আর্ট পোস্ট||আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট 🌺🌺

in আমার বাংলা ব্লগlast month (edited)

IMG20240615113115.jpg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে মার্কার পেনের ও পেন্সিলের সাহায্যে ম্যান্ডেলা আর্ট তৈরি করেছি। প্রতিটা ইউজার বেশ ভালো আর্ট আর্ট করে থাকেন।এই কাজগুলো করতে বেশ দক্ষতা লাগে। আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে আমি এটা করেছি।এসব কাজ দক্ষতা ছাড়া কখনোই সম্পূর্ণ করা যায় না। একটা সময় আমার বাংলা ব্লগে আমি শূন্য হাতে এসেছিলাম। কিছুই পারতাম না অতঃপর আমি প্রতিটা কাজে দক্ষতা অর্জন করে উঠেছি, ইউজারদের অনুপ্রেরণা ও এডমিন মডারেটরদের সহতায়। প্রতিটা কাজে ব্যর্থ হয়েছি শুরুতে নিজের ভিতরে থাকা উত্তম চেষ্টার কারণেই প্রতিটা কাজে সফল হয়েছি। আজকে একটি পান্ডার আর্ট করার চেষ্টা করেছি আশা করি কেমন হয়েছে মন্তব্য করে জানাবেন। সামনে আরো ভালো কিছু আপনাদের মাঝে নিয়ে হাজির হব।দেখি কেমন হয়।তো চলুন শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ

IMG20240615111430.jpg

  • মার্কার পেন(কালো,লাল)
  • রং পেন্সিল
  • স্কেল
  • খাতা
  • পেন্সিল

১ম ধাপ

IMG20240615111540.jpg

প্রথমে আমি সাদা একটা আর্ট পেপার নিলাম ও কম্পাস ও পেন্সিল নিলাম অতঃপর গোল আকৃতি করে আমি নকশা করে নিলাম।
২য় ধাপ

IMG20240615111833.jpg

অতঃপর আমি কম্পাস দিয়ে গোল আকৃতির উপরে আরেকটি গোল আকৃতি করে নিলাম ও আমি মাঝখানের অংশে লাল মার্কা পিন দিয়ে নকশা তৈরি করে নিলাম ফোটাফোটা করে।
৩য় ধাপ

IMG20240615112255.jpg

অতঃপর আমি নিচে দুইটা ফুলের নকশা অঙ্কন করে নিলাম পেন্সিল দিয়ে ও আমি মাঝখানের অংশে কালো মার্কার পেন দিয়ে নকশা তৈরি করে নিলাম ভরাট করে।

❇️৪র্থ ধাপ ❇️

IMG20240615112415.jpg

অতঃপর আমি লাল মার্কার পেন দিয়ে তার ওপরে আরও একটি সুন্দর নকশা করে নিলাম ম্যান্ডেলা আকৃতির।

❇️৫ম ধাপ❇️

IMG20240615112845.jpg

অতঃপর আমি দুইটা কালারের মাধ্যমে সুন্দরভাবে ভরাট করে দিলাম। উপরের অংশটুকু ও মাঝখানের অংশটুকু ফাঁকা রাখলাম। নিচে ফুলের দুইটা অংশ রং করার পর তার ভিতর কালো রং ও লাল কালার দিয়ে নকশা তৈরি করে নিলাম ।

❇️ষষ্ঠ ধাপ❇️

IMG20240615113033.jpg

❇️ফাইনাল ধাপ❇️

IMG20240615113115.jpg

আজকের মত এখানেই শেষ করলাম। আজকে দারুন কিছু নিয়ে হাজির হলাম।আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করলাম। আর একটা সাধনার ব্যাপার। প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে ভালো ভালো আর্ট করার জন্য। আশা করি সামনে দারুন কিছু আপনাদের মাঝে নিয়ে হাজির হবো। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে।আশা করি আপনারা সকলে ভাল থাকবেন। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম।অনেক ভালো লাগলো, আজকে আপনাদের মাঝে পোস্টটি করতে পেরে । আপনাদের সামনে প্রতিনিয়ত আমি আরো সুন্দর সুন্দর আর্ট তৈরি করার চেষ্টা করবো

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 last month 

মেন্ডেলা আর্ট গুলো সাধারণত জেল পেন দিয়ে করলে সবচেয়ে বেশি সুন্দর লাগে। তবে আপনি বিভিন্ন ধরনের রং পেন্সিল দিয়ে আর্ট করেছেন। বেশ কালারফুল লাগছে ম্যান্ডেলা আর্ট দেখতে। মাঝখানে খুব সুন্দর আমার বাংলা ব্লগ লিখেছেন। সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 
 last month 

আমার বাংলা ব্লগ কে কেন্দ্র করে আজ আপনি খুব চমৎকার একটি মেন্ডেলা একেছেন খুবই সুন্দর লাগছে দেখতে।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 last month 

বাহ বেশ চমৎকারভাবে একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। খুব সুন্দরভাবে আমার বাংলা ব্লগকে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার বাংলা ব্লগ কমিউনিটির অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে কেননা এখানে অনেক সুন্দর সুন্দর ডিজাইন থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট তৈরি। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখে সত্যি আমি বেশি মুগ্ধ হয়েছি। আসলে কমিউনিটির প্রতি ভালোবাসার জায়গা থেকে আপনি আর্ট পোস্ট তৈরি করেছেন দেখে বেশ ভালো লাগলো। আসলে পোস্টের মধ্যে বিভিন্ন ধরনের কালার পেন ইউজ করার কারণে দেখতে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ভাইয়া আপনি আমার বাংলা ব্লগ কে কেন্দ্র করে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। কালার করার জন্য দেখতে বেশি সুন্দর দেখাচ্ছে। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে দারুন একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন ভাইয়া। আপনার করা আর্ট টি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। খুবই সুন্দর ভাবে আর্ট টি উপস্থাপন করেছেন। দেখতে বেশ দারুন লাগছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট দেখতে চমৎকার লাগছে।আপনার আজকের আর্ট টি খুব সুন্দর লাগছে দেখতে।আর এই আর্ট গুলো করতে বেশ ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন।আপনি আর্ট এর প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,যেটা দেখে যে কেউ সহজেই আর্টটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65051.86
ETH 3163.86
USDT 1.00
SBD 2.54