাম। আপনি তো দেখছি আজ আপনার পোস্টে পাখির বন্যা বসিয়ে দিয়েছেন। বেশ ভালো লাগলো আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে। এক কথায় অসাধারণ।

 3 months ago 

কোথায় অনেকবার তো দুইটা শালিক একসঙ্গে দেখলাম। আমার ভাগ‍্যে বিশেষ কিছু ভালো হলো না হা হা। দারুণ লাগছে শালিকের ফটোগ্রাফি গুলো। পাশাপাশি চড়ুই এবং কবুতরের ফটোগ্রাফি টাও চমৎকার করেছেন। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 3 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে এই ধরনের ফটোগ্রাফি গুলো করা অনেক কষ্টকর। কারণ পাখিরা কখনো স্থির থাকে না। সবগুলো ফটোগ্রাফি সত্যিই দেখার মত ছিল। ধন্যবাদ ভাইয়া দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69460.30
ETH 3372.77
USDT 1.00
SBD 2.74